Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টর্নেডোয় বিধ্বস্ত মিসিসিপি, জরুরি অবস্থা জারি

প্রকাশিত:রবিবার ২৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৮৯জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: টর্নেডোর আঘাতে বিধ্বস্ত যুক্তরাষ্ট্রের মিসিসিপি ও আলাবামা অঙ্গরাজ্য। এতে এখন পর্যন্ত ২৬ জন নিহতের খবর পাওয়া গেছে। এই নিয়ে আজ রোববার মিসিসিপিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর সিএনবিসি। 

হোয়াইট হাউজের পক্ষ থেকে বলা হয়েছে, বাইডেন ক্ষতিগ্রস্ত এলাকায় ফেডারেল সাহায্যের নির্দেশ দিয়েছেন। এ নিয়ে বিবৃতিতে বলা হয়েছে, তহবিল ক্যারল, হামফ্রে, মনরো এবং শার্কির কাউন্টিতে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য দেওয়া হবে।

মিসিসিপির রাজ্য সরকার জানিয়েছে, জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে এবং খোঁজ ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে বিবিসির খবরে বলা হয়, টর্নেডোর আঘাতে মিসিসিপির কয়েকটি গ্রামীণ শহরে ধ্বংসযজ্ঞের সৃষ্টি হয়েছে। টর্নেডোয় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে অনেক গাছ ও বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। এর ফলে হাজারো মানুষ বিদ্যুৎহীন অবস্থায় আছেন।

পশ্চিম মিসিসিপির রোলিং ফর্কের বাসিন্দারা বলেছেন, টর্নেডোর আঘাতে তাদের বাড়ির পেছনের জানালা উড়িয়ে নিয়ে গেছে। ওই এলাকায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা।

ব্র্যান্ডি শোয়াহ নামের এক স্থানীয় বাসিন্দা সিএনএনকে বলেছেন, ‘আমি কখনো এমন টর্নেডো দেখিনি। এটা খুব ছোট শহর এবং শহরটি প্রায় ধ্বংস হয়ে গেছে।

মিসিসিপির গভর্নর টেটে রিভস টুইটারে লেখেন, আটকে পড়াদের উদ্ধারে উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। দুর্গত এলাকায় সেবা দিতে চিকিৎসক দলও পাঠানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, দুর্ঘটনাকবলিত এলাকার বাসিন্দাদের ছিঁড়ে পড়া বিদ্যুৎ লাইন থেকে দূরে থাকতে বলা হয়েছে। যেসব ভবনে পানি ঢুকে গেছে সেসব ভবনে তাদের ঢুকতে নিষেধ করা হয়েছে।


আরও খবর



বঙ্গবন্ধু কন্যা দেশ পরিচালনায় আছেন বলেই দেশের ব্যাপক উন্নয়ন আজ দৃশ্যমান: কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বিগত ১৫ বছর দেশ পরিচালনায় আছেন বলেই দেশে ব্যাপক উন্নয়ন আজ দৃশ্যমান হয়েছে। তিনি বলেন, দেশের উন্নয়ন প্রকল্প গ্রহণ ও তা দ্রুত বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী আপোষহীন।  সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে বলেই বাংলাদেশ সারা বিশ্বে আজ রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে।

রোববার (১০মার্চ) খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা কমিটির সভার প্রধান উপদেষ্টা এবং প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, জনগণের কল্যাণে প্রশাসনের সকল সেক্টরে সেবকের ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, উন্নয়ন কাজের জন্য শুধু প্রকল্প গ্রহণ করলেই চলবে না, প্রকল্পের কাজ দ্রুত সুষ্ঠুভাবে বাস্তবায়নেও নিবেদিত হতে হবে। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সরকারের উন্নয়ন কাজের দায়িত্বে যারা আছেন, তারা নিজ নিজ দায়িত্বে জনসেবার জন্য কী কী প্রয়োজন ও কী কী ঘাটতি রয়েছে সেগুলো বিচক্ষণতার সাথে নিরূপণ করবেন। তিনি বলেন, কোথাও আগুন লাগলে আগে প্রয়োজন হবে পানি। তাই পানির সোর্স কোথায় রয়েছে এবং সোর্সগুলো সংরক্ষণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলো আগে থেকেই নিতে হবে। পুকুর শুকিয়ে গেছে, পানি নেই এসব দোহাই দিলে আগুনে পুড়ে সব শেষ হয়ে যাবে। কাজেই এখনই পানির সোর্সের জন্য বনায়ন করা, রিজার্ভ ফরেস্ট, ভিলেজ কমন ফরেস্ট এর মতো নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে এবং তা যথাযথভাবে নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নও করতে হবে।  

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দুরদর্শীতা এবং যুগোপযোগী সঠিক সিদ্ধান্তের কারণেই আমরা বিশ্বে করোনার মতো অতিমারী ভয়াবহ রোগকে প্রতিহত করতে পেরেছি। তিনি বলেন, আমরা আইনের শাসনের প্রতি বিশ্বাসী। দেশের উন্নয়নে সকলকে সমভাবে আন্তরিকতার সাথে কাজে অংশগ্রহণ করতে হবে। তিনি পার্বত্য জেলা প্রশাসন ও অন্যান্য সেক্টরের সকল কর্মকর্তাদের প্রশংসা করে বলেণ, পার্বত্য অঞ্চলের যা কিছু অর্জন হয়েছে তা জেলা ও উপজেলা প্রশাসনসহ সকলের সহযোগিতার কারণেই সম্ভব হয়েছে। তিনি দেশে শান্তি, সম্প্রীতি, শৃঙ্খলা, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সকলকে একযোগ কাজ করার আহ্বান জানান।

পার্বত্য প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আইন-শৃঙ্খলা সভাশেষে আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে খাগড়াছড়িতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য স্থিতিশীল রাখা ও বাজার মনিটরিং সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আইন-শৃঙ্খলা কমিটি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য স্থিতিশীল ও বাজার মনিটরিং সভা দু’টির সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। 

এসময়  খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), রামগড় ৪৩ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক  লেঃ কর্নেল সৈয়দ ইমাম হোসেন, ৩২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল এমদাদুল হক, খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,  খাগড়াছড়ি রিজিয়নের  (জি টু আই) মেজর জাহিদ হাসান সহ ,খাগড়াছড়ি জেলার বিভিন্ন দপ্তর প্রধান, জনপ্রতিনিধি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও খবর



রূপগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন\স্বামী গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃ-

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা নদীরপাড় এলাকায় বসবাসকারী গৃহবধূ ফারজানা আক্তারকে(৩০) গতকাল ২৪ মার্চ রবিবার ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে স্বামী তারিকুল ইসলাম মন্ডল এ ঘটনা ঘটায়। তারা মাঝিনা নদীরপাড় গ্রামের মহিবুর রহমানের বাড়ীর ভাড়াটিয়া।  প্রত্যক্ষদর্শীরা জানায়, হত্যাকান্ডের পর স্বামী তারিকুল ইসলাম মন্ডল হতবাক হয়ে লাশের পাশেই অবস্থান করছিলেন।


খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে তারিকুল ইসলাম আতœসমর্পণ করেন। লাশ উদ্ধার করেছে পুলিশ। স্ত্রী ফারজানা আক্তার ও স্বামী তারিকুল ইসলামের বাড়ী গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার হাজীপাড়া দক্ষিণ দোমাইচারী গ্রামে। তারিকুল ইসলাম মন্ডল শীতলক্ষ্যা নদীর তীরবর্তী মাঝিনা নদীরপাড় এলাকার মীর সিরামিক্স কম্পানীতে চাকুরি করে আসছিলেন।


রূপগঞ্জ থানার এসআই নজরুল ইসলাম বলেন, স্ত্রী ফারজানার বুকে ছুরিকাঘাত করা হয়। ছুরিটি উদ্ধার করা হয়েছে।  ঘটনার পর ঝামেলা এড়াতে বাড়ীর মালিক মহিবুর রহমান স্বপরিবারে পালিয়ে গেছেন।রূপগঞ্জ থানা ওসি দীপক চন্দ্র সাহা বলেন, স্ত্রী ফারজানা আক্তার হত্যাকান্ডের ঘটনায় স্বামী তারিকুল ইসলাম মন্ডলকে গ্রেফতার করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। লাশ নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



আজ বাংলাদেশ-শ্রীলংকার টি-টোয়েন্টি সিরিজ শুরু

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এই সিরিজ শুরু হওয়ার আগে গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, শ্রীলংকার বিপক্ষে ভালো একটি সিরিজ হবে। ঘরের মাঠে এই সিরিজ জিততে চান তারা। এ লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলংকা ভালো দল। তাদের দলে বেশ কিছু প্রতিভাবান অলরাউন্ডার রয়েছে। ভালো মানের বোলারও আছে। তবে বিপিএল খেলে বেশ চাঙ্গা বাংলাদেশের ক্রিকেটাররা। দীর্ঘ দেড় মাসের মতো টি-টোয়েন্টি ক্রিকেট খেলার মধ্যে ছিলেন তারা। কুড়ি ওভারের ক্রিকেটে অভ্যস্ত হয়ে যাওয়া বাংলাদেশের খেলোয়াড়দের পক্ষে সিরিজ জেতা কঠিন হওয়ার কথা নয়। সাম্প্রতিক অতীতও বাংলাদেশের পক্ষে কথা বলছে। গত চৌদ্দ-পনেরো মাসের পারফরম্যান্স বিবেচনা করলে টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের ভেলায় চড়েছে বাংলাদেশ। সর্বশেষ ১৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১০টিতেই জয় তুলে নেওয়ার কৃতিত্ব দেখায় টাইগাররা। এর মধ্যে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে হারিয়েছে বাংলাদেশ।

১৫টি ম্যাচের মধ্যে চারটিতে মাত্র হারের রেকর্ড লাল-সবুজের জার্সিধারীদের। একটি ম্যাচের ফল হয়নি। নিউজিল্যান্ডের মাঠে টি-টোয়েন্টি সিরিজ জয়ের বড় কীর্তি গড়েছে বাংলাদেশ দল। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্যের ধারা অব্যাহত রাখতে আজ শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবেন শান্তরা।

এ পর্যন্ত বাংলাদেশ ও শ্রীলংকা পরস্পরের বিপক্ষে মোট ১৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৪টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ৯টি ম্যাচে হারের রেকর্ড রয়েছে। সর্বশেষ ২০২২ সালে এশিয়া কাপে বাংলাদেশ ও শ্রীলংকা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল। তবে বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটে যে উন্নতি করেছে, তাতে শ্রীলংকাকে হারানো কঠিন ব্যাপার নয়। বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট লড়াইয়ের আরও ঝাঁজ বেড়েছে গত বিশ্বকাপের একটি ঘটনায়। ইতিহাসে প্রথমবারের মতো লংকান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইম আউট করে আলোচনায় আসেন সাকিব আল হাসান। যদিও সাকিব শ্রীলংকার বিপক্ষে সিরিজে খেলছেন না, তবু দুদলের লড়াইয়ে ভিন্ন মাত্রা পাবে। অন্যদিকে আইসিসি নিষেধাজ্ঞার কারণে প্রথম দুই ম্যাচে টি-টোয়েন্টি ম্যাচে নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গাকে পাচ্ছে না শ্রীলংকা। হাসারাঙ্গার পরিবর্তে সিরিজের প্রথম দুই ম্যাচে প্রথমবারের মতো শ্রীলংকাকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক চারিথ আসালাঙ্কা। শ্রীলংকা দলের প্রধান কোচ সিলভারউড বলেছেন, বাংলাদেশের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ আশা করছেন তিনি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন তারা। ফলে তাদের ফোকাস ভালো খেলার দিকে। তবে দুদলের মধ্যে রোমাঞ্চকর একটি সিরিজ হবে বলে মনে করেন সিলভারউড। এদিকে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বলেছেন, ভালো একটি সিরিজ হবে। তিনি বলেন, ‘শ্রীলংকার বিপক্ষে ভালো একটি সিরিজ হবে। দুটি টিম জেতার জন্য খেলবে। তাই আমরা আমাদের কাজের দিকে ফোকাস করছি। জেতার জন্য যেভাবে পরিকল্পনা ও যা যা করা দরকার আমরা তা করব। আশা করছি, ভালো সিরিজই হবে।


আরও খবর



মান্দায় রাতের অন্ধকারে অবৈধভাবে পুকুর খননের মহোৎসব: রাস্তা চলাচলে চরম দুর্ভোগ

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা,নওগাঁ:নওগাঁর মান্দা সদর ইউনিয়ন, প্রসাদপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় রাতের অন্ধকারে অবৈধভাবে পুকুর খননের যেন মহোৎসব চলছে। এসব খনন করা পুকুরের মাটি নিয়ে যাওয়া হচ্ছে ইটভাটাসহ বিভিন্ন এলাকায় ভরাটকাজে। আর এসব মাটি পরিবহন কাজে ব্যবহার করা হচ্ছে ট্রাক্টর। এতে গ্রামীণ পাকা রাস্তাগুলো চলাচলের অনুপযোগী হয়েছে পড়েছে।

এদিকে রোববার রাতে গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ায় ফেরিঘাট থেকে পীরপালি বাজারের একমাত্র পাকা রাস্তাটি কাদা-মাটিতে একাকার হয়ে যায়। আজ সোমবার এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েন সবধরণের যানবাহন চালক যাত্রীরা। ছোটখাটো দুর্ঘটনারও খবর পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাটিবাহী ট্রাক্টরের বেপরোয়া চলাচলে রাস্তার ধারসহ আশপাশের বাসিন্দারা রাতে ঘুমাতে পারেন না। লেখাপড়া করতে পারছে না এলাকার শিক্ষার্থীরা। চরম বেকাদায় পড়েছেন এসএসসি পরীক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, মান্দা সদর ইউনিয়নের নলঘৈর গ্রামের আবদুস সালামের একটি পুকুর খনন করে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আবদুল ওহাব হীরা মন্ডল নামের প্রভাবশালী একব্যক্তি।

একইভাবে চকমনসুব গ্রামের ছইম উদ্দিন শাহের পুকুরটি আল-আমিন ও মান্দা ইউনিয়ন পরিষদের দক্ষিণ পাশে সাহাপুর এলাকার একটি পুকুন খননে চুক্তিবদ্ধ হয়েছেন জামাল উদ্দিন।

চুক্তিবন্ধ এসব পুকুরে খননযন্ত্র দিয়ে প্রত্যেকদিন সন্ধ্যার পর থেকে সারারাত চলে মাটি কাটার মহোৎসব। মাটি পরিবহন কাজে সারারাত ধরে ট্রাক্টর চলাচল করে। ট্রাক্টরের বিকট শব্দে স্থানীয় বাসিন্দাদের নির্ঘুম রাত কাটাতে হয়। ঠিকমত লেখাপড়া করতে পারে না শিক্ষার্থীরা।

নবগ্রামের বাসিন্দা আবদুল জলিল বলেন, রোববার রাতে গুড়িগুড়ি বৃষ্টি হওয়ায় গ্রামের একমাত্র রাস্তাটি কাদা-মাটিতে একাকার হয়ে গেছে। এ অবস্থায় রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। অবাধে ট্রাক্টর চলাচলের কারণে একই সাথে নষ্ট হয়ে যাচ্ছে গ্রামীণ পাকা রাস্তাটি।

প্রসাদপুর গ্রামের বাসিন্দা বাসুদেব কুমার ও মকবুল হোসেন জানান, রাত ১০ থেকে রাত ৩ টা পর্যন্ত বিশ্ববাঁধ সড়কের ওপর দিয়ে মেসি ট্রাক্টরে করে মাটিবহনের কারণে রাতের ঘুম নষ্ট হচ্ছে।  সাথে চরম বিরক্তিকর পরিবেশ ও সড়কের ব্যাপক ক্ষতি করে দিচ্ছে। এ-র কোন প্রতিকার করার কেউ নেই। 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সী বলেন, বিষয়টি জেনেছি। দিনে কিংবা রাতে যখনই মাটি কাটা হোক না কেন খুব শিগগিরই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ৭ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মন্ত্রিসভায় যোগ দেওয়া নতুন ৭ প্রতিমন্ত্রী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন। শনিবার (২ মার্চ) সকাল ১০টায় রাজধানীতে ধানমণ্ডি ৩২ সড়কে একে একে শ্রদ্ধা জানানো হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান- অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী বেগম রোকেয়া সুলতানা, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী।

এর আগে, শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে নতুন সাত প্রতিমন্ত্রী শপথ নেন। এরপরই তাদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

গত ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে।

পরে ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভা শপথ নেয়। এতে প্রধানমন্ত্রী বাদে পূর্ণ মন্ত্রী রয়েছেন ২৫ জন। নতুন সাতজনসহ প্রতিমন্ত্রীর সংখ্যা দাঁড়াল ১৮ জনে। তবে এই মন্ত্রিসভায় কোনো উপমন্ত্রী নেই।


আরও খবর