Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

তিতাস উপজেলায় মুক্তিযোদ্ধার সন্তান এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:সোমবার ২৯ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১০১৭জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার : আজ সকাল ১০.০০ ঘটিকায়  তিতাস উপজেলা মুক্তিযুদ্ধা পরিষদের পক্ষ থেকে মুক্তিযুদ্ধার সন্তান তিতাস উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক,  কুমিল্লা জেলা মুক্তিযুদ্ধা সন্তান কমান্ড এর সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত তিতাস উপজেলার সাবেক সম্মানিত ভাইস চেয়ারম্যান জনাব শাহীনুল ইসলাম সোহেল এর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে  মানব বন্ধন করেন তিতাস উপজেলা মুক্তিযুদ্ধা পরিষদ।


এই সময় উপস্তিত ছিলেন তিতাস উপজেলা মুক্তিযুদ্ধা পরিষদের কমান্ডার ও সাবেক চেয়ারম্যান জনাব আক্তার হুসেন নিজাম। 

মুক্তিযুদ্ধা জনাব সাইদুর রহমান,বীর মুক্তিযুদ্ধা হোসেন ,বীর মুক্তিযুদ্ধা শহিদুল্লাহ ,বীর মুক্তিযুদ্ধা মুরশেদ ,বীর মুক্তিযুদ্ধা মিজান ,বীর মুক্তিযুদ্ধা মতিন ,বীর মুক্তিযুদ্ধা তাজুল ইসলাম ,বীর মুক্তিযুদ্ধা লিয়াকত ,বীর মুক্তিযুদ্ধা সিরাজ ,বীর মুক্তিযুদ্ধা জসিম সহ অনান্য মুক্তিযুদ্ধা গণ ও তিতাস উপজেলার সর্বস্তরের জনগণ।

এ সময় তারা মুক্তিযোদ্ধার সন্তান শাহিনুল ইসলাম সোহেলের বিরুদ্ধে  দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে অনতিবিলম্বে নিঃস্বার্থে মুক্তির দাবি জানায়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



জলঢাকায় আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image
লেলিন,( নীলফামারী),জলঢাকা,প্রতিনিধি:নীলফামারী জলঢাকায় সংগ্রাম, উন্নয়ন ও অর্জন গৌরব দীপ্ত   আওয়ামী লীগের  পথচলার ৭৫ বছর প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে  বর্ণাঢ্য র‌্যালি,শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

(২৩জুন/২০২৪)রোববার সকালে উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা মিছিল  নিয়ে নেতাকর্মীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জলঢাকা ট্রাফিক মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। মিছিলটি  সরকারী ডিগ্রি কলেজ মাঠে  এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি,বীর মুক্তিযোদ্ধা অধ্যপক গোলাম মোস্তাফা'র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, সহ-সভাপতি  শিক্ষাবিদ মুক্তিযোদ্ধা আব্দুল গাফ্ফার,অধ্যক্ষ এ,কে আজাদ,নুরুজ্জামান মাষ্টার,মোকলেছুর রহমান সন্জু,সহ সাধারণ সম্পাদক আহম্মেদ হোসেন ভেন্ডার,সারোয়ার হোসেন সাদের,সাংগঠনিক সম্পাদক,এনামুল হক ও সফিকুল ইসলাম পলাশ।  পৌর  আওয়ামিলীগ সাধারণ সম্পাদক আব্দুর মজিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন,  পৌর সভার মেয়র নাসিব সাদিক হোসেন (নোভা), পৌর আওয়ামী লীগের সভাপতি, জসিয়ার রহমান জসি,  উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি, আব্দুল কাদের,উপজেলা যুবলীগ নেতা আক্তারুজ্জামান বাবু,গোলাম মোস্তাফা সোহাগ,পৌর যুবলীগ নেতা আজম বাদশা সাবু,মৃণাল বিশ্বাস, ছাত্রলীগ নেতা মামুন,মিল্লাত,নাহিদ মিথুন,  মহিলা নেত্রী উপজেলা ভাইস চেয়াম্যান মনোয়ারা বেগম, হাবিবা আক্তার পিয়ারী প্রমুখ । আলোচনা শেষে কেক কেটে দোয়া ও মিলাত মাহফিলের  মধ্য দিয়ে অনুষ্ঠানের সামাপ্তি ঘোষনা করা হয়।

আরও খবর



বগুড়ায় জোড়া খুনের ঘটনায় মোটর শ্রমিক নেতা মিঠু সহ গ্রেফতার ৪

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৭২জন দেখেছেন

Image
লতিফ বগুড়া বিশেষ প্রতিনিধি:মঙ্গলবার শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।মঙ্গলবার দিবাগত রাতে হত্যাকান্ডের ঘটনায় মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমেদ মিঠু তার ছোট ভাই জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা সৈয়দ সার্জিল আহমেদ টিপু ও পৌরসভার ১নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহ মো. মেহেদী হাসান হিমুসহ ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মামলায় আরো ১৪/১৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

মঙ্গলবার রাতে নিহত শরিফের মা বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শাহীনুজ্জামান। 
অন্য গ্রেপ্তারকৃতরা হলেন, সদরের সুলতানগঞ্জ পাড়া এলাকার ইসমাইল হোসেনের ছেলে ছাত্রলীগ আজবিন রিফাত (১৯), নিশিন্দারা খাঁপাড়া এলাকার আব্দুল গফুর এর ছেলে শেখ সৌরভ ও নিশিন্দারা পূর্বপাড়ার মৃত আব্দুল কুদ্দুস এর ছেলে নাঈম হোসেন (২৮)।এর আগে সোমবার (১৭ জুন) রাত দেড়টায় নিশিন্দারা চকপাড়া এলাকার জাহিদ মিয়ার ইউক্যালিপ্টাস বাগানের গলিতে একই এলাকার শফিকুল ইসলামের ছেলে রুমন (১৭) ও দুদু মিয়ার ছেলে শরিফ (১৮)কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তারা গোলাগুলির ঘটনাও ঘটায় সেখানে। এ ঘটনায় নিহতদের বন্ধু একই এলাকার মোঃ বাদলের ছেলে হোসাইন পায়ে গুলিবিদ্ধ হন। পরে খবর পেয়ে পুলিশ লাশ দুটো উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় এবং হোসাইনকে চিকিৎসার জন্য ওই হাসপাতালে ভর্তি করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ঈদের দিন বিকেলে নামাজগড় থেকে হাকিরমোড়গামী নির্মাণাধীন রাস্তা দিয়ে যাওয়ার সময় নিহত রুমনের মোটর সাইকেল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ সার্জিল আহম্মেদ টিপুর গাড়িতে ধাক্কা লাগে। ওই গাড়িতে টিপুর মেয়ে ছিলেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে আসামীরা ওই দিন রাত ১২টায় শরিফ শেখ, রুমন, হোসাইনকে ঘটনাস্থল চকরপাড়ার জাহিদ মিয়ার ইউক্যালিপ্টাস বাগানে মীমাংসার কথা বলে ডেকে নিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়।মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত), মো. শাহিনুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ১৮ জুন দিবাগত রাত ১২টায় মামলাটি দায়ের করা হয়। ইতোমধ্যে মামলার আসামী হিসেবে ছাত্রলীগ নেতা রিফাতসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার মীর মনির হোসেন বলেন, গতকাল সৈয়দ কবির আহম্মেদ মিঠুকে জিজ্ঞাসাবাদের জন্য কার্যালয়ে ডাকা হয়। এরপর তদন্ত শেষে রাত ৩টায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও খবর



ফেনীতে কাউন্সিলরের ছোট ভাইয়ের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃফেনী জেলার দাগনভূঞায় এক প্রবাসীর স্ত্রীকে বিয়ের প্রলোভনে জোরপূর্বক ধর্ষনের অভিযোগ ওঠেছে পৌরসভার ৯ নং ওয়কর্ডের সাবেক কাউন্সিলর মহি উদ্দিন জুয়েলের ছোট ভাই আহমেদ হিমেলের বিরুদ্ধে। হিমেল বিয়ের অস্বীকৃতি জানালে ৩ বার আত্মহত্যার চেষ্টা করেন ওই মহিলা। এ বিষয়ে ভূক্তভোগী ওই নারী তার ব্যক্তিগত ফেসবুকে কয়েকটি ভিডিও আপলোড করেন। 

আপলোড করা ভিডিওতে ঐ নারী অভিযোগ করে বলেন, তার স্বামী প্রবাসে থাকার সুবাদে দাগনভূঞা ফাজিলেরঘাট রোডস্থ হিমেলের ফার্মেসীর পাশে একটি ভাড়া বাসায় ওঠেন। ওই মহিলার স্বামী ইকবালের সাথে হিমেলের সু-সম্পর্ক থাকায় প্রবাসে যাওয়ার পর ইকবাল তার স্ত্রীর জন্য হিমেলের কাছে টাকা পয়সা প্রেরন করতেন। সে সুবাদে ইকবালের স্ত্রীর সাথে সখ্যতা গড়ে ওঠে হিমেলের। ভাড়া বাসায় ইকবালের স্ত্রী একা থাকার সুবাদে সে সুযোগটি কাজে লাগায় হিমেল। ইকবাল প্রবাসে যাওয়ার ৪-৫ মাসের মধ্যে তার স্ত্রীকে প্রথমে জোরপূর্বক ধর্ষন করে হিমেল। এ নিয়ে ওই মহিলা বাড়াবাড়ি করলে হিমেল তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দেয়। এবং নাকফুল পরিয়ে দেয়। প্রায় তিনবছর ধরে ওই মহিলার সাথে শারিরিক সম্পর্ক করে আসতেছে হিমেল। নিয়মিত শারিরিক সম্পর্কের কারনে ওই মহিলা ২ বার বাচ্চা কনসিভ করলেও হিমেল তাকে প্রেসার দিয়ে বাচ্চা নষ্ট করতে বাধ্য করে। কিন্তু হিমেলকে বারবার বিয়ের কথা বললেও হিমেল তা এড়িয়ে চলতে থাকে। এবং গত মাসে তাকে বিয়ে করবেনা মর্মে জানিয়ে দেয় হিমেল। এবং এ ঘটনা কারো সাথে বললে বা মামলা করার চেষ্টা করলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় হিমেল ও জুয়েল। তাই সে নিরুপায় হয়ে অতিরিক্ত ঘুমের ওষুধ সেবন করে আত্মহত্যার চেষ্টা করলে হিমেলের ভাই জুয়েল তাকে হসপিটালে নিয়ে ভর্তি করেন। গত মাসে ৩ বার সে আত্মহত্যার চেষ্টা করে। সর্বশেষ জুনের ৩০ তারিখ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করলে দরজা ভেঙে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন হিমেলের ভাই সাবেক কমিশনার মহিউদ্দিন জুয়েল। ভূক্তভোগী ওই মহিলা হসপিটালে থাকালীন জুয়েল তার ভাই হিমেলকে অন্যত্র পাঠিয়ে দেয়। ওই মহিলা হসপিটাল থেকে বাসায় ফিরে তার সাথে ঘটে যাওয়া অন্যায়ের বিবরণ তুলে ধরে তার ফেসবুকে কয়েকটি ভিডিও আপলোড করেন। তখন এ ঘটনার ধামাচাপা দিতে দাগনভূঞা পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁনের শরাণাপন্ন হয় জুয়েল। মেয়র তখন মেয়েদের এলাকার জায়লস্কর ইউনিয়নের  ইউপি সদস্য আব্দুল হাকিমের সাথে যোগসাজশে ২ তারিখ মঙ্গলবার সকালে ওই নারীকে জোরপূর্বক তার বাসা থেকে অন্যত্র নিয়ে পাঠিয়ে দেয়। সে থেকে অদ্যবদি পর্যন্ত ওই মহিলার কোন খোঁজ মিলছেনা মর্মে অভিযোগ করেন ওই মহিলার স্বামীর ছোট ভাই। তার ভাই প্রবাসে থাকার  সুবাদে হিমেল তার ভাবির সাথে যে ব্যবিচার করেছে তার বিচার দাবী ও তার ভাবির খোঁজ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. ফারুক জানান, ভূক্তভোগী ওই নারী আমার কাছে কিছুদিন পূর্বে এসেছেন। এবং হিমেল জোরপূর্বক তাকে ধর্ষন করেছে মর্মে আমাকে জানালে আমি হিমেলের বড় ভাই সাবেক কাউন্সিলর জুয়েলকে অবহিত করি৷ এরপর জুয়েল কি করছে তা আমাকে জানায়নি। গত ৩০ জুন রাত ৩ টার দিকে জুয়েল আমাকে কল করে জানায় ওই মহিলা গলায় ফাঁস দিছে আমি ওর বাসায় যাওয়ার জন্য। কিন্তু এতরাতে আমি যাইনি। কিন্তু আমি জুয়েলকে বলেছি দরজা ভেঙে আগে মহিলাকে উদ্ধার করার জন্য। তারা মহিলাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতাল নিয়ে যায়। পরে মেয়র আমাকে কল করে জানান এবিষয়টি তিনি (মেয়র) দেখবেন। এরপর আর  আমি এ বিষয়ে অবগত নই।

এ ব্যাপারে সাবেক কমিশনার  জুয়েল জানান তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। যে মহিলা ফেসবুকে এসে লাইভ করে অভিযোগ তুলেছেন। পরবর্তীতে তিনি তা আবার ডিলিট করে দিয়েছেন এছাড়াও তিনি অন্য কোথাও কোন অভিযোগ করেননি।

এ বিষয়ে দাগনভূঞা পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁনের মোবাইলে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।

দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাশিম জানান, তিনি কোন অভিযোগ পাননি।


আরও খবর



মিরসরাইয়ে লরির ধাক্কায় ১৫ বাসযাত্রী আহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে দাঁড়িয়ে থাকা বাসের পেছনে লরির ধাক্কায় ১৫ জন বাসযাত্রী আহত হয়েছেন। বুধবার দুপুর ১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছড়া ঝর্না রাস্তার মাথায় এই ঘটনা ঘটে। আহতদের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী সালাহ উদ্দিন বলেন, দুপুর ১ টার দিকে উত্তরা পরিবহনের একটি বাসের পিছনে বিএসআরমের মালবোঝাই লরির ধাক্কায় বাসটি দুমড়ে-মুচড়ে মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। লরিটিও নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ১৫ জন যাত্রী আহত হন। আহতদের উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজন স্থানীয় নিজামপুর সরকারি কলেজের শিক্ষার্থী। তারা কলেজ শেষে বাসযোগে বাড়ি ফিরছিলেন।

কুমিরা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই স্থানীয়রা আহতদের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য পাঠিয়ে দেন।



আরও খবর



রাজধানীতে ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন মোতায়েন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের চলমান পরিস্থিতি মোকাবিলায় ও আইনশৃঙ্খলা রক্ষার্থে ঢাকা মহানগরীতে ৪০ জন নারী আনসার ব্যাটালিয়ন সদস্যসহ ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

বুধবার (১৭ জুলাই) রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক (ভিডিপি প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা মো. রুবেল হোসাইন এ তথ্য জানান।

তিনি বলেন, ১৭ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২ এর নির্দেশনা মোতাবেক আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

বাহিনীর সদরদপ্তর থেকে আনসার ব্যাটালিয়ন সদস্যদের সর্বোচ্চ পেশাদারত্ব ও দেশপ্রেম নিয়ে দায়িত্ব পালন করতে বলা হয়েছে। জনগণের জানমাল ও সরকারি সম্পত্তির নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নিমিত্তে অন্যান্য বাহিনীর সঙ্গে তাদের সমন্বয় করে কাজ করতে বলা হয়েছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এ কর্মকর্তা আরও বলেন, দুষ্কৃতিকারীরা যেন সাধারণ ছাত্র ও জনতার কোনো ধরনের ক্ষতি করতে না পারে সে ব্যাপারে সর্বোচ্চ সজাগ থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে সারাদেশে বাহিনীর সব ইউনিটেও সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর