Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

সৈয়দপুরে মুক্তিযোদ্ধাদের পানি পান করিয়ে অনশন ভাঙ্গালেন জেলা প্রশাসক

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর( নীলফামারী) প্রতিনিধি:কুখ্যাত রাজাকর নঈম খান ওরফে নঈম গুন্ডাকে একটি মামলায় স্বাধীনতার পক্ষের ব্যক্তি উল্লেখ করে আদালতে প্রতিবেদন দেওয়া হয়েছে। এর প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে ওই প্রতিবেদন দাখিলকারী পুলিশ কর্মকর্তার অপসারনের দাবিতে অনশন কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার (১১ জুন ) দুপুরে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে পালন করা হয় ওই কর্মসূচিতে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ উপস্হিত হয়ে বীর মুক্তিযোদ্ধাদের পানি পান করিয়ে অনশন ভাঙ্গালেন এবং বিষয়টি দেখবেন বলে প্রতিশ্রুতি দেন।

ওইদিন দুপুরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যরা অনশন কর্মসূচিতে অংশ নিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে জড়ো হন। প্রায় ২ ঘন্টাব্যাপী চলে ওই অবস্থান কর্মসূচি। কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগ, বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা শামসুল হক সরকার, মুক্তিযোদ্ধার সন্তান শাহনাজ পারভীন, মাহফুজা আক্তার, মো: মিজানুর, বীর মুক্তিযোদ্ধার স্ত্রী রোকেয়া ও আলম আরা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কুখ্যাত রাজাকার নঈম খান ওরফে নঈম গুন্ডা একজন চিহ্নিত যুদ্ধাপরাধী। ওই ব্যক্তি মুক্তিযুদ্ধের সময় বাঙ্গালী নিধন, ধর্ষণ, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের সঙ্গে জড়িত। অথচ স্বাধীনতার ৫৩ বছর পর সম্প্রতি রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনে রাজাকার নঈম খানকে স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তি বলে উল্লেখ করা হয়েছে। ইতিহাস বিকৃতি প্রতিবেদনটি আদালতে দাখিল করেছেন পুলিশ কর্মকর্তা সিআইডির পরিদর্শক রেজাউল করিম। বক্তারা ওই প্রতিবেদন দাখিলকারী পুলিশ কর্মকর্তার অবিলম্বে অপসারণ ও শাস্তির দাবি জানান।

অনশন কর্মসূচিতে নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বেলা ২ টায় হাজির হয়ে পানি পান করিয়ে অনশন ভঙ্গ করেন। এসময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-ই আলম সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহসিন আলী মন্ডল,সহ উপজেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর



টিকিট কালোবাজারি আর থাকবে না : র‌্যাব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:টিকিট কালোবাজারি চক্রের বিরুদ্ধে র‌্যাবের গোয়েন্দা নজরদারি রয়েছে। এ বছরের পর কালোবাজারি আর থাকবে না, বলেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম।

বৃহস্পতিবার (১২ জুন) সকালে ঈদযাত্রা পরিস্থিতি পর্যবেক্ষণের অংশ হিসেবে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

র‍্যাবের কর্মকর্তা আরাফাত বলেন, এ বছর দূরপাল্লার (আন্তঃনগর) ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হয়েছে। এছাড়া যাত্রার দিন ২৫ ভাগ আসনবিহীন টিকিট বিক্রি চলছে।

তিনি বলেন, ঈদযাত্রা নিরাপদ করতে প্রতিটি স্টেশনে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। মোবাইল ট্র্যাকিং চালু রাখা হয়েছে। বাস টার্মিনাল, লঞ্চ টার্মিনাল ও রেলস্টেশনে কাজ করছে র‍্যাব।

র‍্যাব জনগণের পাশে আছে জানিয়ে তিনি বলেন, প্রতিটি বাস টার্মিনাল, লঞ্চ টার্মিনাল, রেলস্টেশনে আমাদের ওয়াচ টাওয়ার, কন্ট্রোল রুম, মোবাইল টিম রয়েছে। যেকোনো ধরনের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা গ্রহণ করা হবে। যাত্রীদের অনুরোধ করবো আপনাদের যেকোনো অভিযোগ থাকলে জানান, র‌্যাব আপনার পাশেই আছে।

র‍্যাবের এ কর্মকর্তা আরও বলেন, রেল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আছেন। যাত্রীদের হয়রানি বিশেষ করে নারী হয়রানি যেন না হয় সে বিষয়ে র‌্যাব কাজ করে যাবে।

বিভিন্ন অজ্ঞানপার্টি, মলম পার্টির বিরুদ্ধে আমাদের অভিযান চলছে জানিয়ে যাত্রাকালে অপরিচিত কারও সঙ্গে সখ্যতা গড়ে তুলতে যাত্রীদের সতর্কও করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




পশুর হাটে অতিরিক্ত টোল আদায় অন্যায়ভাবে দিনমজুরকে কারাদন্ড-এসিল্যান্ড বদলীর প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার পশুর হাটে অতিরিক্ত টোকা আদায় করছিলেন ইজারাদার। ঐ হাটে গেট পাহারাদার হিসেবে প্রতিহাটে থাকতেন মোস্তাফা কামাল (মাস্তান) গত শনিবার (৮ জুন) এরই প্রেক্ষিতে ইজারাদারের পরিবর্তে তাকে তুলে এনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) 
আর্নিকা আক্তার। 

রবিবার (৯ জুন) দুপুরে উপজেলা পরিষদের প্রধান ফটকে এলাকাবাসীর ব্যানারে এসিল্যান্ডের বদলী ও অন্যায়ভাবে ওই দিনমজুরকে কারাদন্ড প্রদান করার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, বাচোর ইউপি সদস্য,ওমের আলী,বাংলাদেশ জয়ভিম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রসেনজিৎ দাস মলয়,
কাতিহার বাজারে বিশিষ্ট ব্যবসায়ী রেজওয়ানুল হক রঞ্জু, কাতিহার বাজারের কৃতি সন্তান,মোসাদ্দেক হোসেন সাদ্দাম, উজ্বল রায় ও বিশ্বজিৎ রায় প্রমুখ। 

উল্লেখ মানববন্ধনে বক্তারা বলেন, কাতিহার হাট ইজারাদার সারওয়ার নুর লিয়ন, তাকে জেল অথবা জরিমানা না করে হাটে খেটে খাওয়া দিনমজুর মোস্তাফিজুর রহমানকে কারাদণ্ড দেয়া কোন আইনের মধ্যে পড়েনা। তাই এটি একটি অমানবিক কাজ। তাই আমরা এই স্বেচ্ছাচারী অমানবিক এসিল্যান্ডের দ্রুত বদলি চান। এবং প্রতিটি গরুর হাটে অতিরিক্ত টোল আদায় রোধে সচেষ্ট হবার আহবান জানান। 

এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি আর্নিকা আক্তারের মুঠো ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে ফোনে পাওয়া যায়নি। 

আরও খবর



ডোমার কাচাঁ বাজার ও মাছ বাজার নির্মাণ কাজের শুভ উদ্বোধন

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে কাচাঁ বাজার ও মাছ বাজার নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় আনুষ্ঠনিক ভাবে নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডোমার পৌরসভার সফল মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু। 

এসময় বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হক, প্রকৌশলী হাবিবুর রহমান,  কাউন্সিলর আখতারুজ্জামান সুমন, মিজানুর রহমান জুয়েল, ওহিদুল ইসলাম, দেলওয়ার হোসেন, আনারুল হক, উম্মেকুলছুম, হিসাব রক্ষক সিফাত করিম প্রমুখ উপস্থিত ছিলেন। প্রাণী সম্পদ মন্ত্রণানালয়ের অধিনে বাজার উন্নয়ন প্রকল্প-৬১টির আওতায় ঠিকাদারী প্রতিষ্ঠান নুর কনস্ট্রাকশন ঢাকা কাজটি সম্পন্ন করবেন। মার্কেটে ৬টি লেনে উন্নত মানের পাঁকা ঘড় টিনসেট, টয়লেট, ব্লক ওয়াস ও ড্রেনেস ব্যবস্থা থাকবে। 

গত রমজান মাসে মার্কেটটি ভাঙা হয়, বর্তমানে দোকানীরা বাজারের পশ্চিমদিকে ভ্রাম্যমান দোকান সাজিয়ে ব্যবসা করে আসছে। এতে করে দোকানী ও ক্রেতারা চরম ভোগান্তিতে পড়তে। দ্রুত মার্কেটটি নির্মাণ হলে নতুন জায়গায় ব্যবসা জমজমাট হবে বলে এমনটি আশা করেন সাধারণ দোকানদার।


আরও খবর



রাজধানীর ডেমরায় ২৯৬ লিটার অনুমোদনবিহীন হোমিও ওষুধ জব্দ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (১০ জুন) বেলা ২টার দিকে রাজধানীর ডেমরা থানার ইটখোলা এলাকার একটি গোডাউন থেকে ২৯৬ লিটার অনুমোদনহীন হোমিওপ্যাথি ওষুধ জব্দ করা হয়েছে। একইসঙ্গে ভেজাল ওষুধ সংরক্ষণের অভিযোগে প্রতিষ্ঠানের মালিক আব্দুল আলীমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‍্যাব-৩ এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) মো. শামীম হোসেন।

র‍্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এদিন দুপুরে ডেমরা থানাধীন ইটখোলা এলাকায় অবস্থিত ঢাকা হোমিও হলের গোডাউনে যৌথভাবে অভিযান চালায় র‍্যাব-৩ এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর। এসময় গোডাউনে সংরক্ষিত ২৪ প্রকারের হোমিও ঔষধের মধ্যে নয় প্রকারের মোট ২৯৬ লিটার অনুমোদনবিহীন ভেজাল তরল জাতীয় হোমিও ওষুধ জব্দ করা হয়।

এছাড়া অনুমোদনহীন ভেজাল ঔষধ গোডাউনে বিক্রয়ের উদ্দেশ্যে গুদামজাত করে রাখার অপরাধে প্রতিষ্ঠানের মালিক আব্দুল আলীমের বিরুদ্ধে ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এসব অবৈধ ও অনুমোদনবিহীন ভেজাল ঔষধ গুদামজাতকারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে বলেও জানায় র‍্যাব।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




বাজেট অধিবেশন শুরু ৫ জুন

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় ও বাজেট অধিবেশন শুরু হবে আগামী ৫ জুন থেকে। ওই দিন বিকেল ৫টা থেকে এ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সোমবার (২০ মে) জাতীয় সংসদ সচিবালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংসদ সচিবালয় জানায়, সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি অধিবেশনে ভাষণ দেন। পরে ওই ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেবেন সংসদ সদস্যরা।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে। অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিমণ্ডলী মনোনয়ন দেবেন। এরপর শোকপ্রস্তাব উত্থাপিত হবে।

জানা গেছে, অধিবেশন শুরুর পর দিন ৬ জুন জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব করবেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বাজেট অধিবেশনে হওয়া এইবারের অধিবেশন দীর্ঘ হবে বলে জানা গেছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪