Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

শিল্পী সাগর তালুকদারের ‘একটা চাকরি চাই’

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

‘একটা চাকরি চাই’ শিরোনামে গানটি গেলো সপ্তাহ শনিবার (১৮ জুন) প্রকাশ করা হয়েছে। সংগীত আয়োজক কার্জন রায়ের আয়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন আরটিভি বাংলার গানের তরুণ সঙ্গীতশিল্পী সাগর তালুকদার।

গানটি লিখেছেন তরুণ গীতিকার রাসেল ইব্রাহীম। সুর করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী, মাহাদি সুলতান ও সংগীত আয়োজন জামিউল হাসান।

এ বিষয়ে রাসেল ইব্রাহীম বলেন, প্রধানমন্ত্রী ও সৃষ্টিকর্তার দৃষ্টি আকর্ষণ করেই এই গানটি। মূলত একজন চাকরিপ্রত্যাশী যুবক চাকরি পরীক্ষা দিতে গেলে যা তার মন আকাশে ভেসে বেড়ায়, তা নিয়েই এই গান। কার্জন, সাগর, মাহাদি, জামিউলসহ আমার নিজ প্রচেষ্টায় ভালো একটি গান যা শ্রোতাদের ভালো লাগবে। সংগীতশিল্পী এবি বাবুর প্রতি কৃতজ্ঞ আমাকে পরামর্শ দিয়ে পাশে থাকার জন্য।

এ বিষয়ে সংগীতশিল্পী সাগর তালুকদার বলেন, ‘একটা চাকরি চাই’ এই শিরোনামে গানটি নিয়ে আমি অনেক আশাবাদী, কারণ গানের কথাগুলো যদি ভালো না হয় তাহলে ভালোকিছু আশা করবো কিভাবে? এই গানের কথাগুলো আমার অনেক ভালো লেগেছে, আশা করছি শ্রোতাদেরও ভালো লাগবে।

তিনি বলেন, চমৎকার একটি সুর করে গানটির সৌন্দর্য বাড়িয়ে দিয়েছেন বর্তমান সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী ও সুরকার মাহাদি সুলতান। গানটিতে একদম যুগের সঙ্গে তাল মিলিয়ে গানের কথা লেখা হয়েছে, যেখানে লাখো-কোটি বেকার জীবনের অব্যক্ত কথাগুলোই উঠে এসেছে।


আরও খবর



নরসিংদীতে টেঁটাযুদ্ধ বন্ধে হাজারো মানুষের শপথ

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

‘মারবো না মরবো না, থাকবো মোরা মিলেমিশে’ স্লোগান সামনে রেখে নরসিংদীতে টেঁটাযুদ্ধ বন্ধসহ চলমান বিরোধ নিরসনে শপথ নিয়েছেন কয়েক গ্রামের হাজারো বাসিন্দা। সব ধরনের বিভেদ ভুলে মিলেমিশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

সোমবার (২৫ জুলাই) বিকেলে জেলা পুলিশের উদ্যোগে সদর উপজেলার করিমপুর ইউনিয়নের রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ শপথ বাক্য পাঠ করানো হয়।

jagonews24

সম্প্রতি নরসিংদীর রায়পুরার নিলক্ষা, বাশঁগাড়ী ও আলোকবালী ইউনিয়নে গ্রামবাসীদের মধ্যে একাধিক টেঁটাযুদ্ধে বেশ কয়েকজন নিহত হন। আহত হন প্রায় দুই শতাধিক। এরই পরিপ্রেক্ষিতে চরাঞ্চলে টেঁটাযুদ্ধ বন্ধে নরসিংদী জেলা পুলিশ এ উদ্যোগ নেয়।

করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমিনুর রহমান আপেলের সভাপতিত্বে বিরোধ নিরসন সভায় প্রধান অতিথি ছিলেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম। এতে বিশেষ অতিথি ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান, নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ন শাহ।

jagonews24

এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বারসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরও খবর



জার্মানিকে হারিয়ে প্রথমবার ইউরো চ্যাম্পিয়ন ইংল্যান্ড

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

অবশেষে শিরোপাখরা কাটলো ইংল্যান্ডের। দীর্ঘ ৫৬ বছর পর ফুটবলের কোনো মেজর শিরোপা জিতলো দেশটি। নারী ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে জার্মানির বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২-১ গোলে জিতেছে ইংলিশরা। যার সুবাদে ১৯৬৬ বিশ্বকাপ ফাইনালের দেশটিতে গেলো কোনো বড় শিরোপা।

রোববার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে হওয়া ফাইনাল ম্যাচে সমানে-সমান লড়েছে দুই দল। দ্বিতীয়ার্ধে গোল করে লিড নেয় স্বাগতিক ইংল্যান্ড। সেটি ফিরিয়ে দিতে সময় লাগেনি রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন জার্মানির। অবশেষে অতিরিক্ত ত্রিশ মিনিটের দ্বিতীয়ার্ধে গিয়ে জয়সূচক গোল করে চ্যাম্পিয়ন হয় ইংলিশরা।

পুরো ম্যাচে একচ্ছত্র আধিপত্য দেখাতে পারেনি কোনো দল। ম্যাচ ইংল্যান্ড জিতলেও বল দখলে এগিয়ে ছিল জার্মানি। এমনকি গোলের জন্য ইংল্যান্ডের (১৩) চেয়ে বেশি শটও নেয় জার্মান নারীরা (১৬)। তবে জার্মানির (৭) চেয়ে লক্ষ্য বরাবর শট বেশি ছিল ইংল্যান্ডের (৮)।

জার্মানিকে হারিয়ে প্রথমবার ইউরো চ্যাম্পিয়ন ইংল্যান্ড

ম্যাচের প্রথমার্ধে হয়নি কোনো গোল। দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটের সময় মাঠে নামেন এলা টুন। স্কোরশিটে নাম তুলতে তার সময় লেগেছে মাত্র ছয় মিনিট। সঙ্গে সঙ্গে উল্লাসে মাতে পুরো ওয়েম্বলি, যেখানে উপস্থিত ছিলেন রেকর্ড ৮৭ হাজার ১৯২ জন্য দর্শক। তবে তাদের আনন্দ বেশিক্ষণ টেকেনি।

৭৯ মিনিটের মাথায় আটবারের চ্যাম্পিয়নদের সমতায় ফেরান লিনা মাগুল। ২০০৯ সালের ইউরোর ফাইনালেও মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও জার্মানি। সেবার ইংলিশদের ৬-২ গোলে উড়িয়েই দিয়েছিল জার্মান নারীরা। তবে এবার আর সেরকম কিছুই করতে পারেনি তারা।

নির্ধারিত ৯০ মিনিটে অমীমাংসিত থাকায় খেলা গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। যেখানে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে বাজিমাত করেন ক্লো কেলি। কর্নার কিকে ডি-বক্সে উড়ে আসা বলে প্রথমে পা লাগাতে পারেননি কেলি। তবে দ্বিতীয়বার সুযোগ পেয়ে আলতো টোকায় বল জালে পাঠিয়ে জার্সি খুলে উল্লাসে মাতেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার।


আরও খবর



ওয়ানডে বিশ্বকাপই বড়, ভবিষ্যত নিয়ে চিন্তিত নন তামিম

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বাড়তে থাকা জনপ্রিয়তা ও টেস্ট ক্রিকেটের আভিজাত্যের কারণে ইদানীং প্রশ্ন উঠছে ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যত নিয়ে। অনেকের মতে, অদূর ভবিষ্যতে মানুষের আগ্রহের জায়গা থেকে হারিয়ে যাবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট।

বিশেষ করে সম্প্রতি ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দেওয়ার পর আরও জোরালো হয়েছে এ আলোচনা। অস্ট্রেলিয়ান ব্যাট উসমান খাজা, সাবেক পাকিস্তানি তারকা ওয়াসিম আকরামরা ধীরে ধীরে ওয়ানডে ক্রিকেটের মৃত্যুই দেখছেন।

তবে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ভাবনা এমন নয়। তার মতে, এখনও ক্রিকেটের বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপ। তাই এই ফরম্যাটের ভবিষ্যত নিয়েও কোনো দুর্ভাবনা নেই টাইগার অধিনায়কের।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে তামিম বলেছেন, ‘আমি মনে করি এটা খুবই গুরুত্বপূর্ণ সংস্করণ। আমি তো বলছিই, আইসিসিও নিশ্চয় বলেছে। এই সংস্করণের খেলা সবাই দেখতে পছন্দ করে। আপনি যদি আইসিসির বড় টুর্নামেন্টগুলো দেখেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিন্তু বড় টুর্নামেন্ট না। বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপই।’

আজ থেকে শুরু হতে চাওয়া তিন ম্যাচের সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। তবে বিশ্বকাপ সুপার লিগে ১৮ ম্যাচে ১৩ জয়ে পাওয়া ১৩০ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই এই ফরম্যাটকে বাড়তি গুরুত্ব দেয় বাংলাদেশ।


আরও খবর



লঞ্চভাড়া পুনর্নির্ধারণে বৈঠক সোমবার দুপুরে

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

জ্বালানি তেলের দাম বাড়ানোর পরিপ্রেক্ষিতে বাসের পর এবার লঞ্চ ভাড়া বাড়ছে। সোমবার (৮ আগস্ট) দুপুর ১২টায় সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা হবে।

রোববার (৭ আগস্ট) দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান এ তথ্য জানান।

জাহাঙ্গীর আলম খান জাগো নিউজকে বলেন, লঞ্চের ভাড়া পুনর্নির্ধারণে সোমবার দুপুর ১২টায় সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সভা হবে। সভায় সভাপতিত্ব করবেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল। এছাড়া সভায় লঞ্চ মালিক সমিতির নেতারা উপস্থিত থাকবেন।


আরও খবর



আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় চাকরির সুযোগ

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা তেরে দেস হোমস ফাউন্ডেশনে ‘কমিউনিটি মোবিলাইজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৮ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: তেরে দেস হোমস ফাউন্ডেশন

পদের নাম: কমিউনিটি মোবিলাইজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৮ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর