Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

তামিমের আন্তর্জাতিক ধারাভাষ্যে অভিষেক আজ

প্রকাশিত:বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ফিটনেস ঠিক থাকলে নিউজিল্যান্ডের বিপক্ষে তামিম ইকবাল থাকতেন বাইশ গজের লড়াইয়ে। কিন্তু তামিম ইকবাল এখনও নিজেকে পুরোপুরি ফিট দাবি করতে না পারায় রয়েছেন মাঠের বাইরে। কবে নাগাদ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সেটিও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

তবে আজ (মঙ্গলবার) দেশসেরা এই ওপেনারের অন্যরকম অভিষেক হয়তে যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হতে যাচ্ছে তামিমের।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিন থাকবেন ধারাভাষ্য কক্ষে। গত কয়েকদিন এ নিয়ে ব্রডকাস্টারের সঙ্গে আলোচনা করছিলেন তামিম।

এ নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় তার অফিসিয়াল ফেসবুক পেজে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন। তামিম লেখেন, ‘আগামীকাল (বুধবার) বাংলাদেশ এবং নিউ জিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ধারাভাষ্য প্যানেলের একটি ছোট অংশ থাকব। আন্তর্জাতিক ম্যাচে আমার প্রথম পা রাখা! কমবক্স (কমেন্ট্রি বক্সে) প্রথম অভিজ্ঞতার জন্য মুখিয়ে আছি।’

কখন ধারাভাষ্যে থাকবেন সেটাও জানিয়েছেন এই বাঁহাতি ওপেনার। মধ্যাহ্ন বিরতির পর ১২টা ৪০ থেকে ১টা ১০ পর্যন্ত মোট ত্রিশ মিনিট এবং আধঘণ্টা বিরতি দিয়ে দুপুর ১টা ৪০ থেকে চা-বিরতির আগ পর্যন্ত ধারাভাষ্যে পাওয়া যাবে তাকে।

এর আগে বিপিএলে ধারাভাষ্য দিয়েছেন তামিম। সে সময় তামিমের সঙ্গে ধারাভাষ্য কক্ষে থাকা আতাহার আলী খান আবারও তামিমকে ধারাভাষ্য কক্ষে পাওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে ফেসবুকে লেখেন, ‘মিরপুরে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনে কমেন্ট্রি বক্সে তামিম ইকবালের সাথে থাকার অপেক্ষায়।


আরও খবর



মাগুরায় রেল লাইন নির্মান প্রকল্পের ভূমি অধিগ্রহনের ১ কোটি ২৪ লাখ টাকার চেক বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলায় বহুল কাঙ্ক্ষিত রেললাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ শুরু মাগুরাবাসীকে রেলগাড়ীতে চড়ার স্বাদ এনে দিতে সরকার ফরিদপুরের মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ হাতে নেয়। প্রায় ২৪ কি:মি দীর্ঘ এই রেললাইনের ১৪ কি:মি: অংশ পড়েছে মাগুরায়।

 বহুল কাঙ্ক্ষিত রেললাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ শুরু  হয়েছে বুধবার থেকে।মাগুরা জেলা প্রশাসক ও কালেক্টর,   মোহাম্মদ আবু নাসের বেগ অধিগ্রহণকৃত স্থানে (মাগুরা সদর উপজেলার কছুন্দি ইউনিয়নের বেলনগরে) উপস্থিত হয়ে ১৬ জন ব্যক্তির মাঝে ১৭টি ক্ষতিপূরণের এলএ চেকের মধ্যমে মোট ১,২৪,১৫,৭৬৯.১৩ (এক কোটি চব্বিশ লাখ পনের হাজার সাতশত ঊনসত্তর টাকা তের পয়সা  বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব প্রশান্ত কুমার বিশ্বাস, এসি ল্যান্ড সাদ্দাম হোসেনসহ কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।।

দুইটি প্রকল্পের অধীন এ চেকগুলো বিতরণ করা হয়েছে। প্রকল্পগুলো হলো:- ফরিদপুরের মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্প ও মাগুরা-শ্রীপুর মহাসড়ক বাঁকসরলীকরণ ও সম্প্রসারণ প্রকল্প।

অধিগ্রহণকৃত স্থানে উপস্থিত হয়ে ক্ষতিপূরণের এলএ চেক বিতরণ করা প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন যে, চেক বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে এই উদ্যোগ নেয়া হয়েছে। ক্ষতিপূরণপ্রত্যাশী কেউ যেন কোন ধরনের হয়রানির শিকার না হন সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা হয়েছে। তিনি আরও উল্লেখ করেন যে, গত  ২২ সালের ৮ ডিসেম্বর  জেলা প্রশাসক হিসেবে যোগদানেরর পর  বৃহস্পতিবার  পর্যন্ত ২২৬ জন ব্যক্তির মাঝে ২৩৮টি এলএ চেকের মাধ্যমে সর্বমোট  চৌত্রিশ কোটি আট লাখ একষট্টি হাজার ছয়শত তিন টাকা প্রদান করা হয়েছে এবং সবগুলো এলএ চেকই সরেজমিনে অধিগ্রহণকৃত স্থানে উপস্থিত হয়ে বিতরণ করা হয়েছে।

এছাড়া, ভূমি অধিগ্রহণ প্রক্রিয়ায় কেউ যেন কোনভাবেই কোন দালাল বা তৃতীয় পক্ষের কাছে না গিয়ে বরং জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার কর্মকর্তা বা সরাসরি জেলা প্রশাসকের কাছে আসেন সে জন্য তিনি সবার প্রতি আহবান জানান।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ওআইসি সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি)-এর সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে তুরস্কের ইস্তাম্বুল পৌঁছেছেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

স্থানীয় সময় বেলা ৩ টায় ইস্তাম্বুল বিমানবন্দরে পৌঁছান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।ইস্তাম্বুলে প্রতিমন্ত্রীকে স্বাগত জানান ইস্তাম্বুলে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ নূরে-আলম। 

এর আগে আজ শুক্রবার সকালে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটযোগে তুরস্কের ইস্তাম্বুলের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। 

তুরস্ক সফরকালে আগামীকাল ২৪ ফেব্রুয়ারি ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি)-এর সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের ইসলামিক সম্মেলনের বিশেষ অধিবেশনে যোগ দেবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। বিশেষ এ অধিবেশনের প্রতিপাদ্য হচ্ছে, ‘ফিলিস্তিনে ইসরায়েলি দখলদারিত্বের সময় সাংবাদিকদের বিরুদ্ধে ইসরায়েল সরকারের অপতথ্য এবং শত্রুতা’। এ দিন কাতার ও তুরস্কের তথ্যমন্ত্রীদের সাথেও সাক্ষাৎ করবেন মোহাম্মদ আলী আরাফাত। এছাড়া ২৫ ফেব্রুয়ারি ‘তার্কিশ রেডিও অ্যান্ড টেলিভিশন’ অফিস পরিদর্শনের কথা রয়েছে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর।

তুরস্ক সফর শেষে আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা ফিরবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

আরও খবর



জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ২৬জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজেলা প্রশাসনের উদ্যোগে জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট।

এরপর একে একে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ছাত্রলীগ, যুবলীগ, জয়পুরহাট প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ।

আরও খবর



৩ মার্চ থেকে ডিসি সম্মেলন শুরু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ৩ মার্চ (রোববার) মাঠ প্রশাসনের সবচেয়ে বড় আয়োজন জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়ে চলবে ৬ মার্চ (বুধবার) পর্যন্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও তার কার্যালয়ে এ সম্মেলনের উদ্বোধন করবেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. আমিন উল আহসান এ তথ্য জানিয়েছেন।

সচিব বলেন, আগামী ৩ মার্চ সকালে ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। বরাবরের মতো প্রধানমন্ত্রীর কার্যালয়ে এটি হবে। গত বছরের মতো এবারও জেলা প্রশাসক সম্মেলনের মূল ভেন্যু রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন।

আসন্ন জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে প্রথমবারের মতো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চার কমিশনারের সঙ্গে বৈঠক করবেন ডিসিরা।

কার্য-অধিবেশনগুলোতে মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি হিসেবে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরা উপস্থিত থাকেন। সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনাররা লিখিতভাবে মাঠ প্রশাসনের সমস্যাগুলো নিয়ে প্রস্তাব দিয়ে থাকেন। অধিবেশনের সময় এগুলো ছাড়াও ডিসিরা তাৎক্ষণিক বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব।

রেওয়াজ অনুযায়ী, ডিসি সম্মেলনে ৬৪ জন ডিসির সঙ্গে আট বিভাগের বিভাগীয় কমিশনাররাও উপস্থিত থাকেন। সম্মেলনের সব কার্য অধিবেশনে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। আগামী ৩ মার্চ সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টামণ্ডলীর সদস্য, সরকারের সচিবসহ মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকেন।

চার দিনের এই সম্মেলনে পর্যায়ক্রমে ডিসি ও বিভাগীয় কমিশনারেরা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে দেখা করবেন। এ ছাড়া সামরিক-বেসামরিক সহযোগিতা আরও কার্যকর করতে তিন বাহিনীর প্রধানদের সঙ্গেও দেখা করতে পারেন তারা। গত বছর এই সম্মেলন ২৪ জানুয়ারি শুরু হয়ে ২৬ জানুয়ারি পর্যন্ত চলে। কিন্তু এবার চার দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সরকারের নীতিনির্ধারক এবং জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের মধ্যে সামনা-সামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য সাধারণত প্রতি বছর জুলাই মাসে ডিসি সম্মেলনের আয়োজন করা হতো। করোনা মহামারির কারণে দু-বছর (২০২০ ও ২০২১ সাল) ডিসি সম্মেলন হয়নি। এরপর ২০২২ সাসের ১৮ থেকে ২০ জানুয়ারি এ সম্মেলন হয়। গত বছর ডিসি সম্মেলন হয় ২৪ থেকে ২৬ জানুয়ারি।


আরও খবর



শিক্ষক নিয়োগ পরীক্ষার জালিয়াতি:জয়পুরহাটে কলেজের অধ্যক্ষসহ গ্রেপ্তার-৩

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃপ্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জালিয়াতি চক্রে জড়িত অভিযোগেজয়পুরহাটে কলেজের অধ্যক্ষসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম তার কার্যালয়ের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে জানান, আগামী ২ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা। এর মধ্যে কয়েকজন প্রার্থীকে টার্গেট করে চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে করা হয় ২০ থেকে ২৫ লাখ টাকার চুক্তি। আর পরীক্ষায় বসে প্রার্থীদের ব্যবহার করতে হবে ইলেকট্রনিক ডিভাইস। তবে পরীক্ষা দেওয়ার আগেই ভেস্তে গেছে চক্রের সদস্যদের কৌশল। গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। উদ্ধার করা হয়েছে ইলেকট্রনিক ডিভাইসসহ বিভিন্ন সামগ্রী।

গ্রেপ্তারকৃতরা হলেন- পাঁচবিবি উচাই কলেজের অধ্যক্ষ ও একই উপজেলার পশ্চিম বালিঘাটা গ্রামের আনিছ উদ্দিনের ছেলে রুস্তম আলী (৫৩), বগুড়া সদর থানার গোকুল গ্রামের আব্দুল ওয়াহেদের ছেলে ইশান ইমতিয়াজ ওরফে হৃদয় (৩০) এবং কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হরিণগাছী গ্রামের আরজ আলীর ছেলে রোকনুজ্জামান ওরফে রোকন (২৯)।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বলেন, দেশের তিনটি বিভাগে আগামী ২ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে একটি চক্র জয়পুরহাট জেলার পাঁচবিবি থানা এলাকায় জালিয়াতি করার উদ্দেশ্যে অবস্থান করে। তারা ২৫ জন প্রার্থীকে টার্গেট করে ২০ থেকে ২৫ লাখ টাকা করে চুক্তি করে। প্রার্থীরা ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে নিয়োগ পরীক্ষায় অংশ নেবেন। তাদের ট্রেনিংও দেওয়া হয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পাঁচবিবি থানা এলাকায় অভিযান পরিচালনা করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। অভিযানে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, হৃদয় ও রোকন বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে প্রতারণার কাজে জড়িয়ে পড়ে। তাদের কাছ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র, চেকবই, এটিএম কার্ড, বিভিন্ন প্রকারের ডিভাইস, ছয়টি মোবাইল ফোন, সিম, অ্যান্টেনা, এয়ার পট, ইলেক্ট্রনিক ডিভাইসসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪