Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

শিক্ষকদের ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শ দিলেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৩ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৮৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: বই না পেলে শিক্ষকদের ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ পরামর্শ দেন।

দীপু মনি বলেন, ‘যেসব প্রতিষ্ঠানে বই দেওয়া বাকি ছিল তাদের ২৫ জানুয়ারির মধ্যেই সকল বই পৌঁছানোর কথা ছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে কেন বই পায়নি সে ব্যাপারে আজকেই খোঁজ নেওয়া হবে। তবে আমাদের ওয়েবসাইটে প্রতিটি বই দেওয়া আছে। তাই কোথাও কোনো ব্যত্যয় ঘটে থাকলে শিক্ষকরা ওয়েবসাইট থেকে পড়াতে পারেন’।

তিনি বলেন, ‘আমরা স্মার্ট বাংলাদেশের পথে যাত্রা শুরু করেছি। আর স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের রাজনীতিতেও স্মার্ট হতে হবে। মিথ্যাচার, অপপ্রচার বাদ দিয়ে দেশের স্বার্থ প্রাধান্য দিয়ে কাজ করতে হবে’।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘মিথ্যাচার, অপপ্রচার, মানুষকে বিভ্রান্ত করা, মানুষকে পুড়িয়ে মারা এগুলো কখনো স্মার্ট বাংলাদেশের স্মার্ট রাজনীতির অংশ হতে পারে না। মৌলবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করা এবং কোনো মানুষ না খেয়ে থাকবে আর অন্যেরা অর্থবিত্তের পাহাড় গড়ে তুলবে, স্মার্ট রাজনীতি এগুলো হতে দেবে না।

স্মার্ট বাংলাদেশ সম্পর্কে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা ঠিক পিতার মতো। যখন যে স্বপ্ন দেখান, তা বাস্তবায়ন করেন। ডিজিটাল বাংলাদেশ, মধ্যম আয়ের দেশ, উন্নয়নশীল দেশের কথা বলেছিলেন, হয়েছিও আমরা। এখন তিনি আমাদেরকে দেখাচ্ছেন ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ, সুখী ও শান্তিময় বাংলাদেশ হবে এবং সে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। 

এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারীসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।


আরও খবর



ময়মনসিংহের সিটি করপোরেশন নির্বাচনে ১৩নং ওয়ার্ডে স্বপন সরকারের বিজয়

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৩৩জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃ- ময়মনসিংহের  সিটি করপোরেশন নির্বাচনে অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ১৩নং ওয়ার্ডে বিজয়ী হলেন সাবেক চেয়ারম্যান মরহুম আঃ খালেক সরকারের সুযোগ্য পুত্র স্বপন সরকার। তিনি লাটিম প্রতিকে ১২৩ ভোট বেশী পেয়ে বিজয়ী হন।স্বপন সরকার দীর্ঘদিন যাবত অসহায় হতদরিদ্র মানুষের পাশে থেকে ব্যাপক আলোচনায় আসেন। সাধারণ মানুষের কাছে তিনি একজন দানবীয় হয়ে উঠেন।


তিনি প্রতি ঈদে গরীব অসহায় হতদরিদ্র মানুষকে সাহায্য সহযোগিতা করে তাদের কাছে একজন সাদা মনের মানুষ হিসেবে পরিচিত হয়ে উঠেন। এরই ধারাবাহিকতায় সাধারণ মানুষ আজ সুষ্ঠু নিরপেক্ষ ভোটের মাধ্যমে তার জবাব দিয়েছে।তিনি জানান, আমি অতিতেও সাধারণ মানুষের পাশে ছিলাম আজ আমাকে নির্বাচিত করে দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে।তিনি আরও জানান, আমি এই এলাকাকে একটি আধুনিক যুগোপযোগী এলাকা হিসেবে গড়ে তুলবো।  আমি এলাকাকে মাদক ও সন্ত্রাস মুক্ত করবো।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডে দগ্ধ-৩৬, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর ( গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডে শিশু ও নারীসহ ৩৬ জন দগ্ধের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে ওই তদন্ত কমিটির কথা জানান গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মো. সফিকুল ইসলাম।

এসময়ে জেলা প্রশাসক বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের আগুনে শিশু, নারীসহ ৩৬ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩৪ জন আছে ঢাকায় আর দুই জন স্থানীয় ভাবে চিকিৎসা নিচ্ছে। ঘটনাটি তদন্ত করতে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ ও গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরিফিন। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, এখানে খুবই ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে যারা থাকেন, তাদের গ্যাস ও বিদ্যুৎ ব্যবহারে অভিজ্ঞতা কম। যার কারণে এমন ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীদের দিয়ে অগ্নি মহরা দেওয়ার ব্যবস্থা করা হবে। যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে। এছাড়াও অগ্নিদগ্ধদের সার্বিক সহযোগিতা করা হবে এবং সার্বক্ষণিত তাদের খোঁজ খবর রাখা হচ্ছে।

সকাল ১০টার দিকে ঘটনাস্থলে পরিদর্শন কালে তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন- গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ, কালিয়াকৈর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আজমীর হোসেন, কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম, মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইফুল আলমসহ অনেকে।

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, এখানে যে ঘটনা ঘটেছে, সেটি খুবই মর্মাহত। এ ধরনের ঘটনা যাতে পূনারাবৃত্তি না হয়, এজন্য জনসচেতনতা প্রয়োজন। আইনের কাঠামো থেকে যারা এর ব্যক্তয় ঘটাবে তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এখানে যারা গ্যাস সিলিন্ডার বিক্রি করে তাদের ডিলাশীপ ঠিক আছে কি না? সেগুলি দেখা হবে। এখানে মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে।উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই আগুনে দগ্ধ হন শিশু, নারীসহ ৩৬ জন। এদের মধ্যে গুরুতর পাঁচজন আইসিওতে ভর্তি আছেন।


আরও খবর



নিটারে "ক্যারিয়ার গ্রোথ এন্ড আপকামিং চ্যালেন্জেস" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৩৩৮জন দেখেছেন

Image

মিঠুন দাস মিঠু, ক্যাম্পাস প্রতিনিধি, নিটার:ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদের শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান সাভারের নয়ারহাটে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এ গত ১১ই মার্চ, ২০২৩ রোজ সোমবার ডিপার্টমেন্ট অব আইপিই কর্তৃক "ক্যারিয়ার গ্রোথ এন্ড আপকামিং চ্যালেন্জেস" শিরোনামে আলোচনা সভার আয়োজন করা হয়।

নিটার কনফারেন্স রুমে সকাল ১০:৩০ ঘটিকায় জনাব রায়হান আহমেদ জয়ের সঞ্চালনায় আলোচনা সভা শুরু হয়। স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: সাইফুদ্দিন আহমেদ তুষার, সিনিয়র ম্যানেজার (এইচআর), ইপিলিয়ন গ্রুপ। জনাব জোবায়ের আহমেদ খান, অ্যাসিসট্যান্ট ম্যানেজার (এইচআর), ইপিলিয়ন গ্রুপ। এছাড়াও উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন ডিপার্টমেন্ট অফ ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন এর অ্যাসোসিয়েট প্রফেসর এন্ড হেড জনাব ড. তওফিক আহমেদ এবং একই ডিপার্টমেন্টের লেকচারার জনাব রায়হান আহমেদ জয় সহ শ'খানেক শিক্ষার্থীদের উপস্থিতিতে আলোচনা সভাটি শুরু হয়। শুরুতেই নিটারের আইপিই ডিপার্টমেন্টের লেকচারার জনাব রায়হান আহমেদ জয় স্বাগত বক্তব্য রাখেন। পরবর্তীতে জনাব জোবায়ের আহমেদ খান তার গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন। তিনি ক্যারিয়ার গ্রোথের জন্য প্রয়োজনীয় কিছু সফট-স্কিল নিয়ে কথা বলেন, যেমন: মাইক্রোসফট এক্সেল, ফটোশপ, ইলাস্ট্রেটর ইত্যাদি। এছাড়াও যারা দেশের বাহিরে পড়াশোনা করতে যেতে চায় তাদের আইএলটিএস নিয়ে দিকনির্দেশনা প্রদান করেন। বর্তমান চাকরির বাজারের জন্য একটা সিভি কিরকম হওয়া উচিত সে বিষয়েও বিস্তারিত আলোচনা করেন।

পরবর্তীতে জনাব মো: সাইফুদ্দিন তুষার বর্তমান আরএমজি সেক্টরের দৃশ্যকল্প তুলে ধরেন। পাশাপাশি তিনি স্কিলস ডেভলেপমেন্টের জন্য  নানান শর্ট কোর্স করার পরামর্শ দেন।দেশের নিটিং খাতের অপার সম্ভাবনার কথা তুলে ধরেন। কর্পোরেট লাইফ নিয়েও তিনি বিস্তর দিকনির্দেশনা প্রদান করেন।

এভাবেই প্রায় শ'খানেক শিক্ষার্থীদের উপস্থিতিতে দুপুর ১ ঘটিকায় সেমিনারটি সমাপ্ত হয়।


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন: পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বাংলাদেশ ছোট হলেও এখানে বহু মানুষের বসবাস। বহু গোত্র ও বহু সম্প্রদায়ের দেশ বাংলাদেশ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে র্নির্দ্বিধায় ধর্মের বাণী, ধর্মের কথা, জীবের কল্যাণে তথা মানুষের কল্যাণে সকল প্রকার ধর্মীয় আচার-আচরণ, পুজা পার্বন পালন করার হুকুম দিয়ে গিয়েছেন। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন। 

রাতে খাগড়াছড়ি জেলা সদরের কৃষ্ণনগর এলাকায় শ্রী শ্রী শংকর মঠ পার্থ সারথী আশ্রমে আয়োজিত বিশ্বশান্তি মঙ্গলাত্বে শ্রী শ্রী গীতাযজ্ঞ ও মহতি ধর্ম সভা-২০২৪ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালের ০২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়িদের মধ্যে দু’যুগেরও বেশি সময়ের ভ্রাতৃঘাতি সংঘাতের অবসান ঘটিয়ে পার্বত্য অঞ্চলে শান্তির নীড় রচনা করেছিলেন। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, পাহাড়িদের মধ্যে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধন গড়ে ওঠায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর মহা উন্নয়নের ছোঁয়ায় পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের চমৎকার প্রাকৃতিক সৌন্দযের্য্যর লীলাভূমির ক্ষেত্র হিসেবে সবার কাছে পরিচিতি পেয়েছে। আর এর সব কিছুরই দাবীদার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এজন্য আমরা পার্বত্যবাসী গর্বিত এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।

শ্রী শ্রী শংকর মঠ পার্থ সারথী আশ্রম পরিচালনা কমিটির সভাপতি শিব শংকর দেব-এর সভাপতিত্বে আশীর্বাদক হিসেবে চট্টগ্রামের সীতাকুণ্ড শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ, খাগড়াছড়ি সদর পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, আশীষ ভট্টাচার্য্য, চট্টগ্রামের বিশিষ্ট ভাগবতীয় বক্তা অধ্যাপক স্বদেশ চক্রবর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আলোচনা সভার আগে মৈত্রীয় বন্ধনে সৃজিত এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এসময় হাজারো ভক্ত গুরুভাইয়েরা উপস্থিত ছিলেন।

আরও খবর



বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটির উদ্যোগে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটি বিকেএস এর উদ্যোগে ২০২৩ সালে বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৯ মার্চ সকালে যাত্রাবাড়ী এলাকার মাতুয়াইল  পাড়া ডগাড় আইডিয়াল স্কুলে এই সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটি বিকেএস এর সভাপতি শেখ মিজানুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নাদিয়া রহমান মেঘলা। অনুষ্ঠানের উদ্বোধন করেন জিএইচ ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাড়া ডগার আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আমিরুল ইসলাম, পারা নগর আইডিয়াল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শফিকুল ইসলাম, বাংলাদেশ কিন্ডার গার্টেন সোসাইটি বিকেএস এর উপদেষ্টা এমএ ছিদ্দিক মিয়া।

বাংলাদেশ কিন্ডার গার্টেন সোসাইটি বিকেএস এর উদ্যোগে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।


আরও খবর