Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

সুন্দরবন পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন

প্রকাশিত:Wednesday ২৭ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

বুধবার (২৭ এপ্রিল) সকাল ১০টা ১২ মিনিটে তাকে বহনকারী বিমানবাহিনীর একটি হেলিকপ্টার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ধানখালীতে নির্মিত হ্যালিপ্যাডে অবতরণ করে সেখান থেকে রাজকুমারীগাড়িতে করে সুশীলনের টাইগার পয়েন্ট হয়ে মুন্সিগঞ্জ থেকে তিন কিলোমিটার দূরে কুলতী গ্রামে যান।


একই সঙ্গে তিনি জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাসের এলাকা, সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন।


এসময় ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বাঁধের পাশে বসবাসকারী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলবেন।


দুপুরে রাজকুমারী স্থানীয় বরসা রিসোর্টে মধ্যাহ্নভোজে অংশ নেবেন।এছাড়ারাজকুমারী সুন্দরবন ভ্রমণ ও বনবিভাগের লোকজনের সঙ্গেও কথা বলবেন।  


আরও খবর



ব্যুরো বাংলাদেশ গ্রাহকদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ ‘উপায়ে’

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

ব্যুরো বাংলাদেশের গ্রাহকরা উপায়-এর মাধ্যমে ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন। একইসঙ্গে ব্যুরো বাংলাদেশের ২২ লাখের বেশি গ্রাহক তাদের সঞ্চয় স্কিমের টাকাও উপায়ের মাধ্যমে জমা দিতে পারবেন।

উপায়ের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেনের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন উপায়ের চিফ সেলস অ্যান্ড সার্ভিস অফিসার ইমন কল্যাণ দত্ত এবং ব্যুরো বাংলাদেশের অপারেশন ডিরেক্টর ফারমিনা হোসেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যুরো বাংলাদেশের ডিরেক্টর-ফাইনান্স এম মোশারফ হোসেন, ডিরেক্টর-রিস্ক ম্যানেজমেন্ট প্রাণেশ চন্দ্র বনিক এবং উপায়ের ডেপুটি ডিরেক্টর শাকিব আলতাফ, অ্যাসিসটেন্ট ডিরেক্টর হাসান মোহাম্মদ জাহিদ, অ্যাকাউন্ট ম্যানেজার মো. মামুনুর রশিদ ও অ্যাকাউন্ট ম্যানেজার মো. মাহ্ফুজুর রহমান।

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা দিচ্ছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপের মাধ্যমে।

উপায়ের মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন- ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিটেন্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা নিতে পারছেন। বর্তমানে উপায়ের গ্রাহক সংখ্যা ৫০ লাখ এবং দেশব্যাপী এক লাখ উপায় পয়েন্ট রয়েছে।


আরও খবর



তিতাসের ১২৪৭ গ্রাহককে অবৈধ সংযোগ, ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬২জন দেখেছেন
Image

নিষেধাজ্ঞা সত্ত্বেও ১ হাজার ২৪৭ জন গ্রাহককে অবৈধভাবে আবাসিক সংযোগ দিয়ে আনুমানিক ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিতাস গ্যাস কোম্পানির উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) রতন চন্দ্র দে’সহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৯ জুন) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. আশিকুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। দুদকের জনসংযোগ সূত্র বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

মামলার আসামিদের মধ্যে ৯ জনই তিতাস গ্যাস কোম্পানির কর্মকর্তা-কমচারী। তারা হলেন- তিতাসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) রতন চন্দ্র দে, সিনিয়র নিরাপত্তা প্রহরী মাসুদ রানা, আবুল কালাম আজাদ, মাসুদুল হক, নিরাপত্তা প্রহরী ওয়াসিম, ব্যবস্থাপক রকিব উদ্দিন সরদার (মিটারিং অ্যান্ড ভিজিল্যান্স), উপ-ব্যবস্থাপক মো. রেজাউল করিম (রাজস্ব), উপ-সহকারী প্রকৌশলী মো. মহিউদ্দিন জাবেদ ও উপ-ব্যবস্থাপক মো. রজব আলী। অপর আসামি ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সামী এন্টারপ্রাইজের মালিক মো. রাকিব হোসেন।

মামলার এজহারে বলা হয়েছে, বিল বকেয়া থাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয় রাজধানীর কুড়িল ও ভাটারা এলাকার ১ হাজার ২৪৭ জন গ্রাহকের। এসব গ্রাহকের প্রত্যেকের কাছেই বড় অংকের বিল ও জরিমানা পাওনা ছিল তিতাস গ্যাস কর্তৃপক্ষের। এরপর তারা পুনরায় গ্যাস সংযোগ ফিরে পান। এজন্য গ্রাহকদের বকেয়া বিল কিছুই পরিশোধ করতে হয়নি!

এরপরই জাল-জালিয়াতির মাধ্যমে পুনঃসংযোগ দেওয়ার অভিযোগ ওঠে। দুদক সূত্রে জানা যায়, এ জালিয়াতির পেছনে প্রায় ২০ কোটি টাকা লেনদেন হয়েছে।

দুদক বলছে, এ ধরনের অনিয়মে সরকার তথা তিতাস গ্যাস কোম্পানির বিপুল পরিমাণ রাজস্ব হারিয়েছে। সম্প্রতি এ দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলার অনুমোদন দেয় দুদক।


আরও খবর



চুরির টাকা ভাগবাটোয়ারা নিয়ে খুন হন রিয়াজ

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

গাজীপুরে একটি খামারের গরুর দুধ চুরির টাকার ভাগ নিয়ে দ্বন্দ্বের জেরে এক কর্মচারীকে হত্যা করেছেন ওই ফার্মের অপর কর্মচারীরা। হত্যার পর ঘটনাটি পানিতে ডুবে মৃত্যু বলে প্রচার করেন অভিযুক্তরা। পরে ময়নাতদন্তে নিহতের মাথায় আঘাতের চিহ্নের বিষয়টি উঠে আসায় হত্যা মামলা করেন বাবা। দীর্ঘ তদন্তে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন এবং খুনের সঙ্গে জড়িত অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

নিহত ফার্ম কর্মচারীর নাম রিয়াজ উদ্দিন (৩৫)। তিনি গাজীপুরের কালীগঞ্জ থানার জামালপুর হাজীপাড়া এলাকার নাজিম উদ্দিনের ছেলে। তিনি জেলার ফুলদি এলাকার ছাইফ অ্যাগ্রোফার্মের রাখাল হিসেবে কাজ করতেন।

গ্রেফতাররা হলেন- নরসিংদী সদরের দক্ষিণ পুরানপাড়া এলাকার মো. ফাউজ উদ্দিনের ছেলে মো. আজিজুল হক (২০), একই এলাকার মো. হিরু মিয়ার ছেলে ইয়াছিন (৩৯) ও নরসিংদী শিবপুরের সৈয়দনগর এলাকার মো. সফিকুল ইসলামের ছেলে মো. আবির (১৬)।

jagonews24রিয়াজ হত্যাকাণ্ডে গ্রেফতার আসামিরা

গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, নিহত রিয়াজ উদ্দিনের বাড়ি গাজীপুর জেলার কালীগঞ্জ থানার জামালপুরে। সে পাশের ফুলদি এলাকায় ছাইফ অ্যাগ্রোফার্মে রাখাল হিসেবে কাজ করতো। ঘটনায় জড়িত আসামি ইয়াসিন মিয়াসহ অপর আসামিদের বাড়ি নরসিংদী জেলায়। তারাও একই ফার্মে রাখাল হিসেবে কাজ করতো। আসামি ইয়াসিন মিয়া ওই ফার্মের দুধ বিক্রিসহ যাবতীয় কাজ দেখাশোনা করতে। দুধ বিক্রি থেকে প্রতিদিন কিছু টাকা আসামি ইয়াসিন চুরি করতো। রিয়াজ উদ্দিন বিষয়টি জানতে পেরে মালিকপক্ষকে জানিয়ে দেওয়ার হুমকি দিলে অপর তিন কর্মচারী মিলে রিয়াজকে হত্যার পরিকল্পনা করে।

পিবিআইয়ের এই কর্মকর্তা বলেন, ঘটনার দিন ২০২০ সালের ২৮ জুন বিকেল ৪টার দিকে রিয়াজ উদ্দিনকে সুকৌশলে ফার্ম সংলগ্ন বিলের মধ্যে থেকে হাঁস আনার জন্য নিয়ে যায় আসামিরা। সে বিলে সাঁতার দিয়ে দুইশো গজের মতো যাওয়ার পর ইয়াসিন তার হাতে থাকা লাঠি দিয়ে রিয়াজের মাথায় ৩/৪টি আঘাত করে। এতে রিয়াজ পানিতে ডুবে যায়। তখন ইয়াসিন ফার্ম সংলগ্ন বিলের পাড়ে দাঁড়ানো তার সহযোগীদের কাছে ফিরে এসে রিয়াজ পানিতে ডুবে গেছে বলে প্রচার করে। ইয়াসিন ফার্মে ফিরে গিয়ে সিকিউরিটি গার্ডসহ অন্যদের ডেকে এনে রিয়াজকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সুপার মাকছুদের বলেন, মূলত প্রতিদিন দুধ বিক্রি থেকে টাকা চুরির বিষয়টি জানতে পেরে ওই টাকার ভাগ চাওয়ায় রিয়াজকে খুন করে পানিতে ডুবে সে মারা গেছে বলে প্রচার করে হত্যাকারীরা।

তিনি আরও বলেন, আসামি ইয়াছিন মিয়া, মো. আজিজুল হক ও আবিরকে সোমবার রাতে তাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার গাজীপুর আদালতে পাঠানো হলে আসামিরা নিজেদের রিয়াজ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তারা এই হত্যাকাণ্ডের বিষয়ে পরিকল্পনা এবং আসামিদের কার কী ভূমিকা ছিল বিস্তারিত বর্ণনা করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


আরও খবর



ব্যবসায়ী হত্যায় একজনের আমৃত্যু কারাদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫১জন দেখেছেন
Image

টাঙ্গাইলে ব্যবসায়ী হত্যায় একজনের আমৃত্যু কারাদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৮ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে বিচারক মো. মাসুদ পারভেজ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রেজাউল ইসলাম রেজা, আলো বেগম, রেজভী, আলমগীর ও লাল মিয়া। এদের মধ্যে রেজাউল ইসলাম রেজাকে আমৃত্যু কারাদণ্ড ও বাকিদের যাবজ্জীবন কারাদণ্ড দেওয় হয়। লাল মিয়া ও রেজাউল ইসলাম পলাতক।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবর খান জানান, ২০১০ সালের ১২ সেপ্টেম্বর টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাউলজানি গ্রামের ব্যবসায়ী মনিরুজ্জামানকে তার ভায়েরা রেজাউল ইসলাম রেজা, শ্যালিকা আলো বেগমসহ অন্যান্যরা হত্যা করে। এরপর আসামিরা মনিরুজ্জামানের মরদেহ স্থানীয় মহেশখালী গ্রামের একটি খালে ফেলে দেন। এ ঘটনার পর মনিরুজ্জামানের বাবা মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ (বুধবার) এ রায় ঘোষণা করেন।


আরও খবর



১২৭ জনকে নিয়োগ দেবে যুব উন্নয়ন অধিদপ্তর

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

যুব উন্নয়ন অধিদপ্তরে ০৩টি পদে ১২৭ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ০৫ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যুব উন্নয়ন অধিদপ্তর

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা dzd.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ১১২ টাকা ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদন শুরু: আগ্রহীরা আগামী ১৫ জুন ২০২২ তারিখ সকাল ১০টা থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৫ জুলাই ২০২২ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

যেভাবে বিজ্ঞপ্তিটি দেখবেন: আগ্রহীরা www.dzd.gov.bd এই ঠিকানায় বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

সূত্র: যুগান্তর, ১১ জুন ২০২২


আরও খবর