Logo
আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম
ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট ব্যাংকের ৩০ এমডি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন লেগুনায় লুকিং গ্লাস লাগাতে বাধ্য করলো ট্রাফিক ওয়ারী বিভাগ নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে দেশ আরও এগিয়ে যেত: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো পরাশক্তিকে পরোয়া করেন না: ওবায়দুল কাদের মাগুরার মহম্মদপুর ৭ চেয়ারম্যান প্রার্থী ১০ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট যুদ্ধ গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা "সন্ত্রাসী গোষ্ঠী আরসা রোহিঙ্গা ক্যাম্পের মূর্তিমান আতঙ্ক" যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী আফতাবনগরের গরুর হাটের ইজারার নিয়ে যত তালবাহনা !

তাহিরপুরে প্রতিরাতে কোটি টাকা রাজস্ব ফাঁকি : দেখার কেউ নাই

প্রকাশিত:মঙ্গলবার ০২ জানুয়ারী 2০২4 | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্ত দিয়ে প্রতিরাতে সরকারের কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ ভাবে ভারত থেকে কয়েক হাজার মেঃটন কয়লা ও চুনাপাথরসহ গরু, ছাগল, ঘোড়া, কসমেটিকস, নাসির উদ্দিন বিড়ি, মদ, গাঁজা, ইয়াবা ও মোটর সাইকেলসহ অস্ত্র পাচাঁর করা হয় বলে খবর পাওয়া গেছে।

এব্যাপারে শুল্কস্টেশনের ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়- গতকাল সোমবার (১ জানুয়ারী) রাত ১২টা থেকে আজ মঙ্গলবার (২ জানুয়ারী) ভোর সাড়ে ৫টা পর্যন্ত জেলার তাহিরপুর উপজেলার চোরাচালানের স্বর্গরাজ্য চারাগাঁও সীমান্তের জঙ্গলবাড়ি,কলাগাঁও,এলসি পয়েন্ট,বাঁশতলা ও লালঘাট এলাকা দিয়ে প্রতিদিনে মতো অবৈধ ভাবে প্রায় ৫হাজার মেঃটন অবৈধ কয়লা ও বিপুল পরিমান মাদকদ্রব্য পাচাঁর করে বিজিবি ক্যাম্পের পাশে অবস্থিত সোর্স পরিচয়ধারী রফ মিয়ার ডিপুসহ শুল্কস্টেশনের বিভিন্ন ডিপুতে নিয়ে মজুত করেছে তোতলা বাহিনীর সদস্য একাধিক মামলার আসামী আইনাল মিয়া,সাইফুল মিয়া,রিপন

মিয়া,সোহেল মিয়া,আফজাল মিয়া,বাবুল মিয়া,আনোয়ার হোসেন বাবলু,শরাফত আলী ও শামসুল মিয়াগং। কিন্তু এব্যাপারে চারাগাঁও ক্যাম্পের কমান্ডার মোতালিব খানকে বারবার অবগত করার পরও কোন পদক্ষেপ নেয়নি। অন্যদিকে পাশের বীরেন্দ্রনগর সীমান্তের লামাকাটা ও সুন্দরবন এলাকা দিয়ে একাধিক মামলার আসামী লেংড়া জামালগং ৫শ টন কয়লা পাঁচার করে একই ভাবে চারাগাঁও ডিপুতে নিয়ে মজুত করেছে। এছাড়াও এই সীমান্তে রন্দুছড়া নদী দিয়ে কয়লা পাঁচার করে বাগলী শুল্কস্টেশনের বিভিন্ন ডিপুতে নিয়ে মজুত করা হলেও এব্যাপারে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। একই সময়ে চোরাচালানের নিরাপদ রোড হিসেবে পরিচিত লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী, সাহিদবাদ, পুরান লাউড় এলাকা দিয়ে শতাধিক গরুসহ বিপুল পরিমান নাসির উদ্দিন বিড়ি ও মদ, ইয়াবাসহ প্রায় ১হাজার মেঃটন কয়লা ও পাথর পাচাঁর করেছে সোর্স পরিচয়ধারী বায়েজিদ মিয়া ও জসিম মিয়াগং। অপরদিকে পাশের চাঁনপুর সীমান্তের বারেকটিলা,রাজাই,কড়ইগড়া ও নয়াছড়া এলাকা দিয়ে চোরাকারবারীরা অবাধে কয়লা, মাদক ও গরু পাচাঁর করেছে বলে জানা গেছে।

এব্যাপারে সোর্স পরিচয়ধারী জঙ্গলবাড়ি গ্রামের লেংড়া জামাল বলেন- ১ ট্রলি (৫ মেঃটন) চোরাই কয়লা পাচাঁরের জন্য তোতলা আজাদের সোর্স আইনাল মিয়া ও রফ মিয়াকে বিজিবি নামে ৫ হাজার, পুলিশ ও সাংবাদিকের নামে ২হাজার টাকা চাঁদা দিতে হয়। উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের সদস্য রাশিদ মিয়া ও কয়লা ব্যবসায়ী ফজলু সরদার বলেন- সীমান্ত এলাকা এখন তোতলা আজাদের নিয়ন্ত্রণে। সে তার বাহিনী নিয়ে চোরাচালান ও চাঁদাবাজি করে বর্তমানে সে কোটিপতি।

উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের সদস্য কফিল উদ্দিন বলেন- প্রতিরাতে সরকারের কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ওপেন চোরাচালান হচ্ছে কিন্তু এসব দেখার কেউ নাই। আমি প্রতিবাদ করেছিলাম বলে চোরাকারবারীরা আমাকে প্রাণে মারার হুমকি দিয়েছে। লালঘাট গ্রামের চোরাই কয়লা ব্যবসায়ী খোকন মিয়া ও খায়রুল মিয়া বলেন- প্রায় ৩বছর যাবত তোতলা আজাদ তার বাহিনী নিয়ে ওপেন চোরাচালান করছে। সাংবাদিক,পুলিশ ও বিজিবির নামে প্রতিরাতে লাখলাখ টাকা তুলে তার বাড়িতে নিয়ে ভাগভাটোয়ারা করে। বড়ছড়া শুল্কস্টেশনের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আবুল খায়ের বলেন- রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিরাতে কোটিকোটি টাকার অবৈধ কয়লা ও চুনাপাথর পাচাঁরের কারণে আমরা ৩শুল্কস্টেশনের হাজারহাজার বৈধ ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতির শিকার হচ্ছি কিন্তু স্থানীয় প্রশাসনের সহযোগীতা না পাওয়ার কারণে আমরা অসহায়। তাই সীমান্ত চোরাচালান ও চাঁদাবাজি বন্ধের জন্য প্রশাসনের উপরস্থ কর্মকর্তাদের সহযোগীতা জরুরী প্রয়োজন।

এব্যাপারে চারাগাঁও বিজিবি ক্যাম্পের সরকারী মোবাইল (০১৭৬৯-৬১৩১২৬) নাম্বারে কল করলে কমান্ডার মোতালিব খান বলেন- আমি কি করব সেটা আমার ব্যাপার, আপনি আমার উপরস্থ কর্মকর্তাদের সাথে কথা বলুন, তারা আমার বিষয়ে সব জানে। বাঙ্গালভিটা ক্যাম্পে থাকা গোয়েন্দা সংস্থার (বিএসবি) সদস্য আনোয়ার হোসেন বলেন- কয়লা পাচাঁরের খবর পাওয়ার পর আমি ফোন করে চারাগাঁও ক্যাম্প কমান্ডারকে বারবার অবগত করার পরও তিনি কোন পদক্ষেপ নেননি,এব্যাপারে আমার উপরস্থ কর্মকর্তাকে বিষয়টি জানাব। পুলিশের নামে চাঁদাবাজির বিষয়ে তাহিরপুর থানার ওসি কাজী নাজিম উদ্দিন বলেন- সীমান্ত চোরাচালানের সাথে আমার কোন সম্পর্ক নাই। এছাড়া থানাপুলিশের কোন সোর্স নাই। সীমান্তের টেকেরঘাট ফাঁড়ি ক্যাম্পের ইনচার্জ সজীব দেবকে থানায় নিয়ে আসা হয়েছে।

তাছাড়া সীমান্ত চোরাচালান প্রতিরোধের দায়িত্ব বিজিবির। পুলিশের নামে যদি কেউ চাঁদা উত্তোলন করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক মাহবুবুর রহমানের সরকারী মোবাইল (০১৭৬৯- ৬০৩১৩০) নাম্বারের বারবার কল করার পরও কল করার পরও ফোন রিসিভ না করার কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আরও খবর



ইসলামপুরে চার সন্তানের জন্ম দিলেন খুকি বেগম

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন খুশি বেগম নামের এক নারী। বুধবার (১৫ মে) ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারির মাধ্যমে তিন পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের জন্ম দেন তিনি। 

বর্তমানে চার সন্তান সুস্থ্য রয়েছে। খুশি বেগম উপজেলার চিনাডুলি ইউনিয়নের গুঠাইল বাজার এলাকার দিনমজুর শফিকুল ইসলামের স্ত্রী। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এ এ এম আবু তাহের জানান, নরমাল ডেলিভারির মাধ্যমে তিন পুত্র সন্তান ও এক কন্যা সন্তানসহ চার সন্তান প্রসব করে তিনি। বাচ্চার ওজন কম হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।


আরও খবর



ঢাকায় এসেছেন ডোনাল্ড লু

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু দুই দিনের সফরে । বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবার ঢাকা সফরে এলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের জ্যেষ্ঠ এ কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ মে) বেলা ১১টার পর কলম্বো থেকে ঢাকায় এসেছেন ডোনাল্ড লু।

জানা যায়, ঢাকা সফরের সময় লু সংশ্লিষ্টদের সঙ্গে হতে যাওয়া বৈঠকগুলোতে ব্যবসা-বাণিজ্য, শ্রম অধিকার, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা ইস্যু, প্রতিরক্ষাসহ নিরাপত্তা ইস্যুতে আলোচনা করবেন। এছাড়া যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতির প্রধান বিষয়গুলো গণতন্ত্র, মানবাধিকারের মতো বিষয়গুলো নিয়েও আলোচনা অব্যাহত রাখবে ওয়াশিংটন।

লু ঢাকা সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নৈশভোজে যোগ দেবেন। এদিন নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময়ের কথা রয়েছে তার। এ ছাড়া একটি বিরোধী রাজনৈতিক দলের নেতাদের সঙ্গেও বৈঠক করতে পারেন তিনি।

সফরের দ্বিতীয় দিনে লু প্রথমে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে ও পরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন। এরপর তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে বলা হয়, ১০ থেকে ১৫ মে ভারত, শ্রীলঙ্কা ও বাংলাদেশ সফর করবেন ডোনাল্ড লু। তার এ সফরের মধ্যদিয়ে দেশগুলোর সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার হবে বলে প্রত্যাশা ওয়াশিংটনের। যুক্তরাষ্ট্র যে একটি মুক্ত, অবাধ ও সমৃদ্ধ ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল দেখতে চায়, ডোনাল্ড লুর সফরে সেটাই গুরুত্ব পাবে।


আরও খবর



৪ বছরের স্মুদ পারফরম্যান্স নিয়ে আসছে রিয়েলমির নতুন স্মার্টফোন সি৬৫

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:বাংলাদেশের স্মার্টফোনের বাজারে শিগগিরই নতুন উদ্ভাবন নিয়ে হাজির হতে যাচ্ছে তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ব্র্যান্ডের সি সিরিজের উল্লেখযোগ্য মাইলফলক হতে যাচ্ছে রিয়েলমি সি৬৫। সি সিরিজের এই ডিভাইসটি শুধু নতুন সব পণ্যের পথিকৃৎ হিসেবে নিজের অবস্থানকে সুদৃঢ় করে না, বরং ব্র্যান্ডের মসৃণতা, চমৎকার কোয়ালিটি ও অসামান্য ডিজাইনের ধারাবাহিকতাও রক্ষা করেছে। ফলে মাঝারি পর্যায়ের বাজেটের এই ফোন এন্ট্রি লেভেলের ফোন ব্যবহারকারীদের দেবে একটি অভূতপূর্ব অভিজ্ঞতা।

একই দামের অন্যান্য ব্র্যান্ডের ফোনের মধ্যে রিয়েলমি সি৬৫ একমাত্র ডিভাইস, যার রয়েছে টিইউভি-এসইউডি সার্টিফিকেশন থেকে পাওয়া সম্মানজনক জার্মান ফোর-ইয়ার স্মুদ সার্টিফিকেশন।

বিশ্বস্ততা ও গুণগতমানের ট্রেডমার্ক হিসেবে জার্মানির টিইউভি (টেকনিক্যাল ইন্সপেকশন অ্যাসোসিয়েশন) বিশ্বব্যাপী অত্যন্ত স্বীকৃত একটি সংস্থা। টিইউভি এর সার্টিফিকেশন এই নিশ্চয়তা প্রদান করে যে, একটি পণ্য, পরিষেবা বা প্রক্রিয়া নিরাপত্তার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে এবং এটি জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিধির প্রয়োজনীয়তা মেনে চলে। বিশ্বের শীর্ষ ব্র্যান্ডগুলো টিইউভি এর এই স্বীকৃতি অর্জন করেছে এবং রিয়েলমি সি৬৫ হলো প্রথম মোবাইল কোম্পানি যারা টিইউভি-এসইউডি সার্টিফিকেশন পেয়েছে৷

সফটওয়্যার ও হার্ডওয়্যারের সূক্ষ্ম অপ্টিমাইজেশনের মাধ্যমে, রিয়েলমি অর্জন করেছে সম্মানজনক ৪৮-মাস মেয়াদী সার্টিফিকেশন, যা এই সেগমেন্টের মধ্যে স্মার্টফোনটিকে কোয়ালিটির শীর্ষে প্রতিষ্ঠা করেছে। এই স্বীকৃতির পেছনে একটি শক্তিশালী প্রসেসর এবং রিয়েলমি’র এক্সক্লুসিভ এআই বুস্ট মোড প্রধান নিয়ামক হিসেবে কাজ করেছে, যা একটি অসাধারণ পারফরম্যান্স প্রদান এবং নির্ভরযোগ্যতা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করেছে। ফলে এই ফোন ব্যবহারে একজন স্মার্টফোন ইউজার পাবেন একটি নিরবচ্ছিন্ন মসৃণ অপারেটিং এক্সপেরিয়েন্স।

বাড়তি ব্যবহারযোগ্যতা ও স্থায়িত্ব নিশ্চিত করতে, এই ফোনটি ব্যবহারকারীকে দেবে টিইউভি লো ব্লু লাইট সার্টিফিকেট, আইপি৫৪ ওয়াটার রেজিস্ট্যান্স ও ৩৬০ ডিগ্রি সারাউন্ড অ্যান্টেনা ডিজাইনের মতো প্রযুক্তিগত সুরক্ষা। এন্ট্রি থেকে মিড-লেভেল স্মার্টফোনের অভিজ্ঞতাকে রিয়েলমি সি৬৫ নিয়ে যাবে এক অনন্য উচ্চতায়। এই ডিভাইসে রয়েছে একটি প্রিমিয়াম মানের নান্দনিক ডিজাইন, আকর্ষণীয় পারফরম্যান্সের সক্ষমতা এবং টেকসই বিল্ড কোয়ালিটি। সি৬৫ ডিভাইসে রয়েছে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সক্ষমতার একটি ম্যারাথন ব্যাটারি, যার মাধ্যমে মাত্র ৩০ মিনিটেই চার্জহীন একটি ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ দেওয়া সম্ভব। ফলে ব্যাটারি লাইফ নিয়ে দুশ্চিন্তামুক্ত একটি দিন কাটাতে পারবেন ফোন ব্যবহারকারীরা, যা তাদের দেবে দিনভর সকলের সঙ্গে যুক্ত থাকার এবং প্রয়োজনীয় কাজ সম্পাদন করার নিশ্চয়তা। এই প্রযুক্তির

মাধ্যমে, ডিভাইস ব্যবহারকারীরা বাধাহীনভাবে ফোন ব্যবহারের পাশাপাশি পাবেন দ্রুত ফোন চার্জ করার সুবিধা, যা সবমিলিয়ে তাদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করবে। শুধু প্রযুক্তিগত উদ্ভাবনের দিকেই নয়, এর বাইরে গিয়ে কোয়ালিটি রক্ষায় ছোট ছোট বিষয়েও নজর দেওয়া হয়েছে সি৬৫ ডিভাইসটিতে। ব্যবহারকারীরা যাতে সন্তুষ্ট থাকে এবং তাদের মোবাইলে কাজ করার ক্ষেত্রে যাতে একটি বিশ্বস্ত পার্টনার পায়, তা নিশ্চিত করতে রিয়েলমির প্রতিটি স্মার্টফোনকে নানা ধরনের কঠিন পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়।

ব্যবহারকারীরা ০৮ মে ২০২৪ দুপুর ১২ টায় রিয়েলমি সি৬৫ উন্মোচন সম্পর্কে ফেসবুক এবং ইউটিউব লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন। রিয়েলমি সি৬৫ -এর উন্মোচন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য, স্মার্টফোন ব্যবহারকারীরা রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/realmeBD/live_videos - এ ঘুরে আসতে পারেন।


আরও খবর



আক্কেলপুরে আগুনে পুড়ে যাওয়া জরাজীর্ণ ঘরেই দুর্বিষহ জীবন যাপন করছে রেজাউল

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image
আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি:জয়পুরহাটের আক্কেলপুরে আগুনে পুড়ে যাওয়া বাড়িতেই পরিবারের সদস্য নিয়ে কষ্টে বসবাস করছেন দিনমজুর রেজাউল করিম। গত শুক্রবার দুপুরে পৌর এলাকার গুরকী গ্রামে তার বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে তার ঘরের টিনের ছাউনি, কিছু আসবাবপত্র পুড়ে যায়। পুড়ে যাওয়া ঘর পুনরায় সংস্কার করা তার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। এ কারনে তিনি আর্থিক সহযোগীতা প্রত্যাশা করেছেন।

রোববার সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দিনমুজর রেজাউলের ঘরের মাটির তালা কয়লায় পরিপূর্ণ হয়ে আছে। টিনের ছাউনি আগুনে পুড়ে ফায়ার সার্ভিসের পানির চাপে ঘরের চারদিকে এলোমেলো পরে রয়েছে। বাড়ির ভিতর ও বাহিরে রাখা আছে আগুনে পুড়ে যাওয়া আসবাবপত্র, টিন ও অন্যান্য তৈজসপত্র। বাড়ির দুটি কক্ষে গাদাগাদি করে রাখা আছে বেঁচে যাওয়া অন্যান্য আসবাবপত্র।

আগুনে ক্ষতিগ্রস্থ্য ওই বাড়িতেই পরিবারের দুই মেয়ে, দুই নাতি ও রেজাউল দম্পতির বসবাস। ওই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি দিনমজুর রেজাউল হওয়াই তাদের পক্ষে ওই বাড়িটি মেরামত করা সম্ভব হয়নি। একারণে ঘরের উপরে ছাউনি না থাকায় ঝুঁকি নিয়ে প্রচন্ড তাপদাহে কষ্ট করে সেখানেই অবস্থান করছেন তারা। যে কোন সময় ঝড় বা বৃষ্টি হলে পরিবারটি পরতে পারে মহা বিপদে। 

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গত শুক্রবার দুপুরে পৌর এলাকার গুরকী গ্রামে দিনমজুর রেজাউলের বাড়িতে গোয়াল ঘরে চুলার কয়লার আগুন থেকে আগুনের সূত্র পাত হয়। মূহুর্তের মধ্যে সাড়া বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। এতে তার বাড়ির টিনের চালা, ঘরের মাটির তালাতে রাখা খরকুটো সহ অন্যান্য কিছু আসবাব পুড়ে যায়। খবর পেয়ে আক্কেলপুর ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনা স্থলে পৌঁছে পৌনে এক ঘন্টা ব্যাপী প্রচেষ্টা চালিয়ে আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় ওই পরিবারের আনুমানিক ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

দিনমজুর রেজাউল করিম বলেন, এনজিও থেকে কিস্তির টাকা নিয়ে আমার বাড়ির টিনের ছাউনী দিয়েছিলাম। কিস্তি পরিশোধের আগেই আগুনে পুড়ে অনেক ক্ষতি হয়েছে। পোড়া বাড়িতেই প্রচন্ড গরমের মধ্যে পরিবার নিয়ে আছি। বর্তমানে এটা ছাড়া আমার থাকার মতো কোন পথ নাই। আমি অন্যের বাড়িতে কামলা দিয়ে জীবিকা নির্বাহ করি। এখন আমার অন্যের সহযোগীতা প্রয়োজন।

আক্কেলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল কাদের বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌনে এক ঘন্টা প্রচেষ্টা করে আগুন নিয়ন্ত্রন করা হয়। গোয়াল ঘরের পাশের চুলার জ¦লন্ত কয়লার আগুন থেকে অগ্নিকান্ড ঘটেছে বলে ধারনা করা হচ্ছে।পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী বলেন, দিনমজুর রেজাউলকে পৌরসভার পক্ষ থেকে আর্থিক সাহায্য করা হবে। তার বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

আরও খবর



মামুনুল হক তিন মামলায় জামিন পেলেন

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক নাশকতার অভিযোগে দায়ের হওয়া রাজধানীর পল্টন ও মতিঝিল থানার পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত তার জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, ২০১৩ সালের মতিঝিল থানার এক মামলায় ও ২০২১ সালের পল্টন থানার দুই মামলায় জামিন পেয়েছেন মামুনুল হক।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ঢাকা ও ঢাকার বাইরে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় জামিন না পাওয়ায় এখনই তার কারামুক্তি হচ্ছে না। আশা করছি এসব মামলার জামিন পেয়ে তিনি শিগগিরই কারামুক্ত হবেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৮ এপ্রিল মামুনুল হককে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।


আরও খবর