Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

শ্রীলঙ্কার মতো ভুল যাতে না হয়, সতর্ক থাকতে হবে: ওবায়দুল কাদের

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মন্ত্রী, সচিব ও কর্মকর্তারা সৎ থাকলে দুর্নীতি হওয়ার কোনো সুযোগ থাকবে না। দুর্নীতি এখন বেপরোয়া গতিতে বিস্তার লাভ করছে। কিন্তু ধরা পড়ে অনেক পরে, বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

রোববার (৭ জুলাই) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দুর্নীতির জন্য যে মূল্য দিতে হয়, সেটা আমাদের জন্য সত্যিই দুঃখজনক ও দুর্ভাগ্যজনক। দেশের অর্থনৈতিক সম্পদ মাথায় রেখে সমস্ত প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা নিতে হবে।

ওবায়দুল কাদের বলেন, কোনো অবস্থাতেই শ্রীলংকার দৃষ্টান্তের পুনরাবৃত্তি কিংবা শ্রীলংকার ভুলের পুনরাবৃত্তি যাতে না হয় সেদিকে সতর্ক থাকতে হবে। ভালো কাজের যেমন পুরস্কার, সেভাবে খারাপ কাজের জন্য নিন্দা ও শাস্তির ব্যবস্থা থাকা দরকার।

কোটা নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন আর পেনশন স্কিম নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। সময়মতো সমাধান হয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। শিক্ষার্থীরা যে ইস্যুতে আন্দোলন করছে এটাতো সরকারের সিদ্ধান্ত না, আদালত রায় দিয়েছে। এটা আদালতের এখতিয়ার।

সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সম্পদের হিসাব দিতে পারে, এটা দেওয়া উচিত। এখানে আপত্তি কোথায়? আমি যদি সৎভাবে কাজ করি দিতে আপত্তি কী।


আরও খবর



মধুপুর মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে এক দোকান মালিককে জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন কাঁঠাল তলী মোড়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে এক দোকান মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।সোমবার (১জুলাই) কাঁঠাল তলী মোড়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


সেসময় মেয়াদোত্তীর্ণ ক্লেমন ও স্পা মিনারেল ওয়াটার বিক্রির অপরাধে এক দোকান মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে  ৩০০০ (তিন হাজার) টাকা জরিমানা করা হয়।মোবাইল কোর্টটি পরিচালনা করেন মধুপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া। সহযোগিতায় ছিলেন মধুপুর থানা পুলিশের একটি চৌকস দল।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



স্বাস্থ্যমন্ত্রীর রাসেলস ভাইপার নিয়ে জরুরি নির্দেশনা

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সারাদেশের হাসপাতালগুলোতে পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রাখার নির্দেশ দিয়েছেন ।

আজ শনিবার সকাল ১০টায় সারাদেশের সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভাগীয় পরিচালক, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম মিটিংয়ে তিনি এ নির্দেশনা দেন।

সভায় স্বাস্থ্যমন্ত্রী দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিভাগীয় পরিচালকদের সঙ্গে সর্পদংশন ও রাসেলস ভাইপার নিয়ে কথা বলেন এবং সামগ্রিক পরিস্থিতি নিয়ে খোজ খবর নেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘রাসেল'স ভাইপার নিয়ে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি জনগণকে বলব আপনারা আতংকিত হবেন না। রাসেলস ভাইপারের যে এন্টিভেনম সেটা আমাদের হাসপাতালগুলোতে পর্যাপ্ত মজুদ আছে। আমি পরিষ্কার নির্দেশ দিয়েছি কোনো অবস্থাতেই এন্টিভেনমের ঘাটতি থাকা যাবে না।’

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সর্পদংশনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রোগীকে দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যাওয়া। অনতিবিলম্বে ডাক্তারের কাছে নিয়ে গেলে যথাযথ চিকিৎসার মাধ্যমে রোগীকে সম্পূর্ণ সুস্থ করে তোলা সম্ভব।

তিনি বলেন, সর্পদংশনের বিষয়ে জনগণকে সচেতন করা খুবই জরুরি। রোগীকে হাসপাতালে আনতে যাতে দেরি না হয় সে বিষয়ে সবাইকে সচেতন ও উদ্বুদ্ধ করতে হবে।

সভায় স্বাস্থ্যসেবা স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রফেসর ডা. রুবেদ আমিনসহ স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


আরও খবর



হিলিতে যথাযথ মর্যাদায় আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে দিনাজপুরের হিলিতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন করা হয়েছে।

রোববার (২৩ জুন) উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ৯ টায় হিলি বাসস্ট্যান্ড সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও  শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে বিকেল সাড়ে ৫ টায় হিলি বাজারের গোডাউন মোড় থেকে আনন্দ র‌্যালী বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।এরপর সেখানে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির আহবায়ক ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন এর সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন উর রশিদ হারুন এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাব,প্রভাষক আশরাফ আলী প্রধান,আব্দুল লতিফ মাষ্টার, আবুল কালাম আজাদ, পৌর আওয়ামীলীগের সভাপতি ও উদযাপন কমিটির সদস্য সচিব পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু,উপজেলা যুবলীগের সভাপতি আমিরুল ইসলাম লিটন, সাঃ সম্পাদক এমদাদুল মল্লিক,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কাহের আলী,সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ,পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতাউর রহমান কাজল, ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল, সাধারণ সম্পাদক মাহাবুব আলম, কৃষকলীগের সাধারণ সম্পাদক মহাসিন আলী,শ্রমিক লীগের সভাপতি গোলাম মোর্শেদ,পৌর যুবলীগের আহবায়ক মাহমুদুল হাসান উজ্জল,যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক সরকার, কৃষক লীগের সভাপতি মিলন,সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর



ডোমারে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাঁস খেলা প্রতিযেগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে বাগডোকরা বসুনিয়া পাড়া স্পোর্টি ক্লাব আয়োজিত গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাঁস খেলা প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৩ জুলাই) সকাল ১১টায় উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা বসুনিয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসাবে খেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন ৭নং বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জননেতা আমিনুল ইসলাম রিমুন।

পরে এক আলোচনা সভায় উক্ত ক্লাবের সভাপতি মায়েদুল হক বসুনিয়া তুর্য’র সভাপতিত্বে আইবুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসাবে ইউপি সদস্য শমসের আলী, সমাজ সেবক মামুন সাজ্জাদ বসুনিয়া সুর্য, অর্পন রায় প্রমূখ বক্তব্য রাখেন। ঐতিহ্যবাহী হাঁস খেলা দেখতে আসা হাজারো মানুষের ঢল নামে। তাদের মধ্যে নারী দর্শকের উপচেপড়া ভীড় ছিলো চেখে পড়ার মতো। ক্লাবের সভাপতি তুর্য বসুনিয়া জানান, আমরা বিগত কয়েক বছর যাবত ক্লাবের উদ্যোগে ফুটবল, ক্রিকেট, কাবাডী, হাডুডুসহ নানা ধরণের খেলার আয়োজন করে থাকি। গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে আমাদের কার্যক্রম অব্যহত থাকবে। প্রধান অতিথি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন বলেন যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলা ধুলার কোন বিকল্প নাই। পড়ালেখার পাশাপাশী ক্রীড়া ও সাহিত্য সংস্কৃতিতে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি। নারী পুরুষ সম্মিলিত ৬ রাউন্ডের খেলায় এলাকার প্রায় ৭০ জন প্রতিযোগি অংশগ্রহন করেন। আলোচনা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আরও খবর



হজে গিয়ে ৬৪ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হজ পালন করতে গিয়ে আরও একজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর বাংলাদেশি মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ জনে। এর মধ্যে পুরুষ ৫১ জন এবং নারী ১৩ জন। তাদের মধ্যে মক্কায় ৫০ জন, মদিনায় ৫ জন, মিনায় ৭ জন ও জেদ্দায় ২ জন মারা গেছেন।

শনিবার (১৩ জুলাই) হজ পোর্টালের সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, পবিত্র হজ পালন শেষে ১৮৪টি ফ্লাইটে এখন পর্যন্ত ৬৭ হাজার ৯৭৪ জন হাজি দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭, সৌদি এয়ারলাইন্স ৬৯টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৮টি ফ্লাইট পরিচালনা করে।

হজ শেষে গত ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। ওইদিন বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৭ জন হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগামী ২২ জুলাই পর্যন্ত হাজিদের ফিরতি ফ্লাইট অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে মোট ৮৫ হাজার ২২৫ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজযাত্রী সৌদি আরবে গেছেন। আগামী বছর (২০২৫) বাংলাদেশের জন্য এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের কোটা দিয়েছে সৌদি আরব।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর