Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
সার্ভেয়ার কে আটক করে সাদা স্টাম্প ও চেক বইয়ে স্বাক্ষর নিয়েছে সন্ত্রাসীরা

শরীয়তপুর ডিসি অফিসে অস্ত্রের মুখে জিম্মি করে সাদা স্ট্যাম্প ও চেকের পাতায় স্বাক্ষর নেয়ার অভিযোগ

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৬০জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

শরীয়তপুর জেলাপ্রশাসকের কার্যালয়ে এল.এ শাখার পাশের একটি রুমে জোড় করে ধরে নিয়ে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে সার্ভেয়ার মোশারফ হোসেনের কাছ থেকে  ননজুডিশিয়াল স্ট্যাম্পের ব্ল্যাঙ্ক পেজে এবং চেকের পাতায় স্বাক্ষর করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।গত ৯ মে ২০২২ সোমবার শরীয়তপুরের কিছু দালাল চক্র ঘটনাটি ঘটিয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী সার্ভেয়ার মোশারফ হোসেন বাদী হয়ে মামলা ও সাধারন ডায়রী করেছেন। দালল চক্রের সদস্য সন্ত্রাসী শাকিল মুন্সী,মোঃ বাহাদুর,মোঃ আতিক,মোঃ খলিল,খোকন বাঙ্গী,তাইজুল,দাদন ঢালী,মোঃ হারুন সহ ১৫/২০ জনের নাম সাধারন ডায়েরীতে উল্লেখ করা হয়েছে।

জানাগেছে সার্ভেয়ার মোশারফ হোসেন গত ১২ জুলাই ২০২১ সালে শরীয়তপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের এল.এ শাখায় সার্ভেয়ার হিসেবে যোগদান করেন।

তিনি জানান,"আমার যোগদানের কিছু দিনের মধ্যেই দেখতে পাই দালাল চক্রটি সহকর্মী বাদলের কাছে বিভিন্ন প্রকল্পে সরকারের অধিগ্রহনকৃত জমির অবকাঠামো বিল/ক্ষতিপুরনেরটাকা উত্তোলনের জন্য তদবীর করতে যাওয়া আসা করছে,সার্ভেয়ার বাদল ঐসব দালালদের সাথে হাত মিলিয়ে কমিশন নেয়ার বিনিময়ে চুক্তি করে নিয়ম বহিঃর্ভুতভাবে বিল দেয়া শুরুকরে।

তার এসব অপকর্মের সাথে আমি নিজেকে মানিয়ে নিতে পারছিলাম না,বাদলের এহেন অপকর্মের কারনে সরকারী টাকা গচ্চা দিয়ে দালালদের মোটা অংকের টাকা পাইয়ে দিতে সাহায্য করে এবং এল.এ শাখার কতিপয় কর্মকর্তা/কর্মচারীরা কমিশন বাবদ কোটি কোটি টাকা নিজেদের পকেটস্থ করে।

আমাকে এই অনিয়মের সাথে সম্পৃক্ত করতে সার্ভেয়ার বাদল,কানুনগো এবং এডিসি মিলে বিলে স্বাক্ষর করার জন্য চাপ প্রয়োগ করে।আমি তাদের অন্যায় প্রস্তাবে রাজী না হওয়ায় তারা আমাকে চাকরীচ্যুত করা সহ নানা ভয়ভীতি প্রদর্শন করে অনিয়ম ও দুর্নীতিগ্রস্ত ফাইলগুলোতে স্বাক্ষর করতেবাধ্য করে।আমিহলফ করেবলতে পারি চাকুরী জীবনেকোনদিন আমি কাউকে ঘুষ দেইনি এবং নিজেও কোন দিন ঘুষ নেইনি।সব সময় অনিয়ম দুর্নীতি এড়িয়ে চলেছি।

তারা আমাকে ষড়যন্ত্রমুলক ভাবে গত ২৮ এপ্রিল ২০২২ তারিখে গাজীপুর জেলায় বদলী করায়।গত ৮ মে শরীয়তপুর জেলার এ.ডি.সি রাজস্ব আসমাউল হুসনা লিজা মোবাইলে ফোন করে আমাকে একটিবিলের বিষয়ে জরুরী কথা আছে বলে তার সাথে দেখা করতে বলেন।আমি সরল বিশ্বাসে পরদিন ৯ মে সোমবার তার সাথে দেখা করতে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাই।

তার সাথে দেখা করেরুম থেকে বেড় হওয়া মাত্র সন্ত্রাসীরা আমাকে ধরে জোড়পুর্বক এল.এ শাখার একটি রুমে আটক করে মারধোর করে অস্ত্রের ভয় দেখিয়ে ননজুডিশিয়াল স্ট্যম্পের ব্ল্যাঙ্ক পেইজে এবং চেক বইয়ের পাতায় স্বাক্ষর করিয়ে নেয়।এসময় সন্ত্রাসীদের সাথে সার্ভেয়ার বাদল উপস্থিত ছিলেন।

পরবর্তীতে আমি সেখান থেকে বেড়িয়ে এসে আইনজীবিদের সাথে শলা-পরামর্শ করে বিষয়টি আইনেরআশ্রয় নিতে সন্ত্রাসী ওপ্রতারক চক্রের বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী করেছি।পরবর্তীতে এ বিষয়ে আমি আদালতে মামলা করার প্রস্ততি গ্রহন করি।"


ভুক্তভোগী সার্ভেয়ার মোশারফ হোসেনকে ৮ মে তারিখে অবমুক্ত করে জেলা প্রশাসক পারভেজ হাসান পত্রে স্বাক্ষর করলেও বর্ণিত আসমাউল হুসনা লিজা উদ্দেশ্য প্রণোদিত হয়ে উক্ত অবমুক্তির কাগজ গায়েব করে ৯ মে তার নিজস্ব দালালদের দ্বারা সৃষ্ট চেক ও স্ট্যাম্পের বিষয়ে উল্লেখ করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জেলা প্রশাসক পারভেজ হাসানকে ভুল বুঝিয়ে ১০ মে পত্র লিখে, যে পত্রের বর্ণনার সাথে বাস্তবতা এবং সরকারী চাকুরী বিধি-বিধানের কোন সম্পর্ক নেই। কেবলমাত্র অধিনস্থ একজন কর্মচারীর কে দিয়ে এ.ডি.সি তার অসৎ উদ্দ্যেশ্য চরিতার্থ করতেনা পেরে এমন কাজ করেছেন।ম্যাজিকের মতো ৮ মের অবমুক্তির কাগজ ১০ মে হয়ে যায়।তদন্ত সাপেক্ষে বিষয়টির সুষ্ঠ বিচার প্রার্থনা করেছেন ভুক্তভোগী সার্ভেয়ার মোশারফ হোসেন।

উক্ত ঘটনার সাথে জড়িত সার্ভেয়ার বাদলের মোবাইলে একাধিকবার ফোন দিলে ও সে ফোন রিসিভ করেনি।


আরও খবর



ডেমরায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

রাজধানীর ডেমরার শান্তিবাগ এলাকায় একটি নির্মাণাধীন ভবনের তিনতলায় রডের কাজ করার সময় নিচে পড়ে মো. আব্বাস আলী (৪৫) নামে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে।

রোববার (২৬ জুন) দুপুর দেড়টার দিকে এই ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক বিকেল সাড়ে তিনটার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের সহকর্মী সুলতান জানান, ডেমরার শান্তিবাগ এলাকায় একটি নির্মাণাধীন ভবনের তিন তালায় রডের কাজ করার সময় অসাবধানতাবশত নিচে পড়ে যায় আব্বাস। পরে গুরুতর আহত অবস্থায় ঢামেকের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের গ্রামের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জে। বর্তমানে ডেমরা শান্তিবাগ এলাকায় থাকতেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।


আরও খবর



পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিচ্ছেন বরিশালের লক্ষাধিক মানুষ

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৯জন দেখেছেন
Image

সড়ক ও নৌ-পথে বরিশালের ছয় জেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লক্ষাধিক মানুষ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। এরমধ্যে বরগুনার আমতলী থেকে একটি লঞ্চ দেড় হাজার নেতাকর্মীদের নিয়ে মাদারীপুরের শিবচরে রওনা দিয়েছেন।

দলীয় একাধিক সূত্র জানায়, রাত ৮টার দিকে পাঁচ হাজার নেতাকর্মী নিয়ে ঝালকাঠি ছেড়ে গেছে আরও দু’টি লঞ্চ। এছাড়াও বরিশাল নদী বন্দরে অপেক্ষা করছে বিলাসবহুল আটটি লঞ্চ। রাত ১০টা থেকে আটটি লঞ্চে অন্তত ৩০ হাজার নেতাকর্মীসহ উৎসুক জনতা সমাবেশস্থলের উদ্দেশে যাত্রা শুরু করবেন। সব মিলিয়ে বিভাগের ছয় জেলার বিভিন্ন উপজেলা থেকে নৌ-পথে ৫০টির বেশি লঞ্চ এবং সড়ক পথে বাসসহ নানা যানবাহনে মাদারীপুরের শিবচরে যাচ্ছেন লক্ষাধিক মানুষ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন জানান, মহানগর থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ ৩০ হাজারের বেশি মানুষ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন। এরমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বরিশাল নদী বন্দর থেকে রাত ১০টার পর এসব লঞ্চ ছেড়ে যাওয়া শুরু করবে। লঞ্চগুলো সকালে কাঁঠালবাড়ি পৌঁছে ফেরিঘাটে অবস্থান করবে। শনিবার প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিয়ে তারা আবার লঞ্চে করে বরিশালে ফিরে আসবেন। চারবেলা খাবারসহ যাবতীয় ব্যয় মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে বহন করা হবে।

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সদস্য ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লক্ষাধিক মানুষ শিবচরের কাঁঠালবাড়িতে যাচ্ছেন। এ জন্য মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ৮টি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। জেলার ১০ উপজেলার জন্য একটি করে আরও ১০টি লঞ্চ ভাড়া নেওয়া হয়েছে। তাছাড়া ভোলা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী ও পিরোজপুর মিলিয়ে ৫০টিরও বেশি লঞ্চ ভাড়া নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের জন্য ঢাকা-বরিশালসহ দক্ষিণাঞ্চলের নৌ-পথের প্রায় সব লঞ্চই আগে থেকেই রিজার্ভ করা হয়। এ কারণে ৬-৭ টি লঞ্চের জায়গায় আজ একটি লঞ্চ মাত্র ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। তবে আগে থেকেই বিষয়টি বিভিন্ন মাধ্যমে যাত্রীদের জানানো হয়েছে।


আরও খবর



চেক প্রতারণা মামলায় কণ্ঠশিল্পী আবদুল মান্নান রানার কারাদণ্ড

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

আশির দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী আবদুল মান্নান রানাকে দুটি পৃথক মামলায় দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৭ জুন) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলি পৃথক দুটি রায়ে এ দণ্ডাদেশ দেন।

আবদুল মান্নান রানা নগরীর গোসাইলডাঙ্গা এলাকার আবদুল আজিজের ছেলে।

প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে চেক প্রতারণা মামলায় আবদুল মান্নান রানার বিরুদ্ধে মামলা দুটি দায়ের করেছিলেন তার ভগ্নিপতি আবদুল্লাহ আল হারুন।
তিনি নগরীর কোতোয়ালী থানাধীন চৈতন্য গলি এলাকার বাসিন্দা।

এদিন আদালতের রায় ঘোষণার সময় আবদুল মান্নান রানা আদালতে হাজির ছিলেন না। পরে আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী তপন কুমার দাশ জানান, ২০১৪ সালের মে মাসে আবদুল মান্নান রানা ভগ্নিপতির কাছ থেকে দুই দফায় মোট এক কোটি ৮৮ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা ঋণ নেন। ওই বছরের ২৮ মে তিনি ঋণের বিপরীতে দুটি চেক দেন। কিন্তু চেকগুলো নির্ধারিত সময়ে অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজঅনার (প্রত্যাখ্যাত) হয়। ওই বছরের ১১ আগস্ট আবদুল্লাহ আল হারুন বাদী হয়ে রানার বিরুদ্ধে নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্টের ১৩৮ ধারায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

দুই মামলায় শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেন। মামলা দুটিতে পৃথকভাবে এক বছর করে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই রায়ে চেকে উল্লিখিত সমপরিমাণ টাকা অর্থদণ্ড দেন।


আরও খবর



বিশ্বে ১০০ কোটি মানুষ মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছে: জাতিসংঘ

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

বৈশ্বিক মানসিক স্বাস্থ্য সংকট নিয়ে সতর্কতা প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস। শুক্রবার (১৭ জুন) মানসিক স্বাস্থ্য নিয়ে এক প্রতিবেদন প্রকাশ চালু করার ঘোষণা দেওয়ার সময় তিনি বলেন, লাখ লাখ শিশু ও যুবকসহ বিশ্বজুড়ে প্রায় একশ কোটি মানুষ মানসিক স্বাস্থ্য সংকটের মধ্যে রয়েছেন। তাদের বেশিরভাগই চিকিৎসার আওতার বাইরে।

‘বৈশ্বিক মানসিক স্বাস্থ্য-২০২২: ট্রান্সফরমিং মেন্টাল হেলথ ফর অল’ প্রতিবেদন প্রকাশ একটি ভিডিও বার্তার মাধ্যমে চালু করার সময় তিনি আরও বলেন, ‘আমরা মানসিক স্বাস্থ্য সংকটের মধ্যে বসবাস করছি।’

তিনি বলেন মানসিক স্বাস্থ্য সেবা সহজলভ্য বা পর্যাপ্ত নয়। অ্যান্তনিও গুতেরেস আরও বলেছেন যে মানসিক স্বাস্থ্যের সংকটে থাকা মানুষরা শারীরিক ও মানসিক নির্যাতন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে বঞ্চনা এবং অন্যান্য মানবাধিকার লঙ্ঘনের ঝুঁকিতে রয়েছেন। এই সংকটের কারণে মানবিক ও আর্থিক উভয়ই বিশাল ক্ষতি উল্লেখ করে তিনি আরও বলেন, শুধু হতাশা ও উদ্বেগের কারণে বিশ্ব অর্থনীতিতে প্রতি বছর আনুমানিক ১ ট্রিলিয়ন মার্কিন ডলার খরচ হয়।

jagonews24

পরিস্থিতির অবনতি ঘটিয়েছে এমন কারণগুলোকে চিহ্নিত করার ক্ষেত্রে তিনি বলেন, কোভিড-১৯ মহামারি মানসিক স্বাস্থ্য সমস্যা বাড়িয়েছে। অ্যান্তনিও গুতেরেস বলেন, এটি ভালো দিক যে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব ও ভঙ্গুরতা সম্পর্কে আরও সতর্ক হওয়ার দিকে পরিচালিত করেছে এটি।

জাতিসংঘ মহাসচিব সতর্ক করে বলেন, দুর্ভাগ্যের বিষয় যে অধিকাংশ দেশে, স্বাস্থ্যনীতির কৌশলে মানসিক স্বাস্থ্য বিষয়টি উপেক্ষিত হয়। জাতিসংঘের এই প্রতিবেদন মানসিক স্বাস্থ্যের উন্নতির লক্ষ্যে বিভিন্ন দেশের রোডম্যাপ হিসেবে কাজ করবে।

অ্যান্তনিও গুতেরেস বলেন, কীভাবে বিষয়গুলোকে প্রয়োজন অনুযায়ী উন্নত করা যায় এবং অর্জন করা যায়, বিশেষ করে শৈশব থেকে পুরো জীবন ব্যবস্থার ক্ষেত্রে তা তুলে ধরা হবে এতে। এটি ঝুঁকি কমাতে সহায়তা করবে। সামাজিক প্রতিবন্ধকতাগুলো দূর করবে এই প্রতিবেদন। তিনি বিভিন্ন দেশের সরকার ও স্বাস্থ্য-সংশ্লিষ্টদের এই প্রতিবেদন কাজে লাগানোর সুপারিশও করেন।

সূত্র: এএনআই, এনডিটিভি


আরও খবর



সীতাকুণ্ডে দাঁড়িয়ে থাকা ট্রাকে লেগুনার ধাক্কা, চালক নিহত

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১০২জন দেখেছেন
Image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে লেগুনার ধাক্কায় মেহেদী হাসান (২০) নামে এক চালক নিহত হয়েছেন।

শুক্রবার (৩ জুন) দুপুরে আড়াইটার দিকে সীতাকুণ্ডের বড় দারেগাহাট বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মেহেদী হাসান মীরসরাই উপজেলার আমবাড়িয়া এলাকার ওসমান গনির ছেলে।

কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) ইমরান হোসেন বলেন, বড় দারোগারহাট বাজারে চট্টগ্রামমুখী সড়কে আগে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কায় দেয় দুর্ঘটনার শিকার লেগুনাটি। এতে লেগুনার চালক গুরুতর আহত হন। এসময় স্থানীয় লোকজন লেগুনা চালককে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।


আরও খবর