Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

টিকটকার প্রিন্স মামুন গ্রেপ্তার ধর্ষণ মামলায়

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:টিকটকার আব্দুল্লাহ আল মামুন ওরফে প্রিন্স মামুনকে (২৫) গ্রেপ্তার করেছে কুমিল্লার পুলিশ লায়লা আখতার ফারহাদের ধর্ষণ মামলায় ।

আজ মঙ্গলবার (১১ জুন) তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হবে।

প্রিন্স মামুনের বিরুদ্ধে লায়লা আখতার রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় ফৌজদারি বিধির ৩২৩, ৩০৭ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ০৫(১২)২০২৩)। পরবর্তীতে আইনি পদক্ষেপ হিসেবে আদালত থেকে প্রিন্স মামুনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এ ব্যাপারে সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ প্রিন্স মামুন সংবাদমাধ্যমকে তখন বলেন, গত ডিসেম্বরে মাঝরাতে লায়লা ও আমার মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছিল। তখন উত্তেজিত হয়ে হাতাহাতির ঘটনাও ঘটে। যা পরবর্তীতে মামলায় গড়ায়। বিষয়টি এখন আইনিভাবে মোকাবিলা করব আমি। যিনি মামলা করেছেন তিনি বলেছিলেন মামলাটি তুলে নেবেন। এ কারণে আমিও আর আদালতে কোনো হাজিরা দেইনি। আর আদালতে হাজিরা না দেওয়ার জন্যই আমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।


আরও খবর



মাগুরার মহম্মদপুর ৭ চেয়ারম্যান প্রার্থী ১০ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট যুদ্ধ

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২০০জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে :২১ মে দ্বিতীয় ধাপে মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠছে প্রচার প্রচারনা। ৭ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান তা নিয়ে চলছে চু্লচেরা বিশ্লেষন। শেষ মুহুর্তে মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচনে  ৭ চেয়ারম্যান প্রার্থী ১০ ভাইস চেযারম্যান প্রার্থী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।  

প্রচন্ড দাবদাহ উপেক্ষা করে তারা ছুঁটছেন গ্রাম-গ্রামান্তরে, ভোটারদের দ্বারে দ্বারে। 
নানা প্রতিশ্রুতি দিয়ে এসব প্রার্থীগণ ভোট প্রার্থণা করছেন।সকাল থেকে গভীর রাত পর্যন্ত তারা উঠোন বৈঠকসহ প্রচার প্রচারনায় কাজ করে যাচ্ছেন।তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে এই  উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।গত ২ মে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করছেন ৭ জন। তাদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান (আনারস) কর্মী-সমর্থক নিয়ে ভোটের মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি জীবনের শেষ সময়ে জনগনের সমর্থন চেয়ে বক্তব্য রাখছেন।প্রকৌশলী আনিসুল ইসলাম হান্নান হেলিকপ্টার মার্কা নিয়ে ভোটের মাঠে রয়েছেন বেশ আগে থেকেই।তিনি কোনো রাজনৈতিক দলের নেতা নন। 

জেলা আওয়ামী লীগের সদস্য কবিরুজ্জামান কবির শালিক মার্কা নিয়ে নিয়ে নির্বাচনে অবতীর্ণ হয়েছেন। নির্বাচনে  উপজেলায়  নতুন হিসেবে ব্যাপক সাড়া ফেলেছেন।  তারপক্ষে স্থানীয় অনেক দাপুটে লোক কাজ করছেন। তবে কতদুর আগাতে পারবে তা নিয়ে অনেকই সন্ধিহান।উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মোছা. বেবী নাজনীন কাপ-পিরিচ মার্কা নিয়ে ভোটের মাঠে ব্যাপক সময় দিচ্ছেন। উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হিসেবে এলাকায় ব্যাপক পরিচিতি থাকলেও চেয়ারম্যান নির্বাচনে কতটা সাফল্য আনতে পারবেন তা নিয়ে অনেকের সংশয় রয়েছে। বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী দোয়াত কলম, দীঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাফর সাদিক ঘোড়া এবং যুবলীগ নেতা কাজী আনিসুর রহমান তৈমুর মোটর সাইকেল মার্কা নিয়ে নির্বাচনী এলাকায় ভোট প্রার্থণা করছেন। তবে তাদের তেমন জোরে শোরে ভোটরে মাঠে তেমন দেখা যাচ্ছেনা।গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন চেয়ারম্যান পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করে নেন অ্যাডভোকেট তরিকুল ইসলাম তারা এবং শেখ ফরিদুজ্জামান।বর্তমানে নির্বাচনী মাঠে রয়েছেন ৭ প্রার্থী।নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই ব্যস্ত হয়ে পড়ছেন। নাওয়া-খাওয়া, ঘুম ও প্রচন্ড খরা উপেক্ষা করে প্রার্থীরা ছুঁটছেন হাট-বাজারে, চায়ের দোকানে, ব্যবসা প্রতিষ্ঠানে, ভোটারদের ঘরে ঘরে।এরই মধ্যে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গোটা উপজেলা।দুপুর দুইটা বাজতেই শুরু হয়ে যাচ্ছে মাইকে প্রচারণা। নানান ধরনের সুরে, প্রার্থীদের প্রতীক ও নামে বানানো হয়েছে গান। সেই গান বাজিয়ে ভোট চাওয়া হচ্ছে। 

উল্লেখ্য যে এই উপজেলায় মোট ৮ টি ইউনিয়ন রয়েছে।ভোটারের সংখ্যা প্রায় ১ লাখ ৮২ হাজার।এলাকার ভোটারদের অভিমতে দুই প্রার্থীর মধ্যে মূল লড়াইটা হবে আশা করা যাচ্ছে। তারা হলেন জেলা আওয়ামী লীগ নেতা মো: কবিরজ্জামান কবির  শালিক পাখি মার্কা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আব্দুল মান্নান আনারস মার্কা তাদের পক্ষে ব্যপক জনমত দেখা যাচ্ছে। তবে কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান তা নিশ্চিত বলা যাচ্ছেনা।

আরও খবর



কুমিল্লায় বাস উল্টে নিহত ৫, আহত ১০

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শুক্রবার (১৭ মে) সকালে কুমিল্লার চৌদ্দগ্রামের রসুলপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পাঁচজন নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ১০ জন।

সকালে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

বিস্তারিত আসছে....


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




ফুলবাড়ীতে প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিবন্ধী সন্তানের মায়ের সংবাদ সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী থানা প্রেসক্লাবে খয়েরবাড়ী ইউপির খয়েরবাড়ী গ্রামের প্রতিবন্ধী সন্তানের বিধবা মা কল্পনা গোস্বামীর প্রতিপক্ষের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে প্রতিবন্ধী সন্তানের বিধবা মা কল্পনা গোস্বামী প্রতিপক্ষ একই গ্রামের মৃত্যু আশিষ কুমার গোস্বামীর স্ত্রী মালতি চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমি ওয়ারিশ সূত্রে প্রাপ্ত প্রকৃত মালিকের জমিজমা জবর দখল করে আত্মসাতের ঘটনাকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করছি। আমি এই মর্মে সংবাদ সম্মেলন করিতেছি যে, বিগত ৩০ বছর পূর্বে আমার স্বামী বিদ্যুৎ গোস্বামী মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর আমার দুই সন্তানের মধ্যে বড় ছেলে বিপ্লব গোস্বামী একজন শারিরীক প্রতিবন্ধী এবং ছোট ছেলে প্রবীর গৌস্বামী। একান্নবর্তী পরিবার হওয়ায় আমার স্বামী বিদ্যুৎ গোস্বামীর জেঠতাতো ভাই আশিষ গোস্বামী সমস্ত পরিবারের দেখভাল করত। আমার স্বামীর মৃত্যুর পর দুই সন্তানকে নিয়ে অতিকষ্টে জীবন যাপন করে আসছি। কিন্তু ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সমস্ত জমির ফসল আশিষ গোস্বামী জোর পূর্বক দখল করে নিয়েছিল। গত বছর আশিষ গোস্বামী মৃত্যুবরণ করিলে, তার স্ত্রী মালতী চক্রবর্তী ও তার দুই মেয়ে ও জামাই একই ভাবে জোর পূর্বক ভোগ দখল করে রেখেছে। এর ধারাবাহিকতায় গত ০৪/০৬/২০২৪ইং তারিখে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি আমি অবহিত করে ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমির ধান চাইতে গেলে মালতী  চক্রবর্তী এবং তার মেয়ে ও জামাই আমাকে ও আমার ছোট ছেলের স্ত্রী মামনি গোস্বামীকে মারপিট ও শ্লীতাহানি ঘটায়। তারা প্রভাবশালী ব্যক্তি হওয়ায় আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানী করছে। মালতী চক্রবর্তীর ছোট মেয়ের জামাই অমিতাভ চক্রবর্তী (রঞ্জন) একজন দূর্ধষ ব্যক্তি ইতিপূর্বে জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে কোটে তার মামলা চলমান রয়েছে। মালতী চক্রবর্তী তার জামাই অমিতাভ চক্রবর্তীকে লেলিয়ে দিয়ে আমাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করছে। আমি একজন অসহায় ও অধিকার বঞ্চিত বিধবা নারী। এমতাবস্থায় তারা প্রভাবশালী ও শক্তিশালী হওয়ায় আমরা তাদের সাথে কিছুতেই পেরে উঠতে পারছিনা। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, অমিতাভ চক্রবর্তী (রঞ্জন) এর পা তার বাবার মৃত্যুর পর ভেঙ্গে যায়, যা আনুমানিক ৪বছরের আগের ঘটনা প্রায়। মূল ঘটনাকে ভিন্ন দিকে প্রবাহিত করতে আমার ভাতিজা কৌশিক কুমার গোস্বামী এর উপর মিথ্যা মামলা দায়ের করে ও নানা ভাবে অভিযোগ করে হয়রানীর চেষ্টা করছে। তাই উক্ত সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি ও আমার সন্তানদের নিরাপত্তা ও ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পদের ন্যায্য অংশের অধিকার প্রতিষ্ঠায় স্থানীয় সংসদ সদস্য ও প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কল্পনা গোস্বামীর দুই ছেলে, বিপ্লব গোস্বামী (প্রতিবন্ধী) ও প্রবীর গোস্বামী। আমি প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যায় বিচারের দাবি করছি।


আরও খবর



আফগানিস্তানের শুভসূচনা রেকর্ড গড়া জয় দিয়ে

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:আফগানিস্তানের লক্ষ্যটা উগান্ডার বিপক্ষে কেবল জয় না। রশিদ খানের দল চেয়েছিল রানরেটের ব্যবধানটাও এগিয়ে রাখতে। সেই লক্ষ্যে অনেকটাই সফল হয়েছে তারা। ১২৫ রানের বিশাল জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে দলটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে যা চতুর্থ বৃহত্তম জয়। রহমানউল্লাহ গুরবাজ আর ইব্রাহিম জাদরানের ফিফটির পর ফজল হক ফারুকির ফাইফার নিশ্চিত করেছে আফগানদের বড় জয়।

মঙ্গলবার (৪ মে) গায়ানায় উগান্ডার বিপক্ষে ১২৫ রানে জয় পেয়েছে রশিদ খানের দল। টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রানেই গুটিয়ে যায় প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা দল উগান্ডা। আফগানিস্তানের হয়ে ৫ উইকেট নিয়েছেন ফজলহক ফারুকী। ম্যাচ সেরাও হয়েছেন বাঁহাতি এই পেসার।

১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে উগান্ডা। ফজলহক ফারুকীর প্রথম ওভারেই দুই উইকেট হারায় তারা। এরপর দ্বিতীয় ওভারেও উইকেট হারায় উগান্ডা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত মাত্র ৫৮ রানে থামে উগান্ডার ইনিংস। উগান্ডার হয়ে মাত্র দুইজন ব্যাটসম্যান দুই অঙ্কের রান করতে পেরেছেন। তাতে ১২৫ রানে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।

আফগানদের হয়ে ফারুকী ৪ ওভার বোলিং করে ৯ রানে ৫ উইকেট নেন। এছাড়াও নবীন-উল-হক ২ ওভারে ৪ রানে দুইটি এবং অধিনায়ক রশিদ খান ৪ ওভারে ১২ রানে ২টি উইকেট পেয়েছেন। বাকি উইকেটটি পেয়েছেন মুজিব উর রহমান।

এর আগে দুই আফগান ওপেনার ইব্রাহিম জাদরান এবং রহমানুল্লাহ গুরবাজের ব্যাটিং তাণ্ডবে উগান্ডার বিপক্ষে বিশাল সংগ্রহ পায় রশিদ খানের দল। আফগানিস্তানের ওপেনিং জুটি থেকে আসে ১৫৪ রান। গুরবাজ ৪৫ বলে ৪ চার এবং সমান সংখ্যক ছক্কার মারে ৭৬ রানের ইনিংস খেলেন। অপরদিকে আরেক ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৪৬ বলে ৭০ রান। এই জুটি ভাঙার পরই রানের চাকা ধীরগতির হয়ে যায়। উগান্ডার নিয়ন্ত্রিত বোলিংয়ে দুই ওপেনার ছাড়া কোন ব্যাটসম্যান বাউন্ডারি হাঁকাতে পারেননি।

এদিকে মাত্র ৫৮ রানে অলআউট হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছে উগান্ডা। বিশ্বকাপে চতুর্থ দলীয় সর্বনিম্ন রান এটি। বিশ্বকাপে সর্বনিম্ন দলীয় রানের রেকর্ডটি অবশ্য নেদারল্যান্ডসের দখলে। ২০১৪ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৯ রানে অলআউট হয়েছিল ডাচরা।


আরও খবর



মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি:জামালপুরের মেলান্দহে সুষ্ঠু ও সুন্দর পরিবেশের মধ্য দিয়ে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৯ মে (বুধবার) মেলান্দহ উপজেলায় এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় । মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হাজী দিদার পাশা ভাইস চেয়ারম্যান পদে ইব্রাহিম খলিলুল্লাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জোনাকী আক্তার বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছে।

জানাগেছে, তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে  ফলাফল ও পরিবেশন কেন্দ্র থেকে বেসরকারি ফলাফল আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন,   সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক। উপজেলার মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামে হাজারো উতসুক ভোটারদের উপস্থিতিতে এই ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে ভোট পরে শতকরা  ৩২.০৪।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মোটর সাইকেল প্রতীক নিয়ে ৭৮ হাজার ৬শ ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মেলান্দহ পৌরসভার সাবেক মেয়র হাজী দিদার পাশা। তার বিপরীতে আনারস প্রতীকে এমদাদুল ইসলাম পেয়েছেন ১২হাজার ৩শ ১১ ভোট। 

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে ৪৩হাজার ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি ইব্রাহিম খলিলুল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসমত উল্লাহ তালা প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৩শ ৩২ভোট।

আবার মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭হাজার ৬শ ৮০
ভোট পেয়ে জয় লাভ করেছেন জেনিন তাসনীন জোনাকি।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৬শ ১৮ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ চলে। নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানববৃন্দ মেলান্দহ উপজেলাবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। 

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক জানান, নির্বাচনে কোন ধরনের অপ্রিতিকর ঘটনা ঘটেনি। সুন্দর পরিবেশের মধ্য দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

আরও খবর