Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

সন্ধ্যায় বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৯১জন দেখেছেন
Image

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বাসায় ফিরতে পারেন শুক্রবার (২৪ জুন) সন্ধ্যার পর।

খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিকেলে ম্যাডামের কিছু প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা আছে। তারপরে উনাকে বাসায় নিয়ে যাওয়া হবে। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ম্যাডামকে বাসায় নেওয়া হতে পারে। মূলত করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে, হাসপাতালে যেহেতু অনেক করোনা পেশেন্ট আসছেন, সেসব কারণে ম্যাডামকে বাসায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১০ জুন দিনগত রাত ৩টা ২০ মিনিটে সাবেক এ প্রধানমন্ত্রীকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। ওইদিন রাত ২টা ৫৫ মিনিটের দিকে তাকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নেওয়া হয়। পরদিন শনিবার দুপুরে জরুরিভিত্তিতে তার এনজিওগ্রাম করা হয়। এতে তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতে রিং পরানো হয়।


আরও খবর



৫-১১ বছর বয়সীদের করোনার টিকাদান শুরু ১১ আগস্ট

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ১৪ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনাভাইরাস প্রতিরোধে পরীক্ষামূলক টিকাদান কার্যক্রম আগামী ১১ আগস্ট শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ‘শিশুদের জন্য আমরা ১৫ লাখ টিকা পেয়েছি। সবকিছু ঠিক থাকলে ১১ আগস্ট থেকে প্রথমে পরীক্ষামূলকভাবে টিকা দেওয়া হবে। পরে ২৬ আগস্ট থেকে পুরোদমে টিকাদান কার্যক্রম শুরু করা হবে।’

রোববার (৭ আগস্ট) দুপুর ১২টার দিকে রাজধানীর নিপসম অডিটেরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশে এখনো প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। তবে প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা পরে আর পাওয়া যাবে না। দ্বিতীয় ডোজের জন্য আমাদের কাছে যে পরিমাণ টিকা আছে, সেগুলোর মেয়াদ শেষ হয়ে যাবে। যারা এখনো টিকা নেননি, তারা দ্রুত টিকা নেন।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সারাদেশে সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করছি। ফলে আমরা করোনার সংক্রমণকে নিয়ন্ত্রণ করতে পেরেছি। কিন্তু এখনো অনেকে দ্বিতীয় ডোজ নেননি। তাদেরকে বলতে চাই, দ্বিতীয় ডোজ না নিলে কিন্তু বুস্টার ডোজও পাবেন না।’


আরও খবর



৩৯৭ জনকে চাকরি দেবে গণযোগাযোগ অধিদপ্তর

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

গণযোগাযোগ অধিদপ্তরে ১৬টি পদে ৩৯৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: গণযোগাযোগ অধিদপ্তর

পদের বিবরণ
৩৯৭ জনকে চাকরি দেবে গণযোগাযোগ অধিদপ্তর

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: যে কোনো স্থান

বয়স: ০১ জুলাই ২০২২ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.mcd.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ১-১১ নং পদের জন্য ১১২ টাকা, ১২-১৬ নং পদের জন্য ৫৬ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ২৫ আগস্ট ২০২২ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

সূত্র: ইত্তেফাক, ২৮ জুলাই ২০২২


আরও খবর



ছিনতাইয়ের অভিযোগে ৯ জন গ্রেফতার, টাকা-অস্ত্র জব্দ

প্রকাশিত:Wednesday ১৭ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

ছিনতাইয়ের অভিযোগে ঢাকার কেরানীগঞ্জ ও যাত্রাবাড়ী থেকে ৯ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৩টি সুইচ গিয়ার চাকু, ৩টি স্টিলের চাকু, ৭টি মোবাইল ও নগদ ১ হাজার ১৫০ টাকা উদ্ধার করা হয়।

এর মধ্যে মঙ্গলবার (১৬ আগস্ট) র‍্যাব-১০ এর একটি দল দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা ও তেঘরিয়া এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করে।

তারা হলেন মো. আকাশ মিয়া ওরফে বিপ্লব (১৯), মো. রনি মিয়া (২৯), মো. সালমান (২৪), জনি (২৮), মো. জুয়েল (৩৫) ও মো. হোসেন আলী (৩৮)।

এছাড়া একই দিনে র‍্যাব-১০ এর অপর আরেকটি দল যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে। তাদের নাম মো. নাঈম (১৯), মো. পারভেজ হোসেন (২২) ও সজীব হোসেন (২২)।

এক বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা ছিনতাইয়ের সঙ্গে তাদের সংশ্লিষ্টতার সত্যতা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক ছিনতাই মামলা হয়েছে।


আরও খবর



সিটি গ্রুপে অফিসার পদে চাকরি

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান সিটি গ্রুপে ‘ট্রান্সপোর্ট অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৪ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সিটি গ্রুপ

পদের নাম: ট্রান্সপোর্ট অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/ডিপ্লোমা (পাওয়ার)
অভিজ্ঞতা: ০২-০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা (ডেমরা)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৪ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



ঢাবি সিনেট সদস্য হলেন পাঁচ এমপি

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছেন পাঁচজন সংসদ সদস্য।

তারা হলেন র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, নুরুল ইসলাম নাহিদ, বেগম মেহের আফরোজ, মো. আবদুস সোবহান মিয়া ও মনজুর হোসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১) (ই) ধারা অনুযায়ী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের মনোনয়ন দেন।

গত ২৪ জুলাই সংসদ সচিবালয়ের মানবসম্পদ শাখা-১ থেকে এ আদেশ জারি করা হয়।

মঙ্গলবার (২ আগস্ট) সংসদের সহকারী পরিচালক (গণসংযোগ) এ তথ্য জানান।


আরও খবর