Logo
আজঃ Wednesday ২৫ May ২০২২
শিরোনাম

সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি পালিত

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ২০৭জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে মাতুয়াইল মেডিকেল পয়েন্টে এক সচেতনতামূলক কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি ২০২২) সকাল ০৯:৩০ ঘটিকা থেকে ১১:০০ ঘটিকা পর্যন্ত এই সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়।ট্রাফিক-ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো: ইমরান হোসেন মোল্লার নেতৃত্বে জোনের দায়িত্বরত অফিসার ও ফোর্স উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


সড়ক দুর্ঘটনা রোধে সকলকে উদাত্ত আহবান জানিয়ে এসি ট্রাফিক-ডেমরা জোন ইমরান হোসেন মোল্লা বলেন, "সমাজের প্রতিটি মানুষ, জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ সবাইকে চেষ্টা করতে হবে।উল্লেখ্য যে, মাতুয়াইল মেডিকেল পয়েন্ট একটি সড়ক দুর্ঘটনাপ্রবণ স্থান।


প্রায়শই সেখানে মারাত্মক সড়ক দুর্ঘটনা ঘটে ও হতাহত হয়। যা অত্যন্ত দু:খজনক"।সাম্প্রতিক সময়ে মাতুয়াইলের মেডিকেল পয়েন্টে সড়কটিতে দুর্ঘটনায় হতাহতের ঘটনায় ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে পথচারী,যাত্রী,চালক ও সংশ্লিষ্ট সকলের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এ কর্মসুচী পালিত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.বা 



আরও খবর



বেনাপোল স্থল বন্দর থেকে চারটি ওয়ান সুটার গান উদ্ধার

প্রকাশিত:Monday ০৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৮৭জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

বেনাপোল কাস্টম হাউজ থেকে অবৈধভাবে রাখা চারটি ওয়ান শুটার গান উদ্ধার করেছে পুলিশ।


রবিবার (৮ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি তালাবদ্ধ রুমে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস একটি টিম কাস্টম হাউসে আসে। 


বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, আগুন নিয়ন্ত্রণে আনার পর পুড়ে যাওয়া মালামালের মধ্যে পরিত্যক্ত অবস্থায় চারটি আগ্নেয়াস্ত্র দেখতে পায় পুলিশ।


সংশ্লিষ্টরা জানান, বেনাপোল কাস্টম হাউসে অ্যান্টি শাখার পাশে পুরনো একটি অফিস রুম রয়েছে। তবে সেটি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ায় অব্যবহৃত কিছু মালামাল রেখে তালাবদ্ধ অবস্থায় ছিল। 


রবিবার সন্ধ্যায় ওই রুম থেকে আগুনের ধোঁয়া দেখতে পেয়ে ফায়ার সার্ভিস অফিসে ফোন দেয় কাস্টমস কর্তৃপক্ষ। ফায়ার সার্ভিসের কর্মীরা আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।


 পরে পুলিশ ঘটনাস্থলে এসে দেখতে পায় পুড়ে যাওয়া পণ্যের মধ্যে চারটি ওয়ান শুটার গান রয়েছে। তবে কারা সেগুলো সেখানে রেখেছে তা জানা যায়নি।


এদিকে ব্যবসায়ীরা জানান, বেনাপোল কাস্টম হাউজ সম্পূর্ণ সিসি ক্যামেরা, অস্ত্রধারী আনসার ও আর্মড পুলিশ দ্বারা নিয়ন্ত্রিত।  কারা কী উদ্দেশ্যে এ আগ্নেয়াস্ত্র সেখানে মজুত রেখেছিল তা খতিয়ে দেখা জরুরি।


আরও খবর



ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জাহানারা বেগম ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কা নগরীতে অবস্থান করছেন

ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জাহানারা বেগম ওমরাহ পালনে পবিত্র মক্কা নগরীতে অবস্থান করছেন

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১১৪জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জাহানারা বেগম ওমরাহ পালনের উদ্দেশ্যে গত ১৩ মে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।


শুক্রবার ১৩ মে রাতে কাতার এয়ারলাইন্সের বিমানে তিনি সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে এসে পৌঁছান।


এ সময় তার সফর সঙ্গী হিসেবে জাহানারা বেগমের মা আনোয়ারা বেগম এবং মামী জোহরা খাতুন সঙ্গে ছিলেন।


আজ তারা সকলে সাফা মারওয়া সাতবার প্রদক্ষিন শেষে ওমরা হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।

বর্তমানে তারা সকলে মক্কার একটি তিন তারকা হোটেলে অবস্থান করছেন।


২০ মে সকালে তারা মদিনা শরীফের উদ্দেশ্যে মক্কা নগরী ত্যাগ করবেন।


যথারীতি ওমরা হজের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হলে ২৮ মে বিকেলের ফ্লাইটে তারা ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন।


জাহানারা বেগম জানান এ সময় তিনি দেশবাসী সহ কেরানীগঞ্জের সকল  আওয়ামী লীগের নেতাকর্মীর জন্য বিশেষভাবে দোয়া করবেন।


আরও খবর



রান্না করা মাংস ও সালাদের দোকানে কাজ করতেন টাইটানিক ছবির নায়িকা

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৭৪জন দেখেছেন
Image

 বিনোদন ডেস্ক।

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী কেট উইন্সলেট। ‘টাইটানিক’ সিনেমায় রোজের চরিত্রে অভিনয় করে জয় করে নিয়েছেন অস্কার। হয়েছেন কালজয়ী সিনেমার অংশ।


দ্য নিউ ইয়র্ক টাইমসের মতে, একজন অভিনেত্রী হিসেবে উইন্সলেটের নমনীয়তা স্পষ্ট। তিনি ‘টাইটানিক’ এবং দার্শনিক ‘রেব্যুলোশনারি রোড’- এর মতো ব্লকবাস্টার সিনেমায় অভিনয় করার পাশাপাশি। এইচবিওর ‘মিলড্রেড পিয়ার্স’ এবং ‘মেয়ার অফ ইস্টটাউন’- এর মতো ড্রামাতেও অভিনয় করেছেন। হয়েছেন বিখ্যাত।



তবে কেট উইন্সলেট বিখ্যাত এবং মিলিয়ন ডলার উপার্জন শুরু করার আগে বাকিদের মতো সাধারণ কাজ করতেন।


বার্কশায়ার লাইভ অনুসারে, উইন্সলেট বার্কশায়ারের রিডিং শহরে বেড়ে উঠেন। অভিনেত্রী হওয়ার আগে রান্না করা মাংস এবং তৈরি করা সালাদ ইত্যাদির দোকানে কাজ করতেন।



তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, তার প্রথম সিনেমা ‘হেভেনলি ক্রিয়েচার’- এ অভিনয় করার সময় অভিনয়ের ক্যারিয়ারকে সুরক্ষিত করার আশায় পার্শ্ব কাজ হিসেবে তিনি ডেলিতে কাজ চালিয়ে যান। কেননা একজন অভিনেত্রী হিসেবে জীবিকা নির্বাহ করা বেশ কঠিন। বিশেষ করে যখন কেউ সবেমাত্র কাজ শুরু করে।


তিনি বলেন, ‘অবশ্য যখন আমি বিখ্যাত সিনেমাগুলোতে প্রধান চরিত্রে সুযোগ পেতে শুরু তখন সময়ের সঙ্গে সবকিছু বদলে যায়।’

১৯৯৪ সালে শোবিজ দুনিয়ায় আত্মপ্রকাশের পর উইন্সলেটের পরবর্তী দুর্দান্ত হিট ছিল ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি’ ছবিটি। এরপর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। অনেক দূর এগিয়ে শক্ত করে নিয়েছেন নিজের স্থান।


আরও খবর



ফেরিতে জুয়ার আসর বসানোর দায়ে চার জুয়ারী আটক

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৯৩জন দেখেছেন
Image

এ আর হনিফঃ

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে চলাচলরত ফেরিগুলোতে জুয়ারীদের উপদ্রব বেড়েছে।



 এসব জুয়াড়িরা ফেরিতে জুয়া খেলার আয়োজন করে নিঃস্ব করছে যাত্রী ও চালকদের। 


শুক্রবার (২০ মে) দিবাগত রাতে দৌলতদিয়ার ৫নং ঘাট থেকে ছেড়ে যাওয়া রো রো ফেরি কেরামত আলী মাঝ নদীতে পৌঁছালে যাত্রী বেশে থাকা নৌ-পুলিশ চার জুয়াড়িকে গ্রেফতার করে।


তারা হলেন- গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া সিদ্দিক কাজীপাড়া এলাকার মৃত মোবারক মোল্লার ছেলে বরকত মোল্লা (৪২), উত্তর দৌলতদিয়া ঢল্লাপাড়া এলাকার মৃত নবু খাঁর ছেলে নুরু খাঁ (৫৩), বাহিরচর দৌলতদিয়া শাহাদৎ মেম্বারপাড়া এলাকার অকেল মোল্লার ছেলে উসমান মোল্লা (৫৪) ও একই গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে সাগর হোসেন (৩৭)।


গ্রেফতার জুয়াড়িদের দেওয়া ভাষ্যমতে একই গ্রামের মৃত মোহন সিকদারের ছেলে রেজাউল সিকদারও (৩০) ফেরিটিতে ছিলেন। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে যান।


 এ সময় পুলিশ তাদের কাছ থেকে তাস, কুপি বাতি, জুয়া খেলার একটি বোর্ড ও নগদ টাকা জব্দ করে। তাদেরকে আজ দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুল হক খান।


পুলিশ সূত্রে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে নেশা ও জুয়ার সঙ্গে জড়িত। এর মধ্যে উসমান মোল্লা ফেরিতে জুয়া খেলার সময় পুলিশের হাতে গ্রেফতার হলে ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলেন। কারাগার থেকে গত বৃহস্পতিবার বের হয়ে আবার ফেরিতে জুয়া খেলা শুরু করেন।


ঘাট সংশ্লিষ্টরা জানান, প্রায় রাতে ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরি মাঝ নদীতে পৌঁছলে ইঞ্জিন চালিত নৌকা থেকে তারা ফেরিতে উঠে পড়ে। 


ফেরির এক কোনায় কুপি বাতি জ্বালিয়ে প্রথমে নিজেরা ৪-৫ জন বসে তাস নিয়ে খেলা শুরু করে। এ সময় যাত্রী বা গাড়ি চালক খেলায় আগ্রহ দেখালে সংঘবদ্ধ সদস্যরা টাকা পয়সা, মূল্যবান জিনিসপত্র কেড়ে নেয়। কেউ এগিয়ে গেলে ধারালো ছুরি বা চাকু দিয়ে আঘাত করে দ্রুত নৌকা নিয়ে সটকে পড়ে।


দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক সৈয়দ জাকির হোসেন বলেন, ‘শুক্রবার রাত পৌনে ১২টার দিকে দৌলতদিয়ার ৫নং ঘাট থেকে ছাড়া কেরামত আলী রো রো ফেরিতে জুয়াড়ি চক্রের সদস্যরা উঠছে সংবাদ পেয়ে যাত্রী বেশে কয়েকজন পুলিশ আগে থেকে অবস্থান নেয়। ফেরিটি কিছু দূর যেতেই কুপি বাতি জালিয়ে জুয়া খেলা শুরু করলে হাতেনাতে চার জনকে আটক করি।’


তিনি আরও বলেন, ‘এরা নেশার সঙ্গে জড়িত থাকায় টাকা জোগাড় করতে এ ধরনের কাজে জড়িয়ে পড়ে। এ ক্ষেত্রে প্রতিটি ফেরিতে পুলিশ দেওয়া সম্ভব হয় না। যে ফেরিতে পুলিশ থাকে না নিশ্চিত হওয়ার পর ওই ফেরিতেই জুয়ার আসর বসায়। এ ছাড়া যে ফেরিতে তারা জুয়ার আসর বসায়, সেই ফেরিতে থাকা ডিম বিক্রেতা, ঝাল মুড়ি বিক্রেতাসহ বিভিন্ন হকাররা জুয়াড়িদের গোপনে খবর আদান প্রদান করে। বিনিময়ে জুয়াড়িরা হকারদের কিছু টাকা দেয়।’



আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাক চাপায় এক ব্যক্তি নিহত

প্রকাশিত:Friday ২০ May ২০22 | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৩০জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

সরাইলে দ্রুতগামী ট্রাকের চাপায় অমূল দত্ত (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। 


আজ২০ মে ২০২২ রোজ শুক্রবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার শাহবাজপুর ১নং গেইট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অমূল দত্ত শাহবাজপুর প্রথম গেইট এলাকার মৃত প্রকাশকর দত্তের ছেলে বলে জানা গেছে। 


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সিলেটগামী একটি দ্রুতগামী ট্রাক অমূল দত্তকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। 


এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসু গণমাধ্যমকে বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হলেও চালক পলাতক রয়েছে। লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে।  এ বিষয়ে যথাযথ আইনী ব্যবস্থা  নেওয়া হচ্ছে।


আরও খবর