Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
হানিফ সংকেত সুস্থ আছেন

সোশ্যাল মিডিয়ায় হানিফ সংকেতের মৃত্যুর গুজব

প্রকাশিত:Wednesday ২৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

এ আর হানিফঃ

জনপ্রিয় উপস্থাপক, পরিচালক, অভিনেতা, প্রযোজক, লেখক হানিফ সংকেতের মৃত্যুর গুজব ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। টিকটক, ফেসবুকসহ নানা সোশ্যাল মিডিয়ায় এ ভুয়া তথ্যের খবরটি গতকাল ছড়ানো হয়।

এর মধ্যে Asofuddowla Jewel নামের একটি আইডি থেকে লেখা হয়েছে, ‘শোক এবং শ্রদ্ধা, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক, প্রযোজক ও নির্মাতা বিশিষ্ট গুণীজন হানিফ সংকেত আজ সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমরা গভীর শোক প্রকাশ করছি।’


Feni Page ফেনী পেজ থেকে বলা হয়েছে, ‘................শোক সংবাদ -!! জনপ্রিয় ম্যগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক প্রযোজক ও নির্মাতা জনাব হানিফ সংকেত সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি।’


‘দূর্গাপুর উপজেলা প্রচার দল’, Siyadat Raj নামে একটি আইডি, Md. Ridwan Khan নামে একটি আইডিসহ আরও অনেক পেজ ও আইডি থেকে হানিফ সংকেতের মৃত্যুর মিথ্যে খবর ছড়ানো হয়েছে।



গুণী মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেতের মৃত্যুর গুজবে তার লাখো ভক্ত এবং অনুরাগীরা শংকিত, ব্যথিত এবং চিন্তাগ্রস্ত। তাই ঘটনার সত্যতা জানতে হানিফ সংকেতের ঘনিষ্ঠজনদের সঙ্গে যোগাযোগ করলে এ তথ্য ভুল বলে নিশ্চিত হওয়া গেছে।

তারা জানান, হানিফ সংকেত সুস্থ আছেন।



আরও খবর



যুদ্ধের পরেও জ্বালানি খাতে রুশ কোম্পানির মুনাফা বেড়েছে

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলছেন, পশ্চিমা দেশগুলো আগামী কয়েক বছরেও রাশিয়ার কাছ থেকে তেল ও গ্যাস নেওয়া বন্ধ করবে না। তিনি বলেন, এই সময়ের মধ্যে কী হতে পারে সেটা কেউই জানে না, ফলে রুশ কোম্পানিগুলোকে তাদের তেল-কূপ বন্ধ করতে হচ্ছে না। খবর বিবিসির।

এর আগে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারাও স্বীকার করে নিয়েছেন যে, ইউক্রেন যুদ্ধের পর জ্বালানি খাতে রাশিয়ার মুনাফা যুদ্ধের আগের তুলনায় বেড়ে গেছে।

ইউরোপীয় ইউনিয়ন বর্তমানে তার প্রয়োজনীয় গ্যাসের ৪০ শতাংশ রাশিয়ার কাছ থেকে আমদানি করে থাকে। গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর ইউরোপের দেশগুলোর এই জোট তেল ও গ্যাসের জন্য রাশিয়ার ওপর নির্ভরতা কমিয়ে আনার কথা ঘোষণা করে।

তারা বলছে, ২০০২ সালের শেষ নাগাদ তেলের ওপর নির্ভরতা ৯০ শতাংশ কমাবে। কিন্তু গ্যাসের ব্যাপারে কতোটুকু হ্রাস করা হবে এখনও তার কিছু উল্লেখ করা হয়নি। ইউক্রেন যুদ্ধের পর মস্কোকে শাস্তি দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র রাশিয়ার জ্বালানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

কিন্তু বিশ্বব্যাপী তেল ও গ্যাসের মূল্য বেড়ে যাওয়ার কারণে এই খাতে রাশিয়ার মুনাফাও বৃদ্ধি পেয়েছে। মার্কিন কর্মকর্তারা বলছেন, সার্বিকভাবে সরবরাহের পরিমাণ কমে যাওয়া সত্ত্বেও জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে সম্প্রতি রুশ কোম্পানিগুলোর মুনাফা বেড়ে থাকতে পারে।

মস্কোতে তরুণ উদ্যোক্তাদের উদ্দেশে প্রেসিডেন্ট পুতিন বলেন, বিশ্ব বাজারে তেলের পরিমাণ কমছে, কিন্তু দাম বাড়ছে। তিনি বলেন, বিভিন্ন কোম্পানির মুনাফা বাড়ছে।

বৃহস্পতিবার একই ধরনের কথা শোনা গিয়েছিল যুক্তরাষ্ট্রের জ্বালানি নিরাপত্তা সংক্রান্ত দূত অ্যামোস হোকস্টেইনের মুখ থেকেও। সিনেটে শুনানির সময় জানতে চাওয়া হয়েছিল রাশিয়া কি এখন জীবাশ্ম জ্বালানি থেকে যুদ্ধের আগের সময়ের চেয়েও বেশি মুনাফা করছে? এর উত্তরে অ্যামোস হোকস্টেইন বলেন, আমি এটা অস্বীকার করতে পারবো না।

রুশ শাসক পিটার দ্য গ্রেটের ৩৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক প্রদর্শনীতে যোগ দেওয়ার পর প্রেসিডেন্ট পুতিন একদল তরুণের সঙ্গে আলোচনা করতে গিয়ে জ্বালানি খাতে রুশ কোম্পানির মুনাফা বাড়ার বিষয়ে কথা বলেন।

অষ্টাদশ শতাব্দীর শাসক পিটার দ্য গ্রেট দীর্ঘ সময় ধরে সুইডেনের সঙ্গে যুদ্ধ করেছেন। প্রেসিডেন্ট পুতিন তার ইউক্রেন যুদ্ধকে পিটার দ্য গ্রেটের সুইডেন যুদ্ধের সঙ্গে তুলনা করেছেন।

তিনি বলেন, আপনাদের মনে হতে পারে যে সুইডেনের সঙ্গে যুদ্ধে তিনি কিছু কেড়ে নিতে চাইছেন। কিন্তু তিনি কিছু নিচ্ছিলেন না, তিনি শুধু এটা ফেরত নিচ্ছিলেন। ইউক্রেন প্রসঙ্গে তিনি বলেন, ফিরিয়ে নিয়ে শক্তিশালী করা আমাদের দায়িত্ব।


আরও খবর



প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪জন দেখেছেন
Image

পদ্মা সেতুতে প্রথম ৮ ঘণ্টায় ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকার টোল আদায় করা হয়েছে। এসময় গাড়ি চলাচল করেছে ১৫ হাজার ২০০টি।

রোববার (২৬ জুন) বিকেলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন জাগো নিউজকে এ তথ্য জানান।

রোববার সকাল ৫টা ৪০ মিনিটে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষিত পদ্মা সেতু পার হয়ে ঢাকায় আসতে দীর্ঘদিন যে অসহনীয় দুর্ভোগ ও কষ্ট ছিল আজ থেকেই তা দূর হয়েছে।

শরীয়তপুরের জাজিরা প্রান্ত দিয়ে উত্তাল পদ্মা নদী পার হতে যেখানে কয়েক ঘণ্টা সময় লাগতো এখন সেই নদী পার হতে সময় লাগছে মাত্র কয়েক মিনিট। এতে অনেকেই বাইক ও প্রাইভেটকার নিয়ে পার হচ্ছেন স্বপ্নের পদ্মা সেতু। সেই সঙ্গে ট্রাক, বাসসহ বিভিন্ন ধরনের যানচলাচল করছে সেতু দিয়ে।


আরও খবর



এইচএসসি পাসে বসুন্ধরা গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপে ‘সেফটি অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৮ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বসুন্ধরা গ্রুপ
বিভাগের নাম: বিসিআইএল

পদের নাম: সেফটি অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/এইচএসসি
অভিজ্ঞতা: ০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৫ বছর
কর্মস্থল: চট্টগ্রাম (মীরসরাই)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৮ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



যুবলীগকর্মী শহীদুল হত্যার অন্যতম আসামি ইউসুফ গ্রেফতার

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

চট্টগ্রামের রাউজানে যুবলীগকর্মী শহীদুল আলমকে (৩৫) গুলি করে হত্যার প্রায় সাত বছর পর অন্যতম আসামি মো. ইউসুফকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (২৭ জুন) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৭। রোববার (২৬ জুন) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার এ তথ্য জানিয়েছেন। গ্রেফতার ইউসুফ রাউজান উপজেলার পশ্চিম রাউজান গ্রামের মৃত বজল আহমদ সওদাগরের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি রাউজান-রাঙ্গামাটি সড়কের চারাবটতল এলাকায় যুবলীগের কর্মী শহীদুল আলমকে মুখোশধারী সন্ত্রাসীরা সিনেমা স্টাইলে মাইক্রোবাসে করে এসে গুলি করে হত্যা করে। এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। গত ১১ জানুয়ারি মামলার প্রধান আসামি ঘটনার মূলহোতা আজিজ উদ্দিন ওরফে আজিজ্যা ওরফে ইমুকে (৪৪) গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, যুবলীগকর্মী শহীদুলকে হত্যার পর আসামি বিদেশ চলে যায়। কিছুদিন আগে থেকে তারা দেশে ফিরে চাঁদাবাজি, সন্ত্রাসীসহ নানা অপরাধ সংগঠিত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে শহীদুল হত্যা মামলার অন্যতম আসামি ইউসুফকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। সে শহীদুল হত্যাকাণ্ডে সরাসরি জড়িত বলে স্বীকার করেছে। তাকে সোমবার সকালে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



শ্রীকাইল গ্যাসক্ষেত্রে নতুন কূপ খননের কাজ শুরু

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১৪জন দেখেছেন
Image

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) নিয়ন্ত্রণাধীন কুমিল্লার শ্রীকাইল গ্যাসক্ষেত্রে নতুন কূপ খননের কাজ শুরু হয়েছে।

সোমবার (২৭ জুন) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আগামীতে গ্যাসক্ষেত্রে সু-খবর পাওয়া যাবে বলেও আশাবাদ প্রকাশ করেন তিনি।

প্রতিমন্ত্রী তার ফেসবুক পোস্টে লেখেন, ‘আজ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাপেক্সের নেতৃত্বে শ্রীকাইল নর্থ-১ এ অনুসন্ধান কূপে বিজয়-১২ রিগ দিয়ে খননের কাজ শুরু হলো। আগামীতে গ্যাস নিয়ে আপনাদের সু-খবর দিতে পারবো বলে আশা করি।’

'জ্বালানি স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে দেশীয় জ্বালানি অনুসন্ধান, নতুন নতুন গ্যাসক্ষেত্র আবিষ্কার, বিদ্যমান গ্যাসকূপগুলোতে ডিপ ড্রিলিংয়ের মাধ্যমে অনুসন্ধান কার্যক্রম জোরদার করছি।-পোস্টে যোগ করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ


আরও খবর