Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

তানোরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনে জনতার ঢল

প্রকাশিত:Tuesday ১১ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৫৮জন দেখেছেন
Image
তানোর প্রতিনিধি 
রাজশাহীর তানোরে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাংগালী জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উৎযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে  সোমবার বিকেলের দিকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পরিষদ চেয়ারম্যান ময়নার বাস ভবন থেকে  আনন্দ র্যালি বের হয়ে  পরিষদ চত্বরে  বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানিয়ে থানা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়।জেলা আওয়ামী লীগের সহসভাপতি উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য শরিফ খানের সভাপতিত্বে এবং তানোর পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, দপ্তর সম্পাদক শিক্ষক জিল্লুর রহমান , মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জুল হক খান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সাজেমান আলী,চান্দুড়িয়া ইউপির চেয়ারম্যান ইউপি আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান, বাধাইড় ইউপির চেয়ারম্যান ইউপি আওয়ামী লীগ সম্পাদক আতাউর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, যুবলীগ নেতা বদিউজ্জামাল নয়ন প্রমুখ।  অথিতি হিসেবে   ছিলেন,বীর মুক্তিযোদ্ধা অবশর প্রাপ্ত শিক্ষক আব্দুর রাজ্জাক,  উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সোনিয়া  সরদার মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আমির হোসেন আমিন  আমির হোসেন আমিন,উপজেলা  নির্বাহী সদস্য ও সরনজাই ইউপি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবু সাঈদ সরকার, কলমা ইউপির সভাপতি ল ইসলা ইসলাম স্বপন,সহসভাপতি আতাউর রহমান, কলমা ইউপি আওয়ামী নেতা আলাউদ্দিন, লুৎফর রহমান, কলমা ইউপি ছাত্র লীগের সভাপতি মুর্শেদুল মোমেনিন রিয়াদ, রামিল হাসান সুইট ও মাহাবুর রহমান মাহাম,ভুট্ট, মমিন, প্রমুখ।কলমা ইউপির সদস্য নাজিমুদ্দি ঘোড়া আলা ছয়টির মত ঘোড়া র্যালিতে এনে চমক দেখান।এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী  সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। পথসভায় 
জনসভায় রুপ নেয়।শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। 

আরও খবর



রকেটে ফি দিয়ে তোলা যাবে রাবির সনদ

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

রকেটের মাধ্যমে ফি প্রদান করে সহজে শিক্ষার্থীদের সনদ তুলতে ডাচ্ বাংলা ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে উপাচার্যের কনফারেন্স কক্ষে চুক্তিটি সম্পন্ন হয়।

এখন থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সব ধরনের সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য ব্যাংকে লাইনে দাঁড়িয়ে সময় নষ্ট করতে হবে না। রকেটের মাধ্যমে পেমেন্ট করে সহজে তারা সনদ তুলতে পারবেন।

jagonews24

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ ওবায়দুর রহমান প্রামাণিক, পরীক্ষা নিয়ন্ত্রক আলমগীর হোসেন, রকেটের রিজনাল ম্যানেজার এস এম শহিদুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার ফজলুল কবির, এরিয়া ম্যানেজার জাহিদ হাসান ও গোলাম রাফসান জানি প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা, রাস্তা অবরোধ করে সমাবেশ

প্রকাশিত:Friday ১২ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৮১জন দেখেছেন
Image

সুনামগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা দেওয়ার খবর পাওয়া গেছে। তাই রাস্তা অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেছেন বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার (১২ আগস্ট) দুপুরে পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের মূল সড়ক আলফাত স্কয়ার পয়েন্ট প্রদক্ষিণ করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে সেখানেই প্রতিবাদ সমাবেশ করেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহ-সভাপতি নাদের আহমদ, অ্যাডভোকেট শেরনুর আলী প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, দিন দিন দেশের সার্বিক অবস্থা অবনতি হচ্ছে। সব কিছু দাম বাড়তে বাড়তে সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। শুধু তাই নয় ভোলায় পুলিশের অন্যায়ভাবে গুলি বর্ষণ এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহীম ছাত্রদল নেতা নুরে আলম নিহতের ঘটনায় তীব্র নিন্দা জানাই।


আরও খবর



৫০ হাজার টাকা বেতনে কর্ণফুলী গ্রুপে চাকরি

প্রকাশিত:Wednesday ১৭ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান কর্ণফুলী গ্রুপে ‘ডেপুটি ম্যানেজার/ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: কর্ণফুলী গ্রুপ
বিভাগের নাম: ক্রেডিট ম্যানেজমেন্ট অ্যান্ড রিকভারি

পদের নাম: ডেপুটি ম্যানেজার/ম্যানেজার
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: এমবিএ
অভিজ্ঞতা: ০৮-১০ বছর
বেতন: ৪৫,০০০-৫০,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৩৫-৪০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৫১জন দেখেছেন
Image

ঈদের পর টানা সাত কার্যদিবস দরপতনের পর সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার পাশাপাশি বেড়েছে মূল্যসূচক। একইসঙ্গে লেনদেনেও ভালো গতি দেখা যাচ্ছে।

প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। এতে প্রধান মূল্যসূচক বেড়েছে ৩০ পয়েন্টের ওপরে। আর লেনদেন হয়েছে প্রায় ২০০ কোটি টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। একইসঙ্গে মূল্যসূচকও বেড়েছে।

জ্বালানি তেল ও গ্যাসের দাম বাড়ার প্রেক্ষাপটে জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে সরকার সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং করা বা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিলে শেয়ারবাজারে বড় ধরনের দরপতন ঘটে। সরকারের ঘোষণার সঙ্গে সঙ্গে গত সোমবার বড় পতনের মুখে পড়ে শেয়ারবাজার। পরের দুই কার্যদিবস মঙ্গলবার ও বুধবারও শেয়ারবাজারে বড় দরপতন হয়।

অবশ্য সরকার এলাকাভিত্তিক লোডশেডিংয়ের ঘোষণা দেওয়ার আগে থেকেই শেয়ারবাজারে দরপতন হচ্ছিলো। ঈদুল আজহার পর এখনো পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হওয়া সাত কার্যদিবসেই দরপতন হয়েছে। তবে লোডশেডিংয়ের ঘোষণা আসার পর শেয়ারবাজারে বড় ধরনের ক্রেতা সংকট দেখা দেয়। ফলে বড় পতনের মধ্যে পড়ে শেয়ারবাজার।

এ পরিস্থিতিতে বৃহস্পতিবার দিনের লেনদেনের শুরুতেই শেয়ারবাজারে ক্রেতা বাড়তে দেখা যায়। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান মূল্যসূচক ২৫ পয়েন্ট বেড়ে যায়। পরের ১৫ মিনিট অধিকাংশ প্রতিষ্ঠানের দাম বাড়ার ধারা অব্যাহত থাকায় ডিএসইর প্রধান মূল্যসূচক বাড়ে ৫১ পয়েন্ট।

তবে এরপর দাম বাড়ার তালিকা থেকে কিছু প্রতিষ্ঠান পতনের তালিকায় ফিরে আসে। ফলে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা কমে। অবশ্য প্রথম ঘণ্টার লেনদেন শেষে সবকটি মূল্যসূচক ঊর্ধ্বমুখীই থেকেছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা ১১টা ১০ মিনিটে ডিএসইতে ২৩০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৯৪টির। আর ৫৬টির দাম অপরিবর্তিত রয়েছে।

এতে ডিএসইর প্রধান সূচক বেড়েছে ২৭ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই শরিয়াহ্ সূচক ৫ পয়েন্ট বেড়েছে। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২০৫ কোটি ৮৩ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫১ পয়েন্ট বেড়ছে। লেনদেন হয়েছে ২ কোটি ৭ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৮৪ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৮টির, কমেছে ২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৮টির।


আরও খবর



ছাত্রলীগের পোস্টারে ঢেকে গেলো মুক্তিযুদ্ধে শহীদদের নামফলক

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের দেড় শতাধিক বীর শহীদদের নামফলক ঢেকে গেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের শুভেচ্ছা সম্বলিত পোস্টারে। এমন কাজ নিন্দনীয় ও এর জন্য রাষ্ট্রীয় শাস্তি হওয়া উচিত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

সম্প্রতি সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে বীর শহীদদের নামফলকে সাঁটানো ছাত্রলীগ নেতাদের পোস্টারের একটি ছবি পোস্ট করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মনজুরুল আহসান। ক্যাপশনে তিনি লেখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ডিসপ্লে বোর্ড। যতদূর মনে পড়ে, মুক্তিযুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শহীদদের তালিকা ছিল এখানে।

তার পোস্টে কমেন্ট করেন সালাহউদ্দীন প্রীতম নামের একজন সাংবাদিক। তিনি লেখেন, ব্যাপারটি দুঃখজনক, আপত্তিকর ও নিন্দাজনক। যে মুক্তিসংগ্রামের জন্য বঙ্গবন্ধু দিনের পর দিন, মাসের পর মাস পাকিস্তানের কারাগারে অন্তরীণ ছিলেন, সেই সংগ্রামের শহীদদের ছবি মুছে দিতে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টার ব্যবহার করা রীতিমতো বেয়াদবি। যারা এই কাজটি করেছে, তারা আসলে মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ শিক্ষক-ছাত্র-কর্মচারীদের অপমান করেছে, তাদের অশ্রদ্ধা প্রদর্শন করেছে। যদি না বুঝে করে থাকে, তাহলে এটা ভুল, আর যদি বুঝে করে থাকে- তাহলে এটা অন্যায়। আমি এই ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে পোস্টার সাঁটানো দেখে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছে নেটিজেনরা।

SADI-4

বুধবার (২০ জুলাই) সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ডাকসু সংগ্রহশালার উদ্যোগে মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের দেড় শতাধিক বীর শহীদদের একটি তালিকা সম্বলিত বোর্ড ছিল। গত কয়েকমাস ধরে এটিতে পোস্টার লাগিয়েছেন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা। এখন পর্যন্ত অন্তত পাঁচ স্তরের পোস্টার দেখা যায়।

পোস্টারের মধ্যে রয়েছে- পদ্মা সেতু উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানোর পোস্টার। যার প্রচারের কাজে রয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু হাসনাত সরদার হিমেল ও প্রকাশনায় গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শফিকুল আলম রেজা, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়কে শুভেচ্ছা জানিয়ে ঢাকা কলেজ ছাত্রলীগের শুভেচ্ছা ব্যানার, পদ্মা সেতু নিয়ে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের পোস্টার। এছাড়া ব্যক্তিগতভাবে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু, রাকিবুল ইসলাম ঐতিহ্য, কেন্দ্রীয় গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক শেখ শামীম তূর্যসহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের এক ডজন নেতার পোস্টারে বিলিন হয়ে গেছে মহান মুক্তিযুদ্ধ শহীদ হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের নাম ফলক।

পোস্টার সাঁটানো ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল ইসলাম ঐতিহ্যের সঙ্গে কথা হয় জাগো নিউজের। তিনি বলেন, এটা দেড় বছর আগের পোস্টার। এ পোস্টার আমি নিজ হাতে লাগায়নি। এটা যদি অন্য কেউও লাগিয়ে থাকে সেজন্য আমি দুঃখপ্রকাশ ও ক্ষমাপ্রার্থী। আমি এটা অপসারণের কাজ করবো।

শহীদদের নাম ফলকে পোস্টার লাগানোকে দুঃখজনক বলেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক মেহেদী হাসান তাপস। তিনি বলেন, এটা যদি কেউ করে থাকে তাহলে খুব দুঃখজনক ও নিন্দনীয়। আমরা এটি সংরক্ষণের উদ্যোগ নেবো। কেউ যদি ভুলে লাগিয়ে ফেলে সেটি ভিন্ন কথা, কিন্তু এখানে কেউ যদি ইচ্ছা করে লাগিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলবো। বাংলাদেশ ছাত্রলীগের নেতারা যারা পোস্টার লাগিয়েছে তাদের বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে জানানো হবে।

SADI-4

এ বিষয়ে ডাকসুর সদ্য সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী বলেন, আমি দেখিনি। আপনার মাধ্যমে জানতে পেরেছি। এটি করে থাকলে খুব দুঃখজনক। এটি ন্যক্কারজনক ঘটনাও বটে। আমার মনে হয়, কর্মচারীদের দিয়ে পোস্টার লাগানোর জন্য এটি হয়ে থাকতে পারে। কিন্তু পোস্টার লাগানোর ক্ষেত্রে সবার সচেতন হওয়া উচিত। যত্রতত্র পোস্টার লাগালেই হবে না। শহীদদের নামফলক যেটি পোস্টারে ঢেকে গেছে সেটি শিগগির আমি পুনরুদ্ধার করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী জাগো নিউজকে বলেন, যারা কাজটা করেছে তাদের এটা করা উচিত হয়নি। মুক্তিযুদ্ধে শহীদদের আমাদের সবাকে শ্রদ্ধা করতে হবে। শুধু আমরা না আমাদের আগামী প্রজন্মকেও শ্রদ্ধা করতে হবে। কারণ আমরা তাদের রক্তের বিনিময়ে এ দেশ পেয়েছি। আমি আমার টিমের মাধ্যমে এটি খোঁজ খবর নিচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবু জাফর মুহাম্মদ সালেহ জাগো নিউজকে বলেন, যারা পোস্টার লাগিয়েছে তারা অর্বাচীন। তারা দেশকে ভালবাসে না। তারা নিকৃষ্ট ধরনের কাজ করেছে। আর যে সংগঠন পোস্টার লাগিয়েছে তারা প্রগতিশীলতার দাবিদার। কিন্তু কার্যক্রমে প্রকাশ পায় না। এ ধরনের কাজের জন্য তাদের রাষ্ট্রীয়ভাবে শাস্তি হওয়া উচিত। বিশ্ববিদ্যালয়ের উচিত এ ধরনের জায়গাগুলো সংরক্ষণ করা।


আরও খবর