Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

সন্তানসহ স্ত্রী উধাও, থানার সামনে আগুনে যুবকের আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৭৩জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন আনন্দ ভূঁইয়া (২৭) নামের এক যুবক।

শনিবার (১৮ জুন) বিকেলে আড়াইহাজার থানা গেটের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার দৌড়ে এসে ওই যুবককে রক্ষা করেন। আনন্দ ভূঁইয়া উপজেলার পাঁচরুখী গ্রামের ইব্রাহিম ভূঁইয়ার ছেলে। বর্তমানে তিনি থানা হেফাজতে রয়েছে।

আনন্দ ভূঁইয়া জানান, দুই বছর আগে আড়াইহাজার উপজেলার বগাদী গ্রামের সোহেল মিয়ার মেয়ে হালিমাকে (২২) বিয়ে করেন তিনি। তাদের সংসারে একটি সন্তানও রয়েছে। এর মধ্যেই স্ত্রী হালিমা আরেক যুবকের সঙ্গে পরকীয়ায় আসক্ত হন এবং এ নিয়ে তাদের মধ্যে দাম্পত্য কলহ শুরু হয়। শনিবার সকালে আনন্দ বাইরে থেকে বাড়ি এসে দেখতে পান তার স্ত্রী ও সন্তান ঘরে নাই। স্ত্রীর মোবাইলে ফোনে করলে পরকীয়া প্রেমিক রিসিভ করেন এবং আর কল দিতে নিষেধ করেন। স্ত্রীর সঙ্গে অভিমান করে বিকেলে আড়াইহাজার থানার সামনের রাস্তায় অবস্থান নেন আনন্দ। একই সঙ্গে নিজের শরীরে আগুন দেওয়ার জন্য কেরোসিন ঢালেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জাগো নিউজকে বলেন, থানার সামনের রাস্তায় এক যুবক শরীরে কেরোসিন ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করেছিল। বিষয়টি দেখতে পেয়ে দৌড়ে গিয়ে তাকে ধরে ফেলি। যার কারণে সে আগুন দিতে পারেনি। পরে তাকে সাবান দিয়ে গোসল করাই এবং আমাদের হেফাজতে নিই।

ওসি আরও বলেন, পরে ওই যুবকের কাছে আগুন দেওয়ার কারণ জানতে চাইলে সে বলে, তার স্ত্রী বাচ্চাকে নিয়ে ভোরবেলা পালিয়ে গেছে। ফোন দিলে তাকে পায় না। রাগে-দুঃখে রাস্তায় আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে। এখন থানায় তার স্ত্রী ও শ্বশুর আসছেন। তাদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা করছি।


আরও খবর



‘আরআরআর’ ছবির থিম নিয়ে রেস্তোরাঁ খুলছেন পরিচালক ও দুই নায়ক

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

বহুল আলোচিত দক্ষিণ সিনেমা ‘আরআরআর’। মুক্তির পর থেকে এখন পর্যন্ত তার রেশ যেন কাটছেই না। বক্স অফিসে শীর্ষ আয়কারী এবং দর্শকদের মধ্যে ব্যাপক হিট হয়ে উঠেছে সিনেমাটি। এতে অভিনয় করেছেন দক্ষিণ সুপারস্টার রাম চরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট, অজয় দেবগণসহ অনেকেই।

সিনেমাটি নেটফ্লিক্সেও মুক্তি পেয়েছে। সেই সুবাদে অনলাইনে সবচেয়ে বেশি দেখা সিনেমাগুলোর মধ্যে একটি হয়ে উঠেছে ‘থ্রি আর’।

সিনেমার এমন জনপ্রিয়তা দেখে প্রযোজক-নির্মাতারা ভাবছেন নতুন কিছু করার। মনে হচ্ছে ভক্তরা এখন 'আরআরআর' থিমযুক্ত রেস্তোরাঁ উপভোগ করতে পছন্দ করবেন। তাই সে পথেই হাঁটছেন তারা

বলিউড হাঙ্গামা থেকে জানা যায়, পরিচালক এসএস রাজামৌলি এবং দুই অভিনেতা হায়দ্রাবাদে একটি রেস্তোঁরা তৈরি করবেন। রেস্তোরাঁটি তৈরি করা হবে সিনেমার দৃশ্য দিয়ে। থাকবে সিনেমার পোস্টার। মজার বিষয় হচ্ছে চরিত্রগুলোর নামে থাকছে খাবারের মেনু।

এরইমধ্যে পরিচালক এসএস রাজামৌলি এবং রাম চরণ ও এনটিআর এই প্রকল্পের জন্য একটি বিশাল ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হবেন বলে জানা গেছে।


আরও খবর



পেনাল্টি মিস করে জয়বঞ্চিত নেদারল্যান্ডস

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

জোড়া গোল হজম করে পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরতে সময় নেয়নি নেদারল্যান্ডস। শেষ দিকে জাগিয়েছিল জয়ের সম্ভাবনা। কিন্তু অধিনায়ক মেমফিস ডিপাইয়ের পেনাল্টি মিসে জয় নিয়ে আর মাঠ ছাড়তে পারেনি ডাচরা। ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে পোল্যান্ডের সঙ্গে।

উয়েফা নেশন্স লিগে প্রথম দুই ম্যাচ জিতে রীতিমতো উড়ছিলো নেদারল্যান্ডস। তৃতীয় ম্যাচে এসে নিজেদের ভুলেই হোঁচট খেলো তারা। তবে তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুসংহতই রয়েছে ডাচদের। দুই নম্বরে থাকা বেলজিয়ামের সংগ্রহ সমান ম্যাচে ৪ পয়েন্ট।

শনিবার রাতে নেদারল্যান্ডসের মাঠে খেলতে গিয়ে জোড়া গোলের লিড নিয়ে ফেলে পোল্যান্ড। প্রথমার্ধে ম্যাচের ১৮ মিনিটের সময় দলকে এগিয়ে দেন ম্যাট ক্যাশ। পরে দ্বিতীয়ার্ধে ফিরে ৪৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পিওতর জিয়েলনস্কি। তবে বেশিক্ষণ উচ্ছ্বাস ধরে রাখতে পারেনি তারা।

মাত্র তিন মিনিটের ব্যবধানে দুই গোলই শোধ করে দেয় নেদারল্যান্ডস। প্রথমে ৫১ মিনিটে ব্যবধান কমান ড্যাভি ক্লাসেন। পরে ৫৪ মিনিটে ডেনজেল ডামফ্রিজের গোলে ম্যাচে সমতা ফেরায় ডাচরা। পরে অনেক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি তারা।

তবে নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পরপরই ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল করেন ক্যাশ। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলের সহজ সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি মেমফিস। গোলরক্ষককে ভুল দিকে পাঠালেও, বারপোস্ট বরাবর শট করে বসেন তিনি। ফলে জেতা হয়নি ডাচদের।


আরও খবর



শেরপুর সীমান্তে বন্য হাতির মরদেহ উদ্ধার

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Wednesday ২২ June 20২২ | ৩৯জন দেখেছেন
Image

শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করেছে বনবিভাগ। বৃহস্পতিবার (২ জুন) বিকেলে বনবিভাগের লোকজন খবর পেয়ে ঘটনাস্থল থেকে হাতিটির মরদেহ উদ্ধার করে।

এর আগে বুধবার রাতে হাতিটির মৃত্যু হয়েছে বলে ধারণা করছে বনবিভাগ। তবে হাতির মৃত্যুর কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয়রা জানান, প্রায় ২০ দিন ধরে বন্য হাতির দল ঝিনাইগাতী সীমান্তবর্তী বিভিন্ন পাহাড়ে অবস্থান করছে। পাহাড়ে খাদ্য সংকট থাকায় হাতির দল সন্ধ্যা হলে লোকালয়ে এসে কৃষকদের পাকা ধান, সবজি বাগানসহ নানা ফসল নষ্ট করছিল। তবে কী কারণে এই হাতিটির মৃত্যু হতে পারে সে বিষয়ে তারা কোনো তথ্য দিতে পারেননি।

বনবিভাগের রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল আহমেদ বলেন, শেরপুরের পর্যটনকেন্দ্র গজনী অবকাশের উত্তর-পশ্চিমে বেরবেরী এলাকার ১১০১নং পিলারের কাছে হাতিটির মরদেহ পড়ে থাকতে দেখে খবর দেয় স্থানীয়রা। ধারণা করা হচ্ছে, হাতিটি গত রাতে মারা গেছে। তবে ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।


আরও খবর



চমেকে স্বেচ্ছাসেবক বিড়ম্বনা!

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে সৃষ্ট মানবিক সংকটে সব পেশার লোকজন স্বতঃস্ফূর্তভাবে সহায়তা দিচ্ছেন। ফায়ার সার্ভিস, সেনা, আনসারসহ সরকারি সকল বিভাগের সঙ্গে যোগ দিয়েছেন স্বেচ্ছাসেবী নানা সংগঠন। এসেছেন শিক্ষার্থী, যুবকসহ নানা পেশার মানবিক মানুষগুলো।

আহতদের উদ্ধার, হাসপাতালে আনাসহ সকল কাজে স্বাস্থ্যকর্মী ও প্রশাসনকে সহযোগিতা দিচ্ছেন স্বেচ্ছাসেবী টিম। কিন্তু চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইমার্জেন্সি গেটসহ সকল সেবাস্থলে প্রয়োজনের অধিক স্বেচ্ছাসেবীর কারণে জটলা ও বিশৃঙ্খলায় অস্বস্তি দেখা দিয়েছে। স্বেচ্ছাসেবকদের সঙ্গে উৎসুক তরুণদের ছুটাছুটি সেবার চেয়ে বাড়িয়েছে বিড়ম্বনা।

jagonews24

রোগী নিয়ে আসা চন্দনাইশের আমির হামজা বলেন, সীতাকুণ্ড ট্র্যাজেডি সত্যি হৃদয়বিদারক। এখানে আহতদের সেবায় এগিয়ে আসা বড় মানবিকতার পরিচয়। কিন্তু অতিসেবায় ভোগান্তি বাড়ছে। চমেকের ইমার্জেন্সি গেট সকাল থেকে স্বেচ্ছাসেবকে ঠাসা। একটা এলাকায় কতজন লোক দাঁড়ালে সেবাটা পারফেক্ট হবে সেটা নির্ণয় না করে অল্প জায়গায় কয়েকশ স্বেচ্ছাসেবক দাঁড়ানোয় জটলার মতো হয়েছে। সড়ক দুর্ঘটনায় আহত ভাতিজাকে নিয়ে এসে জটলায় পড়ে ভোগান্তি পোহাতে হয়েছে।

আমির হামজার কথার পর রাত ৮টার দিকে সেনাবাহিনী ও র্যাব এসে জরুরি বিভাগের সামনে ও আশপাশ এলাকায় অতিরিক্ত স্বেচ্ছাসেবকদের সরিয়ে দিলে ভোগান্তি কমে।

jagonews24

এদিকে ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ হোসেন চৌধুরী।

তবে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান জানিয়েছেন, এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন নিহত হয়েছেন। আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন আরো ১৬৩ জন।

শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় রাসায়নিক থাকা একটি কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এটার পর আরো একাধিক কন্টেইনার বিস্ফোরণ হয় বলে জানান আগুন নিয়ন্ত্রণে কাজ করা প্রশাসনের টিম। এতে কয়েকশ মানুষ আহত হন। তাদের মধ্যে ডিপোর শ্রমিক, স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও রয়েছেন।

রাতেই আহতদের অধিকাংশকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এছাড়া চট্টগ্রামের অন্যান্য হাসপাতালেও অনেককে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেশ কয়েকজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ কর্মীও রয়েছেন।

jagonews24

এ পর্যন্ত নিহত ২১ জনের পরিচয় শনাক্ত করেছে জেলা প্রশাসন। এদের মাঝে রাত ১০টা পর্যন্ত ১২ জনের মরদেহ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে চমেকের জরুরি বিভাগের বাইরে স্থাপনকরা সহায়তা কেন্দ্রে টানানো নোটিশ বোর্ডে উল্লেখ করা হয়েছে।

নিহতদের দাফনে জেলা প্রশাসনের পক্ষে জনপ্রতি ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। আহতদের প্রাথমিকভাবে দেওয়া হয়েছে ২৫ হাজার টাকা। এসব টাকা চমেকে চিকিৎসাধীনরা পেলেও অন্য হাসপাতালে চিকিৎসাধীনদের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি চট্টগ্রাম জেলা প্রশাসন।


আরও খবর



পার্ট টাইম চাকরির সুযোগ দিচ্ছে এসএমসি

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

সোশ্যাল মার্কেটিং কোম্পানিতে (এসএমসি) ‘কনসালট্যান্ট/স্পেশালিস্ট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৮ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি)
বিভাগের নাম: অর্থোপেডিক

পদের নাম: কনসালট্যান্ট/স্পেশালিস্ট
পদসংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: এমবিবিএস
অভিজ্ঞতা: ০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: পার্ট টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৮ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর