Logo
আজঃ Monday ২৭ June ২০২২
শিরোনাম
রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা নাসিরনগরে মুক্তিযোদ্বাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন পদ্মা সেতু দেখানোর কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ জুরাইনে পাশের বাড়ির উপড় ধসে পড়েছে সেই ঝুকিপুর্ন ভবনটি
১৭ ইউনিয়নে প্রাথীদের মনোনয়ন জমা

সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার ১৭ ইউনিয়নে প্রাথীদের মনোনয়ন জমা

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৯২জন দেখেছেন
Image


 

সাইফ উল্লাহ সুনামগঞ্জ :

 

সুনামগঞ্জ সদরে ৯টি ও শান্তিগঞ্জ উপজেলার ৮টি মিলে ১৭টি ইউনিয়ন পরিষদ নিবার্চনকে সামনে রেখে আওয়ামীলীগ,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী,ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের নারী সদস্যরা মনোনয়নপত্র জমাদান শুরু হয়েছে। 

 

আজ সোমবার ও এবং আগামীকাল মঙ্গলবার পর্যন্ত প্রার্থীরা তাদের দলীয় কর্ম সমর্থকদের নিয়ে মোটর সাইকেল শো-ডাউন করে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমাদান করেন। 

 

আজ সোমবার দুপুরে শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩৮ জন,ইউপি সদস্য পদে ৩৫০ ও সংরক্ষিত নারী আসনে ৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

দুপুরে উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নে আওয়ামীলীগের নৌকার প্রার্থী এডভোকেট দেবাংশু শেখর দাস সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং অফিসার জাহিদুল ইসলামের নিকট মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও শিমুলবাক ইউপি নিবার্চনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান জিতু,স্বতন্ত্র প্রার্থীপশ্চিম বীরগাওঁ ইউপির বর্তমান চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম,স্বতন্ত্র প্রার্থী মো. সামছুল ইসলামসহ অনেকেই মনোনয়নপত্র জমাদান করেছেন।

 

 

 এদিকে সদর উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ইতিমধ্যে ২১ জন,ইউপি সদস্য পদে ১১০ জন ও নারী আসনে ৩০জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন এবং আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ রয়েছে।

 

-খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর



আন্দোলনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে: খসরু

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে গণমাধ্যমের স্বাধীনতা ও আগামী জাতীয় সংসদ নির্বাচন শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুশীল ফোরাম আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. জাহিদ।

খসরু বলেন, এই ভোটারবিহীন সরকারের আমলে এবং গণতান্ত্রিকভাবে সরকার প্রতিষ্ঠা না করা হলে জনগণ মুক্তি পাবে না। গণতন্ত্র উদ্ধারে দলমত নির্বিশেষ ঐক্যবদ্ধ হতে হবে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল। দেশের মুক্তিকামী মানুষ এ পরিস্থিতি আর সহ্য করবে না। তাই গণতন্ত্রকে ফিরে পেতে দলমতের ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ হতে হবে। গণবিরোধী সরকারকে মনে রাখতে হবে, প্রশাসন যন্ত্রকে ব্যবহার করে রাতের আঁধারের বিনা ভোটের সরকারের গদি রক্ষা করা যাবে না। তাই খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দেশের জনগণ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। তাই জনগণের বাকস্বাধীনতা ও ভোটের অধিকার, ভাতের অধিকার ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই।

তিনি আরও বলেন, সিলেটসহ সারাদেশে যেসব জায়গা বন্যাকবলিত, সেসব এলাকায় সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বিএনপির সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, কৃষকদল নেতা রমিজ উদ্দিন রুমি প্রমুখ।


আরও খবর



ভাঙচুর মামলা না তোলায় বাদীর বাড়িতে ফের হামলা

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

ফরিদপুরের সালথায় ভাঙচুর মামলা না তোলায় বাদীর বাড়িতে ফের হামলা অভিযোগ উঠেছে বিবাদীর বিরুদ্ধে। বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপট্টি গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার বাদী ও সাবেক ইউপি সদস্য মো. মতিউর রহমান মতি জাগো নিউজকে বলেন, ‘চলতি বছরের জানুয়ারি মাসে আমার বাড়িতে মুক্ত মেম্বারের নেতৃত্বে প্রথম দফায় হামলা চালায়। সেই ঘটনায় চার ভাইসহ তার দলের লোকজনকে আসামি করে আদালতে একটি মামলা করি। যা আদালতে বিচারাধীন। মামলাটি তুলে নিতে বিভিন্ন সময় বিভিন্নভাবে আসামিরা আমাকে হুমকি-ধামকি দিয়ে আসছিল।’

তিনি অভিযোগ করে বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে আমি বিনোকদিয়া আমার ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলাম। পথে কাজী কামরুজ্জামানের বাড়ির সামনে পৌঁছালে মুক্ত মেম্বার, শাহআলম, সজীব ও মাহমুদসহ ১০ থেকে ১২ জন আমার গতিরোধ করে মামলা তুলে নিতে হুমকি দেয়। এ সময় আমাকে পিটিয়ে জখম করে। আশপাশের লোকজন এসে আমাকে উদ্ধার করে। পরে শাহআলমের নেতৃত্বে ২০-২২ জন লোক আমার বাড়ি ও আমার ভাইয়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় আমার স্ত্রী ও ভাবিকে মারধর করে।’

এ বিষয়ে মতির ভাই হায়াৎ আলী মাতব্বর বলেন, ‘হামলাকারীরা একটি বরফকল ও চারটি বসতঘর ভাঙচুর করেছে। এ সময় নগদ টাকা, সোনার গহনাসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।’

jagonews24

মতির স্ত্রী আমেনা আক্তার বলেন, ‘২০-২২ জন লোক এসে আমাদের বাড়িতে হামলা চালায়। এ সময় শাহআলম, মুক্ত ও সজীব আমাদের বলতে থাকে সোমবারের মধ্যে মামলা তুলে না নিলে তোদেরকে মেরে ফেলবো।

হামলার ঘটনা অস্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য মুক্ত জাগো নিউজকে বলেন, ‘আমরা কোনো হামলা করিনি। মতি মেম্বার উল্টো আমার ভাইকে মেরে চোখ নষ্ট করে দিয়েছে।’

এ বিষয়ে সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন জাগো নিউজকে বলেন, ‘সালথা থানায় করা ভাঙচুরের মামলাটি আদালতে বিচারাধীন। বৃহস্পতিবার মালমার হাজিরা দিয়ে শাহআলম, মুক্ত মেম্বারসহ কয়েকজন আসামি বাড়িতে ফেরার পথে মতি মেম্বারের সঙ্গে দেখা হলে হাতাহাতির ঘটনা ঘটে। হাতাহাতির পরে শাহআলম ও মুক্ত মেম্বার তার দলবল নিয়ে মতি মেম্বার ও তার ভাই হায়াৎ আলী মাতব্বরের বাড়িতে হামলা করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।’

ক্ষতিগ্রস্ত পরিবার এজাহার দিলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এসআই।


আরও খবর



জায়েদের বিরুদ্ধে সানির অভিযোগ নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

জায়েদ খান ও ওমর সানির ঘটনায় কয়েকদিন ধরে উত্তাল চলচ্চিত্রপাড়া। বাংলাদেশ শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করেছেন ওমর সানি। সেখানে তিনি জায়েদের বিরুদ্ধে সংসার ভাঙা ও তাকে হত্যার হুমকির অভিযোগ আনেন।

এই বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবার লিখিত অভিযোগ দিয়েছেন সানি। সমিতির সভাপতি কি ভাবছেন?

ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমে বলেন, ‘ওমর সানির দেয়া লিখিত অভিযোগের চিঠি হাতে পেয়েছি। এই বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির আগামী সভায় কথা হবে। তারপর সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যরা মিলে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।’

সভা কবে হবে তা নিশ্চিত করেননি ইলিয়াস কাঞ্চন। জানান, অল্প কিছুদিন আগেই একটি সভা হয়ে গেছে।

ইলিয়াস কাঞ্চন বরাবর অভিযোগপত্রে ওমর সানি লেখেন, ‘জায়েদ খান দ্বারা আমার সংসার ভাঙা এবং আমাকে পিস্তল বের করে মেরে ফেলার হুমকি প্রসঙ্গে অভিযোগ।’

তিনি আরও বলেন, ‘আমি ওমর সানি অত্র সমিতির একজন সদস্য এবং সাবেক কমিটির সহ-সভাপতি ছিলাম। দীর্ঘ ৩২ বছর ধরে চলচ্চিত্রে অভিনয় করে আসছি। কিন্তু দুঃখের বিষয় এই যে, সমিতির সদস্য জায়েদ খান চার মাস ধরে আমার স্ত্রী আরিফা পারভীন জামান মৌসুমীকে নানাভাবে হয়রানি ও বিরক্ত করে আসছে। আমার সুখের সংসার ভাঙার জন্য বিভিন্ন কৌশলে তাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করে আসছে। এ ব্যাপারে তাকে হোয়াটসঅ্যাপে মেসেজ দিয়ে বারবার বোঝানো চেষ্টা করেছি।

তার প্রমাণ আমার এবং আমার ছেলের কাছেও আছে। তাছাড়া মুরুব্বি হিসেবে আমি ডিপজল ভাইয়ের কাছে এ বিষয়ে অভিযোগ করেছি। কিন্তু ওই বিষয়ের কোনো সমাধান হয়নি। ডিপজল ভাইয়ের ছেলের বিয়েতে জায়েদ খানের সাথে দেখা হলে এ বিষয়ে সংযত হওয়ার জন্য আমি অনুরোধ করি। এতে সে আমার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে এবং হঠাৎ করে তার পিস্তল বের করে আমাকে মেরে ফেলার হুমকি দেয়।

অতএব আমি মনে করি এমন একজন পিস্তলধারী সন্ত্রাসী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য থাকতে পারে না। উল্লেখিত বিষয়ে বিশেষভাবে বিবেচনা-পূর্বক জায়েদ খানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমি বিনীত অনুরোধ করছি।’


আরও খবর



সুনামগঞ্জে অপহরণ-ধর্ষণ মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫২জন দেখেছেন
Image

সুনামগঞ্জে অপহরণ ও ধর্ষণের পৃথক মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৭ জুন) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ছাতক উপজেলার দিঘলী চানুপুর গ্রামের তাজ উদ্দিনের ছেলে রাজন মিয়া (২২)। সুনামগঞ্জ সদর উপজেলার মফিকুল ইসলামের ছেলে মনির মিয়া(২৪) আব্দুল হাসিমের ছেলে রুবেল মিয়া (৩০), আব্দুস সালামের ছেলে শামীম মিয়া (২২)।

রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সুনামগঞ্জ নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নান্টু রায়।


আরও খবর



প্রথম আধ ঘণ্টা দেখেশুনে কাটিয়ে দিলেন জয়-শান্ত

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৩২জন দেখেছেন
Image

প্রথম ইনিংসে টপ অর্ডারে ধস নামায় বড় সংগ্রহ গড়া সম্ভব হয়নি। তবে দ্বিতীয় ইনিংসে ৩৫ রানে ২ উইকেট হারালেও ধস আটকে দিয়েছেন মাহমুদুল হাসান জয় আর নাজমুল হোসেন শান্ত।

অ্যান্টিগা টেস্টে দ্বিতীয় দিন শেষ বিকেলে ৫০টি বল দেখেশুনে কাটিয়ে দেন তারা। তৃতীয় দিনের সকালটাও ভালো শুরু করেছেন এই যুগল। এখন পর্যন্ত দিনের ৭ ওভার পার করেছেন তারা। দলকে কোনো বিপদে পড়তে দেননি। জুটি অবিচ্ছিন্ন ২৯ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভার শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৬৪ রান। জয় ২৩ আর শান্ত ১৭ রানে অপরাজিত আছেন। টাইগাররা পিছিয়ে আছে ৯৮ রানে।

দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৫০ রান। আগের দিন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ও প্রমোশন পেয়ে ওপরে ওঠা মেহেদি হাসান মিরাজের উইকেট হারায় সফরকারীরা। ১১২ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে বাংলাদেশ।

এর আগে মেহেদি মিরাজের চার উইকেটের সঙ্গে খালেদ আহমেদ ও এবাদত হোসেনদের জোড়া শিকারে ক্যারিবীয়দের ২৬৫ রানে অলআউট করে বাংলাদেশ। তবে প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে যাওয়ায় স্বাগতিকরা পেয়ে যায় ১৬২ রানের বড় লিড।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইতিবাচক শুরুর আভাসই দিয়েছিলেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। একপ্রান্তে রয়েসয়ে খেলেন জয়, তামিম ছিলেন স্বপ্রতিভ। কিন্তু দশম ওভারে আক্রমণে এসেই তামিমকে ফিরিয়ে দেন আলজারি জোসেফ।

উইকেটের পেছনে ক্যাচ হওয়ার আগে চারটি চারের মারে ৩১ বলে ২২ রান করেন তামিম। তিন নম্বরে নাইটাওয়াচম্যান হিসেবে নামানো হয় মেহেদি মিরাজকে। নিজের পরের ওভারে এ ডানহাতি অলরাউন্ডারকেও ফিরিয়ে দেন জোসেফ। আউট হওয়ার আগে মাত্র ২ রান করতে পেরেছেন মিরাজ।

এরপর দিনের শেষভাগের প্রায় আধঘণ্টা সময় নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছেন মাহমুদুল জয় ও নাজমুল হোসেন শান্ত। এ দুজনের অবিচ্ছিন্ন ৫০ বলের জুটিতে আসে ১৫ রান। জয় ১৮ ও শান্ত ৮ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করেন।


আরও খবর