Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

সুপারিশকৃত এসআইদের করতে হবে স্বাস্থ্য পরীক্ষা-পুলিশ ভেরিফিকেশন

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৮৭৫ জন প্রার্থী প্রাথমিকভাবে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছেন। তবে সুপারিশকৃত প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে আরও দুটি ধাপ অতিক্রম করতে হবে। তা হলো- স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন। এ দুটিতে সন্তোষজনক বিবেচিত হলে চূড়ান্তভাবে মনোনীত হবেন তারা।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, সুপারিশকৃত প্রার্থীদের রাজধানীর কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে নির্ধারিত তারিখ ও সময়সূচি অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক বিবেচিত হলে তাদের এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

আরও পড়ুন: এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৭৫

এআইজি কামরুজ্জামান আরও বলেন, ২০৪১ সালের উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘ ৪০ বছর পর এবারই প্রথম সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগবিধিতে পরিবর্তন আনা হয়েছে। বিশ্বায়নের এ যুগে তথ্য-প্রযুক্তির মৌলিক জ্ঞান চর্চার পাশাপাশি অপরাধ সংশ্লিষ্ট তদন্তকালে অধিকতর সক্ষম ও কম্পিউটার প্রশিক্ষিত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে ‘বেস্ট অব দ্য বেস্ট (সেরাদের সেরা)’ প্রার্থী নিয়োগ করা সম্ভব হয়েছে। যার সুফল দেশ ও দেশের জনগণ ভোগ করবে বলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ আশাবাদ ব্যক্ত করেছেন।


আরও খবর



৫ জনকে চাকরি দেবে ওয়ালটন

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ‘ইন্ডাস্ট্রিয়াল/প্রোডাক্ট ডিজাইনার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

পদের নাম: ইন্ডাস্ট্রিয়াল/প্রোডাক্ট ডিজাইনার
পদসংখ্যা: ০৫ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: সর্বনিম্ন ২৫ বছর
কর্মস্থল: গাজিপুর (কালিয়াকৈর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



অধ্যাপক পদে ১১ চিকিৎসকের পদোন্নতি

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | জন দেখেছেন
Image

দেশের বিভিন্ন মেডিকেল কলেজে কর্মরত ১১ চিকিৎসককে অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ। বুধবার (৩ আগস্ট) স্বাস্থ্য সেবা বিভাগের (পারসোনাল-১) উপ-সচিব জাকিয়া পারভীনের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

যারা পদোন্নতি পেয়েছেন

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডা. মো. নুর হোসেন ভুঁঞা, ঢাকা মেডিকেল কলেজের ডা. এ জেড এম মাহফুজুর রহমান, চট্টগ্রাম মেডিকেল কলেজে সংযুক্ত স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ডা. মোহাম্মদ মাসুদ করিম, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের ডা. স্বপন কুমার বিশ্বাস, ঢাকা মেডিকেল কলেজের ডা. সুবিনয় কৃষ্ণ পাল, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. মো. সাইফুল হক, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ডা. গনেশ কুমার আগরওয়ালা, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ডা. ইশরাত জাহান, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডা. এস.এম কামরুল আক্তার, রংপুর মেডিকেল কলেজের ডা. হৃদয় রঞ্জন রায়, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ডা. জি.এম নাজিমুল হক।

অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া এই চিকিৎসকদের বেতন স্কেলের গ্রেড-৩ অনুযায়ী ৫৬ হাজার ৫০০ থেকে ৭৪ হাজার ৪০০ টাকা বেতন হবে।


আরও খবর



গোপনাঙ্গ চেপে ধরে স্বামীকে হত্যা, কারাগারে তৃতীয় স্ত্রী

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

বগুড়ার ধুনটে কৃষক আব্দুর রহিম (৬৫) হত্যা মামলায় তার তৃতীয় স্ত্রী বিউটি খাতুনকে (৪০) আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

নামে এক কৃষককে হত্যার অভিযোগে তার তৃতীয় স্ত্রীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। সোমবার সকালের দিকে নিহতের মা বিলকিছ বেগম বাদি হয়ে এ মামলা করেন। মামলার একমাত্র আসামী নিহতের তৃতীয় স্ত্রী বিউটি খাতুন (৪০)।

সোমবার (২৫ জুলাই) দুপুর ১২টার দিকে তাকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়।

এরআগে সকালে নিহত আব্দুর রহিমের মা বিলকিছ বেগম বাদী হয়ে একটি মামলা করেন।

রোববার (২৪ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলার নিমগাছি ইউনিয়নের ধামাচামা গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আব্দুর রহিম একই গ্রামের মৃত জয়নাল আবেদীন প্রামাণিকের ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিউটি খাতুন শিয়ালী গ্রামের মৃত হাফিজার রহমানের মেয়ে। তিনি আব্দুর রহিমের তৃতীয় স্ত্রী। প্রায় ছয় বছর আগে তাদের বিয়ে হয়। রোববার সকালের দিকে পারিবারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে ঝগড়া হয়। একপর্যায়ে আব্দুর রহিম বিউটি খাতুনকে মারপিট করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিউটি খাতুন স্বামীর গোপনাঙ্গ চেপে ধরেন। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান আব্দুর রহিম। সংবাদ পেয়ে বিকেল ৩টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে বিউটি খাতুনকে আটক করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিউটি খাতুন তার স্বামীকে হত্যার কথা স্বীকার করেছেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



১৫০ জনকে নিয়োগ দিচ্ছে ডিজিকন

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

ডিজিকন টেকনোলজিস লিমিটেডে ‘কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভ’ পদে ১৫০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ডিজিকন টেকনোলজিস লিমিটেড

পদের নাম: কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভ
পদসংখ্যা: ১৫০ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (অধ্যায়নরত) /ডিপ্লোমা
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: ৯,৫০০-১০,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা (মিরপুর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



রেওয়াজ মেনেই ট্রফি নিলো কিংস, রোববার নেবে আবাহনী

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | জন দেখেছেন
Image

দুই ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হওয়ার এক ম্যাচ বাকি থাকতেই ট্রফি নিতে চেয়েছিল বসুন্ধরা কিংস। ঘরের মাঠে আবাহনীর বিপক্ষে ম্যাচের পর ট্রফি প্রদানের জন্য বাফুফেকে হুমকির সুরে অনুরোধও করেছিল চ্যাম্পিয়ন দলটি।

বাফুফেকে দেওয়া চিঠিতে কিংস লিখেছিল যদি আবাহনীর বিপক্ষে তাদের ম্যাচের পর ট্রফি প্রদান না করা হয় তাহলে পরবর্তীতে তারা ট্রফি’ই গ্রহণ করবে না।

বাফুফে অবশ্য কিংসের আবদারের কর্ণপাত করেনি, তারা দলটিকে পাল্টা চিঠিতে জানিয়ে দিয়েছিল রেওয়াজ অনুযায়ী তাদের শেষ ম্যাচের পরই ট্রফি প্রদান করা হবে। শনিবার শেখ জামালের বিপক্ষে শেষ ম্যাচ ছিল কিংসের, এই ম্যাচের পরই বাফুফে দলটির হাতে ট্রফি তুলে দিয়েছে।

তবে বসুন্ধরা কিংসের একটি চাওয়া পূরণ হয়েছে। তারা ঘরের মাঠে ট্রফি নিয়ে আনন্দ করতে চেয়েছিল। সেটা পেরেছে। এই ম্যাচটির ভেন্যু ছিল মুন্সিগঞ্জ। শেখ জামাল তাদের ভেন্যুতে ম্যাচ না খেলে কিংসের ভেন্যুতে খেলেছে শেষ ম্যাচটি।

রোববার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে রানার্সআপ আবাহনী শেখ ম্যাচ খেলবে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে। এই ম্যাচের পর আকাশী-নীলদের হাতে রানার্সআপ ট্রফি তুলে দেবে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি।

এই ম্যাচটি আবাহনীর জন্য নিয়ম রক্ষার হলেও মহা গুরুত্বপূর্ণ উত্তর বারিধারা ক্লাবের জন্য। কারণ এই ম্যাচ হারলে দলটি নেমে যাবে প্রিমিয়ার লিগ থেকে।


আরও খবর