Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

টাঙ্গাইল জেলায় মধুপুর প্রশাসনিক কর্মকর্তাদের কর্মদক্ষতা শীর্ষে

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪০৭জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-টাঙ্গাইল জেলার মধুপুরে সহকারী পুলিশ সুপার থেকে শুরু করে থানা ইনচার্জ, সহকারী কমিশনার ভুমি এবং এবার উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা(এও) আব্দুল হালিম ২০২৩-২৪ অর্থ বছরের সামগ্রিক কর্মদক্ষতার বিবেচনায় জেলার শ্রেষ্ঠ শুদ্ধাচার পুরস্কার পেলেন।রবিবার ৩০জুন টাঙ্গাইল জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ কায়সারুল ইসলাম এ পুরস্কার তুলে দেন।এ পুরস্কার মধুপুর উপজেলা প্রশাসনের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করবে এমনটাই মনে করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জুবায়ের হোসেন। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বঙ্গোপসাগরে লঘুচাপ, ভারি বৃষ্টির শঙ্কা

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক:আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এজন্য দেশের সব বিভাগেই রয়েছে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তার কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এ অবস্থায় শুক্রবার (২৮ জুন) সন্ধ্য ৬টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ঝড়বৃষ্টি ও ভারি বর্ষণের এ প্রবণতা আগামী এক সপ্তাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সারাদেশে শুক্রবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এ ছাড়া সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়ও তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।

ভারি বর্ষণজনিত কারণে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবন জেলার পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।


আরও খবর



জামিন পেলেন পরীমণি

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক:আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন পরীমণি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের দায়ের করা হত্যাচেষ্টার মামলায়।

আজ ২৫ জুন মঙ্গলবার ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এম সাইফুল ইসলামের আদালত শুনানি শেষে ১ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। এদিন সকাল ১০টা ১৫ মিনিটে আদালতে হাজির হন পরীমণি। এসময় তিনি আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঢাকা জেলার পরিদর্শক মো. মনির হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরীমণি ও তার কস্টিউম ডিজাইনার জুনায়েদ বোগদাদী জিমির বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। তাদের বিরুদ্ধে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। ১৮ এপ্রিল ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম সাইফুল ইসলামের আদালত দুই আসামিকে ২৫ জুন আদালতে হাজির হতে সমন জারি করেন।

২০২২ সালের ৬ জুলাই আদালতে মামলাটি করেন নাসির উদ্দিন। মামলার এজাহারে বলা হয়, পরীমনি ও তার সহযোগীরা অ্যালকোহলসেবী। সুযোগ বুঝে তারা বিভিন্ন নামিদামি ক্লাবে ঢুকে অ্যালকোহল পান করেন এবং পারসেল নিয়ে মূল্য পরিশোধ করেন না। পরীমণি তার পরিচিত পুলিশ কর্মকর্তাদের দিয়ে মিথ্যা মামলা করে হয়রানির ভয় দেখান।

২০২১ সালের ৯ জুন রাত ১২টার পর আসামিরা সাভারের বোট ক্লাবে ঢুকে দ্বিতীয়তলার ওয়াশরুম ব্যবহার করেন। পরে তারা ক্লাবের ভেতরে বসে অ্যালকোহল পান করেন। বাদী ও তার সহযোগী শাহ শহিদুল আলম রাত সোয়া ১টার দিকে যখন ক্লাব ত্যাগ করছিলেন, তখন পরীমণি উদ্দেশ্যমূলকভাবে বাদী নাসির উদ্দিনকে ডাক দেন এবং তাদের সঙ্গে কিছু সময় বসার অনুরোধ করেন।

একপর্যায়ে পরীমণি অশ্লীল অঙ্গভঙ্গির মাধ্যমে নাসির উদ্দিনকে আকৃষ্ট করার চেষ্টা করেন এবং একটি ব্লু লেবেল অ্যালকোহলের বোতল বিনামূল্যে পারসেল দেওয়ার জন্য বাদীকে চাপ দেন। বাদী এতে রাজি না হওয়ায় পরীমণি বাদীকে গালি দেন। বাদী এবং আসামিদের মধ্যে বাদানুবাদের একপর্যায়ে পরীমণি বাদীর দিকে একটি সারভিং গ্লাস ছুড়ে মারেন এবং হাতে থাকা মোবাইল ফোনটিও ছুড়ে মারেন। এতে নাসির উদ্দিন মাথায় এবং বুকে আঘাতপ্রাপ্ত হন। পরীমণি ও তার সহযোগীরা নাসির উদ্দিনকে মারধর ও হত্যার হুমকি দিয়েছেন ও ভাঙচুর করেছেন।


আরও খবর



বাকেরগঞ্জের গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা ফারুকের

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় উপজেলার ডিঙ্গারহাট নিজ বাড়িতে অনুষ্ঠিত উঠান বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

প্রার্থিতা ঘোষণার সময় আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজেকে আগাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করে বলেন, উপজেলার মধ্যে গারুড়িয়া ইউনিয়ন দীর্ঘদিন ধরে অবহেলিত ও অনুন্নত। তাই জনসাধারণের দাবির পরিপ্রেক্ষিতে তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছেন। তিনি বিশ্বাস করেন, মানুষের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা তাকে বিজয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাফিজুল ইসলাম নান্নার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গারুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন তালুকদার মিন্টু, সমাজসেবক জাফর উল্লাহ মাসুৃম, রফিকুল ইসলাম খান, ইউপি সদস্য ফকরউদ্দিন হাওলাদার, খান সুলতান মাহমুদ জলিল, গারুরিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস নান্টু, প্রভাষক রিপন চক্রবতী, দিপঙ্কর দত্ত, ইউপি সদস্য নুপুর বেগম, কমল মালামার, সাবেক ইউপি সদস্য আকলিমা সুলতানা আঙ্গুরী, খান সুলতান মাহমুদ জলিল, মনিরুজ্জামান মনির, জাহিদ হোসেন খানসহ ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর



অনলাইনে জঙ্গি তৎপরতা পুলিশের বড় চ্যালেঞ্জ: ডিএমপি কমিশনার

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অনলাইনে জঙ্গি তৎপরতা পুলিশের বড় চ্যালেঞ্জ,বলেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। অনলাইনের মাধ্যমে অল্প সময়ের ভেতর অল্প খরচে বেশি মানুষকে সংক্রমিত করা যায়। এক্ষেত্রে পুলিশের তৎপরতার পাশাপাশি সমাজের সব শ্রেণির মানুষের এগিয়ে আসতে হবে।

সোমবার (১ জুলাই) সকালে গুলশানের দীপ্ত শপথ ভাস্কর্যে হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহতদের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন করেন ডিএমপি কমিশনার। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

অনলাইনে জঙ্গিবাদের তৎপরতার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, এটি আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। কারণ অল্প সময়ের ভেতর অল্প খরচে বেশি মানুষকে সংক্রমিত করা যায়। এক্ষেত্রে পুলিশের তৎপরতার পাশাপাশি সমাজের সব শ্রেণির মানুষের এগিয়ে আসতে হবে। মিডিয়া ব্যক্তিত্ব, সচেতন শ্রেণির মানুষ ও অভিভাবকদের খেয়াল রাখতে হবে তার সন্তান কীভাবে চলছে, কার সঙ্গে চলছে, কতক্ষণ তার সন্তান মোবাইলে থাকছে, একা একা থাকছে, সবকিছু খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশেও এর থেকে মুক্ত নয়। এরপরও বাংলাদেশ পুলিশের সিটিটিসি, এটিইউ ও জঙ্গি দমনে অন্যান্য বাহিনীর দক্ষতা ও দূরদর্শিতা বাংলাদেশকে সুন্দর অবস্থায় রেখেছে। জঙ্গি দমনে বিশ্বে রোল মডেল পরিচিত পেয়েছে বাংলাদেশ। বিভিন্ন দেশে দেখে থাকি জঙ্গি আক্রমণের পরে অপারেশন হয় কিন্তু বাংলাদেশই একমাত্র উদাহরণ, জঙ্গি আক্রমণ হওয়ার তথ্য পুলিশের কাছে ছিল এবং ইন্টেলিজেন্স পুলিশিং করে জঙ্গিদের অ্যাটাক করতে পেরেছি এবং অনেক ক্ষেত্রেই নির্মূল করতে পেরেছি।

হাবিবুর রহমান বলেন, বর্তমানে যেকোনও ঘটনার চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে। আশা করি, চলমান শান্তিপূর্ণ অবস্থা সংরক্ষণ করতে সক্ষম হবো। জঙ্গি সংশ্লিষ্ট যেকোনও প্রতিষ্ঠান, ব্যক্তি কিংবা সংগঠন তাদের পেছনে পুলিশের তৎপরতা রয়েছে এবং সেটি অব্যাহত থাকবে।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (এডমিন) এ কে এম হাফিজ আক্তার, সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



বৃষ্টিতে ডুবল ঢাকা

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সারাদেশে মৌসুমি বায়ুর প্রভাবে কমবেশি বৃষ্টি হচ্ছে। এরই ধারাবাহিকতায় রাজধানী ঢাকায় সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (১২ জুলাই) সকালে মুষলধারে বৃষ্টি শুরু হয় । এতে তীব্র জলাবদ্ধতা দেখা দিয়েছে বিভিন্ন সড়ক-অলিগলি।

টানা ঝুম বৃষ্টিতে পানির নিচে তলিয়ে গেছে রাজধানীর বহু সড়ক। বাস-প্রাইভেটকার গেলে নদীর ঢেউয়ের মতো পানি এসে আচড়ে পড়ছে ফুটপাথে। অধিকাংশ সড়কেই নেই যানবাহনের চাপ। এর মধ্যেও যারা বের হয়েছেন তারা ছাতা নিয়ে, না হয় ভিজে গন্তব্যে যাচ্ছেন। তবে ফুটপাত ডুবে যাওয়ায় অধিকাংশ পথচারীরাই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

আজ সরেজমিনে দেখা যায়, প্রতিটি অলি-গলিসহ মূল সড়কেও হাঁটু পরিমাণ পানি জমেছে। সড়কে চলা সিএনজিচালিত অটোরিকশা, বাসসহ কিছু যানবাহন বিকল হয়ে পড়ে আছে। এর ফলে অনেক রাস্তায় যানজটের সৃষ্টি হয়।

এদিকে, আজ সকাল থেকে ঝরা বৃষ্টির ফলে রাজধানীর কিছু অংশ, মেরুল বাড্ডা, ডিআইটি প্রজেক্ট এলাকায়, ইসিবি, মালিবাগ, শান্তিনগর, সায়েদাবাদ, আগারগাঁও থেকে জাহাঙ্গীর গেট যেতে নতুন রাস্তায়, খামারবাড়ি থেকে ফার্মগেট, ফার্মগেট-তেজগাঁও ট্রাক স্ট্যান্ড সংলগ্ন এলাকা, শনির আখড়া, পুরান ঢাকা, যাত্রাবাড়ি, নিউ মার্কেট, বংশাল, নাজিমুদ্দিন রোড, ধানমন্ডি, মিরপুর ১৩, হাতিরঝিলের কিছু অংশ, গুলশান লেকপাড় এলাকার সংযোগ সড়কসহ বিভিন্ন সড়ক ও অলিগলিতে কিছু পরিমাণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল আজ বৃষ্টি বাড়তে পারে।মেঘলা থাকতে পারে আকাশ। মৌসুমি বায়ু শক্তিশালী হয়ে ওঠায় এই বৃষ্টি বেড়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর