Logo
আজঃ বুধবার ২৯ নভেম্বর ২০২৩
শিরোনাম

সংবাদ প্রকাশে সতর্ক থাকার অনুরোধ; ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ২৭১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: দেশের গণমাধ্যমকর্মীদের আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা সংবাদ দেওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার রাজধানীর বনানী বিআরটিএর কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৯তম সভায় সাংবাদিকদের উদ্দেশে তিনি এ অনুরোধ জানান।

সুনামগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে একজন নিহত হওয়ার খবরকে মিথ্যা দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ। ইটস এ ফলস (মিথ্যা)। এটা ভুল। এখন আপনারা খবর নিতে পারেন। কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

তিনি বলেন,  ‘নিহত ওই ব্যক্তি সম্মেলনের ধারেকাছে ছিলেন না। তিনি বাড়িতে ছিলেন। বাড়িতে তিনি হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এটাকে এখন বলা হচ্ছে, আমাদের সম্মেলনে মারামারি হয়ে একজন মারা গেছে।

সাংবাদিকদের বন্ধু আখ্যায়িত করে তাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘পুরোপুরি অবহিত না হয়ে কেউ এভাবে নিউজ করবেন না। যদি কেউ মারা যায় সম্মেলনে সে ক্ষেত্রে তো প্রমাণ থাকবে। স্ট্রোক করেছে আপনারা (সাংবাদিক) খবর নেন।’

বিরোধী দল বিএনপির বিভাগীয় সমাবেশের প্রতি ইঙ্গিত দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিরোধী দল হলে আপনারা শিরোনাম দেন- চারদিন আগে আসতেছে, লঞ্চে আসতেছে, নৌকায় আসতেছে, হেঁটে আসতেছে। এগুলো দিতে আমাদের বারণ নাই। এগুলো আপনাদের ব্যাপার। কিন্তু আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ।’

অনুষ্ঠানে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর

আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’

বুধবার ২৯ নভেম্বর ২০২৩




মিরসরাইয়ে বিনামূল্যে ধান বীজ পেল ৯০ জন কৃষক

প্রকাশিত:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ | ৯৬জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:মিরসরাইয়ে বিনামূল্যে ধান বীজ পেল ৯০ জন কৃষক। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর বীজ ডিলার আই.সি কর্পোরেশনের উদ্যোগে উপজেলার কাটাছরা, দুর্গাপুর, মিরসরাই সদর ও মিঠানালা ইউনিয়নের কৃষকদের মাঝে এই ধান বীজ বিতরণ করা হয়। ধান বীজের মধ্যে ছিল ভিত্তিবীজ ব্রি ধান-৯২, ব্রি ধান-২৯, ব্রি ধান- ৮১ ও ব্রি ধান-৮৯। বুধবার মিঠাছরা বাজারের আই.সি কর্পোরেশন কার্যালয়ে কৃষকদের মাঝে ধান বীজ তুলে দেন মিরসরাই উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ চন্দ্র রায়। তিনি বিনামূল্যে উন্নতমানের বীজ বিতরণের এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং কৃষকরা এই বীজের মাধ্যমে তাদের আশানুরুপ ফলন পাবেন বলে প্রত্যাশা করেন। ইতিপূর্বে ৩০ জন কৃষকের মাঝে বারী-৩ খেসারি বীজও বিতরণ করা হয় আই.সি কর্পোরেশনের উদ্যোগে।

দুর্গাপুুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামের কৃষক আলা উদ্দিন বলেন, আমাকে ৭ একরের জন্য ৭০ কেজি ব্রি ধান-৯২ বীজ বিনামূল্যে প্রদান করে আই.সি কর্পোরেশন থেকে। আমি আশা করছি আশানুুরুপ ফলন ঘরে তুলতে পারবো। ইতিপূর্বেও আই.সি কর্পোরেশন থেকে বিনামূল্যে বীজ পেয়েছি। কাটাছরা ইউনিয়নের এছাক ড্রাইভারহাট এলাকার কৃষক রবিউল হোসেন বলেন, আই.সি কর্পোরেশনের উদ্যোগে এই বছর ৩০ একর জমির জন্য আমাকে ৪২০ কেজি বারী-৩ খেসারি বীজ প্রদান করা হয়। আমরা উৎপাদিত ফসল আই.সি কর্পোরেশনের কাছে বাজার মূল্য থেকে বেশি দামে বিক্রি করতে পারি পাশাপাশি তাদের নিজস্ব পরিবহণের মাধ্যমে আমাদের বাড়ি থেকে তারা উৎপাদিত ফসল সংগ্রহ করেন।

আই.সি কর্পোরেশনের সত্বাধিকারী ও মিরসরাই উপজেলা বীজ গ্রামের সভাপতি ইমাম উদ্দিন চৌধুরী ইমন জানান, ২০১৮ সাল থেকে কৃষকদের মাঝে বিনামূল্যে বিএডিসির উন্নতমানের ধান বীজ ও খেসারি বীজ প্রদান করে আসছি আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে। আমরা চুক্তিবদ্ধ কৃষকদের মাধ্যমে উন্নত বীজ উৎপাদন করে বিএডিসি’র কাছে হস্তান্তর করে থাকি। ধান বীজ বিতরণের পূর্বে ৩০ জন কৃষকের মাঝে বারী-৩ খেসারি ভিত্তিবীজ বিতরণ করা হয়।


আরও খবর



পিডাব্লিউডি আয়োজনে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ | ১০৪জন দেখেছেন

Image

রাকিবুল ইসলাম রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:নারী শান্তি ও নিরাপত্তা এজেন্ডার মূল বিষয় চিহ্নিতকরণ এ বিষয়ে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে সহায়তা প্রদান ও ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১০ টায় এস.এস রোডস্থ সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির হল রুমে পিডাব্লিউডির নির্বাহী পরিচালক হুছনে আরা জলি সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার এবং অ্যাকাউন্টস অফিসার মোঃ আবুল ফতেহ এবং লুৎফুনন্নেছার সঞ্চালনায় ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা,সদর উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ নুরুজ্জামান, শিক্ষা অধিদপ্তরের সহকারী অফিসার আবিদা সুলতানা ও যুব উন্নয়ন কর্মকর্তার এবং সমাজ সেবা কর্মকর্তা প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন এনজিও কর্মকর্তাবৃন্দ,সাংবাদিক ও পিডাব্লিউডির কর্মকর্তাবৃন্দ। 

বক্তাগণের সময় বলেন,পিডাব্লিউডি এতো সুন্দর ওরিয়েনটেশন কর্মশালায় আমাদের কে প্রোগ্রামে থাকার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানাই পিডাব্লিউডি নির্বাহী পরিচালক হুসনে আরা জলি মহোদয় কে। সামাজিক সম্প্রীতির সোহাদ্যপূর্ণ সম্পর্ক জর্দার করা এবং সংঘাত ও সহিংস উগ্রবাদ প্রতিরোধে নারীর নেতৃবৃন্দ নাগরিক সমাজে প্রতিনিধিবৃন্দ বিভিন্ন পেশাজীবী, নারী সংগঠনের সদস্যদের সাথে নিয়মিত আলোচনার জন্য একটি সুন্দর প্লাটফর্ম তৈরি করা। শান্তি ও নিরাপত্তা ইস্যুতে সিদ্ধান্ত গ্রহণ পদমর্যাদা নারী অংশগ্রহণ নিশ্চিত করতে কার্যকর আইন নীতি ও গাইডলাইন প্রণীত হবে।

আরও খবর



জয়যাত্রা টেলিভিশনের ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠান পালিত হয়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3 | হালনাগাদ:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | ১৭৭জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:দর্শক-শুভানুধ্যায়ীর দোয়া ও ভালোবাসায় পালিত হয়ে গেলো দর্শক নন্দিত  জনপ্রিয় টেলিভিশন জয়যাত্রা টেলিভিশনের ৫ম বর্ষপূর্তি অনুষ্ঠান। ❝বিশ্বের চোখে অবিরাম যাত্রা❞ এই শ্লোগানকে সামনে রেখে বুধবার (১ নভেম্বর) দিনব্যাপি জয়যাত্রা টেলিভিশনের ৫ম বর্ষপূর্তি উপলক্ষে প্রতি বারের ন্যায় এবারও আয়োজন করা হয় মিলন মেলার।মিলনমেলাকে কেন্দ্র করে দর্শক-শুভানুধ্যায়ী,শিল্পী,তারকা,সাংবাদিক,কলা-কুশিলি,সুধিজনের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয় সমগ্র জয়যাত্রা টেলিভিশন কার্যালয় ভবন।

নাচ,গান,কৌতুক পরিবেশন ও কেক কাটা সহ নানা আয়োজনে আনন্দে মাতিয়ে তোলা হয় আগতদের। নিজেদের মতো করে আড্ডাও দেয় সবাই। এতসব আয়োজনের মধ্য দিয়েও সবার মাঝে একটি শূন্যতা দৃশ্যমান ছিল। তার একটিই কারণ, যার অক্লান্ত পরিশ্রম ও দিক নির্দেশনায় খুব অল্প সময়ের মধ্যে জয়যাত্রা টেলিভিশন দর্শক নন্দিত হয়ে উঠেছে, সবার প্রিয় মানুষ জয়যাত্রা টেলিভিশনের মাননীয় চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর। তিনি অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেনি। তার অনুপুস্থিতিতেও জয়যাত্রা টিভি চ্যানেলের বর্ষপূর্তির কর্মসূচি গুলোতে শতস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে স্বার্থক করায় অংশগ্রহণকারী সকলকে তিনি  শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাগেরহাটে ব্যবসায়ী হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ৫৬জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের চিতলমারীতে ব্যবসায়ী রুবেল ফকির হত্যা মামলায় রাজু ফকির (২২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টায় বাগেরহাট জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। এছাড়া এ মামলার অন্য ১০ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রাজু ফকির চিতলমারী উপজেলার খিলিগাতি গ্রামের রেজাউল ফকিরের ছেলে। হত্যার শিকার রুবেল ফকির একই গ্রামের মৃত মহসিন ফকিরের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২ মে রাতে চিতলমারী উপজেলার খিলিগাতি বাজার এলাকায় ব্যবসায়ী রুবেল ফকিরের সঙ্গে পাওনা টাকা নিয়ে বাগ-বিতণ্ডা হয় রাজু ফকিরের। একপর্যায়ে রাজু ফকির ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে রুবেলের মাথায় আঘাত করেন। এতে গুরুতর আহত হলে রুবেল ফকিরকে প্রথমে বাগেরহাট জেলা হাসপাতালে এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ৩ মে উন্নত চিকিৎসার জন্য খুলনা থেকে ঢাকায় যাওয়ার পথে রুবেলের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মা শিরিনা বেগম বাদী হয়ে চিতলমারী থানায় রেজাউল ফকিরসহ ১০-১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। একই বছর ২৭ আগস্ট জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. রেজাউল করিম ১২ আসামির বিরুদ্ধে চার্জশিট দেন। আদালত চার্জ গঠনের সময় এক আসামিকে অব্যাহতি দেন।

এ মামলায় বাদীপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি মোহাম্মাদ আলী। আসামিপক্ষের আইনজীবী ছিলেন ফয়সাল আরেফিন।


আরও খবর



বাউফলে চাচার হাতে ভাতিজা খুন হওয়ার ঘটনায় মামলা করায় বাদীকে হুমকী

প্রকাশিত:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | ৯৩জন দেখেছেন

পটুয়াখালীর বাউফলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চাচার হাতে ভাতিজা আল-আমিন মৃধা (৩৫) খুন হওয়ার ঘটনায় মামলার বাদীকে প্রাণনাশের হুমকী দিচ্ছে আসামী পক্ষ।  এঘটনায় শামীম মৃধা বাদী  হয়ে বাউফল থানায়  একটি মামলা দায়ের করে। প্রতিপক্ষ ক্ষেপ্ত হয়ে মামলার বাদী ও বাদীর লোকজনকে প্রাননাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

 ২ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়নের দক্ষিণ মাধবপুর গ্রামের হাতেম মৃধার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। আল-আমিন একই গ্রামের মো. শানু মৃধার ছেলে।

 ঘটনার দিন সন্ধ্যা ৭টার দিকে আল-আমিন মিলঘর বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথের মধ্যে হাতেম মৃধার বাড়ির সামনে পৌঁছালে তার গতিরোধ করে আপন চাচা ও চাচাতো ভাইসহ কয়েকজন যুবক। পরে তারা আল-আমিনকে এলোপাতাড়িভাবে পিটিয়ে কুপিয়ে আহত করে। পরে আল-আমিন এর চিৎকারে স্থানীয়রা, এগিয়ে এসে পটুয়াখালী সদর হাসপাতালে নিয়ে যায়। এরপর সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে এই ঘটনায় ওই এলাকার সাধারণ মানুষ এই হত্যাকারীদের বিচার চায়

 আল-আমিন এর পরিবারের দাবি, জমিজমা নিয়ে বিরোধের সূত্র ধরে একই বাড়ির চাচা মোতালেব মৃধা ও চাচাতো ভাই মো. জাফরের নেতৃত্বে আল-আমিনকে কুপিয়ে হত্যা করা হয়েছে।


আরও খবর