Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

তেল না পেয়ে ঝিনাইদহে মহাসড়ক অবরোধ

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

তেল না পেয়ে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মোটরসাইকেলচালকরা। শুক্রবার (৫ আগস্ট) রাতে মহাসড় অবরোধ করেন তারা। এতে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

জ্বালানি তেলে দাম বৃদ্ধির ঘোষণার পর থেকেই ঝিনাইদহের সবকটি পাম্পে উপচেপড়া ভিড় লক্ষ করা যায়। মোটরসাইকেল নিয়ে পাম্পে তেল কিনতে আসেন অনেকে। তবে রাত ১২টার পর বন্ধ হয়ে যায় জেলার অধিকাংশ পাম্প। ফলে তেল কিনতে পারেন না শত শত মোটরসাইকলচালক।

মোটরসাইকেল ছাড়াও ট্রাক, প্রাইভেটকার সহ অন্যান্য যানবাহনের চালকদেরও পাম্পে অপেক্ষা করতে দেখা যায়। এসময় বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন পাম্প এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়।

তেল কিনতে আসা এক ব্যক্তি বলেন, হঠাৎ তেলের দাম বেড়েছে শুনে পাম্পে এসেছি। তবে যে ভিড় দেখছি, তাতে মনে হয় না ভাগ্যে তেল জুটবে।

খায়রুল ইসলাম নামের আরেকজন বলেন, সরকার ঘোষণা দিয়েছে রাত ১২টার পর থেকে তেলের দাম বাড়বে। কিন্তু পাম্পগুলোতে তেল না দিয়ে শেষ হয়ে যাওয়ার অজুহাতে আধঘণ্টা আগেই তেল বিক্রি বন্ধ করে দিয়েছে। আমাদের দাবি একটাই, তেল দিতে হবে। কারণ সকালে অফিসের কাজে বিভিন্ন জায়গা যাওয়া লাগে। তেল না পেলে গন্তব্যে যেতে পারবো না।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা বলেন, বিশৃঙ্খলা এড়াতে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার রাত ১২টা থেকে এটি কার্যকর হবে। নতুন দাম অনুযায়ী ডিজেল ও কেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ এবং পেট্রল ১৩০ টাকা করা হয়েছে।


আরও খবর



রিকশা থেকে নামিয়ে নারীকে সংঘবদ্ধ ধর্ষণ, কারাগারে ৩ যুবক

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

চট্টগ্রাম মহানগরীর জিইসি এলাকায় রিকশা থেকে জোর করে নামিয়ে এক তরুণীকে (৩০) সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ।

গ্রেফতাররা হলো- ফারুক হোসেন, আব্দুর রহমান ও আরিফ।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার দিনগত রাত দুইটার দিকে রিকশায় করে জিইসি মোড় থেকে বায়েজিদ বোস্তামী এলাকার নিজ বাসায় যাচ্ছিলেন ওই নারী। রিকশাটি জিইসি মোড়ের বাটা গলি এলাকার আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে গেলে ছয় জন যুবক রিকশাটি গতিরোধ করে। এরপর জোর করে রিকশা থেকে নামিয়ে তাকে পাশের একটি টং দোকানের পাশে নিয়ে পালাক্রমে ধর্ষণ করেন।

এ সময় রিকশা চালক আরেক রিকশাচালকের সহযোগিতায় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করেন। খবর পেয়ে খুলশী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই তরুণীকে উদ্ধার করে।

ওসি আরও বলেন, এরইমধ্যে অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার তিনজনকে সোমবার (১৮ জুলাই) আদালতে পাঠানো হলে মহানগর হাকিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। তাদের রিমান্ড চাওয়া হবে।

‘ভুক্তভোগী ওই নারী বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে।’


আরও খবর



নয়াপল্টনে নূরে আলমের জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১৮জন দেখেছেন
Image

পুলিশের গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নিহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের জানাজা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ১ টায় জানাজা সম্পন্ন হয়। ওলামা দলের মাওলানা নেছারুল হক জানাজার নামাজ পড়ান ও দোয়া পরিচালনা করেন। এর আগে দুপুর পৌনে ১২টায় নয়াপল্টনে আসে নূরে আলমের মরদেহ। এসময় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

nure-alam

বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডাক্তার জাহিদ হোসেন এবং স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে নূরে আলমের মরদেহ বুঝে আনেন। নয়াপল্টনে মরদেহ পৌঁছানোর পরে বিএনপির এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

জানাজা শেষে নূরে আলমের মরদেহ তার গ্রামের বাড়ি ভোলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয় সঙ্গে বিএনপি নেতা কর্মীরা রয়েছে।


আরও খবর



রাবির ‘বি’ ইউনিটে এক আসনের জন্য লড়বে ৬৯ ভর্তিচ্ছু

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১২৭জন দেখেছেন
Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ব্যবসা বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। বুধবার (২৭ জুলাই) সকাল ৯টা থেকে শুরু হয়ে এক ঘণ্টা চলবে এ ভর্তি পরীক্ষা।

চার শিফটের ভর্তি পরীক্ষা শেষ হবে বিকাল সাড়ে ৪টায়। তবে এ বছর ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করতে যাবে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়েই শেষ হচ্ছে ২০২১-২২ শিক্ষাবর্ষের রাবির ভর্তি পরীক্ষা। এ বছর ইউনিটটিতে ৫৬০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৩৮ হাজার ৬২১ জন ভর্তিচ্ছু৷ সে হিসেবে প্রতিটি আসনের বিপরীতে লড়বে প্রায় ৬৯ জন ভর্তিচ্ছু। এর আগে সোমবার ‘সি’ ইউনিটের ও মঙ্গলবার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা মধ্য দিয়ে শেষ হয় রাবির প্রথম ও দ্বিতীয় দিনের ভর্তিযুদ্ধ।

রাবির ‘বি’ ইউনিটে এক আসনের জন্য লড়বে ৬৯ ভর্তিচ্ছু

‘বি’ ইউনিটে বাণিজ্য ও অবাণিজ্য শাখার শিক্ষার্থীরাও পরীক্ষা দিতে পারবেন। বাণিজ্য শিক্ষার্থীদের ক্ষেত্রে ইংরেজিতে ২৫, আইসিটিতে ১৫, হিসাব বিজ্ঞানে ২৫, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনায় ২৫ ও বাংলায় ১০ নম্বরের প্রশ্ন থাকবে। এদিকে অবাণিজ্য শিক্ষার্থীদের জন্য ইংরেজি ৩০, বাংলায় ২০, সাধারণ জ্ঞান ২৫ ও আইসিটিতে ২৫ নম্বরের প্রশ্ন থাকবে।

গত বছরের মতো এবারও ‘বি’ ইউনিটে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় ৮০ নম্বরের এমসিকিউ নেওয়া হবে। থাকবে না কোনো লিখিত পরীক্ষা। ৮০টি এমসিকিউ পরীক্ষার জন্য সময় থাকবে এক ঘণ্টা। এ পরীক্ষায় প্রাপ্ত ফলাফলের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের ফলাফলের (জিপিএ) ওপর কোনো নম্বর যোগ করে হবে না।

রাবির ‘বি’ ইউনিটে এক আসনের জন্য লড়বে ৬৯ ভর্তিচ্ছু

এবার প্রত্যেক ইউনিটে চারটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তি পরীক্ষায় বিশেষ কোটাসহ আসন সংখ্যা চার হাজার ৬৪১টি। এ আসনের বিপরীতে এক লাখ ৭৮ হাজার ২৬৮টি চূড়ান্ত আবেদন জমা হয়েছে। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৬৭ হাজার ২৩৭টি, ‘বি’ ইউনিটে ৩৮ হাজার ৬২১টি এবং ‘সি’ ইউনিটে ৭২ হাজার ৪১০ টি চূড়ান্ত আবেদন সম্পন্ন হয়। এবার একক আবেদনকারীর সংখ্যা এক লাখ ৫০ হাজার ৪২৯ জন।


আরও খবর



জরুরি ভিত্তিতে ঝুঁকিপূর্ণ উপকূলীয় বেড়িবাঁধ সংস্কারের আহ্বান

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

উপকূলের ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধগুলো সংস্কারে জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন পরিবেশ ও নাগরিক আন্দোলনের প্রতিনিধিরা। তারা বলেছেন, জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাবে সুন্দরবনের পার্শ্ববর্তী দক্ষিণ পশ্চিম উপকূলীয় অঞ্চলের (খুলনা-সাতক্ষীরা-বাগেরহাট) জনজীবনে সংকট প্রতিনিয়ত বাড়ছে। একের পর এক ঘূর্ণিঝড়সহ প্রাকৃতিক দূর্যোগে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে সেখানকার বেড়িবাঁধগুলো।

রোববার (২৪ জুলাই) লোনাপানির আগ্রাসনে উপকূলবাসীর দূর্ভোগের চিত্র তুলে ধরার লক্ষ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তারা।

বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স, ওয়াটার কিপারস বাংলাদেশ, সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলন আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক নিখিল চন্দ্ৰ ভদ্র।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্যে লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডল বলেন, উপকূলীয় অঞ্চলের বেড়িবাধগুলো ভেঙে যাওয়ায় জোয়ারের পানির স্বাভাবিক চাপেও বিস্তীর্ণ জনপদ প্লাবিত হচ্ছে। সম্প্রতি সাতক্ষীরা জেলার শ্যামনগর ও খুলনা জেলার কয়রা উপজেলাসহ উপকূলের বিভিন্ন এলাকায় বাধ ভেঙে যাওয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বহু মানুষ সীমাহীন দূর্ভোগে পড়েছেন।

তিনি বলেন, চলতি মাসে জোয়ারের পানির চাপে বাধ ভেঙে উপকূলের অনেক অঞ্চল লবণপানিতে তলিয়ে গেছে। এ সময়ে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরগুনা, পটুয়াখালী, বরিশাল ও চট্টগ্রামের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে লক্ষাধিক মানুষ নানান ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন ও সহস্রাধিক পরিবার বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছে। ওইসব এলাকায় খাবার পানি ও খাদ্যসংকট দেখা দিয়েছে।

‘জোয়ারের পানির চাপে ভেঙে যাওয়া খুলনার কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশির বাঁধ স্থানীয় জনগণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সংস্কার করতে সক্ষম হলেও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীর বাঁধ সংস্কার করা সম্ভব হয়নি।’

মূল বক্তব্যে আরও বলা হয়, ভৌগলিক অবস্থান, ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগ, ভঙ্গুর অবকাঠামো, দারিদ্রতা, দীর্ঘমেয়াদী লবনাক্ততা, সংকটাপন্ন কৃষি প্রভৃতি দিক দিয়ে সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাট সবচেয়ে ঝুঁকিপূর্ণ। এসব অঞ্চলের মানুষ বাঁচার স্বপ্ন হারিয়ে ফেলছেন। ওইসব এলাকাকে যত দ্রুত সম্ভব বিশেষ ঝুঁকিপূর্ণ বা জলবায়ু ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করে সরকারকে সমন্বিত কর্মপরিকল্পনা নিতে হবে।

এ সময় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদক শরীফ জামিল বলেন, পাকিস্তান আমলে পোল্ডার নির্মাণের সিদ্ধান্ত ভুল ছিল। পোল্ডারকে ঘিরে নির্মিত বাঁধই এখন বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। বাঁধ নির্মাণ করে সমুদ্র থেকে জনপদকে বিচ্ছিন্ন করলে টিকে থাকা যাবে না। সাগরের সঙ্গে বসবাস করা শিখতে হবে। ঝুঁকিতে থাকা জনপদকে রক্ষায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের উন্নয়নে সম্মলিত পরিকল্পনা নিতে হবে, প্রকল্প গ্রহণের ক্ষেত্রে স্থানীয় বাসিন্দাদের মতামতকে প্রধান্য দিতে হবে।

সংবাদ সম্মেলনে উত্থাপিত সুপারিশে বলা হয়, জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে উপকূলী অঞ্চলে স্থায়ী-মজবুত বেড়িবাঁধ পুনঃনির্মাণ করতে হবে। জনসংখ্যার অনুপাতে পর্যাপ্ত সাইক্লোন শেল্টারসহ প্রতিরোধব্যবস্থা গড়ে তুলতে হবে। উপকূলীয় জনগণের সুপেয় পানিসংকটের টেকসই-স্থায়ী সমাধান করতে হবে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের আদলে উপকূলীয় অঞ্চলে একটি বাড়ি একটি সেন্টার নির্মাণ করতে হবে। নদীভাঙন ও ভূমিক্ষয় ঠেকাতে উপকূলে ব্যাপকহারে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজ বেষ্টনী গড়ে তুলতে হবে। সুন্দরবনসহ আশপাশের এলাকাকে পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। উপকূলের রক্ষাকবচ, বিশ্বঐতিহ্য সুন্দরবন রক্ষায় কার্যকর ব্যবস্থা নিতে হবে। টেকসই উন্নয়নের স্বার্থে উপকূল উন্নয়ন বোর্ড গঠন করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন খুলনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী প্রেম কুমার মণ্ডল, নৌ সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আশীষ কুমার দে, সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা স্কাসের চেয়ারম্যান জেসমিন প্রেমা, স্ক্যানের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, সচেতন সংস্থার সাধারণ সম্পাদক সাকিলা পারভীন, শহীদ আলীম সাহিত্য সংসদের সানজিদুল হাসান প্রমুখ।


আরও খবর



জাতীয় মৎস্য পদক পেলেন ২১ জন

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় মৎস্য পদক পেয়েছেন ২১ জন। তাদের মধ্যে স্বর্ণ পদক পেয়েছেন আটজন, রৌপ্যপদক আটজন ও ব্রোঞ্জপদক পেয়েছেন পাঁচজন।

রোববার (২৪ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় মৎস সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। গণভবন থেকে ভার্চুয়ালি মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- ময়মনসিংহের ব্রক্ষপুত্র ফিশ সিড কমপ্লেক্সের এ কে এম নূরুল হক। দিনাজপুরের তাজ এগ্রো ফার্মের আবু সালেহ মো. তারেক, গোপালগঞ্জের সাভানা ফার্মের ফারহীন রিশতা বিনতে বেনজীর, কুয়াকাটার কলাপাড়া এলাকার পি এল হ্যাচারির খলিল আকন, খুলনার দাকোপ উপজেলার কোয়েস্ট একোয়াকালচারের মো. মাহবুবুল আলম হানিফ, এসিআই এগ্রোলিংক লিমিটেডের একেএম ফারায়েজুল হক আনসারী, ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স, বরিশাল ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তারা।

jagonews24

রৌপপদকপ্রাপ্তরা হলেন- ময়মনসিংহের মুস্তাকিম হ্যাচারি অ্যান্ড ফিশারিজের মো. মনিরুল ইসলাম, ফিশটেক হ্যাচারির মোহাম্মদ তারেক সরকার, রাজশাহীর মো. মসিরুদ্দীন, কক্সবাজারের বলাকা হ্যাচারির মো. নজিবুল ইসলাম, সাতক্ষীরার ফরিদ নাইন স্টারস এগ্রোর মো. বেলাল হোসেন, সালাম সি ফুডসের মো. আইনুল হক, হালতি বিল জীববৈচিত্র্য ব্যবস্থাপনা মৎস্যজীবী সংগঠন, ভোলার চরফ্যাশন উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা।

ব্রোঞ্জপদকপ্রাপ্তরা হলেন- মৌলভীবাজারের মতিগঞ্জ গ্রামের ব্র্যাক ফিশ হ্যাচারি অ্যান্ড ব্রুড ফিশ উন্নয়নকেন্দ্র, মাছের গুণগতমানের পোনা উৎপাদনে মাদারীপুর জেলার শিবচর উপজেলার জয় মৎস্য খামারের বিনয় মালো, নরসিংদীর নরসিংদী এগ্রোর মো. হাফিজুর রহমান, প্রিয়াম ফিশ এক্সপোর্টের শেখ মো. আব্দুল কাদের ও নরসিংদী জেলার মৎস্য কর্মকর্তারা।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের সভাপতিত্বে মৎস সপ্তাহের উদ্বোধন ও জাতীয় মৎস পদক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। স্বাগত বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।


আরও খবর