Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় : দেওয়ানগঞ্জের পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহ

প্রকাশিত:Thursday ২৩ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩০৬জন দেখেছেন
Image

শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে আটক করেছে র‌্যাব। আজ বৃহস্পতিবারসকালে রাজধানীর উত্তরা-১২ নম্বর সেক্টরের ‘হোটেল ডি মেরিডিয়ান’ থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান। তিনি জানান, এখন শাহনেওয়াজকে জামালপুরে পাঠানো হবে।

এর আগে শাহনেওয়াজকে গ্রেপ্তারে ওই হোটেল ঘিরে রাখে র‌্যাব। ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে’ তাকে আটক করা হয়েছে বলে জানায় র‌্যাব।

গত ১৬ ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহনেওয়াজ। পুষ্পস্তবক দেওয়ার সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ এরপর থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হয়।

এরপর অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহনেওয়াজকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একই সঙ্গে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে ছিলেন।


আরও খবর



শরীয়তপুরে তিন ছাত্রকে বলাৎকারচেষ্টা, মুয়াজ্জিন গ্রেফতার

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার সিরাজ উদ্দিন কওমি মাদরাসার তিন ছাত্রকে বলাৎকারের চেষ্টার অভিযোগ উঠেছে এক মসজিদের মুয়াজ্জিনের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী এক ছাত্রের বাবা শনিবার (৬ আগস্ট) রাতে গোসাইরহাট থানায় মামলা করলে মুয়াজ্জিনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার মো. রবিউল ইসলাম (২৫) বরিশালের বানারীপাড়া উপজেলার মরিচবুনিয়া গ্রামের তৈয়ব আলী ব্যাপারীর ছেলে। তিনি গোসাইরহাট উপজেলার দাসেরজঙ্গল বাজার বড় মসজিদের মুয়াজ্জিন। রোববার তাকে শরীয়তপুর আদালত পাঠিয়েছে পুলিশ।

ভুক্তভোগী পরিবার ও মামলা সূত্রে জানা যায়, গোসাইরহাটের সিরাজ উদ্দিন কওমি মাদরাসার পাশে একটি ভবনের দ্বিতীয় তলায় থাকতেন মুয়াজ্জিন রবিউল। একই যায়গায় থেকে পড়াশোনা করতো ওই তিন শিশু। গত ১০ জুলাই রাত ৩টার দিকে শিশুদের পোশাক খুলে বলাৎকারের চেষ্টা করেন রবিউল। পরেরদিন সকালে বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের বিষয়টি জানায় শিশুরা। পরে গোসাইরহাট থানায় মামলা করা হয়।

ভুক্তভোগীর এক বাবা বলেন, আমার শিশু ছেলেসহ আরও দুইজন নির্যাতনের শিকার হয়েছে। ওই মুয়াজ্জিনের কাছে কোনো শিক্ষার্থীই নিরাপদ নয়। আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম সিকদার বলেন, আসামি রবিউলকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ও যৌন নিপীড়ন অপরাধ আইনে মামলা করা হয়েছে। আজ দুপুরে রবিউলকে আদলতে পাঠানো হয়েছে।


আরও খবর



ম্যানেজার নিচ্ছে আরএফএল গ্রুপ

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আরএফএল গ্রুপে ‘শোরুম ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আরএফএল গ্রুপ
বিভাগের নাম: বিজলি ক্যাবল

পদের নাম: শোরুম ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০৫-০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৪ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



দুবাইয়ের ‘গোল্ডেন ভিসা’ পেলেন তামিম

প্রকাশিত:Tuesday ১৬ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

দুবাই সরকারের গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় তামিম নিজেই নিশ্চিত করেছেন এই খবর।

গত ১২ আগস্ট জিম্বাবুয়ে সফর শেষ করে দেশে ফেরে জাতীয় দল। তবে দলের সঙ্গে আসেননি তামিম। ব্যক্তিগত কাজে তিনি সরাসরি চলে যান সংযুক্ত আরব আমিরাতে। সেখানে স্থানীয় এক শিল্পপতির মাধ্যমে গোল্ডেন ভিসা হাতে পেয়েছেন দেশসেরা ওপেনার।

সংযুক্ত আরব আমিরাত সরকার বিভিন্ন দেশের সামাজিক এবং অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গোল্ডেন ভিসা প্রদান করে থাকে। দশ বছর মেয়াদী এই ভিসার মাধ্যমে নির্ঝঞ্ঝাটভাবে আমিরাতে ভ্রমণ করতে পারেন ধারকরা।

তামিমই প্রথম নয়। এর আগে বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও সংযুক্ত আরব আমিরাতের দশ বছর মেয়াদী গোল্ডেন ভিসা পেয়েছেন।


আরও খবর



ইসিতে আয়-ব্যয়ের হিসাব দেয়নি ১৩ দল

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

নির্বাচন কমিশনের (ইসি) বেঁধে দেওয়া সময় শেষ হলেও কমিশনে আয়-ব্যয়ের হিসাব জমা দেয়নি ১৩টি নিবন্ধিত রাজনৈতিক দল। এর মধ্যে ১২টি দল সময় বাড়ানোর আবেদন করেছে। তবে হিসাব জমা না দিয়েও সময় আবেদন করেনি বাংলাদেশ কল্যাণ পার্টি। অন্যদিকে কমিশনের নিয়ম মেনে নির্ধারিত সময়ে ২৬টি নিবন্ধিত রাজনৈতিক দল তাদের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সহকারী সচিব রওশন আরা জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

দেশের নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের ইসিতে আয়-ব্যয়ের হিসাব দাখিলের শেষ দিন ছিলো রোববার (৩১ জুলাই)। কোনো রাজনৈতিক দল পর পর তিন বছর কমিশনে আয়-ব্যয়ের হিসাব জমা না দিলে নিবন্ধন বাতিল হওয়ার বিধান রয়েছে।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়কালে ২০০৮ সাল থেকে রাজনৈতিক দলগুলোর জন্য নিবন্ধন প্রথা চালু করে ইসি। গণপ্রতিনিধিত্ব আদেশ মেনে প্রতিবছর ৩১ জুলাইয়ের মধ্যে দলগুলোর আগের পঞ্জিকা বছরের ‘অডিট রিপোর্ট’ জমা দেওয়ার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

রাজনৈতিক দলগুলোর কোন খাত থেকে কত টাকা আয়, কত টাকা ব্যয় হয়েছে, বিল-ভাউচারসহ তার পূর্ণাঙ্গ তথ্য কমিশনের নির্ধারিত একটি ছকে জমা দিতে হয়। যা রেজিস্টার্ড চার্টার্ড অ্যাকাউন্টিং ফার্মের মাধ্যমে নিরীক্ষা করার আইনি বাধ্যবাধকতা রয়েছে। পরপর তিন বছর কমিশনে আয়-ব্যয়ের প্রতিবেদন দাখিলে ব্যর্থ হলে কোনো রাজনৈতিক দলের নিবন্ধন বাতিলের এখতিয়ার রয়েছে ইসির।

এসব বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, সময় বাড়ানো হবে কি না, এ বিষয়ে কমিশন সিদ্ধান্ত দেবে। অতীতে সময় বাড়ানোর নজির আছে। সময় না বাড়ানো হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে দলগুলোর আবেদনের প্রেক্ষিতে সময় বাড়ানো হতে পারে।

রোববার সকালে ইসিতে আয়-ব্যয়ের হিসাব জমা দেয় আওয়ামী লীগ। ২০২১ সালে ক্ষমতাসীন এ দলটি আয় করেছে ২১ কোটি ২৩ লাখ ৪৬ হাজার ১০৬ টাকা। ব্যয় হয়েছে ৬ কোটি ৩০ লাখ ১৯ হাজার ৮৫২ টাকা। আয়ের বড় খাত দেখানো হয়, মনোনয়নপত্র ও প্রাথমিক সদস্য ফরম বিক্রি। আগের বছর অর্থাৎ ২০২০ সালে দলটির আয় বেড়েছে ১০ কোটি ৯০ লাখ টাকা। আগের বছরের তুলনায় ব্যয় কমেছে ৩ কোটি ৬৪ লাখ ৩০ হাজার টাকা। বর্তমানে ব্যাংকে আওয়ামী লীগের জমা রয়েছে ৭০ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ১৬৬ টাকা।

অন্যদিকে এক যুগেরও বেশি সময় ক্ষমতার বাইরে থাকা বিএনপি গত ২৮ জুলাই ইসিতে আয়-ব্যয়ের হিসাব জমা দেয়। দলটি ২০২১ সালে আয় করেছে ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা। আর ব্যয় করেছে এক কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা।

হিসাব বিবরণী অনুযায়ী, বিএনপির চেয়ে আয় বেশি হয়েছে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা)। ২০২১ সালে জাপা আয় করেছে দুই কোটি ৯ লাখ ৮৫ হাজার ১৫৪ টাকা। এসময়ে দলটির ব্যয় ৮৪ লাখ ৬৮ হাজার ১৩৪ টাকা। ব্যয়ের চেয়ে আয় এক কোটি ২৫ লাখ ১৭ হাজার ২০ টাকা বেশি। আগের বছর অর্থাৎ ২০২০ সালে জাপার আয় ছিল এক কোটি ২৭ লাখ ৭২ হাজার ৮৭৭ টাকা ৫৪ পয়সা। ওই বছর দলের ব্যয় হয় ৭৬ লাখ চার হাজার ১২০ টাকা। ব্যয়ের চেয়ে আয় বেশি ছিল ৫১ লাখ ৬৮ হাজার ৭৫৭ টাকা ৫৪ পয়সা।


আরও খবর



ফেরিভাড়া বাড়ছে ২০ শতাংশ, বৃহস্পতিবার থেকে কার্যকর

প্রকাশিত:Tuesday ১৬ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

এবার বাড়ছে ফেরি ও যাত্রীবাহী জাহাজের ভাড়া। জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) এ সিদ্ধান্ত নেয়।

সিদ্ধান্ত অনুযায়ী ফেরিতে ২০ ও জাহাজের ভাড়া ৩০ শতাংশ বাড়ছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) থেকে কার্যকর হবে বর্ধিত ভাড়া।

বিআইডব্লিউটিসি’র পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান মঙ্গলবার (১৬ আগস্ট) জাগো নিউজকে এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে ফেরি এবং আমাদের জাহাজের ভাড়া সমন্বয় করা হয়েছে। এটা আগামী ১৮ আগস্ট থেকে কার্যকর হবে।

বিআইডব্লিউটিসি বর্তমানে ছয়টি রুটে ফেরিতে গাড়ি পারাপার করছে। রুটগুলোর মধ্যে রয়েছে- পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট, শিমুলিয়া-বাংলাবাজার/মাঝিরকান্দি, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাট-ভেদুরিয়া।

এছাড়া ঢাকা-বরিশাল-মোড়েলগঞ্জ, চট্টগ্রাম থেকে সন্দ্বীপ, হাতিয়া, দৌলতখান ও বরিশাল এবং ঢাকা-কালীগঞ্জ রুটে চলে সংস্থাটির বেশকিছু যাত্রীবাহী নৌযান। বর্তমানে সংস্থাটির বহরে শতাধিক ফেরি ও যাত্রীবাহী নৌযান রয়েছে।

এর আগে গত ১৯ জুন থেকে ফেরির ও যাত্রীবাহী জাহাজের ভাড়া ২০ শতাংশ বাড়িয়েছিল বিআইডব্লিউটিসি।


আরও খবর