Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

শুধু বলিউডে কেন, দক্ষিণের সিনেমাও ফ্লপ হয়: বরুণ ধাওয়ান

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

একটি মিডিয়া সম্প্রতি কথোপকথনের সময় অভিনেতা বরুণ ধাওয়ানকে তিনটি দক্ষিণের সিনেমা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। এ তিনটি সিনেমা বলিউডের সব ছবির ইতিহাসকে পেছনে ফেলে দিয়েছে। সিনেমাগুলো ‘পুষ্প: দ্য রাইজ', 'আরআরআর' এবং 'কেজিএফ: অধ্যায় ২'।

উত্তর বনাম দক্ষিণের সিনেমা, এই বিতর্কের বিষয়ে নিজের চিন্তাভাবনা শেয়ার করে বরুণ বলেন, ‘সিনেমা এখন ভালো চলছে। দর্শকরা যে সিনেমা দেখতে চান তা দেখার অধিকার আছে। হলিউডের সিনেমাগুলো এত বছর ধরে কাজ করছে। কারণ হলিউডের চাহিদা বেশি। আমি নিজে 'কেজিএফ ২' দেখতে বেশ উপভোগ করেছি। এটি দেখে আমার খুব ভালো সময় কেটেছে। এটি এখন সবচেয়ে বড় ব্যবসার একটি।’

তিনি আরও যোগ করে বলেন, ‘শুধু বলিউডের সিনেমা ফ্লপ হয় না। দক্ষিণের অনেক সিনেমা আছে সুপারফ্লপ। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমাদের অনেক ভালো সিনেমা আসছে। প্রতিটি সিনেমা হিট হতে পারে না। দর্শকরা খারাপ সিনেমা দেখবে না, তা হলিউড, বলিউড বা দক্ষিণ; যারই হোক না কেন। আমাদের ভালো ছবি বানাতে হবে।’

এদিকে বরুণ ধাওয়ানের ‘যুগযুগ জিও’ ছবিটি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। রাজ মেহতা পরিচালিত এ ছবিতে আরও আছেন কিয়ারা আদভানি, অনিল কাপুর এবং নীতু কাপুর। সে ছবির প্রচারে খুব ব্যস্ত রয়েছেন বরুণ।


আরও খবর



মেসিদের নাচ দেখে নেইমার বললেন ‘ওরা কি বিশ্বকাপ জিতে গেছে?’

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

ইতালিকে হারিয়ে ফাইনালিসিমা জেতার পর মাঠে বাঁধভাঙা উচ্ছ্বাস করেছে আর্জেন্টিনা ফুটবল দল। উদযাপন থামেনি ড্রেসিংরুমে গিয়েও। বরং ড্রেসিংরুমে আরও বেড়েছে মাত্রা। এক বছরের মধ্যে দ্বিতীয় শিরোপার উল্লাসে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকেও টেনে আনে আর্জেন্টিনার খেলোয়াড়রা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভাইরাল ভিডিওতে দেখা যায়, ব্রাজিলকে খুঁচিয়ে গান গাইছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। সেই গানের কথাগুলো ছিল এমন, ‘কী হলো ব্রাজিল? পাঁচবারের চ্যাম্পিয়নরা কি ভয় পেয়ে গেলো?’

আর্জেন্টিনার ফুটবলারদের এমন উদযাপন স্বাভাবিকভাবেই ভালোভাবে নেয়নি ব্রাজিলের ভক্ত-সমর্থকরা। নিজেদের উল্লাসে আরেক দলকে টেনে আনায় সমালোচনাও শুনতে হয়েছে আলবিসেলেস্তেদের। যেখানে এবার খোদ যোগ দিলেন ব্রাজিল তারকা নেইমার জুনিয়রও।

ইনস্টাগ্রামে ফুটবল ইজ আর্ট নামের একটি প্রোফাইল থেকে আপলোড করা হয় আর্জেন্টিনার সেই গান গেয়ে উদযাপনের ভিডিও। সেখানে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের কটাক্ষ করে মন্তব্যের ঘরে নেইমার লিখেছেন, ‘ওরা কি বিশ্বকাপ জিতে গেছে?’

মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে গেছে নেইমারের এই কমেন্ট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফুটবল ইজ আর্টের সেই ভিডিওতে যেখানে লাইক পড়েছে ২৮ হাজার ৬৭৬টি। সেখানে নেইমারের এক বাক্যের মন্তব্যে লাইক পড়েছে ২৮ হাজার ১৯২টি।

অবশ্য ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ ব্যতীত ব্যক্তি ও খেলোয়াড়ি জীবনে মেসি ও নেইমার খুবই কাছের বন্ধু। দীর্ঘদিন একসঙ্গে বার্সেলোনায় খেলেছেন তারা। এখন রয়েছে প্যারিস সেইন্ট জার্মেইয়ে। যেখানে মেসি ছাড়াও অ্যাঞ্জেল ডি মারিয়া, লেওনার্দো পারেদেসদের সঙ্গে খেলেন নেইমার।


আরও খবর



বিএফইউজে সভাপতির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয়েছে। মঙ্গলবার (৭ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাব চত্বরে এ বিক্ষোভ করেন সাংবাদিকরা।

এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, ১৯৪৭ সালে এ সংগঠন প্রতিষ্ঠা হওয়ার পর আমরা অনেক নেতা দেখেছি। বঙ্গবন্ধুও নেতা ছিলেন। তারা কিন্তু এ সাহসিকতা দেখাতে পারেননি। সেই বঙ্গবন্ধুকে যারা ছোট করে কথা বলেন, তাদের আমরা এখানে (প্রেস ক্লাব) সভা করতে দেবো কি দেবো না তা নিয়ে ভাবার সময় এসেছে। একটি রাজনৈতিক দল প্রেস ক্লাবে সভা-সমাবেশ করবে তার কিছু নিয়ম-কানুন আছে। কতজন লোক সেখানে উপস্থিত থাকবে, কারা বক্তব্য দেবেন, কারা অতিথি থাকবেন সেটি পরিষ্কার করতে হবে।

তিনি আরও বলেন, আপনারা জানেন সারাদেশে সাংবাদিকদের অন্যতম সংগঠন বিএফইউজে। আজকে যখন সে সংগঠনের সভাপতির ওপর হামলা হয়, সেটি বাংলাদেশের সাংবাদিকদের ওপরই হামলা বলে মনে করি। আমরা জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটিকে জানাতে চাই, এ হামলার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা দরকার এবং এই সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।

ডিইউজে সভাপতি বলেন, আজকে জাতীয় প্রেস ক্লাবে কিছু অসাংবাদিক চাঁদাবাজির সঙ্গে জড়িত। আমি আমার সংগঠনের সদস্যদের নির্দেশ দিচ্ছি এমন কাউকে পেলে তাদের বের করে দেবেন। অন্যথায় পুলিশে সোপর্দ করবেন।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কেউ মোবাইলে সাংবাদিকতা করবেন না। মোবাইল দিয়ে সাংবাদিকতা হয় না। আপনাদের মিডিয়া মালিকেরা বেতন দেবেন এবং সাংবাদিকতার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি দেবেন।

বিক্ষোভে আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী এবং ডিইউজে ও বিএফইউজেসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।


আরও খবর



মোটরসাইকেল চুরি করতে এসে ধরা ১৩ চুরি মামলার আসামি

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

কিশোরগঞ্জের ভৈরবে মোটরসাইকেল চুরির করার সময়ে এক যুবককে (২২) হাতেনাতে আটক করেছে জনতা।

বুধবার (১৫ জুন) রাতে শহরের কমলপুর এলাকা থেকে জনতা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

আটক ব্যক্তির নাম আরমান হোসেন ওরফে আকরাম (২২)। তিনি নরসিংদির বেলাব উপজেলার উজলাব গ্রামের বাছেদ আলীর ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৬ জুন) সকালে মোটরসাইকেল মালিক নয়ন মীর বাদী হয়ে থানায় মামলা করেছেন।

পুলিশ জানায়, বুধবার রাতে নয়ন মীরের একটি মোটরসাইকেল চুরির সময় জনতার হাতে ধরা পড়েন আরমান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

ভৈরব থানার উপ-পরিদর্শক (এসআই) সাকিব জানান, গত দুই বছরে ভৈরবে কমপক্ষে ২৫টি মোটরসাইকেল চুরি হয়েছে। আরমান একজন কুখ্যাত চোর। তার বিরুদ্ধে ভৈরবসহ বিভিন্ন থানায় ১৩টি চুরির মামলা রয়েছে ।


আরও খবর



সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬২জন দেখেছেন
Image

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনাটি দুর্ঘটনা নাকি নাশকতা, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, ‘এত বড় একটি ঘটনা, সেটা খতিয়ে দেখা হচ্ছে। এটি (কনটেইনার ডিপোতে বিস্ফোরণ) দুর্ঘটনা নাকি নাশকতা, সেটিও খতিয়ে দেখা হবে।’

রোববার (৫ জুন) বেলা সাড়ে ১১টায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র‍্যাব) নব-নির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় ও সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী নিজে বিষয়টি পর্যবেক্ষণ করছেন। তিনি সবাইকে নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া আছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঝাঁপিয়ে পড়েছেন। যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছসেবকলীগের নেতাকর্মীরা কাজ করছেন। তাদের নির্দেশনা দেওয়া আছে, যেখানে রক্ত দেওয়া লাগবে যেন দেওয়া হয়।’

ঘটনা ঘটার পর তদন্তের কথা বলা হয়, আগে কেন মনিটরিং করা হয় না- এমন প্রশ্নে তিনি বলেন, ‘ঘটনা ঘটার আগে কীভাবে খতিয়ে দেখবে? আগে খতিয়ে দেখার কোনো সুযোগ নেই। তাদের সব কমপ্লায়েন্স ছিল কি না, তা অবশ্যই খতিয়ে দেখা হবে।’

দাহ্য পদার্থ থাকলে উদ্ধারকাজের সময় অন্যভাবে ফায়ার সার্ভিস কাজ করতো, সেই বিষয়ে মালিকপক্ষের কমপ্লায়েন্স ছিল কি না, জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘ঢাকায় বসে আমি সেটি বলতে পারবো না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেটি খতিয়ে দেখছে। যদি তাদের কমপ্লায়েন্স না থাকে, সেক্ষেত্রে কর্তৃপক্ষ দায়ী হবে। আর কমপ্লায়েন্স থাকার পরও এটি ঘটলে, তা দুর্ঘটনা নাকি নাশকতা সেটিও বেরিয়ে আসবে।’


আরও খবর



মাদকবিরোধী কর্মকাণ্ডে প্রথম পপুলার লাইফ

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২জন দেখেছেন
Image

মাদকদ্রব্যের অপব্যবহার, প্রতিরোধ ও মাদকবিরোধী কার্যক্রমে দেশব্যাপী সক্রিয় ভূমিকা রাখায় এবং আন্তর্জাতিক মাদকবিরোধী কর্মকাণ্ডে মানববন্ধন ও র‌্যালিসহ সব কর্মসূচি সফলভাবে পালনের জন্য পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে প্রথম স্থানে ভূষিত করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

রোববার (২৬ জুন) রাজধানী ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে এ পুরস্কার দেওয়া হয়। মঙ্গলবার পপুলার লাইফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আজিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. শামসুল হক টুকু, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন।

প্রধান অতিথির কাছ থেকে প্রথম স্থানের ক্রেস্ট গ্রহণ করেন পপুলার লাইফ ইনস্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী।


আরও খবর