Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল

প্রকাশিত:Tuesday ২৯ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ৭১জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্ক; কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। তবে কষ্টার্জিত এ জয়ের পরও গ্রুপের প্রথম ও চলমান আসরে ফ্রান্সের পর দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোয় পা রেখেছে তিতের শিষ্যরা। দলের জয়ে একমাত্র গোলটি করেন কাসিমিরো।

সোমবার স্টেডিয়াম ৯৭৪-এ ‘জি’ গ্রুপের ম্যাচে খেলতে নামে দুদল। যেখানে বল পজিশন ও শটে এগিয়ে থাকলেও সুইস ডিফেন্সকে ভাঙতে ম্যাচের প্রায় শেষে যেতে হয় পাঁচবারের চ্যাম্পিয়নদের।

ইনজুরিতে থাকা নেইমারকে বসিয়েই এই ম্যাচে নামে ব্রাজিল। তবে আক্রমণাত্মক শুরু করে দলটি। যেখানে ম্যাচের শুরুতেই লুকাস পাকেতার ফ্লিকে খুব ভালো জায়গায় বল পেয়ে যান রিশার্লিসন। একটুর জন্য তিনি ডি-বক্সে ভিনিসিউস জুনিয়রকে বল পাঠাতে পারেননি।

এরপর ফের পাকেতা সুযোগ তৈরি করেন। তার ক্রসে গোল করতে পারতেন রিশার্লিসন। কিন্তু তিনি পারেননি স্লাইড করে বলে পা ছোঁয়াতে। সেই সুযোগে বিপদমুক্ত করেন এলভেদি।

ম্যাচের ২৭তম মিনিটে সবচেয়ে বড় সুযোগ পেয়ে বঞ্চিত হয় ব্রাজিল। রাফিনিয়ার দারুণ ক্রসে ভিনিসিউসের কাছের পোস্টে নেওয়া দুর্বল ভলি ঠেকিয়ে দেন ইয়ান সমের।

বিরতির পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ব্রাজিল। তবে কোনোভাবেই গোলের দেখা পাচ্চিল না। ৬৬তম মিনিটে ভিনিসিয়ার জুনিয়র গোল করলেও, ভিএআর দেখে রেফারি বাতিল করে দেন। এরপর বেশ কয়েকজন ফুটবলার বদলি করে ম্যাচের দৃশ্য পরিবর্তন করতে চান তিতে।

অবশেষে ম্যাচের ৮৩তম মিনিটে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন কাসিমিরো। রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে হাফ ভলিতে দারুণ এই গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। তার শট সুইস গোলরক্ষকের তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না।

এই গোলেই শেষ অবধি জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ২ ম্যাচে তাদের ৬ পয়েন্ট। সমান ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া সুইসদেরও পরের রাউন্ডে যাওয়ার ‍সুযোগ রয়েছে।


আরও খবর