Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তানোর ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রান গেল পঞ্চম শ্রেণির ছাত্রের

প্রকাশিত:Tuesday ১১ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১১৪জন দেখেছেন
Image

তানোর প্রতিনিধি

রাজশাহীর তানোরে বাইসাইকেল নিয়ে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় চাকার নিচে পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর।সোমবার শেষ বিকেলে থানা মোড়ে ঘটে ঘটনাটি। নিহত ওই ছাত্র পৌর সদর শানসাইন স্কুলের পঞ্চম শ্রেণিতে লিখাপড়া করে।সে চাপাইনবয়াবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার আজমত পুর গ্রামের শাজাহান আলীর পুত্র শাহরুখ জাহান মুয়াজ।এঘটনায় ট্রাক ও চালক এবং হেলপারকে আটক করা হয়েছে। এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

জানা গেছে, সোমবার শেষ বিকেলের দিকে পঞ্চম শ্রেণির ছাত্র মুয়াজ বাইসেল নিয়ে থানা মোড় থেকে উপজেলা পরিষদের দিকে আসছিল।এসময়   বিপরীত দিক থেকে ট্রাক চাপা দেয় মুয়াজকে। তিনি ঘটনাস্থলেই প্রান হারান।মুয়াজের পিতা শাজাহান বেসরকারি  ইউএসডিও তানোর শাখার ম্যানেজারের চাকুরী করেন।
থানার ওসি রাকিবুল হাসান জানান এঘটনায় ট্রাক থানায় জব্দ করা হয়েছে এবং চালক ইসমাইল ও হেলপার তারেক আলীকে আটক করা হয়েছে।তবে প্রতিবেদন লিখা পর্যন্ত মামলা বা ময়না তদন্তের বিষয়ে কিছুই বলেন নি এবং মুয়াজের মরদেহ থানার এম্বুলেন্সে রাখা হয়েছে। 

আরও খবর



ধনবাড়ীতে সরিষার সুফলে লাভ জনক কৃষক ছানোয়ার হোসেন তোতা

প্রকাশিত:Tuesday ২৫ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৫৩জন দেখেছেন
Image


আবুল হোসেন আকাশ (টাঙ্গাইল,ধনবাড়ী)

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ধোপাখালী ইউনিয়নের কৃষক ছানোয়ার হোসেন তোতা উপজেলার কৃষি অফিস থেকে একটি প্রকল্প  দিয়েছে  কৃষিক পর যায় উন্নত জাতের একটি ডাল তৈল ও মশলা  প্রকল্পটির  মাধ্যমে  তিন একর জমিতে সরিষা চাষ করেন ।  


কৃষক ছানোয়ার হোসেন তোতা জানান প্রথম আমাকে  উপজেলা-কৃষি-অফিস থেকে এক একর জমি চাষ করার জন্য  সার বীজ এবং কিছু অর্থ দিয়ে আমাকে সহযোগিতা করে  এতে আমি অনেক লাভ বান হই। আর ৫০০ কেজি সরিষা বীজ  উৎপাদন করি  ।


আবারো আমি  দুই একর জমিতে সরিষা চাষ করি এতে আমার ১ এক হাজার কেজি  বীজ উৎপাদন করি  পরে লোক জনে জানজানি হয় যে আমি সরিষা  বারি সত্তেরো  বারি চৌদ্দো ,আমার এই সরিষা বীজ বিভিন্ন এলাকার মানুষ   নিয়ে সরিষা চাষ করে  অনেকেই  আজ লাভ বান হয়   । এবার আমি তিন একর জমিতে সরিষা চাষ করেছি। এতে আমার  প্রতি এক একর জমিতে ৫০০ কেজি সরিষা উৎপাদন হবে বলেস।


কৃষক তোতা তিন এবার ৩ একর জমিতে ১৫০০ শ কেজি থেকে ১৮০০শ কেজি সরিষা উৎপাদন হবে বলে আশা করেন কৃষক ছানোয়ার হোসেন তোতা । তিনি বলেন, সরিষা আবাদে খরচ কম ফলে অল্প খরচেই ও কম পরিশ্রমেই সরিষা আবাদ করা যায়।  । আমার নিজের জন্য কিছু বীজ রেখে আর সব বীজ আমি বিক্রয় করবো ।


আমি অনেক লাভমান হবো ,আমি উপজেলা  কৃষি সম্পসারণ অধিদপ্তর এর সহযোগিতা না পেলে  আমি এতো লাভ ভান হতে পারতাম না  । মাননীয় কৃষি মন্ত্রীর ড. আব্দুর রাজ্জাক এমপি মহদোয় কৃষকদের প্রতি বিশেষ  অবদান রেখেছেন। ,


বর্তমানেমাননীয় প্রধান মন্রীর শেখ হাসিনার  নেতিত্বে আমরা কৃষিক যারা সার বীজ নগত  অর্থ সহ  অনেক সুযোগ সুবিধা পাচ্ছি  ।


আরও খবর



করোনাভাইরাসের টিকার সনদ ছাড়া যানবাহনে চলাচল করা নিশেধ

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Monday ২৪ January ২০২২ | ৭৬জন দেখেছেন
Image

করোনাভাইরাসের টিকার সনদ ছাড়া হোটেল-রেস্টুরেন্টের মতো শপিংমলে প্রবেশ এবং ট্রেন, প্লেন ও লঞ্চসহ যানবাহনে চলাচল করা যাবে না। এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে তিনি বৈঠকের নির্দেশনা তুলে ধরে এসব কথা বলেন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন।

মন্ত্রপিরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ওমিক্রন নিয়ে বিশেষ আলোচনা হয়েছে। গত ৩ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে টেকনিক্যাল কমিটির একটি সভা হয়েছে। সেখানে যেই বিষয়টি পয়েন্ট আউট করা হয়েছে, সেটা হলো ভ্যাকসিনটা আরও জোরদার করতে হবে। বুস্টার ডোজ কীভাবে সহজ ও বিস্তৃত করা যায়, সেটা দেখতে হবে।

মন্ত্রপিরিষদ সচিব বলেন, ওমিক্রমের বিষয়ে বলা হয়েছে, আমরা এখন থেকে রেস্টুরেন্ট, শপিংমল, প্লেন, ট্রেন ও লঞ্চে যারা উঠবে, তাদের একটা টাইম দেব; তারা ডাবল ভ্যাকসিনেশন সার্টিফিকেট ছাড়া কেউ যাতে না ওঠে। সেরকম একটা চিন্তা-ভাবনার দিকে যেতে হবে।

সচিব আরও বলেন, এছাড়া বাড়ির বাইরে কোনোক্রমেই মাস্ক ছাড়া যাওয়া যাবে না। এটা আমরা অলরেডি বলে দিয়েছি। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী বা মোবাইল কোর্টের মাধ্যমে বিষয়টি বাস্তবায়ন করা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে সচিব বলেন, ভ্যাকসিন কার্যক্রম আরও জোরদার করতে হবে। বুস্টার ডোজের ব্যাপারে আরও মনোযোগী হতে হবে। রেস্তোরাঁ, শপিংমল, বাণিজ্য মেলা, বিমানে যেতে হলে ভ্যাকসিনের ডাবল ডোজের সার্টিফিকেট দেখাতে হবে। মাস্ক ছাড়া কেউ বের হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সারাদেশে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে। সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান সীমিত করতে হবে। বুস্টার ডোজের বিষয়ে ফ্রন্টলাইনারদের ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে; যাতে সবাইকে বুস্টার ডোজ দেওয়া হয়। করোনা সংক্রমণ বাড়লে গণপরিবহনে যাত্রীর সংখ্যা অর্ধেক করা হবে।

সচিব বলেন, এখন থেকে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুলে যেতে হলে অন্তত প্রথম ডোজ টিকা দিতে হবেই। সেইসঙ্গে বন্দরগুলোকে আরও শক্তিশালী করারও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী


আরও খবর



ডেমরা এলাকার বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাসের দাবিতে মানব বন্ধন

প্রকাশিত:Thursday ১৩ January ২০২২ | হালনাগাদ:Sunday ২৩ January ২০২২ | ১১৩জন দেখেছেন
Image


বজলুর রহমানঃ

রাজধানীর ডেমরায় ‘আবাসিক বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাস চাই’ এ স্লোগানে গ্যাসের দাবিতে মানব বন্ধন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ওয়ার্ডবাসীরা।


মঙ্গলবার দুপুরে ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পূর্ব বক্সনগর এলাকাবাসীর উদ্যোগে প্রতিবেশী ওয়ার্ডবাসীদের অংশ গ্রহণে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ডের অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।


মানব বন্ধনে অংশ গ্রহণকারীরা বলেন, ডেমরা থানাধীন প্রতিটি ওয়ার্ডেই তীব্র গ্যাস সংকট রয়েছে। ভোর সকাল ৬-৭ টার মধ্যে আবাসিক গ্যাস চলে যায়। আসে রাত ১১ টার পরে। এলাকা ভেদে কোথাও আবার গ্যাস আসে ভোর ৪ টায়,চলে যায় সকাল ৬ টার পরেই।

প্রায় প্রতিটি ওয়ার্ডেই আবাসিক গ্যাস সরবরাহ হচ্ছে অনিয়মের মধ্যে। এতে রান্না বান্নার তারতম্যের কারণে সব সময় পারিবারিক অশান্তি সৃষ্টিসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।


তারা বলেন, আমরা প্রতি মাসেই গ্যাস বিল পরিশোধ করে আসছি বছরের পর বছর ধরে কিন্তু আমাদের এ সমস্যা দিনে দিনে বাড়ছেই। আর তিতাস গ্যাস কর্তৃপক্ষের কতিপয় অসাধু কর্ম কর্তাদেরই যোগ সাজশে বিভিন্ন এলাকায় শিল্প কারখানা ও আবাসিক গ্যাসের অবৈধ সংযোগ বৃদ্ধি পেয়েছে বলে বৈধ গ্রাহকরা বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাস পাচ্ছেনা। এতে দূর্বিসহ হয়ে পড়েছে মানুষের জীবন। আমরা এ সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি চাই। অন্যথায় বৃহত্তর আন্দোল গড়ে তোলা হবে যার প্রস্তুতি চলছে।


এ বিষয়ে ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সাউদ ও মো. ইব্রাহিম খলিল বলেন, তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ করে আমাদের বলেন গ্যাসের সমস্যা সমাধানে জরুরি ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বাসা বাড়িতে গ্যাস সরবরাহ স্বাভাবিক করতে হবে নয়তো সরকারিভাবে সিলিন্ডার গ্যাসের দাম ১২-১৩ শ থেকে ৪-৫ শ টাকায় নামিয়ে আনলেই সমস্যার বড় একটা সমাধান হয়ে যাবে। অথচ দিন দিন সিলিন্ডার গ্যাসের দামও বেড়ে চলেছে।


তবে বিষয়টি সম্পূর্ণ নির্ভর করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের ওপর। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি রইল এ বিষয়ে যাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।


আরও খবর



সোমবার ভোর থেকে দুপুর পর্যন্ত হাতিরঝিলে যান চলাচল বন্ধ

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Monday ২৪ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী সোমবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাতিরঝিলসহ রাজধানীর কয়েকটি এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আজ বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া অ্যান্ড জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ এ তথ্য জানিয়েছেন। ডিএমপির পক্ষ থেকে বলা হয়, ওই দিন রেইনবো ক্রসিং হয়ে যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা ও বাড্ডায় চলাচল করার পরিবর্তে মগবাজার, মৌচাক হয়ে যাওয়ার অনুরোধ করা হচ্ছে। রামপুরা ইউলুপ ও ইসলাম টাওয়ার হয়ে হাতিরঝিলের মধ্য দিয়ে চলাচলের পরিবর্তে গাড়ি গুলশান-বাড্ডা লিংক রোড হয়ে যেতে পারবে।

এ ছাড়া পুলিশ প্লাজা হয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেত, ওই সব গাড়িকে পুলিশ প্লাজা ও শুটিং ক্লাবের মধ্যের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাওয়ার অনুরোধ করেছে ডিএমপি। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন চলাকালে যানবাহন চলাচলের ক্ষেত্রে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে সবার সহযোগিতা চেয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ।


আরও খবর



হাইকোর্টে তাহসানের জামিন

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৭৪জন দেখেছেন
Image

বিনোদন ডেস্ক: ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ইভ্যালির হয়ে প্রতারণামূলক কর্মকাণ্ডে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় অভিনেতা ও গায়ক তাহসান খানকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ তাকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

এদিন আদালতে তাহসান খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সানজিদা খানম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মহিউদ্দিন দেওয়ান। এর আগে গতকাল বুধবার তাহসান হাইকোর্টে জামিন আবেদন করেন।

২০২১ সালের ৪ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেন।

সাদ স্যাম তার অভিযোগে উল্লেখ করেন, প্রতারণামূলকভাবে গ্রাহকদের টাকা আত্মসাৎ ও এতে সহায়তা করা হয়েছে। আত্মসাৎ করা টাকার পরিমাণ তিন লাখ ১৮ হাজার, যা তিনি এখনো উদ্ধার করতে পারেননি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, তাহসান, মিথিলা ও শবনম ফারিয়া ইভ্যালির বিভিন্ন দায়িত্বে ছিলেন। তাদের উপস্থিতি এবং তাদের বিভিন্ন প্রমোশনাল কথাবার্তার কারণে আস্থা রেখে বিনিয়োগ করেন সাদ স্যাম রহমান। এসব তারকার কারণে মামলার বাদী প্রতারিত হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। পরে ওই মামলায় গত ১৩ ডিসেম্বর অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াকে ৮ সপ্তাহের জামিন দেন হাইকোর্ট। তবে, তাহসান বিদেশে থাকায় তার জামিন আবেদন করতে দেরি হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, ইভ্যালিতে অভিনেতা তাহসান খান শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত ছিলেন। আর রাফিয়াত রশিদ মিথিলা প্রতিষ্ঠানটির ‘ফেস অব ইভ্যালি লাইফস্টাইল’ হিসেবে কাজ করেছিলেন। আর প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে যোগ দেন অভিনেত্রী শবনম ফারিয়া।


আরও খবর