Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

সন্তানসহ প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৭১জন দেখেছেন
Image

চট্টগ্রামের মিরসরাইয়ে প্রেমিকের হাত ধরে পালিয়েছেন সাজেদা আক্তার (২৮) নামের এক প্রবাসীর স্ত্রী। ওই নারীর দুই সন্তান রয়েছে। পালানোর সময় সঙ্গে করে নগদ ৫০ হাজার টাকা ও ১২ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছেন বলে অভিযোগ স্বামীর।

মীরসরাইয়ের ওয়াহেদপুরে পরকীয়ার টানে রাতের আধাঁরে যুবকের হাত ধরে সাজেদা আক্তার (২৮) নামে দুই সন্তানের জননী উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১ জুন) দিনগত গভীর রাতে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সাজেদা আক্তার ওই গ্রামের দুবাই প্রবাসী মিজানুল ইসলামের স্ত্রী এবং পার্শ্ববর্তী খৈয়াছরা ইউনিয়নের পূর্ব মসজিদিয়া গ্রামের সাবেক ইউপি মেম্বার সিরাজ উদ্দৌলার একমাত্র মেয়ে।

ভুক্তভোগী মিজানুল ইসলাম ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে। এ ঘটনায় মিরসরাই থানায় তিনি একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ৯ বছর আগে মিজানুল ইসলামের সঙ্গে সাজেদা আক্তারের বিয়ে হয়। তাদের ঘরে সাত বছরের একটি ছেলে ও দেড় বছর বয়সী একটি কন্যাসন্তান রয়েছে। তিন মাস আগে মিজানুল ইসলাম ছুটিতে দেশে আসেন। তিনি বিদেশে থাকা অবস্থায় গৃহবধূ সাজেদার দূর সম্পর্কের চাচাতো ভাই ওয়াহেদপুর ইউনিয়নের খাজুরিয়া গ্রামের নুরুল হুদার ছেলে মো. আকবর তাদের ঘরে আসা-যাওয়া করতেন।

এক পর্যায়ে সাজেদার সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ নিয়ে স্বামী ও তার পরিবারের লোকজন সাজেদাকে বারবার নিষেধ করলেও তিনি আরও বেপরোয়া হয়ে ওঠেন। মঙ্গলবার রাতে স্বামী ও দুই সন্তানসহ তিনি ঘুমিয়ে পড়েন। গভীর রাতে দেড় বছরের শিশু সন্তানসহ ১২ ভরি স্বর্ণালংকার, নগদ ৫০ হাজার টাকা নিয়ে প্রেমিক আকবরের হাত ধরে পালিয়ে যান সাজেদা আক্তার।

কান্নাজড়িত কণ্ঠে স্বামী মিজানুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘পারিবারিকভাবে বিয়ে হলেও আমি তাকে কম ভালোবাসা দিইনি। প্রবাস জীবনে থেকে অনেক শ্রম দিয়ে অর্থ উপার্জন করে স্ত্রী ও পরিবারকে পাঠিয়েছি সুখে থাকবো বলে। সেই সুখের ঘরে আগুন লাগিয়ে পালিয়েছে সাজেদা। সে আমাদের দুই সন্তানের কথাও চিন্তা করেনি। যাওয়ার সময় ১২ ভরি স্বর্ণালংকার ও ৫০ হাজার টাকা নিয়ে গেছে। আমি তার উপযুক্ত বিচার ও আমার মেয়ে এবং অর্থ-সম্পদ ফিরে পেতে চাই।’

গৃহবধূ সাজেদার বাবা সিরাজউদ্দৌলা জাগো নিউজকে বলেন, ‘আমার একমাত্র মেয়ে সুখের ঠিকানা ছেড়ে বখাটে আকবরের সঙ্গে পালিয়ে যাওয়ায় খুব কষ্ট পেয়েছি। আমি আমার মেয়েকে চাই না; নাতনিকে ফেরত পেতে চাই।’

এ বিষয়ে ওয়াহেদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ বলেন, পরকীয়ার টানে গৃহবধূর পালিয়ে যাওয়ার ঘটনা খুবই দুঃখজনক। একটা পরিবারের তিলে তিলে গড়া সম্মান ও স্বপ্ন ধুলায় মিশে যায়; যা কাম্য নয়।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। খুব শিগগির এর রহস্য উদ্ঘাটন করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



ট্রাক মালিকদের ধর্মঘট প্রত্যাহার, ধান পরিবহনে বাড়লো ভাড়া

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৭২জন দেখেছেন
Image

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া বাড়ানোর দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ট্রাক মালিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) বিকেল ৪টা পর্যন্ত দুই ঘণ্টা ব্যাপী চলা যৌথ আলোচনার পর ট্রাকের ভাড়া বাড়ানোয় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস ট্রাক ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলা পরিষদে আমার কার্যালয়ে ট্রাক মালিক ও চালকল মালিকদের সঙ্গে আলোচনা করা হয়। এই আলোচনা প্রায় দুই ঘণ্ট্যাব্যাপী চলে। আলোচনায় সিদ্ধান্ত হয় আশুগঞ্জ মোকাম থেকে সোনারামপুর পর্যন্ত প্রতি বস্তায় আগের ভাড়ার সঙ্গে দেড় টাকা যুক্ত হবে। আগে সোনারামপুর পর্যন্ত প্রতি বস্তায় ভাড়া ছিল ৬ দশমিক ৮০ টাকা। এছাড়া বিশ্বরোড পর্যন্ত আগের ভাড়ার সঙ্গে আরও দুই টাকা ভাড়া বেশি দিতে হবে। আগে যার ভাড়া ছিল ৭ দশমিক ৫৫ টাকা।

আশুগঞ্জ উপজেলা ট্রাক মালিক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি আশরাফ আলী বলেন, ইউএনওর সঙ্গে আলোচনার পর ভাড়া কিছুটা বেড়েছে। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। তেলের দাম বাড়ার আগে যে ট্রাক ভাড়া ছিল তাতেই আমাদের লোকসান দিতে হতো।

গত শনিবার থেকে ভাড়া বাড়ানোর দাবিতে পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এ মোকামে ধর্মঘট পালন করেন ট্রাক মালিকরা। সোমবার দুপুর পর্যন্ত নিজেদের দাবিতে অনড় ছিলেন তারা। এতে করে কর্মহীন হয়ে পড়েছেন মোকামের প্রায় এক হাজার শ্রমিক।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি ভারত থেকে চাল আমদানির ফলে আশুগঞ্জ ধানের মোকামে বেচাকেনা কমেছে প্রায় ৩০ শতাংশ। এরপর জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি মোকামে নতুন সংকট তৈরি করেছে। লোকসানের কারণ দেখিয়ে মোকাম থেকে ধান পরিবহন বন্ধ করে দেন ট্রাক মালিকরা। প্রতি বস্তা ধান পরিবহনে আরও তিন টাকা ৬৫ পয়সা থেকে ছয় টাকা ৯০ পয়সা পর্যন্ত বাড়ানোর দাবিতে ধর্মঘট করেন তারা।


আরও খবর



ইবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‘জয় বাংলা বাইক সার্ভিস’

প্রকাশিত:Saturday ১৩ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে এসেছেন ফাহাদ। কিন্তু রাস্তায় জ্যামে আটকে অনেকটা সময় লেগে যায়। পরীক্ষা শুরু হওয়ার ৫ মিনিট আগে পৌঁছান ক্যাম্পাসে। হেঁটে কেন্দ্রে যেতে আরও ৫-১০ মিনিট প্রয়োজন। এ সময় তার সহায়তায় পাশে দাঁড়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিসের’ রাইডাররা।

শুধু ফাহাদ নন শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চলা ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের এই বাইক সার্ভিস দেওয়া হয়।

ফাহাদ বলেন, ‘এমন সুবিধা সব বিশ্ববিদ্যালয়ে প্রয়োজন। এতে করে আমাদের মতো ভর্তিচ্ছুরা অপরিচিত ক্যাম্পাসে এসে বিড়ম্বনায় পড়বে না।’

বাইক সার্ভিস দেওয়া রাইডার ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল ইসলাম বলেন, ‘সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় আমরা আজ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় বাইক সার্ভিসসহ নানারকম সেবামূলক কাজ করছি। তাদের পাশে থাকতে পেরে নিজের কাছে খুবই ভালো লাগছে। যদি এরা ভর্তির সুযোগ পায় তাহলে হয়তো সারাজীবন ছাত্রলীগের এমন সহযোগিতার কথা মনে রাখবে। এটাই বড় প্রাপ্তি, ওদের স্বপ্ন পূরণে সহযোগিতা করতে পারছি।’

এছাড়াও বিভিন্ন পয়েন্টে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় জরুরি মেডিকেল সেবা, অভিভাবকদের বসার জন্য অভিভাবক কর্নার, স্যালাইনের ব্যবস্থা, প্রাথমিক চিকিৎসাকেন্দ্র গঠন এবং মাস্ক, কলম ও পানি সরবরাহ করছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগের এ ধরনের কার্যক্রমে খুশি আগত অভিভাবক ও শিক্ষার্থীরা। মাগুরা থেকে আগত এক অভিভাবক শহীদুল ইসলাম বলেন, ‘মেয়ের পরীক্ষা। তাই খুব সকালে রওনা দিলাম ক্যাম্পাসের উদ্দেশ্যে। পথে চিন্তায় ছিলাম কীভাবে কী করবো, বসবো কোথায়। সিট খুঁজবো কীভাবে। এসে দেখলাম মেইন গেটের সামনে বসার সুন্দর ব্যবস্থা করা হয়েছে। ছাত্র সংগঠনগুলোর এমন উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবি রাখে, তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।’

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আজ নানাভাবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা করেছি। তাদের পাশে সবসময় ছাত্রলীগ থাকবে।

তিনি আরও বলেন, পুরো ক্যাম্পাসে মোট পাঁচটি মোটরসাইকেল নিয়ে আজ এ ‘জয় বাংলা বাইক সার্ভিস’ দেওয়া হয়েছে। সামনের দিনে আরও বাড়িয়ে এই সহযোগিতা চলমান থাকবে।


আরও খবর



লঞ্চভাড়া বাড়াতে ওয়ার্কিং কমিটি

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে লঞ্চের ভাড়া বাড়াতে একটি ওয়ার্কিং কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে গঠন করা এই কমিটি সন্ধ্যার মধ্যে ভাড়া নির্ধারণ করবে।

সোমবার (৮ আগস্ট) সচিবালয়ে ‘জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে নৌযানের যাত্রী ভাড়া সমন্বয়ের লক্ষ্যে সভা’ শেষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

বিস্তারিত আসছে...


আরও খবর



তাইওয়ানকে ঘিরে চীনের নতুন করে সামরিক মহড়া

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

তাইওয়ানের আকাশ ও সমুদ্রসীমায় নতুন করে সামরিক মহড়ার ঘোষণা দিয়েছে চীনের সামরিক বাহিনী। স্থানীয় সময় সোমবার (৮ আগস্ট) এ ঘোষণা দেওয়া হয়। যদিও চীনের এ সামরিক মহড়ার সময়সূচি শেষ হয়ে গেছে একদিন আগে।

গত সপ্তাহে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির তাই্ওয়ান সফরকে ঘিরে সামরিক মহড়া চালায় চীন।

সূত্র: রয়টার্স


আরও খবর



ভিউ বাড়াতে ইনস্টাগ্রাম নতুন ফিচার

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৫৮জন দেখেছেন
Image

সম্প্রতি ইনস্টাগ্রাম রিলসে কিছু পরিবর্তন এনেছে সাইটটি। এতে ব্যবহারকারীর সুবিধার বদলে অসুবিধাই বেশি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অনেক ব্যবহারকারী মার্ক জুকারবার্গ এবং ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরিকে ট্যাগও করে পোস্টও শেয়ার করেছেন।

তবে তাতে বেশ কাজই হয়েছে বলেই মনে হচ্ছে। কারণ এই সমস্যা সমাধানে নতুন দুটি ফিচার এনেছে ইনস্টাগ্রাম। সম্প্রতি ডুয়াল টেমপ্লেট এবং ইনস্টাগ্রাম ডুয়াল নামের দুটি ফিচার যুক্ত হয়েছে ইনস্টাগ্রামে। যার মাধ্যমে ইনস্টাগ্রাম রিলসের ভিউ আরও বাড়বে বলে দাবি করছে সংস্থাটি।

রিল ভিডিওর জন্য ডুয়াল টেমপ্লেট নামে একটি বিশেষ ফিচার যোগ করেছে। এর মাধ্যমে এখন ইনস্টাগ্রামে ১৫ মিনিট বা তার কম সময়ের সমস্ত ভিডিওকে ডিফল্ট হিসেবে রিলে রূপান্তর করা হবে। একই সময়ে ইনস্টাগ্রাম ডুয়াল ফিচারের মাধ্যমে, ব্যবহারকারীরা রিল তৈরি করতে পারবেন একাধারে মোবাইলের ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা ব্যবহার করে।

ইনস্টাগ্রামের এই নতুন দুই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা একই সঙ্গে পিছনের এবং সামনের ক্যামেরা ব্যবহার করে ভিডিও রেকর্ড করতে পারবেন। পিছনের ক্যামেরা দিয়ে কোনো ব্যবহারকারী যে কন্টেন্ট শ্যুট করেন সেটি স্ক্রিনের বেশিরভাগ জায়গায় থাকবে আর যখন সামনের ক্যামেরা দিয়ে শ্যুট করা হবে তখন তা স্ক্রিনের একটি ছোট উইন্ডোতে প্রদর্শিত হবে।

যেভাবে ইনস্টাগ্রাম ডুয়াল ফিচার ব্যবহার করবেন জেনে নিন-
>> প্রথমে স্মার্টফোনে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ওপেন করুন।
>> এবার উপরের ডানদিকে কোণে প্লাস (+) আইকনে ক্লিক করুন।
>> সেখানেই পাবেন রিল অপশন। অপশনটি নির্বাচন করুন।
>> স্ক্রিনের বাঁ দিকে অপশনের একটি তালিকা দেখতে পাবেন।
>> এখানে নিচের তীর চিহ্নটিতে ক্লিক করলে ডুয়েল ক্যামেরা আইকন পাবেন।
>> এটি নির্বাচন করলেই আপনার ভিডিও রেকর্ডিং শুরু হবে। নিচের মাঝখানে থাকা রেকর্ডটি চালু করে দিন।
>> ভিডিও রেকর্ড হয়ে গেলে এর সঙ্গে যোগ করে নিন মিউজিক, টেক্সট, ইফেক্ট কিংবা পছন্দমতো স্টিকার।

সূত্র: গ্যাজেটস নাও


আরও খবর