Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

সরকারের তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী পদত্যাগ করলেন

প্রকাশিত:সোমবার ২০ নভেম্বর ২০23 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রীরা পদত্যাগ করেছেন। রোববার (১৯ নভেম্বর) তারা মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন বলে জানা গেছে।

সরকারের মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে রয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পদত্যাগের তালিকায় রয়েছেন মন্ত্রীর মর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টারাও। তারা হলেন- প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

গত ৩১ অক্টোবার গণভবেনে এক সংবাদ সম্মেলনে এবারের নির্বাচনকালীন সরকার নিয়ে সাংবাদিকরা প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন। শেখ হাসিনা বলেন, আমরাই নির্বাচনকালীন সরকার হিসেবে আমাদের রুটিন ওয়ার্ক দায়িত্বপালন, দৈনন্দিন কাজকর্ম করব, যাতে সরকার অচল হয়ে না যায়, সেটা আমরা করব, সেভাবে চলবে।

২০১৪ সালের জানুয়ারিতে নির্বাচনের আগে মন্ত্রিসভা ছোট করা হলেও এবার তেমন পরিকল্পনা না থাকার কথা বলেছিলেন সরকারপ্রধান। প্রধানমন্ত্রী বলেন- ১৪-তে আমি কিছু মন্ত্রী অন্যান্য দল থেকে নিয়োগ করেছিলাম, এরপর ১৮-তে সেই পদ্ধতি করি নাই, যেটা অন্যান্য দেশে হয়-এইবারও সেভাবে হবে।

২০১৮ সালের নভেম্বরে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগের দিন টেকনোক্র্যাট চার মন্ত্রীকে পদত্যাগ করতে বলা হয় এবং তারা পদত্যাগপত্র জমাও দেন। বাকি মন্ত্রীরা সবাই রুটিন কাজ করে গেছেন। সেসময় যেসব মন্ত্রী পদত্যাগপত্র দিয়েছিলেন, তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয় এক মাস পর অর্থাৎ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরুর ঠিক আগের দিন।

প্রসঙ্গত, মন্ত্রীসভার যেসব সদস্য ভোটের মাধ্যমে নির্বাচিত নন তাদেরকে টেকনোক্র্যাট মন্ত্রী বলা হয়।


আরও খবর



‘কসাই’ জিহাদ ১২ দিনের রিমান্ডে

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জিহাদ হাওলাদার ওরফে কসাই জিহাদকে ১২ দিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করেছেন ভারতের পশ্চিমবঙ্গের বারাসাত আদালত।

শুক্রবার (২৪ মে) স্থানীয় সময় দুপুরের দিকে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) বিচারক শুভঙ্কর বিশ্বাসের এজলাসে তোলা হয়। এসময় ১৪ দিনের পুলিশি রিমান্ড চাইলে আদালত ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২৩ মে) জিহাদকে গ্রেপ্তদরের পর এক বিবৃতিতে ভারতের সিআইডি জানায়, ২৪ বছর বয়সী ওই ব্যক্তির (জিহাদ) বাড়ি বাংলাদেশের খুলনা জেলার দিঘলিয়া থানার বারাকপুর গ্রামে।

তার বাবার নাম জয়নাল হাওলাদার। অবৈধভাবে মুম্বাইয়ে বাস করতেন জিহাদ। তিনি পেশায় কসাই এবং মুম্বাইয়ের ‘শীর্ষ কসাই’ বলে জানা গেছে।

বিবৃতিতে আরও বলা হয়, এমপি আনার হত্যার পরিকল্পনাকারীরা মুম্বাই থেকে জিহাদকে নিয়ে আসেন। দীর্ঘ কয়েক বছর ধরে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে মুম্বাইতে বসবাস করছিলেন জিহাদ।

দুই মাস আগে তাকে কলকাতায় নিয়ে আসেন বাংলাদেশ বংশোদ্ভূত মার্কিন নাগরিক আখতারুজ্জামান শাহীন, যিনি এই হত্যাকাণ্ডের ‘মূলহোতা’ বলে ধারণা করা হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিহাদ স্বীকার করেছেন, আখতারুজ্জামানের নির্দেশে তিনিসহ চার জন এমপি আনারকে নিউটাউনের অভিজাত আবাসন সঞ্জীভা গার্ডেনের একটি ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করেছেন।

তারপর ওই ফ্ল্যাটের মধ্যেই পুরো শরীর থেকে সব মাংস আলাদা করে জিহাদ এবং ‘মাংসের কিমা করে’ তারপর তা কিছু পলিথিনে রেখে দেয়। হাড়গুলোকেও ছোট ছোট টুকরো করে প্যাকেট করা হয়। পরে সেই প্যাকেটগুলো ফ্ল্যাট থেকে বের করে বিভিন্ন ধরনের পরিবহন ব্যবহার করে কলকাতা ও আশপাশের এলাকায় ফেলে দেয়া হয়।

এমন তথ্য পেয়ে বৃহস্পতিবার রাতেই কলকাতার কাশিপুর থানার অন্তর্গত ভাঙ্গরের কৃষ্ণমাটি নামক এলাকায় অভিযানে যায় পশ্চিমবঙ্গ গোয়েন্দা পুলিশ। পুরো এলাকা ঘিরে ফেলে তারা। সরিয়ে দেয়া হয় আশপাশের লোকজনকে। যদিও এখন পর্যন্ত মরদেহের কোনো অংশ উদ্ধার করা যায়নি।


আরও খবর



রৌমারীতে ইজারাদার সমন্বয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:আসন্ন ঈদুল আজহা ২০২৪ উদযাপন আইন শৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিতকরণসহ রৌমারী উপজেলাধীন হাট-বাজারসমুহের ইজারাদারদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১১ জুন মঙ্গলবার দুপুর ২ টায় উপজেলা পরিষদ হলরুমে সহকারি জেলা প্রশাসক সার্বিক বরমন হোসেনের উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাজ্জাদ হোসেন অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম সেকশন কুড়িগ্রাম, আশিফ উদ্দিন মিয়া উপজেলা কমিশনার (ভুমি), মমিনুল ইসলাম সহকারি পুলিশ সুপার (সার্কেল) রৌমারী রাজিবপুর, আবু বক্কর সিদ্দিক জেলা ম্যাজিষ্ট্রেড কুড়িগ্রাম, মাহমুদা আকত্রা স্মৃতি মহিলা ভাইচ চেয়ারম্যান উপজেলা পরিষদ, আব্দুল্যা হিল জামান, অফিসার ইনচার্জ রৌমারী থানা, ইউপি চেয়ারম্যানদ্বয়, ১৭ টি হাটের, হাট-ইজাদারগণ, বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

এখানে বক্তব্য রাখেন, আবিদ শাহ্ নেওয়াজ তুহিন এমপির প্রতিনিধি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, মোস্তাফিজুর রহামান তারা সভাপতি উপজেলা প্রেসক্লাব, হাট-বাজার পরিচালনা কমিটির ঠিকাদার আব্দুল মোমেন,রাহুবর রহমান হাট-ইজারাদার কর্ত্তিমারী বাজারসহ অনেকেই। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রৌমারীতে ১৭ টি হাট-বাজার রয়েছে। এর মধ্যে প্রসিদ্ধ বাজার রৌমারী ও কর্ত্তিমারী। প্রায় হাট দুটির বিরুদ্ধে নানা অভিযোগ পাওয়া যায়। এর মধ্যে হাট-বাজারে প্রসিদ্ধ স্থানে টোল আদায়ের তালিকাা চাট প্রদর্শন না করা, অতিরিক্ত টোল ও ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে টোল আদায়, ড্রেনেজ ব্যাবস্থা নাজুক, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নিমার্ন এবং অবৈধভাবে ছোট ছোট হাটসেট নির্মান করা। 

তিনি উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানকে ৭ দিনের মধ্যে এসব অবৈধভাবে অতিরিক্ত ও উভয় পক্ষে টোল না নেয়া, টোলা আদায়ের তালিকা টানানো চিশ্চিত করা, ড্রেনেজ ব্যবস্থার তদন্ত করে প্রতিবেদন দেয়া, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নির্মান এবং অবৈধভাবে হাট সেট করার সঠিক তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।


আরও খবর



ডোমারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৪৮জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকালে ডোমার বহুমূখি উচ্চ বিদ্যালয় মাঠে ৮নং ডোমার সদর ইউনিয়নের সকল শিক্ষকগণের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চোয়াম্যান সরকার ফারহানা আখতার সুমি।

শিক্ষক খায়রুল ইসলাম সুমনের সঞ্চালনায় ডোমার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহমেদের সভাপতিত্বে অতিথি হিসাবে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নজরুল ইসাম, শিক্ষক নাজিরা আক্তার ফেরদৌসী প্রমূখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে শিক্ষক বেলাল হেসেন, গোলাম রাব্বানী, ফরিদুর রহমান, নার্গিস বেগম, আব্দুল বাতেন, মনিরা বেগম, ফারহা জেবিন লাবনী, আঞ্জুুমানআরা ইতি, অসফাক সারোওয়ার সিদ্দিকী, জাহাঙ্গীর আলমসহ সদর ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন। 

ধারা ভাষ্যকার-ছলেমান ইসলাম ছকিনুর এর কন্ঠে ফাইনাল রাউন্ডে পশ্চিম চিকনমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ছোট রাউতা সরকারী প্রাথমিক  বিদ্যালয় বাঘ সিংহের লড়াইয়ে পশ্চিম চিকনমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে সেরা খেলোয়ার, গোলদাতাসহ বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিগণ। 


আরও খবর



গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

শহিদুল ইসলাম গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার উপজেলা সভাকক্ষে এই পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রাণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মু.জিয়াউর রহমান এমপি। পরে একই স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। উপজেলা একাডেমি সুপারভাইজার আসমা খাতুনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুসহাক আলি, রহনপুর আহম্মদি বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোর্শেদ, আলিনগর স্কুল ও কলেজের অধ্যক্ষ রবিউল আওয়াল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী নওশিন তাসফিয়াহ।

উল্লেখ্য জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী ৬২ জনকে এবং বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ১৪ জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আরও খবর



মাটিরাঙ্গায় ভূমি ও গৃহহীন ৬৫ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঠিকানা

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ ২ প্রকল্পের  ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি-পাকা ঘর  ৬৫টি পরিবারের মাঝে জমির  দলিলসহ গৃহের চাবি হস্তান্তর করেছে মাটিরাঙ্গা  
উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১ টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ম পর্যায়ে ২য় ধাপে জমির মালিকানা দলিলসহ ঘর হস্তান্তর কার্যক্রমের  উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এর পরপর মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে  সুবিধাভোগীদের হাতে আশ্রয়ণের ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী   ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আবুল কাশেম ভূইঁয়া।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি মো.মিজানুর রহমান,মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ ওসি কমল কৃষ্ণ ধর, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আমেনা বেগম,মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো.আলী হোসেন, সহ  গণমাধ্যম কর্মী, ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায়   ৫ম পর্যায়ের (২য় ধাপ)   ৬৫টি ভূমিহীন-গৃহহীন পরিবারে ভূমিসহ দ্বি-কক্ষ  গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এরমধ্যে-মাটিরাঙ্গা সদর ইউনিয়ন ৫টি  বেলছড়ি ইউনিয়ন ১২টি  গোমতি ইউনিয়ন ১৩ আমতলী ইউনিয়ন ৫টি বড়নাল ইউনিয়ন ১১টি তবলছড়ি ইউনিয়ন ৩টি তাইন্দং ইউনিয়ন ৩টি মাটিরাঙ্গা পৌরসভা ১৩ দ্বি-কক্ষ বিশিষ্ট ভূমিসহ সেমি-পাকা গৃহ হস্তান্তর করা হবে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন,মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ‘ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।মাটিরাঙ্গা উপজেলায়  এ পর্যন্ত প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে ১ম পর্যায় হতে চতুর্থ পর্যায়ে ৬১৯টি এবং ৫ম পর্যায়ে ২য় ধাপে ৬৫টি  একক পাকা গৃহ প্রদান করা হয়েছে।

আরও খবর