Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

সুনামগঞ্জে মহাবিপদে খামারী ও ব্যবসায়ীরা: প্রশাসন নিরব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার সীমান্ত দিয়ে ভারত থেকে অবাধে গরু, ছাগল, মহিষ, ঘোড়া ও চুনাপাথর, কয়লা, চিনি, পেয়াজসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে। এর ফলে একদিকে কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার, অন্যদিকে রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবত চোরাচালান বাণিজ্য করে সীমান্ত চোরাকারবারীদের গডফাদার ও সোর্স বাহিনীরা এখন কোটিপতি। আর তাদের কারণে মহাবিপদে পড়েছে খামারী ও বৈধ ব্যবসায়ীরা। তারপর প্রশাসনের পক্ষ থেকে সীমান্ত চোরাচালান বন্ধের জন্য জোড়ালো কোন পদক্ষেপ নেওয়া খবর পাওয়া যায়না। 

এলাকাবাসী, ব্যবসায়ী ও খামার মালিকরা জানান- খাদ্য, চিকিৎসা ও বিদ্যুৎ বিলসহ শ্রমিকদের মজুরি বৃদ্ধির কারণে পশুপালনে ব্যয় ভার দ্বিগুন বেড়েছে। এমতাবস্থায় জেলার দোয়ারাবাজার, ছাতক, সুনামগঞ্জ সদর, বিশ^ম্ভরপুর, তাহিরপুর ও মধ্যনগর উপজেলা সীমান্ত পথে প্রতিদিন শতশত গরু, মহিষ, ছাগল পাচাঁর হচ্ছে। পাচাঁরকৃত গরু হাট-বাজারে কম দামে বিক্রি হওয়ার কারণে জেলার খামারীরা পড়েছেন মহা বিপদে। এদিকে গত ৭দিনে তাহিরপুর উপজেলার বীরেন্দ্রনগর সীমান্তের লামাকাটা ও সুন্দরবন এলাকা দিয়ে গডফাদার তোতলা আজাদের নেতৃত্বে তার সোর্স একাধিক মামলার আসামী লেংড়া জামাল, গোলাম মস্তোফা প্রায় ২হাজার মেঃটন কয়লা, ৫শ মেঃটন চিনি ও ২৫০ মেঃটন পেয়াজ পাচাঁর করাসহ পাশের চারাগাঁও সীমান্তের জঙ্গলবাড়ী, কলাগাঁও, এলসি পয়েন্ট, বাঁশতলা ও লালঘাট এলাকা দিয়ে সোর্স রফ মিয়া, আইনাল মিয়া, রিপন মিয়া, সাইফুল মিয়া, দীপক মিয়া, সোহেল মিয়া, আনোয়ার হোসেন বাবলু ও বাবুল মিয়াগং প্রায় ১০হাজার মেঃটন কয়লা ও চুনাপাথরসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর করে বিজিবি ক্যাম্পের আশেপাশে অবস্থিত ডিপু ও বসতবাড়িতে মজুত করে রেখেছে। অন্যদিকে বালিয়াঘাট সীমান্ত দিয়ে প্রায় ১হাজার মেঃটন কয়লা ও মাদকদ্রব্য পাচাঁর করে দুধেরআউটা, লাকমা, বিন্দারবন্দ গ্রামে মজুত করেছে সোর্স রতন মহলদার, কামরুল মিয়া, ইয়াবা কালাম, হোসেন আলী, জিয়াউর রহমান জিয়া ও মনির মিয়াগং। এদিকে টেকেরঘাট সীমান্তের চুনাপাথর খনি প্রকল্প, বড়ছড়া, বুরুঙ্গছড়া ও রজনী লাইন এলাকা দিয়ে সোর্স আক্কল আলী, রুবেল মিয়া, কামাল মিয়া, সাইদুল মিয়া ও মুহিবুর মিয়াগং প্রায় ১০হাজার মেঃটন কয়লা ও ১৫শ মেঃটন চুনাপাথর পাথর করে টেকেরঘাট বিজিবি ক্যাম্পের আশেপাশে ও বড়ছড়া শুল্কস্টেশনের বিভিন্ন ডিপু ও বসতবাড়িতে ওপেন মজুত করে রেখেছে। পাশের চাঁনপুর ও লাউড়গড় সীমান্তের নয়াছড়া, গারোঘাট, রাজাই, কড়ইগড়া, বারেকটিলা এলাকা দিয়ে সোর্স জামাল মিয়া, রসমত আলী, নজরুল মিয়া, বটকুন মিয়া, সাহিবুর মিয়াগং ওপেন গরু, মদ, ইয়াবা, চিনি, পেয়াজ, নাসির উদ্দিন বিড়ি ও ফুসকা পাচাঁর করছে। এছাড়া লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী, পুরান লাউড়, সাহিদাবাদ এলাকা দিয়ে সোর্স বায়েজিদ মিয়া, জসিম মিয়া, রফিক মিয়া, নুরু মিয়া ও মোস্তাফা মিয়াগং অবাধে পিয়াজ, চিনি, গরু, কয়লা ও পাথর পাচাঁর করে বিজিবি ক্যাম্পের আশেপাশে মজুত করে ওপেন বিক্রি করলে নেওয়া হয়না আইনগত কোন পদক্ষেপ। এছাড়াও পাশের বিশ^ম্ভরপুর উপজেলার মাছিমপুর, চিনাকান্দি, ডলুরা ও সুনামগঞ্জ সদরের নারায়নতলাসহ একাধিক এলাকা দিয়ে অবাধে চিনি, পেয়াজ ও গরু পাচাঁরের খবর পাওয়া গেছে।

এব্যাপারে তাহিরপুর উপজেলার বড়ছড়া কয়লা ও চুনাপাথর আমদানী কারক সমিতির আন্তর্জাতি বিষয়ক সম্পাদক আবুল খায়ের বলেন-সীমান্ত চোরাচালানের কারণে আমরা কয়েক হাজার বৈধ ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতি হচ্ছি। কিন্তু স্থানীয় প্রশাসনকে বারবার অবগত করার পরও তারা কোন পদক্ষেপ নেয়না। স্থানীয় আওয়ামীলীগ নেতা নবী হোসেন বলেন- গডফাদার তোতলা আজাদ ও তার সোর্স আক্কল আলী চোরাচালান ও চাঁদাবাজি করে কোটিকোটি টাকা মালিক হয়েছে। তারপরও প্রশাসন তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়না। উত্তর বড়দল ইউপি মেম্বার কফিল উদ্দিন বলেন- চাঁনপুর ক্যাম্পের বিজিবিকে ম্যানেজ করে চোরাকারবারীরা ওপেন গরু,মদ,গাঁজা, ইয়াবা পাচাঁর করছে। আমরা তাদেরকে বারবার জানানোর পরও তারা আইনগত পদক্ষেপ নেয়না।

দোয়ারাবাজার উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও খামারী রফিকুল ইসলাম বলেন- সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে আসা গরু বাজার সয়লাব হওয়ার কারণে আমরা খামারীরা দুশ্চিন্তায় পড়েছি। এব্যাপারে প্রশাসনের সহযোগীতা জরুরী প্রয়োজন। সুনামগঞ্জের টেকেরঘাট বিজিবির কোম্পানীর কমান্ডার দীলিপ বলেন- সীমান্ত দিয়ে কিছু হতে তো দেখিনা, আপনারা চোরাচালানের খবর পেলে জানাবেন, ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



মেহেরপুরের মুজিবনগর সীমান্ত দিয়ে ভারত থে‌কে ১০-১২ জন পুশ ইন

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

মে‌হেরপুর প্রতিনিধি:মেহেরপুরের মুজিবনগর উপজেলার নাজিরাকোনা সীমান্ত দিয়ে ভারত থে‌কে ১০ জন পুশ ইন  হ‌য়ে‌ছে।ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ তা‌দের‌কে বৃস্পতিবার ভোরের দিকে পা‌ঠি‌য়ে দেয়।  পুশ ইন হ‌য়ে আসা লোকজন তাদের নিজ বাড়ির উদ্দেশ্যে ফিরে গেছে। তা‌দের বা‌ড়ি য‌শোর, সাতক্ষীরাসহ বি‌ভিন্ন জেলায়। 

স্থানীয় সুত্রে জানা গেছে, ভোর চারটার দিকে নাজিরাকোনা সীমান্তের কাটাতারের গেট খুলে দেয় বিএসএফ। এসময় ১০ জন ভারত থেকে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে। পায়ে হেঁটে তারা নাজিরাকোনা গ্রামের ভেতরে গিয়ে ভ্যানযোগে মুজিবনগর উপজেলা শহর কেদারগঞ্জে পৌঁছায় ভোরের দিকে। সেখানে স্থানীয় সাংবাদিকরা তাদের গন্তব্যে ফেরার ভিডিও ধারণ করেন। 

পুশ ইন হয়ে আসা কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, তারা সকলেই দরিদ্র। কাজের খোঁজে অনেক আগে তারা ভারতে গিয়েছিলেন। সেখানে শ্রমিকের কাজ করার এক পর্যায়ে তারা ভারতীয় পুলিশের হাতে আটক হয়। বেশ কিছুদিন হাজতবাসের পর গেল রাতে তাদেরকে আনা হয় নাজিরাকোনা সীমান্তে। সেখানে তাদের আঙ্গুলের ছাপ নেয় বিএসএফ সদস্যরা। এক পর্যায়ে কাটাতারের গেট খুলে তাদেরকে বাংলাদেশের ভেতরে পাঠিয়ে দেয়। 

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল দত্ত জানান, পুশব্যাকের বিষয়টি পুলিশের কাছে কোন তথ্য নেই। বিজিবির কাছে কোন তথ্য আছে কি না তাও জানা নেই। 

তবে পুশব্যাকের বিষয়ে জানতে চেয়ে বিজিবি মুজিবনগর নাজিরাকোনা বিও‌পি কমান্ডার  বলেন, পুশব্যাকের কোন তথ্য আমাদের কাছে নেই।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



নন্দীগ্রামে সড়ক দূর্ঘটনায় ৮ ঘন্টার ব্যবধানে ভাই-বোনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

মনিরুজ্জামান মনির,নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতা:বগুড়ার নন্দীগ্রামে দুই অটোরিকশার মধ্যে সংঘর্ষে জুথী খাতুন নামের এক প্রসুতির মৃত্যুর ৮ ঘন্টা পর মারা গেল দুর্ঘটনায় আহত ছোট ভাই জিহাদ হোসেন (১৭)। শনিবার রাত ১ টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত জুথী খাতুন ও জিহাদ হোসেন উপজেলার সদর ইউনিয়নের ভাগ শিমলা গ্রামের হেলাল উদ্দিনের ছেলে-মেয়ে। কয়েক ঘণ্টার ব্যবধানে ভাই বোনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহত জুথী খাতুন ও জিহাদ হোসেনের চাচা বেলাল উদ্দিন জানান, ৪ দিন আগে ভাতিজি জুথী খাতুন নন্দীগ্রামের হেলথ কেয়ার ক্লিনিকে কন্যা সন্তান প্রসব করে। শনিবার বিকেলে ক্লিনিক থেকে জুথী খাতুন সন্তানসহ তার মা জেসমিন (৪৫) ও ছোট ভাই জিহাদকে (১৭) নিয়ে  সিএনজি চালিত অটোরিকশা নিয়ে নন্দীগ্রাম থেকে গ্রামের বাড়ি ফিরছিল। পথিমধ্যে দলগাছা এলাকায় পৌছিলে বিপরীত দিক থেকে একটি ব্যাটারি চালিত অটোরিকশার সাথে সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুইটি অটোরিকশাই উল্টে যায়। এতে আমার ভাবি, ভাতিজি ও ভাতিজা গুরুত্বর আহত হয়। আর ভাতিজির তিন দিনের মেয়ে অক্ষত ছিলো।

তিনি আরো জানান ফায়ার সার্ভিসের কর্মীরা তাদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জুথী খাতুনকে মৃত ঘোষনা করেন। এবং ভাতিজা জিহাদ হোসেন চিকিৎসাধীন অবস্থায় রাত ১ টার দিকে মারা যায়। আমার ভাবি ও নাতনী ভালো আছে। আমার ভাতিজি জুথী খাতুনের বেশকিছু দিন আগে শেরপুর উপজেলার বংশার গ্রামে বিয়ে হয়েছিল। বাচ্চা প্রসবের জন্য এখানে আনা হয়েছিল।

এবষিয়ে নন্দীগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম কামাল বলেন, চার দিনের সন্তান রেখে সড়ক দুর্ঘটনায় কয়েক ঘণ্টার ব্যবধানে ভাই বোনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


আরও খবর



নাসিরনগর থেকে ২০৬ পিস ইয়াবা সহ স্বামী স্ত্রী দুইজন গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার পুলিশ গোকর্ণ ইউনিয়নের নুরপুর পুকুরপাড় এলাকায় ৮ জুলাই ২০২৪ তারিখে বিশেষ অভিযান পরিচালনা করেন । পুলিশের মাদক বিরোধী অভিযানে গত ২৪ ঘন্টায় থানা এলাকায় মাদক উদ্ধার অভিযান পরিচালনাকালে মাদকদ্রব্য ২০৬ পিস ইয়াবাসহ ২ জন আসামীকে গ্রেফতার করা হয়।


জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন,বিপিএম-সেবার, নির্দেশে, সহকারী পুলিশ সুপার মোঃ রাকিবুল হাসান, সরাইল সার্কেলের দিক-নির্দেশনায় এবং নাসিরনগর থানার অফিসার ইনচার্জ  মো: সোহাগ রানার  তত্ত্বাবধানে থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।অভিযানে এস.আই (নিরস্ত্র) মো: আনোয়ার হোসেন, এস আই (নিরস্ত্র) রুপন নাথ, এএসআই (নিরস্ত্র) মোশাররফ হোসেন, এএসআই (নিরস্ত্র) কামরুল হোসেন ও সঙ্গীয় ফোর্স সহ একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে রাত অনুমান সোয়া ১১ ঘটিকার সময় নাসিরনগর থানা পুলিশ ১০ নং গোকর্ণ ইউনিয়নের নুরপুর গ্রামের জাহাঙ্গীর মিয়ার দোকানের সামনে হইতে ২০৬ পিস ইয়াবা ট্যাবলেট সহ দুই জনকে গ্রেপ্তার করেন ।


তারা হলেন রুহেনা বেগম (২৮), স্বামী- জাহাঙ্গীর মিয়া,জাহাঙ্গীর মিয়া(৩৫), পিতা- ফুলবাহার মেম্বার, উভয়সাং- নুরপুর পুকুরপাড়।

এ সময় তাদের কাছ নাসিরনগর থানার অফিসার ইনচার্জ মো: সোহাগ রানা বলেন গোকর্ণ  ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যক্রমে প্রত্যেকটি ইউনিয়নে অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীর  বিরুদ্ধে নাসিরনগর থানায় নিয়মিত মাদক মামলা রুজু করা হচ্ছে ।

    -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



সংবর্ধনা দিয়ে ফেরার পথে সড়ক দূর্ঘটনায় চালক নিহত

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন পরিষদ ইউপির উপনির্বাচনে বিনা ভোটের চেয়ারম্যান সুফি কামাল মিন্টু সহ নেতাকর্মীরা এমপি ফারুক চৌধুরী কে সংবর্ধনা দিয়ে ফেরার পথে সড়ক দূর্ঘটনায় মাইক্রোচালক নিহত হয়েছেন বলে নিশ্চিত করেন থানার ওসি আব্দুর রহিম। গত বুধবার দিবাগত  রাত প্রায় ১ টার দিকে  তানোর টু চৌবাড়িয়া রাস্তার লবিয়তলা ব্রীজের কাছে ঘটে সড়ক দূর্ঘটনা টি। নিহত চালকের নাম বিদ্যুৎ হোসেন(২০) সে নওগাঁ জেলার মান্দা উপজেলার ভাঁরশো ইউনিয়ন ইউপির মহানগর গ্রামের আবু বাক্কারের ছেলে। এঘটনায় ঘাতক ট্রাক ও চালক এবং হেলপারকে আটক করেছে থানা পুলিশ। নিহতের পিতা বাদি হয়ে চালক সাইফুল ইসলাম ও হেলপার জাহিদ কে আসামী করে থানায় মামলা দায়ের করেন। চালক বিদ্যুতের অকাল মৃত্যু তে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে,সেই সাথে তার অকাল মৃত্যুর জন্য দায়ী কে এমন প্রশ্ন জনমনে।  

জানা গেছে,  গত বুধবার কামারগাঁ ইউনিয়ন পরিষদ ইউপির উপনির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে তিনজনের মধ্যে ২ জন প্রার্থী প্রত্যাহার করে নেয়। মাসুদ করিম ও মোসলেম আলী প্রামানিক প্রত্যাহার করে নেওয়ার কারনে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন সুফি কামাল মিন্টু। গত বুধবার দুপুর ১২ টার দিকে প্রত্যাহার করার পর থেকে বিনা ভোটের চেয়ারম্যান কে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন, চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নাসহ শীর্ষ নেতারা মিষ্টি খাওয়ানো ও ফেসবুকে মালা পড়ানোর সহ অভিনন্দন জানিয়ে ছবি পোস্ট করা হয়। বুধবার বিকেলের দিকে কামারগাঁ ইউপির নেতাকর্মী রা কামারগাঁ বাজারে মিন্টু কে মালা পড়িয়ে সংবর্ধনা দেয়। সেখান থেকে মিন্টু সহ নেতাকর্মীরা মাইক্রো নিয়ে রাজশাহী শহরে এমপি ফারুক চৌধুরী কে সংবর্ধনা দিতে যান। সংবর্ধনা দিয়ে ফেরার পথে তানোর টু চৌবাড়িয়া রাস্তার লবিয়তলা ব্রীজের সংলগ্ন উত্তর  দিকে মাইক্রোবাসের তেল শেষ হলে বাম সাইডে দাড়িয়ে থাকে। এদিকে ধান বোঝাই দ্রুতগামী  ট্রাক তানোর থেকে নওগাঁ যাওয়ার সময় জোরে ধাক্কা দিলে চালক ছিটকে পড়লে ট্রাকের চাকায় পিষ্ট হয়। এসময় সাথে থাকা নেতাকর্মীরা উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, সংবাদ পেয়ে  ঘটনাস্থল থেকে ট্রাক চালক, হেলপারকে আটক করা হয়েছে এবং ট্রাক জব্দ করা হয়েছে। এঘটনায় নিহতের পিতা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছে। আটককৃত দের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ গৌরবোজ্জ্বল ইতিহাস পেরিয়ে এসেছে,বলেছেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।সব বাধা-বিঘ্ন উপেক্ষা করেই প্রতিষ্ঠা করেছে গণ মানুষের অধিকার। দেশের যা কিছু মহৎ অর্জন, তা কেবল আওয়ামী লীগের মাধ্যমেই অর্জিত হয়েছে৷

বৃহস্পতিবার (২০ জুন) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের এ সময় দলের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জুবিলি) উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেন।

সিলেটে ভয়াবহ বন্যার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্ভোগে পড়েছেন সিলেটের সাধারণ মানুষ৷ পানিবন্দি মানুষের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ আর সিলেটের জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানানো হয়েছে দলের উচ্চপর্যায় থেকে৷

ওবায়দুল কাদের বলেন, দলের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‌র‍্যালি করবে আওয়ামী লীগ৷ দেশব্যাপী তৃণমূল পর্যায় পর্যন্ত উদযাপন করা হবে বিশেষ এ প্লাটিনাম জয়ন্তী৷ শুক্রবার (২১ জুন) দুপুর ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালি শুরু হবে, যা ৩২ নম্বরে গিয়ে শেষ হবে৷ ২২ জুন রবীন্দ্র সরোবরে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। রোববার (২৩ জুন) সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন দলীয় সভাপতি শেখ হাসিনা। এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে দলের প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ হবে দুপুর আড়াই টায়৷ এদিনটি উপলক্ষে সারাদেশে গাছ লাগানোর জন্য ‘সবুজ ধরিত্রী’ অভিযান পরিচালনা করা হবে দলীয়ভাবে৷ সোমবার ২৪ জুন সন্ধ্যায় হাতিরঝিলে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে৷ আয়োজন আছে রোজ গার্ডেনেও৷ আবার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২৮ জুন হবে সাইকেল র‍্যালি৷


আরও খবর