Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

সুন্দরগঞ্জে সাংবাদিক মিঠু'র মৃত্যুতে প্রেসক্লাবের শোক প্রকাশ

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image
একেএম শামছুল হক,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:দৈনিক মানবজমিন পত্রিকার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার প্রতিনিধি মশিউর রহমান মিঠুর (৫৩) মৃত্যুতে সুন্দরগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ বৃহস্পতিবার (২০ জুন) বিকেল ৩টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।মশিউর রহমান মিঠু উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের দুলাল গ্রামের মৃত আজিজুল হক সরকারের ছেলে। 

স্বজনরা জানান, সাংবাদিক মশিউর রহমান মিঠু কয়েক বছর ধরে শারীরিকভাবে অসুস্থ্য ছিলেন। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে তিনি হার্ড অ্যাটাক করেন। এসময় পরিবারের লোকজন তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করান। বিকেল ৩টার দিকে অবস্থার অবনতি হয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে ও এক মেয়ে, ভাই-বোনসহ অনেক শুভাকাঙ্ক্ষী রেখে যান।

সাংবাদিক মশিউর রহমান মিঠুর মৃত্যুতে উপজেলা প্রশাসন, স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সহকর্মীরা গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।গতকাল শনিবার সুন্দরগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে এক শোকবার্তায় সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশার্রফ হোসেন বুলু সিঃ সহ-সভাপতি একেএম শামছুল হক,সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম অবুঝ সহ প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিক গন সহ কর্মি মিঠুর বিদেহী আত্নার মাগফেরাত কামনাকরেন ও শোকসন্তোত্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

আরও খবর



'অসৎ ব্যবসায়ী ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকব'

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন রাজনীতিবিদদের দুর্নীতিবাজ বানানোর জন্য অপতৎপরতা চালাচ্ছে একটি মহল , অসৎ ব্যবসায়ী ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে।

শনিবার (২২ জুন) সোহরাওয়ার্দী উদ্যানের রোববার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশের প্রস্তুতি দেখতে গিয়ে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। বঙ্গবন্ধুর নেতৃত্বে সর্বশ্রেষ্ঠ অর্জন এ দেশের স্বাধীনতা। আর শেখ হাসিনার নেতৃত্বে অর্জন এ দেশের উন্নয়ন। বিজয়কে এখনো সুসংহত করতে পারিনি, সাম্প্রদায়িকতা এখনো বিজয়ের প্রধান অন্তরায়। ৭৫ বছরের আওয়ামী লীগের চ্যালেঞ্জ সাম্প্রদায়িক শক্তি।

তিনি বলেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে সবাই প্রস্তুত। গতকাল থেকেই উৎসবের আমেজ শুরু হয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর বার্তা হলো নতুন প্রজন্ম এবং নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন। রাজনীতি মানুষের জন্য, মানুষের সঙ্গে আওয়ামী লীগ ছিল, আছে এবং থাকবে।


আরও খবর



মিরসরাই ট্রাজেডিতে নিহতদের স্মরণ

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাই ট্র্যাজেডির ১৩তম বর্ষে নানা আয়োজনে অশ্রুসিক্ত নয়নে স্মরণ করা হলো ৪৫ জন নিহতদের। বৃহস্পতিবার (১১ জুলাই) নিহতদের স্মরণে সকাল থেকে বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন ও পেশাজীবী সংগঠন দুর্ঘটনাস্থলে নিহতদের স্মরণে অবস্থিত ‘অন্তিম’ এবং আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত ‘আবেগ’ এ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর দুপুর ১২টায় আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে নিহতদের স্বরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন।

সাবেক ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম কলি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা আক্তার, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফায়েল উল্লা চৌধুরী নাজমুল, মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুরের ছাপা নয়নসহ বিদ্যালয়ের শিক্ষার্থী, নিহতদের স্বজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এনায়েত হোসেন নয়ন বলেন, মিরসরাই ট্রাজেডি মিরসরাই তথা পুরো দেশের জন্য অত্যন্ত বেদনাদায়ক ইতিহাস। একই এলাকার এতগুলো কোমলমতি শিক্ষার্থী একসাথে মৃত্যু সত্যিই হৃদয়বিদারক।

নিহত স্বজনদের উদ্দেশে বলেন, আর্থিকভাবে অসচ্ছল কেউ থাকলে উপজেলা পরিষদের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করার ঘোষণা দেন। এছাড়া আলোচনা সভায় বিভিন্ন বক্তাদের আলোচনায় উঠে আসা দাবি মিরসরাই ট্রাজেডি দিবস পালন শুধুমাত্র আবুতোরাব উচ্চ বিদ্যালয়ে সীমবদ্ধ না রেখে পুরো উপজেলাব্যাপী প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানে যেন উদযাপন হয় সে বিষয়ে পদক্ষেপ নেবেন। অনুষ্ঠানের শেষান্তে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ২০১১ সালের ১১ জুলাই বড়তাকিয়া-আবুতোরাব সড়কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনা নিহত হয় এক অভিভাবক ও ফুটবলপ্রেমীসহ ৪৫ শিক্ষার্থীর। ওই দিন মিরসরাই স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলা শেষে একটি ট্রাকে করে আবুতোরাবে ফেরার পথে মায়ানী ইউনিয়নের পশ্চিম সৈদালীতে একটি ডোবায় শিক্ষার্থীদের বহনকারী মিনি ট্রাকটি উল্টে যায়। এতে একে একে নিহত হয় ৪৩ জন স্কুলশিক্ষার্থী ও দুইজন অভিবাবক। সেদিনের সেই দুঃসহ স্মৃতি এখনো বয়ে বেড়ায় সহপাঠী ও স্বজনদের। মিরসরাই ট্র্যাজেডিতে নিহতদের স্মরণীয় করে রাখতে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের প্রবেশমুখে স্থাপন করা হয়েছে স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ আর দুর্ঘটনাস্থলে নির্মাণ করা হয়েছে স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



বাকেরগঞ্জের গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা ফারুকের

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় উপজেলার ডিঙ্গারহাট নিজ বাড়িতে অনুষ্ঠিত উঠান বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

প্রার্থিতা ঘোষণার সময় আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজেকে আগাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করে বলেন, উপজেলার মধ্যে গারুড়িয়া ইউনিয়ন দীর্ঘদিন ধরে অবহেলিত ও অনুন্নত। তাই জনসাধারণের দাবির পরিপ্রেক্ষিতে তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছেন। তিনি বিশ্বাস করেন, মানুষের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা তাকে বিজয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাফিজুল ইসলাম নান্নার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গারুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন তালুকদার মিন্টু, সমাজসেবক জাফর উল্লাহ মাসুৃম, রফিকুল ইসলাম খান, ইউপি সদস্য ফকরউদ্দিন হাওলাদার, খান সুলতান মাহমুদ জলিল, গারুরিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস নান্টু, প্রভাষক রিপন চক্রবতী, দিপঙ্কর দত্ত, ইউপি সদস্য নুপুর বেগম, কমল মালামার, সাবেক ইউপি সদস্য আকলিমা সুলতানা আঙ্গুরী, খান সুলতান মাহমুদ জলিল, মনিরুজ্জামান মনির, জাহিদ হোসেন খানসহ ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর



রামগড় পুলিশের বিশেষ অভিযানে সাড়ে ৪কেজি গাঁজা সহ এক নারী গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার রামগড় থানা পুলিশের বিশেষ অভিযানে সাড়ে ৪কেজি গাঁজা সহ সুমি খাতুন (২৬)নামের এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার  (১০ জুলাই)  দুপুর ১৩.৩০ মিনিটে  রামগড় থানার একটি চৌকস দল রামগড় থানা এলাকায় অবৈধ মাদকদ্রব্য ও মূলতবী গ্রেফতারী পরোয়ানা তামিল সংক্রান্তে বিশেষ অভিযান পরিচালনা করাকালে গোপন সংবাদের ভিত্তিতে রামগড় পৌরসভাস্থ রামগড় বাজার শান্তি বাস কাউন্টারের সামনে অভিযান পরিচালনা করিয়া আসামী সুমি খাতুনের হেফাজতে থাকা একটি কালো রংয়ের লাগেজ এর ভিতর রক্ষিত অবস্থায় ৪ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ  সুমি খাতুন (২৬) কে  গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী হলেন-সুমি খাতুন (২৬) মাগুরা জেলার শ্রীপুর থানার বরালিদহ গ্রামের মো.কালু মোল্লার মেয়ে।গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ আসামীকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কুড়িগ্রামে ১০ হাজার চারা বিতরণ করলো ইউসিবি

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবিলায় কুড়িগ্রামের বেশকিছু প্রত্যন্ত অঞ্চলে ১০ হাজার চারা গাছ বিতরণ করেছে ইউনাইডেট কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)। ইউসিবি’র ‘ভরসার নতুন জানালা’ করপোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এসব চারা বিতরণ করা হয়।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, করপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ‘ভরসার নতুন জানালা’ শীর্ষক কৃষি সহায়তা উদ্যোগ বাস্তবায়ন করছে ইউসিবি। এরই ধারাবাহিকতায় গত ১৩ জুলাই কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চল চর বলরামপুর, বেরুবাড়ি ও নাগেশ্বরীতে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করা হয়। এসমস্ত এলাকায় বসবাসরত পরিবারগুলোর মাঝে আম, লেবু ও সজনের ১টি করে চারা এবং প্রয়োজনীয় জৈবসার বিতরণ করা হয়। এসময় চারাগাছ পরিচর্যায় গৃহিণীদের উৎসাহিত করতে শাড়ি ও সালোয়ার-কামিজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান ও বিটিভির কৃষিভিত্তিক অনুষ্ঠান ‘মাটি ও মানুষ’-এর জনপ্রিয় উপস্থাপক ও কৃষি তথ্য-বিশ্লেষক রেজাউল করিম সিদ্দিক। এছাড়া, আয়োজনে আরও উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত জেলা জজ ও চর সাজাই কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ফউজুল আজিম; ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও চর সাজাই কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক আব্দুর রাজ্জাক খান; বল্লভের খাস ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম আব্দুর রাজ্জাক এবং চর সাজাই কল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম।

উল্লেখ্য, কৃষকদের সুবিধার্থে ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের আওতায় ইতোমধ্যে বেশকিছু উদ্যোগ বাস্তবায়ন করেছে ইউসিবি পিএলসি। এসবের মধ্যে রয়েছে তালগাছ রোপণ, কৃষি উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ, এআই-নির্ভর ‘আরো মাছ’ (মোরফিশ) ডিভাইসের মতো কৃষি-সংক্রান্ত স্মার্ট ডিভাইস বিতরণ এবং তামাকের বিকল্প শস্য হিসেবে গম ও ভুট্টা চাষে উৎসাহিত করা প্রভৃতি। এছাড়া, এই বছরের মধ্যে ইউসিবি’র ১ লাখ চারাগাছ রোপণের পরিকল্পনা রয়েছে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর