Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

‘সিঙ্গেল ক্লিক রিটার্ন পলিসি’ চালু করলো ইভ্যালি

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫৩জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার : দেশের শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি গ্রাহকসেবা নিশ্চিত করতে এবার চালু করলো ‘সিঙ্গেল ক্লিক রিটার্ন পলিসি’। ফলে গ্রাহকরা এখন আগের চেয়ে দ্রুত এবং সহজে যে কোনো পণ্য রিটার্ন করতে পারবেন। পণ্য রিটার্ন করার ক্ষেত্রে গ্রাহকের কোনো খরচ বহন করতে হবে না। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইভ্যালি থেকে পণ্য অর্ডার দিয়ে তা হাতে পাওয়ার পর কোনো ভুল বা নষ্ট পণ্য আসলে গ্রাহক ৭ দিনের মধ্যে বিনা খরচে একটি সিঙ্গেল ক্লিকে ফেরত দিতে পারবেন। এ জন্য অ্যাপস বা ওয়েবসাইটে অর্ডার অপশনে রিটার্ন বাটনে ক্লিক করলেই ইকুরিয়ার গ্রাহকের ঠিকানা থেকে পণ্যটি ফেরত নিয়ে আসবে। রিটার্ন করা পণ্যের রিফান্ডও তিনি ফেরত পাবেন। রিটার্ন পলিসি ছাড়াও গ্রাহককে দ্রুত পণ্য দেয়ার জন্য দেশজুড়ে ৯৬টি ডেলিভারি হাব তৈরি করেছে ইভ্যালি। এই হাব থেকে পণ্য সংগ্রহ করলে গ্রাহকের ডেলিভারি চার্জ আরো কমে যাবে। এ জন্য পণ্য অর্ডার করার সময় ‘হাব কালেকশন’ অপশনটি সিলেক্ট করে দিতে হবে। উল্লেখিত ডেলিভারি হাবে পণ্য পৌঁছালে উপযুক্ত প্রমাণ দিয়ে তা সংগ্রহ করা যাবে। নতুন রিটার্ন পলিসি সম্পর্কে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মাদ রাসেল বলেন, আমরা সব সময় গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে চাই। কিন্তু কোনো কোনো সময় দেখেছি গ্রাহক পণ্য অর্ডার করার পর ভুল পণ্য বা নষ্ট পণ্য পেলে তা ফেরত দিতে অনেক জটিলতায় পড়তে হয়। এছাড়া যে কোনো প্রয়োজনেই গ্রাহক তার পণ্য বুঝে পাওয়ার পর সেটা ফেরত দিতে পারেন। ফেরত দেয়ার প্রক্রিয়াকে অত্যন্ত সহজ করতে নতুন পলিসি চালু করেছি। ফলে এখন গ্রাহক চাইলে বিনামূল্যে একটি সিঙ্গেল ক্লিকের মাধ্যমে পণ্য ফেরত দিয়ে রিফান্ড নিতে পারবেন।

আরও খবর



নাসিরনগর থেকে মাদক মামলার যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ২২৫জন দেখেছেন

Image

আব্দুল হান্নানঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গোর্কণ ইউনিয়নের নুরপুর গ্রামের মাদক ব্যাবসায়ী মোঃ তাহের মিয়াকে  যাবৎ জীবণ কারাদন্ড দিয়েছে আদালত।

রাজবাড়ি জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ গত বছর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১),২০(খ) ধারায় তাকে মাদকের একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন।

তাহের ২০১২ সালে গাড়িতে করে মাদক বহনের সময় রাজবাড়ীর পুলিশের কাছে গ্রেপ্তার হন। পরে গোয়ালন্দ ঘাট থানার মামলা নং-২৬ তারিখ ২৯ নভেম্ভর ২০১২ মূলে জি আর-২৮১/১২ এর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মোঃ তাহের মিয়া,পিতা-মৃত খেলু মিয়া,মাতা-ফুলবানু বেগম, সাং-নুরপুর(লাহাজোড়া),থানা-নাসিরনগর,জেলা-ব্রাহ্মণবাড়িয়াকে কে ৬ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে  এস আই দয়াল চন্দ্র ভৌমিক সঙ্গীয় ফোর্স রুপন দাশ সহ গোপন  সংবাদের ভিত্তিতে খবর পেয়ে  আসামির পিছু নিয়ে ফুলপুর বাজার থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে

রাজবাড়ি জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ গত বছর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১),২০(খ) ধারায় তাকে মাদকের একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন। তাহের ২০১২ সালে গাড়িতে করে মাদক বহনের সময় রাজবাড়ীর পুলিশের কাছে গ্রেপ্তার করেন।

এস আই দয়াল চন্দ্র ভৌমিক জানান,আসামীকে আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির ষড়যন্ত্র সার্বক্ষণিক চলছে,সবাইকে সজাগ থাকতে হবে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির ষড়যন্ত্র সার্বক্ষণিক চলছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রেতাত্মারা এখনো দেশের আনাচে-কানাচে অনেক জায়গায় আছে। তারা ঘাপটি মেরে থাকে, লুকিয়ে থাকে। সুযোগ পেলেই মাথাচাড়া দেয়। আবারও মুক্তিযুদ্ধের চেতনার অন্তরাত্বায় তারা আঘাত করতে চায়। তাদের বিপক্ষে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরে ৩১ জানুয়ারি মিরপুর হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
 
তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা এ দেশের শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধাদের হাত ধরে এদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে না পড়লে এ দেশকে আমরা হানাদার মুক্ত করতে পারতাম না। বাংলাদেশ স্বাধীন না হলে এখনো আমাদের দাসত্ব করতে হতো এবং আমরা কোথায় গিয়ে দাঁড়াতাম সেটা আমরা কল্পনাও করতে পারিনা।
 
এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, এদেশের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের গল্প বলতে হবে। বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তাদের বোঝাতে হবে এত সহজে এ দেশ, এ স্বাধীনতা আমরা পাইনি। অনেক কষ্ট, অনেক ত্যাগ, অনেক কিছুর পর আমরা এ দেশ পেয়েছি। এ অনুধাবন যদি আমাদের মধ্যে থাকে তাহলে আমরা এদেশের স্বাধীনতাকে এত সহজে অন্য কারো হাতে হরণ করতে দেবো না।

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার সাড়ে তিন বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিবারের অধিকাংশ সদস্যসহ হত্যা করা হয়। তারপর যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল তার বিপরীত দিকে দেশকে পরিচালনা করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আবার দেশের দখল নিয়েছিল মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি। এ ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সার্বক্ষণিক সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, এ যুগেও আমাদের একেক জনের মুক্তিযোদ্ধা হিসাবে তৈরি হতে হবে। যে কোন পরিস্থিতিতে, যে কোন বাস্তবতায় দেশের শত্রুর বিপক্ষে যাতে শক্তভাবে আমরা দাঁড়াতে পারি, দেশের স্বাধীনতার পক্ষে, অগ্রগতির পক্ষে শক্তভাবে যাতে আমরা দাঁড়াতে পারি সে প্রত্যয় ও প্রতিজ্ঞা আমাদের মধ্যে থাকতে হবে।
 
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্ব না থাকলে অনেকের ষড়যন্ত্র-চক্রান্তে এ দেশের শান্তি বিনষ্ট হতো। তার কারণেই আমরা সকল ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবিলা করে দেশের শান্তি বজায় রাখতে পেরেছি।
 
মিরপুর শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মো. মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া বীর মুক্তিযোদ্ধাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও খবর



গাংনীতে র‌্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক-১

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক পাচারের অভিযোগে স্বপন ইসলাম (৩৭) নামের একজনকে আটক করেছে র‌্যাব। র‌্যাব-১২ মেহেরপুরের গাংনী ক্যাম্পের একটি টীম আজ রোববার দুপুরে মেহেরপুর- কুষ্টিয়া সড়কের আকুবপুর নামক স্থানে অভিযান চালায়। এসময় তার কাছ থেকে ২৯ বোতল ফেনসিডিল, ফেনসিডিল বহনের ব্যাটারী চালিত পাখি ভ্যান ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। স্বপন ইসলাম গাংনীর সহড়াতলা গ্রামের আব্দুল মজিদের ছেলে। মামলাসহ তাকে গাংনী থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাব ক্যাম্প কমান্ডার এএসপি মনিরুজ্জামান জানান, ফেনসিডিল পাচার হচ্ছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টীম মেহেরপুর- কুষ্টিয়া সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশী চালায়। এসময় ভ্যান থেকে সহড়াতলা গ্রামের আজের উদ্দীনের ছেলে বাদশা একজন দৌড়ে পালিয়ে গেলেও ধরা পড়ে স্বপন। দু’জনের বিরুদ্ধে মামলাসহ গাংনী থানায় স্বপনকে সোপর্দ করা হয়েছে।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মধুপুরে প্রশাসনের তৎপরতা না থাকায় শহিদ দিবসে জাতীয় পতাকার অবমাননা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃমধুপুরে প্রশাসনের তৎপরতা না থাকায় শহিদ দিবসে জাতীয় পতাকার অবমাননার ঘটনা ঘটেছে। জন সচেতনতা না থাকার কারণে এমন ঘটনা প্রতি বছরই ঘটে থাকে।

মধুপুর  বাসস্ট্যান্ডের অদুরে এনসিসি ব্যাংক,জনতা ব্যাংক, ইসলামী ব্যাংক, অগ্রণী ব্যাংক, মেডিল্যাব হাসপাতাল, সততা ডায়াগনস্টিক সেন্টার সহ বিভিন্ন মার্কেটে জাতীয় পতাকা অর্ধনমিত না রেখে টানানো হয়েছে জানালার গ্রিলের সাথে। এভাবে পতাকা টানানো জাতীয় পতাকার অবমাননার শামিল। প্রায় প্রতিষ্ঠানে সরকারি বিধি মোতাবেক পতাকা টানানো হচ্ছে না।

আজ ছিলো মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নিয়ম রয়েছে। কিন্তু নিয়ম না মেনে তারা তাদের ইচ্ছে মত  পতাকা উত্তলন করেছে যা আইন বহির্ভূত।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




নৌকার পক্ষে জাল ভোট দিতে গিয়ে পুলিশের হাতে দুই তরুন আটক

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে দুই তরুণকে আটক করেছে পুলিশ। সোমবার (১২ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে জেলার ধামইরহাট উপজেলার আলমপুর ইউনিয়নের বস্তাবর দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। 

আটকরা হলেন, ধামইরহাট উপজেলার বীরগ্রামের সাজেদুরের ছেলে মাহমুদুর (১৯) ও একই এলাকার আব্দুল আলিমের ছেলে কারিমুল হোসেন (১৪)।  এদের মধ্যে একজনের বুকে নৌকার ব্যাজ দেখা যায়। বিষয়টি নিশ্চিত করেন ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আরিফুর রহমান। এর আগে সকাল ৮টা থেকে ১২৪টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয় যা চলে বিকাল ৪টা পর্যন্ত। এখন চলছে গণনা।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত শহীদুজ্জামান সরকার, জাতীয়পার্টির তোফাজ্জল হোসেন,  ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আখতারুল আলম ও আরেক স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা প্রতিদ্বন্দ্বিতা করেন। এই আসনের মোট ভোটার ছিল ৩ লাখ ৫৬ হাজার ১৩২জন। 

ধামইরহাট ও পত্নীতলা উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-২ আসন। গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন স্বগিত ঘোষনা করা হয়। এরপর নতুন করে আবারো নির্বাচনের তারিখ ঘোষনা করেন নির্বাচন কমিশন।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪