Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

সৌদি আরবে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) নোয়াখালী জেলার নুরুল আমিন (৬৪) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে। নুরুল আমিনের পাসপোর্ট নম্বর ইএফ ০৭৫৮০০৬।

চলতি বছরে এটা সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর দ্বিতীয় মৃত্যু। এর আগে গত ১১ জুন মো. জাহাঙ্গীর কবির (৫৯) নামের চাঁপাইনবাবগঞ্জের এক হজযাত্রী পবিত্র মক্কায় মারা যান।

এদিকে, বৃহস্পতিবার পর্যন্ত ১৫ হাজার ৭২৪ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনার তিন হাজার ৩৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১২ হাজার ৩৩৯ জন হজযাত্রী রয়েছেন।

বৃহস্পতিবার মোট ফ্লাইট পরিচালিত হয়েছে ৪২টি। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৪টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৩টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা চার হাজার জন। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন।

হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।


আরও খবর



টাঙ্গাইলের ৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

টাঙ্গাইলের চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (২৭ জুলাই) ইভিএম পদ্ধতিতে সদর উপজেলার ছিলিমপুর, কাকুয়া, কাতুলী ও মাহমুদনগর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত ।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চার ইউনিয়নে চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল ৯টায় ছিলিমপুর ইউনিয়ন পরিষদের পাকুল্ল্যা মুসলিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারদের শান্তিপূর্ণভাবে ভোট দিতে দেখা গেছে। এ কেন্দ্র মোট ভোটার সংখ্যা দুই হাজার ৩৮১ জন।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার কোনো ধরনের অবনতি হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে চারটি ইউনিয়নে চারজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চার শতাধিক পুলিশ, ৫০ জন র‌্যাব সদস্য ও দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে।


আরও খবর



টিপু-প্রীতি হত্যা: গ্রেফতার চারজনের তিনজনই আ’লীগ নেতা

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

রাজধানীর শাহজাহানপুর আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলায় গ্রেফতার চার আসামির একজন জাতীয় পার্টির নেতা এবং অন্য তিনজন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এর মধ্যে জুবের আলম খান রবিন জাতীয় পার্টি এবং মাহবুবুর রহমান টিটু, আরিফুর রহমান সোহেল ওরফে ঘাতক সোহেল ও খায়রুল তিনজনই সাবেক ছাত্রলীগ নেতা। তারা বর্তমানে এলাকায় আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচিত।

আলোচিত এ হত্যা মামলায় শনিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এ চারজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন গোয়েন্দা মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম।

রোববার (৩১ জুলাই) এ নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, টিপু হত্যায় এর আগে বেশ কজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া জবানবন্দি ও তথ্য বিশ্লেষণ করে বিশেষত খুনের সন্দেহভাজন সমন্বয়কারী সুমন শিকদার ওরফে মুসাকে ওমান থেকে গ্রেফতার করে দেশে আনা হয়। তিনি জিজ্ঞাসাবাদে ও আদালতে দেওয়া জবানবন্দিতে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। সেসব তথ্যের ভিত্তিতে শনিবার মতিঝিল ও আশপাশের এলাকা থেকে চারজনকে গ্রেফতার করে ডিবি।

গ্রেফতাররা হলেন জুবের আলম খান রবিন, আরিফুর রহমান সোহেল (ঘাতক সোহেল), খায়রুল ও মাহবুবুর রহমান টিটু। এর মধ্যে খায়রুল মতিঝিল থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং টিটু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুরের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত।

টিপু-প্রীতি হত্যা: গ্রেফতার চারজনের তিনজনই আ’লীগ নেতা

হারুন অর রশীদ বলেন, গ্রেফতারদের মধ্যে টিপু হত্যায় কার কী ভূমিকা তা তদন্ত করে দেখা হবে। আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে আরও অনেক তথ্যই বেরিয়ে আসতে পারে।

এদিকে টিপু-প্রীতি হত্যার ঘটনায় বগুড়া থেকে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী হিসেবে মুসার নাম আসে। পরে জানা যায়, মুসা ঘটনার আগেই ১২ মার্চ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরাত চলে যান। তার সন্ধান পেতে ৬ এপ্রিল পুলিশ সদরদপ্তরের এনসিবি শাখায় যোগাযোগ করা হয়।

পুলিশ সদরদপ্তর গত ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে। এরই মধ্যে ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। এনসিবির সহযোগিতায় গত ১২ মে মুসাকে গ্রেফতার করে ওমান পুলিশ। পরে বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে ৯ জুন মুসাকে দেশে ফিরিয়ে আনে।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়।


আরও খবর



ছয় বছরের ছাত্রীকে ধর্ষণ, মাদরাসার শিক্ষিকার স্বামী গ্রেফতার

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ছয় বছর বয়সী মাদরাসা ছাত্রীকে ধর্ষণ মামলার পলাতক আসামি মো. আবদুল মঞ্জুকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব-১০। মঞ্জু ওই মাদরাসার শিক্ষিকার স্বামী।

শুক্রবার (২৯ জুলাই) রাজধানীর কাফরুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এনায়েত কবির সোয়েব।

তিনি বলেন, কেরানীগঞ্জ এলাকায় ভুক্তভোগী শিশুটি একটি ভাড়া বাসায় মা-বাবার সঙ্গে থাকতো। শিশুটির মা-বাবা তাকে স্থানীয় একটি মহিলা মাদরাসায় কেজি শ্রেণিতে ভর্তি করেন। গত ১৬ জুলাই সকাল ৮টায় প্রতিদিনের মতো শিশুটির মা তাকে মাদরাসায় দিয়ে বাসায় চলে আসেন। সকাল ১০টা ২৫ মিনিটে টিফিন খাওয়ানোর জন্য তিনি আবার মাদরাসায় যান। ওই সময় শিশুটির মা মাদরাসায় গিয়ে দেখেন ক্লাসের শিক্ষিকা ও সব ছাত্রীরা টিফিনের জন্য বাসায় চলে গেছে এবং তার মেয়ে ক্লাসে নেই। খোঁজাখুঁজির একপর্যায়ে মেয়ের চিৎকার শুনে মাদরাসার কেবিনে সামনে গিয়ে তিনি দেখতে পান তার মেয়েকে ধর্ষণ করছে মাদরাসার শিক্ষিকার স্বামী মো. আবদুল মঞ্জু।

এনায়েত কবির বলেন, মাকে দেখে মঞ্জু শিশুটিকে ছেড়ে দৌড়ে পালিয়ে যান। পরে শিশুটির মা ভিকটিমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে এ ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় মো. আবদুল মঞ্জুর বিরুদ্ধে মামলা করা হয়।

সহকারী পুলিশ সুপার আরও বলেন, এ ঘটনায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতারে ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় রাজধানী কাফরুল থানার মিরপুর-১৩ এলাকায় অভিযান চালিয়ে আবদুল মঞ্জুকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, মঞ্জু ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



স্কয়ার ফুডে এইচএসসি পাসে চাকরি

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

স্কয়ার গ্রুপের স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডে ‘সেলস অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড

পদের নাম: সেলস অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৭ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মিডল্যান্ড ব্যাংকের অর্ধ-বার্ষিক ব্যবসা পর্যালোচনা সম্মেলন

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ইনস্টিটিউশনাল ব্যাংকিং এবং ট্রেজারি বিভাগের অর্ধ বার্ষিক ব্যবসা পর্যালোচনা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২২ গুলশানে অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয়ের সভাকক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আহসান-উজ জামান প্রধান অতিথি হিসেবে ব্যবসা সভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে সভা পরিচালনা করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক জাহিদ হোসেন।

ব্যাংকের ইনস্টিটিউশনাল ব্যাংকিংয়ের প্রধান মো. জাভেদ তারেক খান এবং ট্রেজারি বিভাগের প্রধান নাজমুল আহসানসহ ইনস্টিটিউশনাল ব্যাংকিং ইউনিট এবং এসএমই বিভাগের প্রধানরা সভায় উপস্থিত ছিলেন এবং তাদের বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।

সভায় ব্যাংকের ইনস্টিটিউশনাল ব্যাংকিং ইউনিট ও ট্রেজারি ব্যাংকিং বিভাগের ২০২২ সালের ৩০ জুন ভিত্তিক অর্জিত ব্যবসা মূল্যায়ন করা হয় এবং ২০২২ সালের জন্য বার্ষিক নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের ওপর পর্যালোচনা করা হয়। সভায় নিয়ন্ত্রণ সংস্থার নির্দেশনা মেনে উন্নত গ্রাহক সেবা ও গ্রাহকদের অর্থনৈতিক প্রয়োজনীয়তা নিরুপনকল্পে যথাযথ সহযোগিতা প্রদানের জন্য সব কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়।


আরও খবর