Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

সংক্রমণ বাড়ায় অস্ট্রেলিয়ায় বাড়ি থেকেই কাজ করার আহ্বান

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ৯১জন দেখেছেন
Image

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা রেকর্ড মাত্রার কাছাকাছি। ফলে দেশটিতে লোকজনকে বাড়ি থেকেই কাজ করার আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে। খবর আল জাজিরার।

দেশটিতে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। ওমিক্রনের বিএ.৪ এবং বিএ.৫ সাবভ্যারিয়েন্টের কারণে দেশটিতে নতুন করে সংক্রমণ বাড়ছেই। এদিকে চলতি মাসের শুরুতেই সেকেন্ড বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার নতুন করে ৫০ হাজার ২৪৮ কেস শনাক্ত হয়েছে। গত দুই মাসের মধ্যে এই সংখ্যা সর্বোচ্চ। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে প্রায় ৫ হাজার ২৩৯ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে গত জানুয়ারিতে এই সংখ্যা ছিল ৫ হাজার ২৩৯।

অস্ট্রেলিয়ার প্রধান মেডিকেল কর্মকর্তা পল কেলি এবিসি রেডিওকে বলেন, অল্প সময়ের মধ্যে আমাদের আরও ভিন্ন কিছু করতে হবে। তিনি বলেন, বাড়ি থেকে কাজ করলে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব হবে।

এদিকে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিস বলেন, বাড়ি থেকে কাজ করার বিষয়টি প্রতিষ্ঠান এবং তাদের কর্মীদের। অনেকের জন্যই এটা সহজ হবে না। প্রতিষ্ঠানগুলোই এই সিদ্ধান্ত নেবে।

গত সাতদিনে দেশটিতে ৩ লাখের বেশি কেস শনাক্ত হয়েছে। দেশটিতে ১৬ বছরের বেশি প্রায় ৯৫ শতাংশ মানুষ ভ্যাকসিনের দুই ডোজ এবং ৭০ শতাংশের বেশি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন।


আরও খবর