Logo
আজঃ Friday ০২ December 2০২2
শিরোনাম

শিশুদের করোনা টিকা দিতে স্থায়ী কেন্দ্র

প্রকাশিত:Tuesday ২২ November 20২২ | হালনাগাদ:Friday ০২ December 2০২2 | ৪১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক ;পাঁচ থেকে এগারো বয়সী শিশুদের করোনা ভাইরাসের টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম পরিচালনায় রাজধানীর দুই হাসপাতালকে স্থায়ী কেন্দ্র নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের করোনা টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটির (ডিএনসিসি) জন্য ডিএনসিসি করোনা হাসপাতাল ও দক্ষিণ সিটির (ডিএসসিসি) জন্য ঢাকা মহানগর জেনারেল

হাসপাতাল স্থায়ী কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে চলমান শিশুদের কোভিড টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ এরই মধ্যে প্রায় সম্পন্ন হয়েছে। তবে যেসব শিশু টিকা নিতে পারেনি তাদের প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার সুবিধার্থে ডিএনসিসির জন্য ডিএনসিসি হাসপাতাল, মহাখালী ও ডিএসসিসির জন্য ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল স্থায়ী কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে। স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের সম্মতিক্রমে আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মহাখালী ডিএনসিসি কোভিড হাসপাতাল, দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকার সিভিল সার্জন, মহানগর জেনারেল হাসপাতালের পরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

শিশুরা প্রথম ডোজ টিকা গ্রহণের ৫৬ দিন পর দ্বিতীয় ডোজ নেওয়ার কথা। কিন্তু বেশির ভাগ শিশুর টিকাগ্রহণের তিন মাস পেরিয়ে গেলেও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দ্বিতীয় ডোজের বিষয়ে কিছু এখনো জানানো হয়নি। এতে এক ডোজ পাওয়া শিশু ও অভিভাবকরা শঙ্কায় আছেন।


আরও খবর