Logo
আজঃ সোমবার ০৬ মে ২০২৪
শিরোনাম

তাসকিন-রিয়াদের ব্যাটে বাংলাদেশের সংগ্রহ ২৪৫

প্রকাশিত:শুক্রবার ১৩ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ২৪১জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে হতাশার শুরু বাংলাদেশের। মাত্র ৫৬ রানে ৪ উইকেট হারানোর পর সাকিব-মুশফিকের ৯৬ রানের জুটি।

এরপর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের একার লড়াইতে মান বাঁচানো সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।ব্যাট হাতে তাসকিনের ১৭ রানের পর মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ৪১ রানে ভর করে ৯ উইকেটে ২৪৫ রান তুলেছে বাংলাদেশ।


বিস্তারিত আসছে..


আরও খবর



বিএনপির বিরুদ্ধে করা মামলা রাজনৈতিক নয় : প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিএনপির বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক মামলা নয়; এগুলো অগ্নিসন্ত্রাসের মামলা,বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে গণভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, অপরাধ করলে সাজা হবেই। আওয়ামী লীগ কোনো দলের ওপর প্রতিশোধপরায়ণ হয়ে কিছু করেনি। বিএনপি নেতাকর্মীরা গ্রেপ্তারের মিথ্যা কান্না করে বেড়াচ্ছে।

সরকারপ্রধান বলেন, বিএনপির মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করা উচিত। তাদের দাবি অনুযায়ী, ৬০ লাখ নেতাকর্মী নাকি গ্রেপ্তার করা হয়েছে। দেশের সব জেলখানার ধারণক্ষমতা তো এত নেই। তাহলে কি দেশের জেলে বন্দি সব কয়েদীই বিএনপির ক্রিমিনাল?

তিনি বলেন, আমরা প্রতিশোধপরায়ণ না দেখে তারা কথা বলার সুযোগ পায়। আমরা প্রতিশোধ নিতে ব্যাস্ত থাকিনি, আমরা মেধা কাজে লাগিয়েছি দেশের উন্নয়নে।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপি কখনোই চায়নি এ দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হোক। তারা চেয়েছে অন্য দেশ থেকে ভিক্ষা করে দেশ চালাতে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।

১৯৭২ সালের ১৯ এপ্রিল কৃষক লীগ প্রতিষ্ঠার পর বঙ্গবন্ধু কৃষক নেতা শহিদ আব্দুর রব সেরনিয়াবাতকে কৃষক লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। তিনি বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় ব্যারিস্টার বাদল রশিদকে সভাপতি ও আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করেন।


আরও খবর



মাগুরায় কমরেড খালেকুজ্জামানের মতবিনিময় সভা

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image
সাইদুর রহমান,মাগুরা স্টাফ রিপোর্টার:বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা, প্রতিষ্ঠাতা আহ্বায়ক, সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা কমরেড খালেকুজ্জামান মাগুরায় বাম প্রগতিশীল নেতা কর্মীদের সাথে মতবিনিময় করেন।

রবিবার বিকেলে কিছু সময়ের জন্য মাগুরায় আসলে এই স্বল্প সময়ের  একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় মাগুরা রেডিয়েন্ট স্কুলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মাগুরা জেলা জাসদের সভাপতি এটিএম মহব্বত আলী,  ওয়ার্কাস পার্টির কাজী ফিরোজ নারী নেনেত্রী সম্পা বসুসহ বাম প্রগতিশীল নেতৃবৃন্দ, সম্মানিত  শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আদিবাসী নেতৃবৃন্দ।

কমরেড খালেকুজ্জামানের সাথে এসেছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড ওসমান আলী, বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য কমরেড মোসায়েদ ঢালি, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি কমরেড মাহমুদা হোসেন, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সদস্য কমরেড খাদিজা।

আরও খবর



রাফাহতে ইসরায়েলের বিমান হামলায় ২২ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েলের ব্যাপক বিমান হামলায় শিশুসহ অন্তত ২২ জন নিহত হয়েছেন। কারেম আবু সালেম ক্রসিংয়ে হামাসের রকেটে তিন ইসরায়েলি সেনা নিহত হওয়ার পরে ইসরায়েলের এই বিমান হামলার ঘটনা ঘটে। সোমবার (৬ মে) সংবাদমাধ্যম আল-জাজিরা এক  প্রতিবেদনে  এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের এই হামলায় এক পরিবারের সাতজন এবং অন্য পরিবারের নয়জন নিহত হয়েছেন। যাদের অনেকেই শিশু।

মিশরের রাজধানী কায়রোতে গাজায় যুদ্ধবিরতির জন্য সর্বশেষ দফা আলোচনা শেষ হয়েছে। তবে, ইসরায়েল এবং হামাসের মধ্যে গুরুত্বপূর্ণ পার্থক্য রয়ে গেছে।

লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি (এনএনএ) রিপোর্ট করছে যে, ইসরায়েলি জেট বিমান দেশের পূর্বাঞ্চলের বেকা উপত্যকায় বোমাবর্ষণ করেছে। এতে অন্তত তিনজন আহত হয়েছে।

এনএনএ জানিয়েছে, বালবেক এলাকার সাউইরি শহরের একটি কারখানাকে লক্ষ্য করে ভোরে অভিযান চালানো হয়। লেবানিজ-সিরিয়ান সীমান্তে অবস্থিত লক্ষ্যবস্তু অঞ্চলটি লেবানিজ হিজবুল্লাহ গ্রুপের শক্ত ঘাঁটি।

গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল ও হিজবুল্লাহ প্রতিদিন আন্তঃসীমান্ত হামলা বাড়াতে নিজেদেরকে ব্যস্ত রেখেছে।

এদিকে, গাজা উপত্যকায় হামলার পর থেকে ইসরায়েলের তীব্র সমালোচনা করে আসছে আল-জাজিরা। এতে আল-জাজিরার সম্প্রচার বন্ধ করে দিয়েছে নেতানিয়াহুর সরকার। রোববার (৫ মে) জেরুজালেমের অ্যাম্বাসেডর হোটেলে কাতারি সম্প্রচার মাধ্যমের অফিসে অভিযান চালিয়েছে পুলিশ।

ইসরায়েলি সরকারের সিদ্ধান্তকে ‘অপরাধমূলক কাজ’ হিসাবে নিন্দা করে আল-জাজিরা জানায়, মুক্ত গণমাধ্যমের ওপর দমন আন্তর্জাতিক ও মানবিক আইনের লঙ্ঘন।

এক বিবৃতিতে গণমাধ্যমটি আরও জানায়, ইসরায়েলের সরাসরি লক্ষ্যবস্তু করা এবং সাংবাদিকদের হত্যা, গ্রেপ্তার, ভয় দেখানো এবং হুমকি দিয়ে আল-জাজিরাকে থামানো যাবে না।


আরও খবর



ভোলায় ৭ গ্রামের ৫ হাজার মানুষের ঈদ উযাপন

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা বিশেষ প্রতিনিধি:সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ বুধবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে ভোলার ৭ গ্রামের অন্তত ৫ হাজার মানুষ। তারা সুরেশ্বরী দরবার শরীফ ও সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফ অনুসারী। বুধবার (১০ এপ্রিল) সকাল ৯টায় বোরহানউদ্দিন উপজেলার টবগী ০১ নং ওয়ার্ডের পঞ্চাইত বাড়ীর দরজায়, মুলাইপত্তন গ্রামের ৭ ও ৯নং ওয়ার্ডে প্রায় এক হাজার মুসুল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

এছাড়া সৌদি আরবের সাথে মিল রেখে ভোলার বোরহানউদ্দিন উপজেলার তিনটি গ্রামের ৭শ পরিবার একদিন আগেই ঈদুল ফিতর পালন করেছে। সুরেশ্বরী দরবার শরীফের খলিফা ও মুলাইপত্তন গ্রামের ৭নং ওয়ার্ডে অনুষ্ঠিত জামাতের ইমাম গোলাম মাওলা মঞ্জু জানান, দীর্ঘ পঞ্চাশ বছর ধরে আমরা সৌদি আরবের সাথে মিল রেখে রোজা ও ঈদ পালন করে আসছি। আজ তিন গ্রামে পৃথক জামাতে প্রায় ১ হাজার মুসুল্লি জামাতের সাথে নামাজ আদায় করেন।তিনি আরো বলেন, বোরহানউদ্দিন উপজেলা ছাড়াও ভোলা সদর, দৌলতখান, লালমোহন, তজুমউদ্দিন, চরফ্যাশন ও মনপুরা উপজেলার ৩ হাজার পরিবারের প্রায় ৫ হাজার মানুষ ঈদের নামাজ আদায় করেছেন।

একই ইউনিয়নের মুলাইপত্তন গ্রামের ০৯নং ওয়ার্ডের আমিন মিয়া চৌকিদার বাড়ির দরজার মসজিদে একই সময় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। সেখানে ইমামতি করেন মাও: আনোয়ার হোসেন।তিনি জানান, প্রতি বছরের ন্যায় এবারও আমরা সৌদি আরবের সাথে মিল রেখে ৩০টি রোজা পূর্ণ করে আজ ঈদ উৎযাপন করছি। টবগী ১নং ওয়ার্ডের পঞ্চাইত বাড়ীর মসজিদে হাফেজ তানজীল নামাজের ইমামতি করেন।


আরও খবর



‘আদম’ সিনেমার তরুণ নির্মাতার হঠাৎ মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ১৫৭জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:গত বছর ‘আদম’ নামের একটি ছবি মুক্তি দিয়ে প্রশংসা কুড়িয়েছিলেন। এরপর আরও কয়েকটি ছবিও নির্মাণে হাত দিয়েছিলেন। তবে দুঃখজনক হলেও সত্যি এর মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন তরুণ নির্মাতা আবু তাওহীদ হিরণ। সোমবার (১৫ এপ্রিল) ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৩৮ বছর।

রাজধানীর নিউ ইস্কাটনের বাসায় মৃত্যু হয় এই তরুণ নির্মাতার। বিষয়টি নিশ্চিত করেছেন বাসাটির কেয়ারটেকার গাজী নজরুল ও হিরণের প্রতিবেশী ইকরাম। ওই বাসাটির দ্বিতীয় তলায় তরুণ এই পরিচালক ভাড়া থাকতেন। গাজী নজরুল জানান, আজ সকাল ৬টার দিকে হিরণ তাকে কল দিয়ে জানান, তিনি স্ট্রোক করেছেন। পরে দ্রুত নজরুল ওপরে ছুটে যান। তবে রুম ভেতর থেকে বন্ধ থাকার কারণে তিনি রুমে ঢুকতে ব্যর্থ হন। পরে প্রতিবেশীদের সহায়তায় দরজা ভেঙে ভেতরে ঢুকলে তাকে মৃত অবস্থায় পান।

ঢাকায় হিরণের পরিবারের তেমন কেউ নেই বলে জানা গেছে। তবে ইতোমধ্যে তার খুলনার বাড়িতে খবর দেয়া হয়েছে। শিগগির তার মরদেহ খালিশপুরে নিয়ে যাওয়া হবে। সেখানেই তাকে দাফন করা হবে।

চলচ্চিত্র নির্মাণ নিয়ে অনেক স্বপ্ন ছিল আবু তাওহীদ হিরণের। প্রবল চেষ্টায় বানিয়েছিলেন ‘আদম’ ছবিটি। যেখানে অভিনয় করেছেন ইয়াশ রোহান, জান্নাতুল ফেরদৌস ঐশী, রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিমের মতো অভিনয়শিল্পী। গত বছরের রোজার ঈদে এটি মুক্তি পায়।

এরপর হিরণ নির্মাণ করেছেন ‘রং রোড-অধ্যায় আদুরী’ নামের একটি ছবি। যেটির নাম ভূমিকায় আছেন মানসী প্রকৃতি। এটি মুক্তির অপেক্ষায় রয়েছে। গত বছরের নভেম্বরে আরও একটি ছবির ঘোষণা দেন এই তরুণ। ‘দ্য পাপ্পি’ নামের সেই ছবির গল্প কুকুরকে ঘিরে। কিন্তু কাজ আর সেরে যেতে পারলেন না।

আরও খবর