Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তানোরে বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন! হান্নাম সভাপতি মিজান সম্পাদক

প্রকাশিত:Monday ১৩ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৯৬জন দেখেছেন
Image

রাজশাহীর তানোর উপজেলা ও পৌরসভা  বিএনপির ত্রিবার্ষিক  সম্মেলনে ভোটের মাধ্যমে সাবেক চেয়ারম্যান আখেরুজ্জামান হান্নান সভাপতি ও সাবেক মেয়র মিজানুর রহমান মিজান  সাধারন সম্পাদক এবং ১,২ নম্বর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত    হয়েছেন হযরত আলী, সাইফুল ইসলাম। এর পরেই তানোর পৌরসভার ত্রিবার্ষিক সম্মেলনে  সভাপতি  হিসেবে একরাম আলী  মোল্লা,সাধারণ সম্পাদক আব্দুস সালাম,১ নম্বর সাংগঠনিক সম্পাদক তোফাজ্জুল হক ২নম্বর ইয়াছিন আলী নির্বাচিত হন  ।রবিবার সন্ধ্যার পরে পৌর সদর গোল্লাপাড়া বাজারস্হ বরেন্দ্র ভবন সংলগ্ন দলীয় কার্যালয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়। নব নির্বাচিত সভাপতি ও সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি সাবেক মেজর জেনারেল শরিফ খান । এর আগে ডাকবাংলো মাঠে কমিটি নিয়ে আলোচনা করেন মেজর জেনারেল শরিফ খান। উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আলহাজ্ব  মোজাম্মেল হক খান, সাবেক আহবায়ক আখেরুজ্জামান হান্নান, সাবেক সাধারন সম্পাদক সাবেক মেয়র মিজানুর রহমান মিজান,সিনিয়র নেতা নুরুল ইসলাম, আলহাজ্ব মোজাম্মেল হক, আফসার প্রামানিক, উপজেলা যুবদলের সভাপতি গোলাম মুর্তজা, সাধারণ সম্পাদক মুন্সী শরিফ উদ্দিন,উপজেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক শরিয়তুল্লা, পৌর সাধারন সম্পাদক মাহবুর মোল্লা, ওবাইদুর মোল্লা, পৌর যবদলের আহ্বায়ক এমদাদ মোল্লা,যুবদল নেতা আবুল কাশেম,ছাত্রদলের সাবেক আহবায়ক মাসুদ করিম, সাত ইউপি ও ওয়ার্ডের কাউন্সিলর এবং পৌরসভার ওয়ার্ডের কাউন্সিলরসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

নব নির্বাচিত সভাপতি এক প্রতিক্রিয়ায় জানান আমি আন্তরিকতার সাথে চেষ্টা করব বিভেদ দূর করে একসাথে কাজ করা,সাধারণ সম্পাদক মিজান প্রতিক্রিয়ায় জানান সবাইকে নিয়ে এক মাসের মধ্যে পুরো কমিটি করা হবে বলেও নিশ্চিত করেন। 

আরও খবর



রোববার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১১৯জন দেখেছেন
Image

দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে, বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক সকল কার্যক্রম চালু থাকবে।

আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ। গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, রোববার থেকে অনলাইনে ক্লাস চলবে। আবাসিক হলগুলো বন্ধের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে, হলগুলোতে বড় পরিসরে আইসোলেশনের ব্যবস্থা রাখার কথা ভাবা হচ্ছে।

রহিমা কানিজ বলেন, আগামী রোববার থেকে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকবে। দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে, এ সময় দাপ্তরিক সব কার্যক্রম চালু থাকবে।

তিনি আরও বলেন, স্বল্প সংখ্যক শিক্ষার্থী নিয়ে একাধিক গ্রুপ করে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অব্যহত থাকবে। প্রয়োজনে একাধিক কক্ষে পরীক্ষাগুলো নেওয়া হবে।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে হল প্রভোস্ট ও ডিনদের বৈঠকে এই বিষয়ে আলোচনা হয়। ওই আলোচনার পরিপ্রেক্ষিতে গতরাতে প্রশাসনিক সভায় বিষয়টি উত্থাপিত হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ অক্টোবর জাবির হলগুলো খুলে দেওয়া হয় এবং ২১ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু হয়।


আরও খবর



বিধিনিষেধ বাড়বে কিনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের আরোপ করা বিধিনিষেধ আগামীতে বাড়বে কিনা-সে প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, আগামী এক সপ্তাহ পর : সংক্রমণ পরিস্থিতি দেখে চলমান বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।

আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা জানান।

ফরহাদ হোসেন বলেন, আগামী ৬ ফেব্রুয়ারির পর পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ বাড়বে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ, এখন যে ভ্যারিয়েন্টটা দেখছি ওমিক্রন, এটি সেরে উঠতে অল্প সময় নিচ্ছে। রিকভারি রেট কিন্তু খুবই ভালো।

তিনি বলেন, ‘আমাদের উদ্দেশ্য সবাই মাস্ক পরুক। এই সময়টা আমরা অতিক্রম করতে চাই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই, এই তৃতীয় ঢেউ থেকে যত তাড়াতাড়ি উত্তোরণ করতে পারি। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে।’

গণপরিবহন সরকারের বিধিনিষেধ মানছে না-এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রতিমন্ত্রী বলেন, ‘সরকারের দেওয়া বিধিনিষেধ সবাইকে মানতে হবে। ইউরোপ সংক্রমণের ক্ষেত্রে তাদের পিক সময় পার করেছে। আমাদের একটু পরে শুরু হয়েছে। এজন্য আমাদের একটু পরে সেটা (চূড়ান্ত সংক্রমণ) হতে পারে। সেক্ষেত্রে আমরা চাইব, যাদের যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে, নির্দেশনাগুলো সবাই মেনে চললে তা সবার জন্যই ভালো। পরিবহন সেক্টরে যারা রয়েছেন তাদেরও আমাদের সহযোগিতা করতে হবে।’

এর আগে ২১ জানুয়ারি ছয় দফা বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়- ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। স্কুল, কলেজের পাশাপাশি বিশ্ববিদ্যালয়গুলোকেও অনুরূপ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যেকোনো সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক অনুষ্ঠানে একশ’ জনের বেশি জনসমাগম করা যাবে না।


আরও খবর



এফডিসির দৃষ্টিনন্দন মসজিদে প্রথম জামাত আজ

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

বিনোদন প্রতিবেদক: প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) অভ্যন্তরে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন মসজিদ। আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে দুটি সুউচ্চ মিনারবিশিষ্ট দুতলাবিশিষ্ট এই মসজিদটি। মাঝখানের গম্বুজের কারুকার্য মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

ঝর্ণা স্পটের যেখানে আগের মসজিটটি ছিল সেখানেই নতুন এই মসজিদটি পুনঃনির্মিত হয়েছে। এতে একসঙ্গে প্রায় পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবে বলে জানা গেছে।

অভিনেতা সনি রহমানের উদ্যোগে থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে মসজিটটি পুনঃনির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। আজ বিকেলে আবদুল কাদির মোল্লা নিজে উপস্থিত থেকে এর উদ্বোধন করবেন বলে জানান সনি রহমান। এ ছাড়াও উপস্থিত থাকবেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতারা এবং শিল্পীদের প্রতিনিধিরা।

নান্দনিক এই মসজিদ নির্মাণের নেপথ্যে রয়েছেন- অভিনেতা সনি রহমান। তার ভাষ্য, ‘পুরনো মসজিদটি সংস্কারের জন্য কিভাবে সহায়তা পাওয়া যেতে পারে সে বিষয়ে একদিন আমার সঙ্গে কথা বলেন নির্মাতা বদিউল আলম খোকন ভাই। তিনি আগেই জানতেন আমি নরসিংদীর ছেলে, আর সেখানের কাদির মোল্লাহ সাহেব এসব কাজে সহায়তা করেন। নরসিংদীতে আমাদের জমিতে কাদির মোল্লাহ সাহেবের ট্রাস্ট থেকে মসজিদ বানানো হয়েছে। কাদির সাহেবের কাছে সব খুলে বললাম। তিনি রাজি হলেন, আমাদেরকে পুরো মসজিদই করে দিতে চাইলেন।’

সনি রহমান আরও বলেন, ‘থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর আবদুল কাদির মোল্লার আঙ্কেলের কাছে আমরা কৃতজ্ঞ। মসজিদ নির্মাণের ব্যয় এখনো পূর্ণাঙ্গ হিসাব হয়নি, তবে পৌনে তিন কোটি টাকার মতো খরচ হয়েছে।’

এর আগে ২০১৮ সালে মসজিদটির নির্মাণকাজ শুরু হয়। মাঝখানে করোনার কারণে কিছুদিন কাজ থেমে ছিল। পরে টানা কাজ করে নির্মাণকাজ সম্পন্ন করা হয়।


আরও খবর



নাসিরনগরে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত- ১

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৪৯জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

নিজেদের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অরুন জ্যোতি ভট্রাচার্য্য আহত হয়ে নাসিরনগর হাসপাতালে হাসপাতালে ভর্তি রয়েছেন।


জানা গেছে সন্ধ্যা ৫ জানুয়ারী ২০২২রোজ বুধবার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগ অফিসে অরুণ জ্যােতি ও সাবেক উপজেলা যুবলীগ সভাপতি  অঞ্জন কুমার দেবের মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে একটি প্রস্তাবিত রাস্তা নির্মাণ নিয়ে  তুমুল বাক বিতন্ডা হয়।


জানা গেছে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপস্থিত সকলের সামনে অঞ্জন কুমার দেব কে প্রকাশ্যে হুমকি প্রদান করেন অরুন জ্যোতি ভট্রাচার্য্য।এক পর্যায়ে দুই জনের মধ্যে হাতাহাতির উপক্রম হয়।ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়লে অরুণ ঘটনাস্থল থেকে চলে যান।


পরে বিষয়টি মিট করে দেয়ার কথা বলে অরুণকে ফোন দিলে আওয়ামীরীগের স্থানীয় ফোনে দলীয় নেতাদের সামনে অঞ্জন দেবের সমর্থকদের হামলার শিকার হয় আওয়ামী লীগ নেতা অরুন জ্যোতি ভট্রাচার্য্য। 


প্রত্যক্ষদর্শীরা জানায় এ সময় অরুণ জ্যােতিকে বেদম মার ধর করা হয় ।অরুণের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।অরুন কে রাতেই নাসিরনগর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে হসপিটালের আই সি ইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। 


এই সময় অরুনকে দেখতে হাসপাতালে যান উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ,নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান পুতুল রানী দাস,গুনিয়াউক ইউপির চেয়ারম্যান মোঃ জিতু মিয়া,সাবেক ভাইস চেয়ারম্যান প্রদীপ কুমার রায়,ছাত্র লীগ আহবায়ক নাসিরুদ্দিন রানা, আওয়ামীলীগ নেতা হাকিম রাজা, যুব লীগ নেতা অবিদ খান সহ আরো অনেকে। এ সময় সকলেই ওই অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।তবে সর্বশেষ খবর অনুযায়ী অরুন জ্যোতি বর্তমানে  অনেকটা সুস্থ্য আছেন বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।



আরও খবর



নাসিরনগরে এক বছরের সাজাপ্রাপ্ত প্রতারক লিটন র‌্যাবের হাতে গ্রেপ্তার

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২৯জন দেখেছেন
Image

      

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর(ব্রাক্ষণবাড়িয়া),

জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের সাবেক আওয়ামী লীগের সভাপতি আব্দুল গাফ্ফারের ছেলে,দৈনিক যুগান্তরের নাসিরনগর উপজেলা প্রতিনিধি মনির হোসেনের বড় ভাই এক বছরের সাজাপ্রাপ্ত প্রতারক লিটনকে তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে  র‌্যাব জানা।


জানা গেছে  ব্রাহ্মণবাড়িয়া সদরের পৈরতলা নিবাসী মৃত ইদন মিযার ছেলে সুমন মিয়ার কাছ থেকে পার্টনারশীপে ব্যবসা করার কথা বলে বø্যাক চেকে স্বাক্ষর করে ২১ লক্ষ টাকা নেয় প্রতারক লিটন। পরে সুমনকে ব্যবসায়িক পার্টনার না দিয়ে সমূদয় অর্থ আত্মসাৎ করেন লিটন। নিরুপায় হয়ে ২০১৯ সালের ২১ নভেম্বর সুমন বাদী হয়ে প্রতারক লিটনকে আসামী করে ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নিগোসিয়েশন ইন্সট্রুমেন্ট  এ্যাক্ট ১৩৮ ধারায় মামলা রুজু করে।


আদালত মামলাটি আমলে নিয়ে দীর্ঘ শুনানির পর ২০২০ সালের ৩ ডিসেম্বর বিজ্ঞ আদালত প্রতারক লিটনের বিরুদ্ধে ২১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে। এরপর থেকে প্রতারক লিটন গা ঢাকা দিয়ে থাকে। গত মঙ্গলবার র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের পরিচালকের নেতৃত্বে ২৫ সদস্যের একটি টিম রাত ১২ ঘটিকার সময় প্রতারক লিটনের বাড়ীতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে বুধবার প্রতারক লিটন আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে র‌্যাব।

 

জানা গেছে, প্রতারক লিটন সুমন ছাড়াও গুনিয়াউক ইউনিয়নের চিতনা গ্রামের রবিউল, বুড়িশ্বর ইউনিয়নের সেলিম চৌধুরী, গোকর্ণ ইউনিয়নের সন্তোষ সরকার,বুড়িশ্বর ইউনিয়নের বুড়িশ্বর গ্রামের ও সদর ইউনিয়নের দাঁতমন্ডল গ্রামের আরো বেশ কয়েকজনকে পুলিশে ও প্রাইমারী স্কুলে চাকুরী দেওয়ূার নাম করে অনেক টাকা আত্মসাৎ করেছে। এমনটি প্রতারক লিটনের আপন চাচা নাছির মিয়ারও অনেক টাকা আত্মসাৎ করেছে বলে নাছির মিয়া জানান।


প্রতারক লিটনের সমস্ত অপকর্মের মূলে তার ছোট ভাই যুগান্তরের সাংবাদিক পরিচয়দানকারী মোঃ মনির হোসেন প্রত্যক্ষ পরোক্ষভাবে লিটনকে সহযোগিতা করে যাচ্ছে বলে জানা গেছে। মামলার বাদী সুমন মিয়া জানান, লিটনের সমস্ত অপকর্মের মূল চালিকা শক্তি তাহার ছোট ভাই  যুগান্তরের সাংবাদিক মনির হোসেন।


বাদী সুমন আরো জানায় সাংবাদিক মনির যুগান্তর পত্রিকার কার্ড ব্যবহার করে লিটনকে দিয়ে প্রতারনা করিয়ে অর্থ আত্মসাৎ করে বিনিময়ে মনির প্রতারক লিটনের  কাছ থেকে অর্থের ভাগ নেয়। বাদী সুমন বিষয়টি  সুবিবেচনা পূর্বক মনিরের বিরুদ্ধে প্রয়োজনীয় সুব্যবস্থা গ্রহণ করতে যুগান্তর কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে। 

 -খবর প্রতিদিন/ সি.বা



আরও খবর