Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৯০জন দেখেছেন
Image


নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলায় পুলিশের সোর্স পরিচয়ে নিরীহ মানুষজনকে নির্যাতনের অভিযোগ উঠেছে শাহআলম নামে বিকৃত মানসিকতার এক ব্যক্তির বিরুদ্ধে। ইতিমধ্যে বর্বর নির্যাতনের এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।


শুক্রবার বিকেলে ফেসবুকে একটি পোস্টে নির্যাতনের ভিডিওটি আপলোড দিয়ে বলা হয়েছে, সোনারগাঁ থানার এএসআই মজিবর এরসোর্স পরিচয় দিয়ে বুক ফুলিয়ে নিরীহ মানুষের উপর বর্বর নির্যাতন করে যাচ্ছে শাহ আলম। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তার টর্চার সেলে নিয়ে মিউজিক বাজিয়ে গানের তালে তালে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন চালানো হয়।ছিচল্লিশ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, অভিযুক্ত শাহআলম একটি কক্ষে উচ্চ শব্দে গান বাজিয়ে নিউজিকের তালে তালে পেটাচ্ছেন আর নাচছেন। কিছুক্ষণ পর পর নেচে উল্লাশ করছেন আর লোকটাকে পেটাচ্ছেন। 


ভিডিওযুক্ত লিখিত পোস্টে বলা হয়, কাবিলগঞ্জের শাহআলম বর্তমানে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় খন্দকার প্লাজার পাশে তার বোনের বাড়ীতে থাকে। মাঝে মধ্যে একই উপজেলার চিলারবাগ এলাকায় নানার বাড়ীতেও তিনি থাকেন।


সোনারগাঁ থানা  পুলিশের সোর্স পরিচয় দিয়ে শাহ আলম নীরিহ যুবকদের আটকে রেখে মুক্তিপণ বাবদ টাকা পয়সা হাতিয়ে নিয়ে পরবর্তীতে পুলিশের মাধ্যমে ডাকাতিসহ বিভিন্ন মামলায় জড়িয়ে তাদের হয়রানি করেন। শাহ আলমের বিরুদ্ধে এলাকায় ইয়াবা, ফেনসিডিলসহ বিভিন্ন মাদক ব্যবসার সাথেও জড়িত থাকার অভিযোগ রয়েছে। 


এ ব্যাপারে জানতে চাইলে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুল ইসলাম বলেন, শাহ আলম পুলিশের সোর্স নয়। পুলিশকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার করা হচ্ছে। সে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী এবং ডাকাতির সাথে জড়িত। 


ওসি হাফিজুল ইসলাম আরও বলেন, ভিডিওটি আমি দেখেছি। এর আগেই আজই তাকে ডাকাতি মামলায় গ্রেপ্তার করে আদালতে চালান করে দিয়েছি। সে যাকে পেটাচ্ছে সেও একজন ডাকাত। তাদের দুইজনের বিরুদ্ধে অন্তত ১০/১৫টি মামলা আছে এবং অনেকবার তারা জেলও খেটেছে।


আরও খবর



বুলবুল হত্যার প্রতিবাদে শাবিপ্রবিতে শোক র‍্যালি

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৩জন দেখেছেন
Image

বুলবুল হত্যার প্রতিবাদে ও অপরাধীদের সুষ্ঠু বিচারের দাবিতে শোক র‍্যালি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২৭ জুলাই) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বর থেকে এ র‍্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে শেষ হয়। এসময় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক পরিবেশবিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, সাবেক উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান, সমাজ বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শাহ, সাবেক সদস্য আশরাফ কামাল আরিফ, সাবেক সদস্য মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা তারেক হালিমী, সুমন সরকার, রসায়ন বিভাগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন, সামাজিক বিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক তানিম খন্দকার প্রমুখ।

এর আগে, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। স্মারকলিপিতে তারা কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। বুলবুলের পরিবারকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আর্থিক সহায়তা দিতে হবে। ক্যাম্পাসের সব জায়গায় পর‍্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করে সিসি ক্যামেরার আওতায় আনতে হবে। সেইসঙ্গে টিলাসহ বিভিন্ন জায়গায় নিরাপত্তাকর্মী বৃদ্ধি করে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।


আরও খবর



মাগুরায় অতিরিক্ত পুলিশ সুপারের ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৫০জন দেখেছেন
Image

মাগুরার শ্রীপুর উপজেলার সারঙ্গদিয়া গ্রাম থেকে অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার লাবনী আক্তারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার লাবনী আক্তার খুলনা মেট্রো পলিটনে কর্মরত ছিলেন। তিনি ওই উপজেলার বরালিদাহ গ্রামের খন্দকার শফিকুল আজমের মেয়ে। সারঙ্গদিয়া গ্রামে তার নানাবাড়ি।

মরদেহ ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান।


আরও খবর



স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও পরিচয়ে প্রতারণা করতেন তিনি

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও (অ্যাডিশনাল পার্সোনাল অফিসার) পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে মো. রাসেল মিয়া নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল, দুটি সিম, ১৬টি ভিজিটিং কার্ড (স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও পরিচয়ধারী) ও ১টি সিল (স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও পরিচয়ধারী) জব্দ করা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে ডিবি কার্যালয়ে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, মো. রাজ বিন রাসেল তালুকদার নাম দিয়ে এক ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রীসহ একাধিক মন্ত্রীর ছবি ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ছবি ফেসবুকে ব্যবহার করে নিজেকে স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও পরিচয় দিয়ে ভিজিটিং কার্ড তৈরি করে। স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও পরিচয় দিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় চাকরির প্রলোভন, বিভিন্ন রাজনৈতিক সমস্যার সমাধান, পুলিশে লোক নিয়োগ, পুলিশ ক্লিয়ারেন্স, বদলি, এলাকার মামলা নিষ্পত্তি সংক্রান্তে তদবির করে বিপুল পরিমাণে অর্থ আত্মসাৎ করে।

এ ধরণের ঘটনায় এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার (১৮ জুলাই) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি প্রতারণার মামলা হয়। মামলাটি তদন্তকালে প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শানাক্ত করা হয়। সোমবার রংপুর জেলার কোতয়ালী থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে গোয়েন্দা ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

jagonews24

ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ আরও বলেন, গ্রেফতার রাসেল রংপুরের পীরগঞ্জের বাসিন্দা। সে মো. রাজ বিন রাসেল তালুকদার নাম দিয়ে ফেসবুকে আইডি খুলে। এরপর কৌশলে মন্ত্রী, এমপি ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে ছবি তুলে ফেসবুকে আপলোড করে। নেতাকর্মীদের জন্য রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগের পার্টি অফিস উন্মুক্ত থাকার সুযোগে রাসেল পার্টি অফিসে আসতো। ফলে আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীদের সঙ্গে তার সু-সম্পর্ক গড়ে ওঠে। পার্টি অফিসে ছবি তুলে সে ছবি তার নিজ ফেসবুক আইডিতে শেয়ার করে। তার আপলোড করা ছবি ব্যবহার করে নিজ এলাকাসহ রংপুর জেলার এক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সমাজে নিজেকে পরিচিত করে। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রীর এপিও পরিচয় দিয়ে ভুয়া ভিজিটিং কার্ড বানিয়ে তা সবার মধ্যে বিতরণ করতো।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদের নির্দেশে ও এডিসি মোহাম্মদ জুনায়েদ আলম সরকারের তত্ত্বাবধানে ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিমের লিডার এডিসি মো. মহিদুল ইসলামের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

এরকম প্রতারণা এড়াতে গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ কিছু পরামর্শ দিয়েছে। সেগুলো হলো- মন্ত্রী, এমপি ও সমাজের বিশিষ্টজনদের ঘনিষ্ঠ পরিচয়ে কারও সঙ্গে লেনদেন থেকে বিরত থাকা এবং মন্ত্রী, এমপি ও সমাজের বিশিষ্টজনদের সঙ্গে অপরিচিত বা স্বল্প পরিচিত কারোর সঙ্গে ছবি তোলার ব্যাপারে বিশেষ সতর্কতা অবলম্বন করা।


আরও খবর



নামাজের সময়সূচি : ২৮ জুলাই ২০২২

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

আজ বৃহস্পতিবার ২৮ জুলাই ২০২২ ইংরেজি, ১৩ শ্রাবণ ১৪২৯ বাংলা, ২৮ জিলহজ ১৪৪৩ হিজরি। ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার নামাজের সময়সূচি তুলে ধরা হলো-

> জোহর- ১২:০৮ মিনিট।
> আসর- ৪:৪৩ মিনিট।
> মাগরিব- ৬:৪৭ মিনিট।
> ইশা- ৮:০৯ মিনিট।
> ফজর (২৯ জুলাই)- ৪:০৫ মিনিট।

> আজ সুর্যাস্ত- ৬:৪৩ মিনিট।
> আগামীকালের (২৯ জুলাই) সূর্যোদয়- ৫:২৬ মিনিট।

বিভাগীয় শহরের জন্য উল্লেখিত সময়ের সঙ্গে যেসব বিভাগে সময় যোগ-বিয়োগ করতে হবে, তাহলো-

বিয়োগ করতে হবে-
> চট্টগ্রাম : -০৫ মিনিট
> সিলেট : -০৬ মিনিট

যোগ করতে হবে-
> খুলনা : +০৩ মিনিট
> রাজশাহী : +০৭ মিনিট
> রংপুর : +০৮ মিনিট
> বরিশাল : +০১ মিনিট

তথ্যসূত্র : ইসলামিক ফাউন্ডেশন


আরও খবর



সংক্রমণ বাড়ায় অস্ট্রেলিয়ায় বাড়ি থেকেই কাজ করার আহ্বান

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা রেকর্ড মাত্রার কাছাকাছি। ফলে দেশটিতে লোকজনকে বাড়ি থেকেই কাজ করার আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে। খবর আল জাজিরার।

দেশটিতে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। ওমিক্রনের বিএ.৪ এবং বিএ.৫ সাবভ্যারিয়েন্টের কারণে দেশটিতে নতুন করে সংক্রমণ বাড়ছেই। এদিকে চলতি মাসের শুরুতেই সেকেন্ড বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার নতুন করে ৫০ হাজার ২৪৮ কেস শনাক্ত হয়েছে। গত দুই মাসের মধ্যে এই সংখ্যা সর্বোচ্চ। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে প্রায় ৫ হাজার ২৩৯ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে গত জানুয়ারিতে এই সংখ্যা ছিল ৫ হাজার ২৩৯।

অস্ট্রেলিয়ার প্রধান মেডিকেল কর্মকর্তা পল কেলি এবিসি রেডিওকে বলেন, অল্প সময়ের মধ্যে আমাদের আরও ভিন্ন কিছু করতে হবে। তিনি বলেন, বাড়ি থেকে কাজ করলে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব হবে।

এদিকে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিস বলেন, বাড়ি থেকে কাজ করার বিষয়টি প্রতিষ্ঠান এবং তাদের কর্মীদের। অনেকের জন্যই এটা সহজ হবে না। প্রতিষ্ঠানগুলোই এই সিদ্ধান্ত নেবে।

গত সাতদিনে দেশটিতে ৩ লাখের বেশি কেস শনাক্ত হয়েছে। দেশটিতে ১৬ বছরের বেশি প্রায় ৯৫ শতাংশ মানুষ ভ্যাকসিনের দুই ডোজ এবং ৭০ শতাংশের বেশি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন।


আরও খবর