Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

তানোরে মাদকের টাকার জন্য পিতাকে হাতুড়ি পেটা

প্রকাশিত:শনিবার ১১ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৩১৪জন দেখেছেন

Image
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে মাদকের টাকা না পেয়ে পিতা জামাল উদ্দিনকে হাতুড়ি দিয়ে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে পুত্র বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চান্দুড়িয়া ইউনিয়ন(ইউপির)  সুড়িপুকুর নামক স্থানে  ঘটে পিতাকে পেটানোর ঘটনাটি। এঘটনায় জামাল উদ্দিনের ছোট ছেলে জুয়েল রানা বাদি হয়ে বড় ভাই মাদকাসক্ত উজ্জলকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তবে অভিযোগের ৬ দিনেও রহস্যজনক কারনে মামলা রেকর্ড হয় নি। এতে করে বাদি ও পিতা নিরাপত্তা হীনতায় ভুগছেন। ফলে দ্রুত মামলা রেকর্ড করে আসামী আটকের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

অভিযোগ কারি জুয়েল জানান, আমার পিতা জামাল উদ্দিনকে আমার বড় ভাই মাদকের টাকার জন্য প্রায় সময় চাপ দিতে থাকেন। এঅবস্থায়   চলতি মাসের ৪ মার্চ উপজেলার চান্দুড়িয়া ইউপির সুড়িকুড়ি নামক জায়গায় জৈনক আনসারের বাড়ির কাছে আমার পিতাকে একা পেয়ে ভাই উজ্জল মাদকের জন্য ৫০ হাজার টাকা দাবি করেন।  দিতে অস্বীকার করলে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে। সাথে সাথে আমার পিতা মাটিতে নুয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। সংবাদ পেয়ে দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। আমার পিতাকে মেরে ফেলার জন্য বড় চাচা আলাল ও আরেক চাচার বউ পারুল প্রতিটি সময় ভাইকে কুপরামর্শ দিয়ে থাকেন। তাদের কারনেই আমার ভাই এসব করছে। এখন ঘটনা ভিন্ন খাতে নিতে মরিয়া হয়ে উঠেছেন। ঘটনার দিন বিকেলে থানায় অভিযোগ করলেও মামলা নিচ্ছেনা থানা পুলিশ। দুই দিন চিকিৎসা শেষে বাড়িতে বাবাকে নিয়ে এসেছি। চলাফেরা করতে পারছেনা এবং ভালো ভাবে কথাও বলতে পারছেন না।

অভিযোগে উল্লেখ, উপজেলার চান্দুড়িয়া ইউপির চান্দুড়িয়া নামোপাড়া গ্রামের বাসিন্দা জামাল উদ্দিন। তার বড় ছেলে মাদক সেবনকারী উজ্জল মাঝেমধ্যেই পিতাকে টাকার জন্য গালমন্দ করে থাকেন।

তবে উজ্জল মাদকের অভিযোগ অস্বীকার করে জানান, আমার মা মারা যাওয়ার পর আরেকটি বিয়ে করে। ওই পক্ষের ছেলে জুয়েল। সে কিছু দিন আগে কাউকে না জানিয়ে বাবার কাছ থেকে জমি রেজিস্ট্রি করে নিয়েছে। তার অনেক ঋন জমি বিক্রির জন্য বাবা চাপ দিচ্ছে। এসব শুনে আমি বাবা বলেছি আমিওতো সন্তান এভাবে জমি দেওয়া যাবে না। এনিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে আমার হাতে হাতুড়ি বা হ্যামার ছিল সেটা মাথায় লেগে ক্ষত হয়। এঘটনায় ছোট ভাই মাদকের কথা বলে থানায় অভিযোগ দিয়েছে। আমাকে জেলে দিবে,আমিও কোর্টে প্রতারনা মামলা করব।

স্থানীয়রা জানান, এঘটনার একদিন আগে ৩ মার্চ চান্দুড়িয়া বাজার এলাকার বাহাদুর তার পিতা আশরাফ খানকে মাথায় বাশেঁর লাঠি দিয়ে আঘাত করলে মাথা ফেটে যায় এবং সেলাই দেওয়া লাগে। এঘটনায় থানায় অভিযোগ হয়। কিন্তু এখন বলছে মিমাংসা করে নিতে হবে। বিচারহীনতার জন্য এমন ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। বাহাদুরকে যদি আটক করা হত তাহলে উজ্জল তার পিতাকে হাতুড়ি দিয়ে পেটাতো না। এসব ঘটনাই যদি মামলা না হয়, আটক না হয় তাহলে যাবে কোথায়। কিছুই বলার নেই তারাই সব, চোখ আছে দেখে যাও কান আছে শুনে যাও, প্রতিবাদ করলেই আসামি। জন্মদাতাকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিচ্ছে, আর বিচার পাচ্ছে না।
থানার ওসি কামরুজ্জামান মিয়ার সরকারী মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলেও রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায় নি। 

আরও খবর



ডোনাল্ড লু ঢাকায় আসছেন আজ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ডোনাল্ড লু যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট দুইদিনের সফরে আজ ঢাকায় আসছেন।

আজ মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে শ্রীলংকান এয়ারলাইনসের একটি ফ্লাইটে ডোনাল্ড লুর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

সফরে মূল বৈঠক হবে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে। পররাষ্ট্রমন্ত্রী এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রীর সঙ্গেও তার বৈঠক হতে পারে। মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক পাশাপাশি সুশীল সমাজের প্রতিনিধি সঙ্গে বসার কথা রয়েছে। যেখানে আলোচনা হতে পারে জলবায়ু পরিবর্তন, শ্রম অধিকার, বাণিজ্য ও বিনিয়োগসহ অন্যান্য বিষয়।

এছাড়া মঙ্গলবার রাতে তিনি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের বাসায় নৈশভোজে অংশগ্রহণ করতে পারেন। পরদিন বুধবার (১৫ মে) সকালে পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে। এরপর পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে।

এর আগে ডোনাল্ড লুর সফর সম্পর্কে গত ৯ মের এক বিবৃতিতে মার্কিন পররাষ্ট্র দপ্তর জানায়, ডোনাল্ড লু ১০ থেকে ১৫ মে ভারত, শ্রীলংকা ও বাংলাদেশ সফর করবেন। তার সফর এসব দেশের সঙ্গে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করবে এবং মুক্ত-উন্মুক্ত ও সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চলের জন্য মার্কিন সমর্থনের কথা তুলে ধরবে।

এতে আরও বলা হয়, প্রথমে ভারতের চেন্নাই সফর করবেন লু। সেখানে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে কনস্যুলেট কর্মীদের সঙ্গে দেখা করবেন তিনি। এরপর তিনি যুক্তরাষ্ট্রের অংশীদারত্ব আরো গভীর করতে শ্রীলংকা সফর করবেন। সেখানে তিনি শ্রীলংকার অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য যুক্তরাষ্ট্রের সমর্থনের পাশাপাশি একটি মুক্ত ও গণতান্ত্রিক সমাজ গড়তে দেশটির রাজনৈতিক নেতৃত্ব ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

প্রসঙ্গত, গত বছরের জুলাইয়ে ডোনাল্ড লু সর্বশেষ বাংলাদেশ সফর করেন। ওই সফরে তিনি মার্কিন বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার নেতৃত্বাধীন মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন। তার আগে গত বছর ১৪ জানুয়ারি ঢাকায় আসেন লু। ওই সফরে সম্পর্কোন্নয়নের ঘোষণা দিয়ে ঢাকা ছেড়েছিলেন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনের পর এটি হবে তার প্রথম বাংলাদেশ সফর।


আরও খবর



৫ ইলেক্ট্রোলাইট মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পাঁচটি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। এই ড্রিংকগুলো হলো এসএমসি প্লাস, প্রাণের এক্টিভ, ব্রুভানা, আকেজের রিচার্জ এবং টারবো।

মঙ্গলবার (১৪ মে) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল কবীরের আদালত এ আদেশ দেন।

এছাড়া পাঁচটি কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ ও ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এসএমসি প্লাস, প্রাণের এক্টিভ, ব্রুভানা, আকেজের রিচার্জ এবং টারবো- এগুলো ওষুধ নাকি এনার্জি ড্রিংকস সে বিষয়ে তারা ব্যাখ্যা দিবেন।

এর আগে সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন বিশুদ্ধ খাদ্য আদালতে এ মামলা দায়ের করেন।

নিরাপদ খাদ্য পরিদর্শক বলেন, এগুলোর একটিরও অনুমোদন নেই। ওষুধ প্রশাসনও বলতে পারে না এগুলো ওষুধ না ড্রিংকস। এর মধ্যে এসএমসি প্লাসের মডেল হয়ে পণ্যর প্রসারে প্রচারণা করছেন ক্রিকেটার তামীম ইকবাল। নিরাপদ খাদ্য আইন অনুযায়ী এটি অপরাধ। আমরা বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে বলেছি। কাজেই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।


আরও খবর



মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম” ভেড়ামারা উপজেলা শাখা,কুষ্টিয়া কমিটি গঠন

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৭৭জন দেখেছেন

Image

কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ“মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম” ভেড়ামারা উপজেলা শাখা,কুষ্টিয়ার সভাপতি নির্বাচিত হয় শহীদ বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দীন এর পুত্র রকিবুল ইসলাম মুক্তি ও সাধরন সম্পাদক নির্বাচিত হয় বীর মুক্তিযোদ্ধা মৃত নুরুল হকের পুত্র আনোয়ারুল হক । ১০ মে ২০২৪ইং শুক্রবার রাত ৮ ঘটিকায় কোচ স্ট্যান্ডে উপস্হিত সকলের আলোচনা শেষে ১ বছরের জন্য ১১ সদস্য বিশিস্ট কমিটি ঘোষণা করা হয় । উক্ত অনুষ্ঠান জেলার সংগ্রামী সাধারন সম্পাদক শেখ সুভীনের সন্চালনায় সভাপতিত্ব করেন, জেলার সভাপতি হাবিবুর রহমান , বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, সংগ্রামী যুগ্ন- সাধারন সম্পাদক শেখ মুক্তাদির রহমান অমি, এস এম তৌফিকুল কবির তুহিন , মিরপুর উপজেলার সভাপতি আবু হুরাইরা স্বপন ও সাধারন সম্পাদক আমিরুল ইসলাম।


আরও খবর



চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রামের পতেঙ্গা কনটেইনার টার্মিনাল সংলগ্ন নদীতে বিধ্বস্ত হয়েছে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান। বিধ্বস্ত হওয়ার আগে দুই ক্রু বিমান থেকে লাফ দেন। পরে তাদের উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৯ মে) সকাল ১০টা ২০ মিনিট থেকে ১০টা ২৫ মিনিটের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, দুর্ঘটনার সময় প্রশিক্ষণ বিমানটির দুজন পাইলট প্যারাস্যুটের সাহায্যে রক্ষা পেয়েছেন।

সদরঘাট নৌ পুলিশ জানায়, কর্ণফুলী নদীর ডাঙার চর বরাবর কর্ণফুলী নদীতে প্রশিক্ষণ বিমানটি আছড়ে পড়ে। সদরঘাট নৌ পুলিশ তাৎক্ষণিকভাবে দুর্ঘটনাস্থলে পৌঁছেছে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম বলেন, বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে আকাশেই আগুন ধরে যায়। এটি বিধ্বস্ত হয়ে কর্ণফুলী নদীর বিভিন্ন স্থানে পড়ে।

তিনি বলেন, ঘটনাস্থলে বিমানবাহিনী, পুলিশ ও সরকারি বিভিন্ন সংস্থার লোকজন রয়েছেন। তারা বিমানটি উদ্ধারে কাজ করছেন।


আরও খবর



খাগড়াছড়িতে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে বিষয়কে  রেখে খাগড়াছড়িতে  মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপিত হয়েছে।

বুধবার (১ মে) সকালের দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি পৌর টাউন হল  থেকে বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে একটি  র‌্যালি বের হয়। র‌্যালিটি খাগড়াছড়ি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  টাউন হলে এসে র‌্যালিটি শেষ হয়। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

বক্তারা  বলেন, বিশ্বব্যাপী আর্থসামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের কঠোর পরিশ্রম, ত্যাগ ও ভূমিকা অনস্বীকার্য। তাই দেশের উন্নয়ন নিশ্চিত করতে হলে শ্রমিকের অধিকার ও উন্নয়ন নিশ্চিত করতে হবে। শ্রমিকদের ঘামে দেশ বাঁচে, শ্রমিকদের ঘামে দেশের অর্থনৈতিক টিকে থাকে। শ্রমিকেরা দেশের জন্য সম্পদ বলে মন্তব্য করেন বক্তারা।

এ সময় খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা,খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তার, খাগড়াছড়ি সদর উপজেলার নির্বাহী অফিসার নাঈমা ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. তফিকুল আলম, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি  প্রেস ক্লাবের সাবেক সভাপতি জিতেন বড়ুয়া, জাতীয় শ্রমিক লীগের খাগড়াছড়ি জেলা সভাপতি জানু সিকদার, জাতীয় শ্রমিক লীগের খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক মেহেদী হাসান হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শ্রমজীবী ও অন্যান্য সংগঠক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও খবর