Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

সরাইলের এক পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫২৪জন দেখেছেন
Image

মোঃ রুবেল মিয়াঃ-(সরাইল)


ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গুলশা, শিং, কাতল, ব্রিকেট, রুই’সহ ইত্যাদি মাছ চাষের একটি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের ঘটনা ঘটেছে। 


মঙ্গলবার (২৬ জুলাই) উপজেলার শাহবাজপুর ইউনিয়নের উত্তর ধীতপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুকুরটিতে মাছ চাষ করতো স্থানীয় নজরুল ইসলাম নামে এক ব্যক্তি। এতে প্রায় ২০ থেকে ২২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয়রা। 


পুকুর মালিক নজরুল ইসলামের ছেলে আব্দুল হাকিম বলেন, আমাদের এ পুকুর'সহ ৪ টি পুকুর রয়েছে। চারিদিকে পানি বাড়তে থাকায় অন্যান্য পুকুরের মাছ ও এই পুকুরে ছাড়া হয়েছিল। বর্তমানে ষড়যন্ত্রের শিকার হয়ে আমার আব্বা এক মামলার আসামি হওয়ায় বাড়িতে থাকতে পারেন না। তাই আমরা ভাইয়েরাই এগুলোর দেখাশুনা করি। 


তিনি বলেন, গতকাল রাত আনুমানিক ১ টার দিকে স্থানীয় সুলেমান, আলমাস, আব্দুল, সৈকত, মিজান, তানু নামে ৬ জন ব্যক্তি আমাদের এই পুকুর পারে এসেছিল। আমার ভাই ও স্থানীয় একজন নিজ চোখে তাদের এখানে দেখেছে। 


স্থানীয় মৃত আব্দুল খালেক এর ছেলে মোঃ সুলেমান এর নেতৃত্বেই পুকুরে বিষ দেওয়া হয়েছে দাবি করে তিনি বলেন, আমাদের পুকুরের পাশেই সুলমান এর একটি ফসলী মাঠ রয়েছে। এর আগেও আমার পুকুরে যথেষ্ট পরিমাণে পানি থাকার পরেও তার জায়গার পানি আমাদের না জানিয়েই পুকুরে ছেড়ে দিয়েছিল যাতে সকল মাছ তার জায়গায়'সহ আশপাশে চলে যায়। এছাড়াও বিভিন্ন সময়ে আমাদের ক্ষতিগ্রস্ত করতে নানান কলাকৌশল অবলম্বন করেছেন সুলমান। 


আব্দুল হাকিম আরও বলেন, মাছ চাষের টাকাতেই আমাদের সংসার চলে। এ ঘটনায় প্রায় ২০ থেকে ২২ লক্ষ টাকা আমাদের ক্ষতি হয়েছে। এ লোকসান সইবার মতো ক্ষমতা আমাদের নেই। আমরা ন্যায্য বিচার চাই। 


পুকুর মালিক নজরুল ইসলামের স্ত্রী বলেন, আমাদের এই পুকুরই সম্বল। এ ঘটনায় আমরা এখন নিঃস্ব। আমি এটার বিচার চাই। 


এ ঘটনায় স্থানীয় কয়েকজন বলেন, পুকুর টুকুই তাদের রুজিরোজগার এর মাধ্যম। অনেক টাকা তাদের এই পুকুর করতে গিয়ে ব্যয় হয়েছে। অভিযুক্ত যেই হোক বিচারের আওতায় আনার দাবি তাদের। 


এই বিষয় বক্তব্য জানতে অভিযুক্ত সুলেমান মিয়ার মুঠোফোনে ফোন দিলে তিনি রিসিভ করেননি। তার ছেলে হারুন মিয়ার মুঠোফোনে কল দিলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি সংযোগ কেটে দেন। 


সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসাইন বলেন, ইতিমধ্যে পুকুরে মাছ মেরে ফেলার বিষয়টি আমরা অবগত হয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



ফজলে রাব্বীকে শ্রদ্ধা জানাতে গ্রামের বাড়িতে মানুষের ঢল

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

গাইবান্ধায় নিজের গ্রামে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ।

সোমবার (২৫) বিকেল ৩টায় সাঘাটা উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এরআগে, সকাল পৌনে ৯টায় যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইটে ফজলে রাব্বী মিয়ার মরদেহ দেশে পৌঁছায়। এরপর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর দুপুর দেড়টায় সশস্ত্র বাহিনীর হেলিকপ্টার বোনারপাড়ার হেলেনচা গ্রামের ভেলাকপা বিলে অবতরণ করেন। সেখান থেকে তার স্বজন ও দলীয় নেতাকর্মীরা মরদেহ নিয়ে ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে আসেন। এরপর সেখানে মরদেহে সর্বস্তরের দলীয় নেতাকর্মী, রাজনৈতিক সহকর্মী, আইনজীবী ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। এতে হাজারো মানুষের ঢল নামে। শ্রদ্ধা জানানো শেষে তারা জানাজা অনুষ্ঠিত হয়।

jagonews24

এদিকে বিকেল সাড়ে ৫টার দিকে তার আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। এর পরপরই রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ফজলে রাব্বীর জানাজা ও দাফন প্রক্রিয়া সম্পন্নে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ভাই মো. ফরহাদ রাব্বি ও মেয়ে ফারজানা রাব্বী বুবলি।

এছাড়া ফজলে রাব্বীর মরদেহে শ্রদ্ধা নিবেদনসহ দুই দফায় জানাজা নামাজ ও সুষ্ঠু দাফন সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা।

২২ জুলাই দিনগত রাতে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা যান ফজলে রাব্বী। দীর্ঘ ৯ মাস ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন তিনি।

পেশায় আইনজীবী ফজলে রাব্বি মিয়া গাইবান্ধা-৫ আসনের সাতবারের সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি জাতীয় সংসদের পরপর দুবারের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরে যুদ্ধে অংশগ্রহণ করেন তিনি।বর্ষীয়ান রাজনীতিবিদ ও সফল জনপ্রতিনিধি ফজলে রাব্বীর মৃত্যুতে শোক বিরাজ করছে সাঘাটা-ফুলছড়িসহ গোটা গাইবান্ধায়।


আরও খবর



সাড়ে ২৪ কোটি টাকা বিমা দাবি পরিশোধ করলো পপুলার লাইফ

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | জন দেখেছেন
Image

শেয়ারবাজারে তালিকাভুক্ত পপুলার লাইফ ইন্স্যুরেন্স সাত হাজার ৪৬৭ জন বিমা গ্রাহককে ২৪ কোটি ৪১ লাখ ৬৮ হাজার ১৮৯ টাকা বিমা দাবি পরিশোধ করেছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) পপুলার লাইফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এক অনুষ্ঠানে বিমা গ্রহকদের হাতে বিমা দাবির চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

বিজ্ঞপ্তিতে জানানা হয়, পপুলার লাইফ ইন্স্যুরেন্স এ পর্যন্ত ৩৮ লাখ ৫২ হাজার ৯০৩ জন গ্রাহককে ৫ হাজার ২৩৯ কোটি ৬ লাখ ৫২ হাজার টাকা বিমা দাবি পরিশোধ করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পপুলার লাইফের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। সম্মানিত অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

এতে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব আবদুল্যাহ হারুন পাশা, আইডিআরএ’র সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম, সদস্য (লাইফ) কামরুল হাসান, সদস্য (নন-লাইফ) মো. নজরুল ইসলাম, নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) ড. নাজনীন কাউসার চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী। আরও উপস্থিত ছিলেন সাবেক সচিব ও কোম্পানির সিনিয়র কনসালট্যান্ট মো. আনিস উদ্দিন মিঞা, সাবেক অতিরিক্ত সচিব ও কোম্পানির সিনিয়র কনসালট্যান্ট মো. সিরাজুল হায়দার, সাবেক প্রধান বিমা নিয়ন্ত্রক (ইনচার্জ) ও কোম্পানির সিনিয়র কনসালট্যান্ট রায় দেবদাস, কোম্পানির সিনিয়র কনসালট্যান্ট কর্নেল (অব.) আহসান আজিজ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নন্দন ভট্টাচার্য ও মোস্তফা হেলাল কবির, সিনিয়র ডিএমডি সৈয়দ মোতাহার হোসেন, মো. নওশের আলী নাঈম, মো. আবু তাহের, ফিরোজ ইফতেখার, মো. হাবিবুর রহমান, মো. বশিরুল ইসলাম ও ইমাদ উদ্দিন আহমেদ প্রিন্স, ডিএমডি মো. কামাল হোসেন মহসিন, মো. খলিলুর রহমান দুলাল, সৈয়দ সুলতান মাহমুদ, সিএফও এরশাদ আলী হিরু প্রমুখ।


আরও খবর



বাসচাপায় এএসআই নিহত: চালক সুজন কারাগারে

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

রাজধানীর মহাখালীতে বিকাশ পরিবহনের বাসের ধাক্কায় দায়িত্বরত অবস্থায় ট্রাফিক পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল আজিজ মোল্লার মৃত্যুর ঘটনায় করা মামলায় চালক সুজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ আগস্ট) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) শাহীন আলম আসামিকে কারাগারে রাখার আবেদন করেন। আসামিপক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আর পড়ুন>>দায়িত্বরত অবস্থায় বাসের ধাক্কায় প্রাণ গেলো ট্রাফিক পুলিশের

এর আগে বুধবার (৩ আগস্ট) মহাখালী ফ্লাইওভারের ঢালে বিকাশ পরিবহনের যাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৩-০৬৯৯) ডিউটিরত অবস্থায় থাকা এএসআই আবদুল আজিজকে ধাক্কা দেয়। এতে তার মাথার পেছনে ও পায়ে মারাত্মক জখম হয়। তাকে তাৎক্ষণিকভাবে মহাখালী রেলগেটের পাশে ইউনিভার্সেল মেডিক্যাল কলেজের আইসিইউতে নেওয়া হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরে তাকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আবদুল আজিজের স্ত্রী স্মৃতি আরা বনানী থানায় সড়ক পরিবহন আইনে মামলা করেছেন।


আরও খবর



সেনাবাহিনীতে চাকরি, আবেদন শেষ ৩০ জুলাই

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

বাংলাদেশ সেনাবাহিনীতে ৮০তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৭তম ডিএসএসসি (এডিসি)-পুরুষ/মহিলা পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ সেনাবাহিনী

পদের নাম: ৮০তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৭তম ডিএসএসসি (এডিসি)-পুরুষ/মহিলা

শিক্ষাগত যোগ্যতা

ক) আর্মি মেডিকেল কোর (পুরুষ/মহিলা) এর জন্য
১. এমবিবিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল কলেজ)।
২. ইন্টার্নশিপ সম্পন্নকারী।
৩. উচ্চ মাধ্যমিক
ক. জাতীয় মাধ্যম- এইচএসসিতে জিপিএ-৫
খ. ইংরেজি মাধ্যম- ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টি বিষয়ে ‘এ’ এবং ১টি বিষয়ে ‘বি’ গ্রেড।

৪. মাধ্যমিক
ক. জাতীয় মাধ্যম- এসএসসিতে জিপিএ-৫
খ. ইংরেজি মাধ্যম- ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টি বিষয়ে ‘এ’ এবং ৩টি বিষয়ে ‘বি’ গ্রেড।

খ) আর্মি ডেন্টাল কোর (পুরুষ/মহিলা) এর জন্য
১. বিডিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল/ডেন্টাল কলেজ)।
২. ইন্টার্নশিপ সম্পন্নকারী।
৩. উচ্চ মাধ্যমিক
ক. জাতীয় মাধ্যম- এইচএসসিতে জিপিএ-৫
খ. ইংরেজি মাধ্যম- ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টি বিষয়ে ‘এ’ এবং ১টি বিষয়ে ‘বি’ গ্রেড।

৪. মাধ্যমিক
ক. জাতীয় মাধ্যম- এসএসসিতে জিপিএ-৫
খ. ইংরেজি মাধ্যম- ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টি বিষয়ে ‘এ’ এবং ৩টি বিষয়ে ‘বি’ গ্রেড।

উচ্চতা: পুরুষ ৫ ফুট ৪ ইঞ্চি, নারী ৫ ফুট ১ ইঞ্চি
ওজন: পুরুষ ৫৭ কেজি, নারী ৪৯ কেজি
বুক: পুরুষ ৩০-৩২ ইঞ্চি, নারী ২৮-৩০ ইঞ্চি

বয়স: ০১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর
বৈবাহিক অবস্থা: বিবাহিত/অবিবাহিত

আবেদনের নিয়ম: আগ্রহীরা joinbangladesharmy.army.mil.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ১০০০ টাকা

আবেদনের শেষ সময়: ৩০ জুলাই ২০২২

লিখিত পরীক্ষা: ০৫ আগস্ট ২০২২
সময়: সকাল ০৯টা
স্থান: শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাস।

সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখুন

jagonews24

সূত্র: প্রতিষ্ঠানটির ওয়েবসাইট


আরও খবর



মিডল্যান্ড ব্যাংকের অর্ধ-বার্ষিক ব্যবসা পর্যালোচনা সম্মেলন

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ইনস্টিটিউশনাল ব্যাংকিং এবং ট্রেজারি বিভাগের অর্ধ বার্ষিক ব্যবসা পর্যালোচনা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২২ গুলশানে অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয়ের সভাকক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আহসান-উজ জামান প্রধান অতিথি হিসেবে ব্যবসা সভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে সভা পরিচালনা করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক জাহিদ হোসেন।

ব্যাংকের ইনস্টিটিউশনাল ব্যাংকিংয়ের প্রধান মো. জাভেদ তারেক খান এবং ট্রেজারি বিভাগের প্রধান নাজমুল আহসানসহ ইনস্টিটিউশনাল ব্যাংকিং ইউনিট এবং এসএমই বিভাগের প্রধানরা সভায় উপস্থিত ছিলেন এবং তাদের বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।

সভায় ব্যাংকের ইনস্টিটিউশনাল ব্যাংকিং ইউনিট ও ট্রেজারি ব্যাংকিং বিভাগের ২০২২ সালের ৩০ জুন ভিত্তিক অর্জিত ব্যবসা মূল্যায়ন করা হয় এবং ২০২২ সালের জন্য বার্ষিক নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের ওপর পর্যালোচনা করা হয়। সভায় নিয়ন্ত্রণ সংস্থার নির্দেশনা মেনে উন্নত গ্রাহক সেবা ও গ্রাহকদের অর্থনৈতিক প্রয়োজনীয়তা নিরুপনকল্পে যথাযথ সহযোগিতা প্রদানের জন্য সব কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়।


আরও খবর