Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে হবে খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পনগরী

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পনগরীর জন্য ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা মৌজায় ৫০ একর জায়গা নির্ধারণ করা হয়েছে। সেখানে খাদ্য প্রক্রিয়ায় সংশ্লিষ্ট বেসরকারি শিল্প উদ্যোক্তার মাঝে ২৪৯টি প্লট বরাদ্দ দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প করপোরেশন (বিসিক)।

বিসিক জানায়, খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পনগরীর জমি অধিগ্রহণের জন্য মঙ্গলবার (১৯ জুলাই) ঠাকুরগাঁও জেলা প্রশাসক কনফারেন্স রুমে বৈঠক হয়।

সেখানে বিসিক খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পনগরীর ঠাকুরগাঁওয়ের প্রকল্প পরিচালক হাফিজুর রহমানসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। বৈঠকে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

তিনি বলেন, আকচা মৌজায় প্রকল্পের জায়গা নির্ধারণ করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থা ও অন্যান্য দিক বিবেচনায় শিল্পনগরীর জন্য জায়গাটি উপযুক্ত।

প্রকল্প পরিচালক জানান, কৃষি খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প উন্নয়ন নীতিমালা-২০২১ এ শিল্পের বিকাশে অবকাঠামো উন্নয়নে বাস্তবায়নকারী সংস্থা হিসেবে বিসিকের কথা উল্লেখ রয়েছে। এর ভিত্তিতে আধুনিক কমপ্ল্যায়ান্স সমৃদ্ধ পরিবেশবান্ধব এই শিল্পনগরী বাস্তবায়নে কাজ করছে বিসিক।

জমি অধিগ্রহণ করে, রাস্তা, ড্রেন-কালভার্ট, পানি-বিদ্যুৎ লাইন স্থাপন, ডাম্পিং ইয়ার্ডসহ অন্যান্য কাজ করে একটি পরিবেশবান্ধব শিল্পনগরী স্থাপন করা হবে বলে জানান তিনি।


আরও খবর