Logo
আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

তানোর থেকে চোরাই পথে সার পচার জব্দ

প্রকাশিত:সোমবার ১৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ২৮৯জন দেখেছেন

Image
তানোর(রাজশাহী)প্রতিনিধি; রাজশাহীর তানোর উপজেলার পাচন্দর ইউনিয়ন(ইউপির) গভীর নলকুপের অপারেটর বখাটে রবিউল বিএসের সহযোগিতায় চোরাই পথে সার পাচারের সময় কৃষকরা আটক করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। সোমবার দুপুরের দিকে পাচন্দর ইউপি ভবনের কাছে ঘটে আটকের ঘটনাটি। সংবাদ পেয়ে বখাটে রবিউল বিএসের সহযোগিতায় প্রানপুর গ্রামের আম পুকুর পাড়ায় নুরুলের খৈলানে রাখে আটককৃত সার। এখবর ছড়িয়ে পড়লে সার না পাওয়া স্থানীয় কৃষকরা বিক্ষোভ শুরু করেন। পরিস্থিতি বেগতিক দেখে একপ্রকার বাধ্য হয়ে অতিরিক্ত কৃষি অফিসার সার জব্দ করে ঘটনাস্থলেই রাখেন। অফিসার ও বিএস রবিউলের এমব কান্ডে চরম ক্ষোভ প্রকাশ করেন।

কৃষকরা জানান, বেশ কয়েকদিন ধরে প্রানপুর পাঠাকাটা মোড়ের  বখাটে রবিউল নিয়োমিত পার্শ্বের উপজেলা মান্দার চৌবাড়িয়া এলাকায় চোরাই পথে সার পাচার করছেন। তিনি গত রোববার তিন স্টিয়ারিং ভটভটিতে করে সার পাচার করেন। একই ভাবে সোমবার দুপুরের দিকে দুই ভটভটিতে করে ১০০ বস্তা  সার পাচারের সময় পাচন্দর ইউনিয়ন পরিষদ ভবনের কাছে কৃষকরা আটক করে কাগজ পত্র দেখতে চান। কিন্তু ভটভটি চালকরা কোন কিছু না দেখিয়ে বখাটে রবিউলকে ডাকেন। রবিউল এসেই সাধারন কৃষক ও স্থানীয় সাংবাদিকদের ওপর চড়াও হয়ে গালমন্দ করে আমার সার, আমার প্রজেক্টে যাবে, কারো বাবার ক্ষমতা থাকলে যেন কিছু করে বলে আমপুকুর পাড়ায় নুরুলের বাড়ির খৈলানে ১০০ বস্তা সার নামিয়ে রাখেন। 

স্থানীয়রা জানান, রবিউল কোন ব্যবসায়ী না। সে বিএস রবিউলের সাথে যোগসাজশে সার পাচার করছেন। রবিউল গভীর নলকুপের অপারেটর। তার তালিকা অনুযায়ী নামমাত্র সার দিয়ে সব বিএস রবিউলের মাধ্যমে মজুদ করে বাড়তি দামে বিভিন্ন এলাকায় নিয়োমিত পাচার করছেন। সে অপারেটর হয়ে সার নিয়ে সিন্ডিকেট কিভাবে করেন। সবকিছু বিএস রবিউল জানে। সরেজমিনে আমপুকুর পাড়ায় দেখা যায়, দুই ভটভটি থেকে সার নামাচ্ছেন অপারেটর রবিউল। ভটভটি চালকরা জানান, আমাদেরকে রবিউল সার লোড দিয়ে চৌবাড়িয়া যেতে বলেছে এর বেশি কিছুই বলতে চাননি তারা। তাদের সাথে কথা বলতেই অপারেটর রবিউল চরম আজেবাজে ভাবে গালিগালাজ করেন। যার ভিডিও ফুটেজ সংগৃহীত আছে। রবিউল মোবাইল করে আরেক চোরা কারবারি মোজাম্মেলকে আসতে বলেন। তিনি এসে বলেন, আমি  আমপুকুর গ্রামের উত্তরে রবিউলের গভীর নলকুপে প্রজেক্ট করেছি। 

বখাটে অপারেটর রবিউল জানান, সারগুলো মুন্ডুমালা পৌরসভার বিসিআইসির ডিলার এমদাদের কাছ থেকে নিয়েছি। অফিসার বিএস সবাই জানে। এমদাদের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার এলাকায় সার দিয়ে শেষ করতে পারছি না, আর পাঠাকাটা সার দিব কেন, সব মিথ্যা সাজানো।বখাটে রবিউল পুনরায় দাপট দেখিয়ে বলেন, আমার সার কোথায় নিব বা যাবে আমার একান্ত বিষয় বলে অফিসারের সামনে প্রচুর দম্ভক্তি দেখান।

মোজাম্মেল জানান, রবিউলের গভীর নলকুপে প্রজেক্ট করেছি, এসব সার চৌবাড়িয়া নিয়ে যাচ্ছিল প্রশ্ন করা হলে উত্তরে বলেন, অনেক সারের প্রয়োজন, তাদেরকে আমি দিব, তারা আমাকে দিবেন। আমার বাড়ীতে আরো ৪০০-৫০০ বস্তা সার আছে অফিসার, বিএস রবিউল জানে।বিএস রবিউল সাফাই গেয়ে সার পাচারের বিষয় ধামা চাপা দিতে মরিয়া। তিনি জানান, ঘটনাস্থলে সার জব্দ করা আছে। এমওপি ৬৩ বস্তা ডিএপি ৩৭ বস্তা মোট ১০০ বস্তা সার জব্দ করা হয়েছে।

কৃষি অফিসার সাইফুল্লাহ জানান, সংবাদ পেয়ে অতিরিক্ত কৃষি অফিসার ও বিএসকে পাঠানো হয়েছে। তাদের মুখে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। অতিরিক্ত কৃষি অফিসার কামরুল জানান, সার গুলো জব্দ করে ঘটনাস্থলে রাখা হয়েছে। কর্তৃপক্ষকে অবহিত করা হবে।উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ জানান, আমি বাহিরে আছি, সার গুলো পরিষদ চত্বরে আনা হবে। উপপরিচালক মাজদার হোসেন জানান, সার পাচারের কোন সুযোগ নেই। আমি নির্দেশ দিয়েছি আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।


আরও খবর



জয়পুরহাটে নাশকতা ও হত্যা মামলায় জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে সরকারি কাজে বাধা, নাশকতা ও মানুষ হত্যার মামলায় ৬১ জামায়াত-শিবিরের নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার(২৮ এপ্রিল)  দুপুরে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক আব্দুল্লাহ আল মামুন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩ মার্চ জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতাল ছিল। সেদিন হরতাল চলাকালে স্থানীয় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পাঁচবিবি থানা ঘেরাও করে। সেখানে তারা ১৪৪ ধারা ভঙ্গ করে অগ্নিসংযোগ, গুলি বর্ষণ, ককটেল বিস্ফোরণ ও থানা ভাংচুর করেন। এ সময় তাদের নাশকতায় ৬ জন মারা গেলে পুলিশের উপ পরিদর্শক জাহিদুল ইসলাম বাদী হয়ে ১৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭ থেকে ৮ হাজার জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০২৩ সালের ৩ আগস্ট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা ২১২ জনের নামে চার্জশিট জমা দেয়। আজ চার্জশিটভুক্ত ৬১ জন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদের প্রত্যেককে কারাগারে পাঠিয়ে দেন।

আরও খবর



রৌমারীতে নবনির্বাচিত চেয়ারম্যানের আনন্দ শোভাযাত্রা

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৫৫জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান শহিদুল ইসলাম শালুর পক্ষে এক বিশাল মটর সাইকেলের আনন্দ শোভাযাত্রা করা হয়েছে। ১২ মে রবিবার সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত আনন্দ শোভাযাত্রা শেষে চেয়ারম্যানের বাড়িতে এক ভুরিভোজ করা হয়। 

প্রায় দেড় হাজার মোটর সাইকেল ও অটোবাইকযোগে রৌমারী সদর থেকে উপজেলার কর্তিমারী, সায়াদাবাদ, শিবিরডাঙ্গি ভায়া বড়াইকান্দি, দাঁতভাঙ্গা, হাজিরহাট, পাখিউড়া হয়ে চরশৌলমারী ঘুরে চেয়ারম্যানের বাড়িতে মিলিত হয়।

উপস্থিত জনগণের সম্মুখে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আমি শপথ গ্রহনের পর থেকেই এলাকার রাস্তাঘাট, কালভার্ট, ব্রীজসহ বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করে যাব। মসজিদ, মাদ্রাসা কবরস্থান উন্নয়ন করে যাবো। হতদরিদ্র মানুষে ক্ষুর্দাত মেটানো, বিধবাভাতা, বয়স্ক ভাতা দিতে কোন টাকা পয়সা দিতে হবে না। কেহ আমার কথা বলে নিতে চাইলে তাকে হাতে নাতে ধরে দিবেন। সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা পরিষদকে কেবল পরিষদ নয় বরং সেবাকেন্দ্র হিসাবে গড়ে তোলা হবে। যে প্রতিশ্রুতি দিয়ে ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছি তা বাস্তবায়ন করতে চাই। কোন অনিয়ম ও দুর্নীতি করা হবে না। কোন বিশৃঙ্খল ছাড়াই হাজার হাজার লোকের ভুরিভোজ শেষে আনন্দ শোভাযাত্রা শেষ হয়।



আরও খবর



সেনাপ্রধান যুক্তরাষ্ট্র গেলেন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর আমন্ত্রণে সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গেছেন। দেশটির হাওয়াই অঙ্গরাজ্যে দ্য ল্যান্ড ফোর্সেস প্যাসিফিক (ল্যানপ্যাক) কনফারেন্সে যোগ দেবেন তিনি।

সোমবার (১৩ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সফরকালে তিনি যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে আগামী ১৪-১৬ মে পর্যন্ত অনুষ্ঠেয় ল্যান্ড ফোর্সেস প্যাসিফিক (ল্যানপ্যাক) সিম্পোজিয়াম অ্যান্ড এক্সপোজিশন-২০২৪ এ অংশ নেবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সিম্পোজিয়ামের লক্ষ্য হলো- ইন্দো-প্যাসিফিক অঞ্চলের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি করা, পেশাদার সম্পর্ক উন্নয়ন ও আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

সিম্পোজিয়ামে অংশ নেওয়ার পাশাপাশি বাংলাদেশ সেনাপ্রধান মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ থেকে আগত সেনাপ্রধান ও উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের বৈঠকে অংশ নেবেন তিনি। বৈঠকে পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন তারা।

উল্লেখ্য, সিম্পোজিয়াম শেষে আগামী ১৯ মে দেশে ফিরবেন সেনাপ্রধান।


আরও খবর

আজ ১৫৬ উপজেলায় ভোট

মঙ্গলবার ২১ মে ২০২৪




গলাচিপায় বকনা বাছুর বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

রিয়াদ হোসাইন গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় ২০২৩-২০২৪ অর্থ বছরে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প’ (প্রথম সংশোধিত) এর আওতায় বিকল্প কর্মসংস্থানের উপকরণ হিসাবে নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে ৩২টি বকনা বাছুর বিতরণ করা হয়েছে। এই অর্থ বছরে উপজেলায় পর্যায়ক্রমে ১০৬টি বকনা বাছুর সুফলভোগী জেলেদের মাঝে বিতরণ করা হবে।

উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা সিনিয়র মৎস্য অফিসারের কার্যালয়ের হল রুমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের মাঝে এসব বকনা বাছুর বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নাসিম রেজা।  

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সজল দাস, গলাচিপা থানার ওসি তদন্ত মোকাম্মেল হক, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. অলিউল ইসলাম প্রমুখ। এ ছাড়া সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও সুফলভোগী জেলেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর



ফুলবাড়ীতে ঐতিহাসিক পুরাতন চিন্তামন পশু মেলার উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের পুরাতন চিন্তামন পশু মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। গতকাল ২৬ এপ্রিল শুক্রবার সকাল ১১টায় দেশের উত্তরাঞ্চলের দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আলাদীপুর ইউনিয়নে পুরাতন চিন্তামন পশু মেলার বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মুশফিকুর রহমান

বাবুল। মেলার উদ্বোধন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মুশফিকুর রহমান বাবুল। তিনি বলেন, এই মেলাটি ঐতিহাসিক মেলা, এই মেলা কোনভাবে বন্ধ করা যাবেনা, এটা আমাদের ঐতিহ্য ধরে রেখেছে, সারা বাংলাদেশে এমন মেলা আর কোথাও নাই। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শতশত ঘোড়া ও অন্যান্য পশু এই মেলায় আসে এবং বেচা কেনা হয়। এই মেলা আগামীতে আরও বেগবান ভাবে মেলাটিকে সাজিয়ে তোলা হবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু, আলাদীপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসান আজাদ, আলাদীপুর ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, কাষ্টম অফিসার মোঃ রাকিবুল ইসলাম ডাবলু। এছাড়া মেলা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আরও খবর