Logo
আজঃ Tuesday ০৭ February ২০২৩
শিরোনাম

শৈত্যপ্রবাহ কেটে গেছে, তাপমাত্রা বেড়েছে

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ | ৫৯জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: আগের চেয়ে তাপমাত্রা আরও বেড়েছে। ফলে অনেক অঞ্চল থেকে শৈত্যপ্রবাহ কেটে গেছে। আবহাওয়া অধিদফতর বলছে, তাপমাত্রা বাড়ার মাধ্যমে আগামী পাঁচ দিনে শীতের তীব্রতা আরও কমে যেতে পারে।

আজ সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

এ সময় সারা দেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এদিকে, পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ সময় আবহাওয়ার বর্তমান অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে। তবে আগামী পাঁচ দিনের পূর্বাভাসে দিন ও রাতের তাপমাত্রা আরও বেড়ে শীতের অনুভূতি কমে যেতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে; এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

গতকাল রোববার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামে ৩০.১ ডিগ্রি সেলসিয়াস।

আজ সোমবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৮ মিনিটে।


আরও খবর