Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

তিতুমীর কলেজ ছাত্রলীগের শীর্ষ পদে শরণখোলার শাহিন

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩১৪জন দেখেছেন

Image
নাজমুল ইসলাম বিশেষ প্রতিনিধি:ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারী তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সমাজ বিজ্ঞান বিভাগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।গত ৩০ শে জানুয়ারি মঙ্গলবার কলেজ শাখার সভাপতি মোহাম্মদ রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। নবগঠিত এই কমিটিতে মোঃ মিলন আলীকে সভাপতি এবং আলী হাসান মেহেদীকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির শীর্ষপদে নতুন করে স্থান পেয়েছেন শরণখোলার সোহান ইসলাম শাহিন (২৪)। তাকে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত করা হয়েছে। এতে সংগঠনের উত্তরোত্তর উন্নতি হবে বলে মনে করেন সংগঠনের সদস্যরা।

নতুন এই কমিটির ব্যাপারে জানতে চাইলে কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল জিয়াদ বলেন, যথোপযুক্ত এবং সার্বিক বিবেচনায় এই কমিটির অনুমোদন দেয়া হয়েছে। প্রয়োজন অনুপাতে কমিটিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন করে শীর্ষপদে যোগ্যরা স্থান পেয়েছেন। এতে সংগঠনের ভালো কিছুই হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আরও খবর



উপজেলা চেয়ারম্যান পদে ভোট করতে চান সাবেক ছাত্র লীগ নেতা রানা চৌধুরী

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ভোট করতে চান তরুন উদীয়মান সাবেক ছাত্র লীগ ও সাবেক কৃষক লীগ নেতা মাসুদ রানা চৌধুরী। ভোটে অংশগ্রহণের জন্য ইতিপূর্বেই অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা আন্দোলনে শহীদদের উপর শ্রদ্ধাঞ্জলি জানিয়ে উপজেলাজুড়ে পোষ্টার সাটিয়ে ব্যাপক আলোচনায় তরুন এই নেতা। রানা চৌধুরীর পরিবার জন্মগত আওয়ামী লীগ। তার পিতা উপজেলার কলমা ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান ও বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা খাদেমুন নবী বাবু চৌধুরী। রানা চৌধুরীর বাড়ি উপজেলার কলমা ইউনিয়ন ইউপির চৌরখৈর গ্রামে। ছাত্র লীগ থেকে রানা চৌধুরীর রাজনৈতিক জীবন শুরু। তবে রাজনৈতিক গ্যাড়াকলে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেও কোন পদ পদবি পাননি। কারন নব্যদের দাপটে ত্যাগীরা চরম কোনঠাসা যা প্রমান যোগ্য। যার কারনে রানা চৌধুরীর মত শতশত দু:সময়ের কর্মীরা নিজ ঘরে পরবাসী বা বর্তমান সরকারের আমলে কোন পদপদবি তে নেই। তারপরও রক্তে মিশে আছে বঙ্গবন্ধুর আদর্শ, একারনে পদপদবি না থাকলেও দলের হয়ে নিজ উদ্দ্যোগে কার্যক্রম পরিচালনা করে থাকেন।

জানা গেছে, ১৯৯০ সালের পরে মাসুদ রানা চৌধুরী তালন্দ ডিগ্রি কলেজের ছাত্র লীগের দায়িত্ব পালন করেছেন। ওই সময়ে তানোর উপজেলায় আওয়ামী লীগের তেমন অবস্থান না থাকলেও রানা চৌধুরী ছাত্র লীগ ব্যাপক ভাবে চাঙ্গা করে রেখেছিলেন। দলীয় সভা সমাবেশ, মিছিল মিটিংয়ে রানা চৌধুরী সার্বক্ষণিক সামনের কাতারে এবং জাতীয়, স্থানীয় নির্বাচনেও ছিল  ব্যাপক ভূমিকা। দলের কঠিন সময়ে সামনের কাতারে থেকেও নব্যদের দাপটে দলে জায়গা হয়নি। তবে ২০০১ সালের পরে উপজেলা কৃষক লীগের যুগ্ন সম্পাদকের দায়িত্ব পান রানা চৌধুরী। 

দলীয় সুত্র জানায়, বিগত ২০০৯ সালে ও ২০১৪ এবং ২০১৮ সালে জাতীয় নির্বাচনে কলমা ইউপি তে সামনের কাতারে থেকে যাবতীয় ভূমিকা রাখেন রানা চৌধুরী। তারপরও রাজনৈতিক সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত তারা।তৃনমুলের ভাষ্য, বিগত সময়ে রানা চৌধুরীর পিতা খাদেমুন নবী বাবু চৌধুরী জেলা আওয়ামী লীগের সহসভাপতি থাকা অবস্থায় এমপি শিবিরের প্রধান ভূমিকায় ছিলেন। এমনকি তাকে কলমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক দেয়ার কথা ছিল। কিন্তু দেওয়া হয়নি। ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়া হয় বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন কে। কিন্তু ইউপির দলীয় নেতাকর্মী থেকে শুরু করে আপামর জনতার দাবির প্রেক্ষিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে  নির্বাচন করেন খাদেমুন নবী বাবু চৌধুরী। নির্বাচনে বিপুল ভোটে বিজয় লাভ করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। শুরু হয় রাজনৈতিক দ্বন্দ্ব। বাবু চৌধুরী শুধু বিজয়ী না নৌকার প্রার্থী জামানত পর্যন্ত হারায়।তানোরে আওয়ামী লীগের রাজনীতিতে দুই বলায়।একপক্ষ ক্ষমতা ভোগী আর অন্য পক্ষ ক্ষমতার বাহিরে। যারা ক্ষমতার বাহিরে তাদের জনপ্রিয়তা তুঙ্গে। 

কলমা ইউপির একাধিক সিনিয়র ও তৃনমুলের কর্মীদের দাবি, মাসুদ রানা চৌধুরী একজন ক্লীন ইমেজের তরুন উদীয়মান নেতা। তিনি তার পিতার ভোটে ব্যাপক ভূমিকা রেখে ভোটারদের মন জয় করে বাবার বিজয় সুনিশ্চিত করেন। রানা চৌধুরীর কলমা ইউনিয়নে ব্যাপক জনপ্রিয় তা রয়েছে। সাতটি ইউনিয়ন ও দুই পৌরসভা নিয়ে গঠিত তানোর উপজেলা। তবে ক্ষমতার বাহিরে থাকা বলয় থেকে মাসুদ রানা চৌধুরী এক প্রার্থী হলে জমজমাট হবে ভোটের মাঠ। 

মাসুদ রানা চৌধুরী এক প্রতিক্রিয়ায় বলেন, নির্বাচন করার ইচ্ছা থেকেই পোষ্টার লাগিয়েছি। বিভিন্ন মাধ্যম থেকে ভোট করার জন্য বলছেন অনেকে। আমার একক সিদ্ধান্তে তো উপজেলা ভোট করা যাবেনা। আমি রমজান মাসে সবার সঙ্গে বসব। তারা যদি ভোট করার এবং মাঠে থাকার প্রতিশ্রুতি দেয় তাহলে অবশ্যই নির্বাচন করব।

আরও খবর



সাকিবের পৃষ্ঠপোষকতায় মহান একুশ উপলক্ষে শহরে আলপনার উদ্যোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:‘একুশের আলপনায় মাগুরা’ এই শিরোনামে মাগুরায় প্রথমবারের মতো জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোকে আলপনার রঙে সজ্জিত করার উদ্যোগ নেয়া হয়েছে। মাগুরা -১ আসনের সংসদ সদস্য বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসানের পৃষ্ঠপোষকতায় মাগুরার চিত্রশিল্পী, সাহিত্যিক সাংবাদিকসহ এক ঝাঁক স্বেচ্ছাসেবক এর উদ্যোগে এ কর্মসূচিটি অনুষ্ঠিত হচ্ছে। কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি ২৪) বিকালে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর রেজভি জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কলিমুল্লাহ, জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আনিসুর রহমান খোকন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক (অব:) খান শফিউল্লাহ, মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্কের সদস্য সচিব সাংবাদিক রূপক আইচ, মাগুরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ ইলিয়াস মিথুন, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম, জেলা মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী লাবনী জামান, চিত্রশিল্পী আশিষ রায় সহ অন্যরা।

সভায় জানানো হয়, মহান একুশে ফেব্রুয়ারীর মহত্ব নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শহরের ভায়নার মোড় থেকে চৌরঙ্গীর মোড় হয়ে নোমানী ময়দান শহীদ বেদী পর্যন্ত এবং কেশব মোড় থেকে চৌরঙ্গীর মোড় হয়ে সাব রেজিস্ট্রি অফিস পর্যন্ত আলপনা আকার কর্মসূচি নেওয়া হয়েছে। বিশ্বখ্যাত ক্রিকেট অলরাউন্ডার ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসানের পৃষ্ঠপোষকতায় এ কর্মসূচির পেইন্ট পার্টনার হিসেবে থাকছে এশিয়ান পেইন্টস। কর্মসূচির মিডিয়া পার্টনার হিসেবে আছে মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্ক ও মাগুরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলতাফ হোসেনের স্মরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি জননেতা আলতাফ হোসেনের ১১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার জেলা আওয়ামীলীগের উদ্যোগে কবর জিয়ারত, স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকালে মরহুমের কবর জিয়ারত শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি  আফম আব্দুল ফাত্তাহ। মরহুমের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সহ সভাপতি মুন্সী রেজাউল হক, আবু নাসির বাবলু, এনামুল হক হীরক, মরহুমের জামাতা আওয়ামী লীগ নেতা শফিকুজ্জামান বাচ্চু, মরহুমের পুত্র পৌর মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খুরশীদ হায়দার টুটুল, সংসদ সদস্য সাকিব আল হাসানের পিতা খোন্দকার মাশরুরেজা,  জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান,  জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শেখ রেজাউল ইসলাম প্রমুখ। স্মরণ সভা শেষে দোয়া মাহফিলে মরহুমের জন্য দোয়া কামনা করা হয়। কর্মসুচিতে দল ও অংগ সংগঠনের  নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



ফুলবাড়ীতে গ্রাহকদের নিয়ে নেসকোর গণশুনানী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে নর্দান ইলেক্টিক পাওয়ার সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) পিএলসির উদ্যোগে গ্রাহক সেবার মান উন্নয়নে গণশুনানী অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার সকাল ১০ টায় বিভিন্ন সরকারি কর্মকর্তা, বিদ্যুৎ গ্রাহক, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের নিয়ে নেসকোর উপজেলা আবাসিক প্রকৌশলীর কার্যালয়ে গণশুনানী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে গণশুনানীতে গ্রাহকদের কাছে সেবার মান ও বিদ্যুৎ সরবরাহের বিষয়ে বিভিন্ন পরামর্শ ও অভিযোগ শোনেন কোম্পানীটির দিনাজপুর সার্কেলের পরিচালন ও সংরক্ষণ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ফরিদুল

হাসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ধসঢ়; তমাল, দিনাজপুর বিবিবি-২ নেসকোর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী স্পন্দন বসাক, নেসকোর উপজেলা আবাসিক প্রকৌশলী মো. রুবেল ইসলাম হাওলাদার, পৌর কাউন্সিল সাহানুর রহমান, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ প্রমুখ। এতে উন্মুক্ত আলোচনায় ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ ভুতুরে বিলের বিষয়ে প্রশ্ন করলে কোম্পানীটির দিনাজপুর সার্কেলের পরিচালন ও

সংরক্ষণ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ফরিদুল হাসান বলেন, এটি একটি চক্রান্ত। আমাদের থেকে কোনো সুবিধা না পেয়ে কে বা কাহারা এ ধরণের মিথ্যা প্রচার চালিয়ে গ্রাহককে বিভ্রান্ত করছে। আমরা ওই কুচক্রীমহের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করছি। ইতোমধ্যে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। তবে বিদ্যুৎ বিল একটিও যাচাই না করে করা হয়না। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। এ সময় সাধারণগ্রাহকসহ, বিভিন্ন দফতেরর কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিসহ একাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মাগুরায় ১৮৫ নারী প্রশিক্ষনার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায়   হার পাওয়ার প্রকল্পের আওতায় ল্যাপটপ বিতরণ করা হয়েছে। জেলার ১৮৫ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে এ ল্যাপটপ বিতরণ করা হয়।শনিবার (১৭ ফেব্রুয়ারী ) বেলা ১২টায় শহরের আছাদুজ্জামান মিলনায়তনে , তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও জেলা প্রশাসন এ  ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে । ট্রেনিং পার্টনার হিসেবে সহযোগীতায় ছিলো সিমস্ সিস্টেম ও চালডাল লিমিটেড ।

হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন প্রশান্ত কুমার বিশ্বাস , অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল , সদর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু ,  সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, মহম্মদপুর  উপজেলা নির্বাহী অফিসার পলাশ মণ্ডল ।

অনুষ্ঠানে মেয়েদের ফ্রিল্যান্সিং করার জন্য ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন , ডিজিটাল মার্কেটিং সহ তিনটি গ্রুপে ৫ মাসের প্রশিক্ষন দেওয়া হয়। প্রশিক্ষন শেষে জেলার মাগুরা সদরের ৮০ জন  , শ্রীপুরের ৮০ জন  এবং মহম্মদপুর উপজেলার ২৫ জনসহ   মোট ১৮৫ জন নারী প্রশিক্ষনার্থীদের হার পাওয়ার প্রকল্পের আওতায় প্রযিুক্তির সহাযতায় নারীর ক্ষমতায়নের জন্য এ ল্যাপটপ বিতরণ করা হয় ।

ওয়েব ডেভেলপমেন্ট প্রশিক্ষন নেওয়া খাতুন এ জান্নাত বলেন , এ প্রশিক্ষনের মাধ্যমে আমি একটি ল্যাপটপ পেয়েছি । এই ল্যাপটপের মাধ্যমে আমি ফ্রিল্যান্সিংটা আরো ভাল ভাবে করতে পারবো । এছাড়া  প্রধানমন্ত্রীর এ পুরস্কারকে কাজে লাগিয়ে আমি আমার পরিবার এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগাতে পারবো।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪