Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

সিগন্যালেও থামেনি ট্রেন, প্রাণে বেঁচে গেলেন ৩০ শ্রমিক

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৬২জন দেখেছেন
Image

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় রেললাইন মেরামতের কাজ চলার সময় সিগন্যাল অমান্য করে পণ্যবাহী ট্রেন ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৩০ জন শ্রমিক। তবে কয়েকজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৩টার দিকে আলমডাঙ্গা উপজেলার লাল ব্রিজের ওপর এ ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রেনের সহকারী চালককে মারধর করেছেন উত্তেজিত শ্রমিকরা।

jagonews24

এদিকে সহকারী চালককে মারধরের প্রতিবাদে লাইনের ওপরেই বন্ধ করে রাখা হয়েছে ট্রেনটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন পাকশি রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ট্রেন চালক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে তারা বিষয়টি সমাধানের চেষ্টা করছেন।

শ্রমিক ফিরোজ আলীর ভাষ্যমতে, সকাল থেকেই আলমডাঙ্গা লাল ব্রিজের ওপর রেললাইন সংস্কারের কাজ করছিলেন ২৫-৩০ জন রেল শ্রমিক। সংস্কারের জায়গা থেকে প্রায় ৪০০ মিটার দূরে তারা লাল পতাকা তুলে রাখেন। ওই লাইন দিয়ে পাথরবোঝাই একটি পণ্যবাহী ট্রেন সিরাজগঞ্জ যাচ্ছিল।

jagonews24

বিকেলে ট্রেনটি আলমডাঙ্গা স্টেশন ক্রস করলে লাল পতাকা তুলে ট্রেনটিকে থামানোর চেষ্টা করেন শ্রমিকরা। তবে তারা ট্রেনটি থামাতে ব্যর্থ হন। এক পর্যায়ে ট্রেনটি আরেকটি লাল পতাকা ভেঙে ব্রিজের ভেতর প্রবেশ করে। এ সময় আতংকে ব্রিজ থেকে লাফ দেন শ্রমিকরা। কেউ কেউ ব্রিজে ঝুলে পড়ে প্রাণ বাঁচান।

শ্রমিকদের চিৎকারে ও সামনে রেললাইন সংস্কারের ট্রলি দেখে থেমে যায় ট্রেনটি। এ সময় উত্তেজিত হয়ে ট্রেনের প্রধান চালক আমিনুল ইসলাম ও সহকারী চালক জোনায়েদ সিদ্দিককে মারধর করেন শ্রমিকরা। চালক ঘুমিয়ে থাকায় সিগন্যাল দেখতে পাননি বলেও অভিযোগ করেন শ্রমিক ফিরোজ আলী।

jagonews24

এ বিষয়ে আলমডাঙ্গা রেলওয়ের স্টেশন মাস্টার তৌহিদুল ইসলাম টোকন জানান, চালককে মারধরের ঘটনার প্রতিবাদে পণ্যবাহী ট্রেনটি থামিয়ে রাখেন প্রধান চালক। তবে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ওই ট্রেনটি ডাউন লাইনে রাখা হয়েছে। আপ লাইন দিয়ে ট্রেন চলাচল করছে।

তিনি আরও বলেন, বিষয়টি সমাধানের জন্য আলমডাঙ্গায় পৌঁছেছেন পাকশি রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা ট্রেন চালক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছেন।


আরও খবর



উ. কোরিয়ার অনুকরণ করছে চীন: তাইওয়ান

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

প্রতিবেশীদের আশপাশে ক্ষেপণাস্ত্র ছুড়ে চীন উত্তর কোরিয়ার মতো আচরণ করছে বলে অভিযোগ করেছে তাইওয়ান। বৃহস্পতিবার (৪ জুলাই) চীনের সামরিক মহড়ার অংশ হিসেবে দ্বীপটির চারপাশে একঝাঁক ক্ষেপণাস্ত্র ছোড়ার প্রতিক্রিয়ায় এসব কথা বলেছে তাইওয়ানিজ সরকার। খবর বিবিসির।

তাইওয়ানে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির বিতর্কিত সফর শেষ হওয়ার পরের দিনই ‘অভূতপূর্ব’ মাত্রায় সামরিক মহড়া শুরু করেছে চীন। তাইপেই বলেছে, দ্বীপটির উত্তর-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম উপকূলে ১১টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে বেইজিং।

চীনের ঘনিষ্ঠ মিত্র উত্তর কোরিয়ার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে অভিযোগ রয়েছে, দেশটি ধারাবাহিকভাবে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে ওই অঞ্চলে উত্তেজনা ছড়াচ্ছে।

পেলোসির তাইওয়ান সফর ঘিরে সম্প্রতি চীন-যুক্তরাষ্ট্রের মধ্যে ফের উত্তেজনা দেখা দিয়েছে। তাইওয়ান নিজেকে স্বাধীন রাষ্ট্র দাবি করলেও দ্বীপটিকে নিজেদের অংশ বলে মনে করে চীন।

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, চীনের অভূতপূর্ব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ এবং সামরিক মহড়ার কারণে দ্বীপের প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে এবং পরিস্থিতির দিকে সতর্ক নজর রাখা হচ্ছে।

উ. কোরিয়ার অনুকরণ করছে চীন: তাইওয়ান

তাইওয়ানের পররাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করেছে, অন্য দেশের কাছাকাছি জলসীমায় ইচ্ছা করে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে উত্তর কোরিয়ার অনুকরণ করছে চীন।

এদিন তাইওয়ান অভিমুখে তাজা গোলা নিক্ষেপের মহড়াও শুরু করেছে বেইজিং। আগামী রোববার পর্যন্ত চলবে এই মহড়া।

বিশ্বের অন্যতম ব্যস্ত সমুদ্রপথে সামরিক মহড়া চালাচ্ছে চীন। এতে তাইওয়ান থেকে সমুদ্র ও আকাশপথে চলাচল বিঘ্নিত হচ্ছে। জাহাজগুলো অন্য পথে যেতে বাধ্য হচ্ছে। দ্বীপের তাওয়ুয়ান আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অন্তত ৫০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বেইজিংয়ের ‘এক-চীন’ নীতি স্বীকার করে যুক্তরাষ্ট্র। তাইওয়ানের সঙ্গে তাদের আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্কও নেই। তবে দ্বীপটির সঙ্গে ভিন্ন আঙ্গিকে ঘনিষ্ঠ সম্পর্ক রেখে চলেছে ওয়াশিংটন। যুক্তরাষ্ট্র যদিও জোর দিয়ে বলে, তাইওয়ান সংকট কেবল শান্তিপূর্ণ উপায়েই সমাধান করা যায়। এরপরও মার্কিন আইনে তাইওয়ানকে প্রতিরক্ষামূলক অস্ত্র সরবরাহ এবং দ্বীপটিকে রক্ষায় নিজস্ব সামরিক সক্ষমতা বজায় রাখার বাধ্যবাধকতা রাখা হয়েছে। তবে চীন-তাইওয়ানের মধ্যে যুদ্ধ বাঁধলে হস্তক্ষেপ করবে কি না অথবা কীভাবে করবে সে বিষয়ে বরবরই ‘কৌশলগত অস্পষ্টতা’ বজা রেখেছে যুক্তরাষ্ট্র।


আরও খবর



ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৮৬

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

রাজধানীর বিভিন্ন থানা এলাকার মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অভিযোগে ৮৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে দুই হাজার ৯২১ পিস ইয়াবা, ৪৪৫ গ্রাম হেরোইন, ১০ কেজি ৫৬০ গ্রাম গাঁজা ও ১০৪ বোতল দেশিমদ উদ্ধার করা হয়।

শুক্রবার (২৯ জুলাই) ভোর ৬টা থেকে শনিবার (৩১ জুলাই) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৬টি মামলা রুজু হয়েছে।


আরও খবর



রাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম গোমস্তাপুরের মিটুল

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘গ’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের মিটুল।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের ভর্তির পরীক্ষার সমন্বয়ক এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. সাহেদ জামান ২৩ হাজার ৯৯৫ জন ভর্তিচ্ছু মনোনীত করে এ ফল প্রকাশ করেন।এতে সর্বোচ্চ নম্বর ৯২.৭৫ পেয়ে প্রথম হন মিটুল। তবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়বেন না তিনি। ভর্তি হয়েছেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে।

মিটুল উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াড়ী (নামোটোলা) গ্ৰামের আব্দুল করিমের ছেলে।

ভর্তি পরীক্ষায় সাফল্যের বিষয়ে মিতুল বলেন, প্রতিনিয়ত জীবনের সঙ্গে যুদ্ধ করে পড়ালেখা করেছি। ইচ্ছে ছিল বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার। এই ইচ্ছে আমার পূরণ হয়েছে। এতে আমি খুব আনন্দিত। এ আনন্দের কথা ভাষায় প্রকাশ করার মতো না। তবে আমার লক্ষ্য ছিল‌ ইঞ্জিনিয়ার হওয়া। কিন্তু বিষয় মনের মতো না হওয়ায় এখন ডাক্তারি পড়বো বলে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হয়েছি।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ১০৩০, বুয়েটে -১৪৮৪ ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছি।

মিটুলের বাবা আব্দুল করিম বলেন, আমার ছেলেটা ছোট থেকেই খুব মেধাবী। তাকে লেখাপড়ার জন্য কখনো বলতে হয়নি। আমার চার ছেলে ও এক মেয়ে। তার মধ্যে মিটুল তৃতীয়।

তিনি আরও বলেন, আমি মূর্খ মানুষ। তাই অন্য ছেলে মেয়েদের তেমন লেখাপড়া করাতে পারিনি। এখন শুধু স্বপ্ন দেখি মিটুল বড় হয়ে একটা চাকরি করে সমাজের কাছে মাথা উঁচু করে দাঁড়াবে।

নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী বলেন, মিটুল ছোট থেকে ভালো ছাত্র ছিল। তার পরিবারের লোকজনও বলতো বাড়িতে সব সময় লেখাপড়া করে মিটুল।

২০১৯ সালে গোমস্তাপুর নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয় থেকে এইচএসসি ও ২০২১ সালে নিউ গভ: ডিগ্রী কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল মিটুল।


আরও খবর



সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ১৮ জুলাই ২০২২

প্রকাশিত:Monday ১৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে প্রতিদিনই। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় ও পরিস্থিতির পরিপ্রেক্ষিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে বেশকিছু বিষয়। এগুলো জানা না থাকলে অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হয়। এ কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

বাংলাদেশ এখন বিশ্বের ৪১তম বড় অর্থনীতির দেশ
বাংলাদেশ এখন বিশ্বের ৪১তম বড় অর্থনীতির দেশ। এ বছর বাংলাদেশের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৩৯৭ বিলিয়ন ডলার। যদিও গত বছরের ৪০০ বিলিয়ন ডলারের তুলনায় কিছুটা কম। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সর্বশেষ তথ্যে এ চিত্র পাওয়া গেছে। বিশ্বের ৫০টি বৃহত্তম অর্থনীতির দেশের তালিকায় দক্ষিণ এশিয়া থেকে কেবল বাংলাদেশ ও ভারত রয়েছে। ভারত তিন দশমিক তিন ট্রিলিয়ন ডলারের জিডিপি নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।

শ্রীলঙ্কা এশিয়ার অন্য দেশগুলোর জন্য সতর্কবার্তা
নজিরবিহীন অর্থনৈতিক সংকটে দেউলিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে শ্রীলঙ্কা। ব্যাপক বিক্ষোভের মুখে অন্য দেশে পালিয়ে গিয়ে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকাসে। তাছাড়া শ্রীলঙ্কার মতো এশিয়ার আরও অনেক দেশ সমস্যায় পড়তে পারে বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) প্রধান। আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভা বলেছেন, যেসব দেশের ঋণের পরিমাণ বেশি ও সীমিত নীতি রয়েছে তাদের ওপর অতিরিক্ত চাপ তৈরি হতে পারে। শ্রীলঙ্কার বর্তমান সংকট এসব দেশের জন্য সতর্কবার্তা।

চীনও কি জ্বালানি সংকটের সম্মুখীন হচ্ছে?
টেক্সাস বা আইবেরিয়ান উপদ্বীপের মতো চীনের মধ্যাঞ্চলেও পুরোদমে চলছে এয়ার-কন্ডিশনার কনডেনসারগুলো। সম্প্রতি চীনের প্রায় ৯০ কোটি মানুষ রেকর্ড পরিমাণে তাপমাত্রা সহ্য করেছেন কিংবা এ ধরনের অভিজ্ঞতার মধ্যদিয়ে গেছেন, যেখানে ৮০টির বেশি শহরে তীব্র তাপপ্রবাহের কারণে সতর্কতা জারি করা হয়। আগুনে তপ্ত হওয়ার মতো তাপমাত্রা গত বছরের জ্বালানি সংকটের পুনরাবৃত্তির আশঙ্কা বাড়াচ্ছে। বিদ্যুৎ সরবরাহকারীরা চাহিদা মেটাতে সংগ্রাম করে যাচ্ছে, অনেক কারখানা বন্ধ করতে বাধ্য হয়েছে এবং কিছু পরিবার ব্ল্যাকআউটের সম্মুখীন হয়েছে।

দাবদাহ দাবানল মৃত্যু: ভয়ংকর হয়ে উঠছে ইউরোপের গ্রীষ্ম
ইউরোপে ধীরে ধীরে নিয়মিত হয়ে উঠছে তীব্র দাবদাহ। চলতি সপ্তাহে এ অঞ্চলে ছড়িয়ে পড়া ভয়াবহ দাবানল এবং যুক্তরাজ্য ও ফ্রান্সে রেকর্ড সর্বোচ্চ তাপমাত্রার পূর্বাভাসের পর বিষয়টি আবারও উঠে এসেছে আলোচনায়। গত দুই দশকের মধ্যে অন্তত পাঁচবার ১৫শ শতাব্দীর পর থেকে সর্বোচ্চ উষ্ণতম গ্রীষ্ম দেখেছে ইউরোপ।

যুক্তরাজ্যে তাপমাত্রা ৪১ ডিগ্রি রেকর্ডের পূর্বাভাস
তীব্র তাপপ্রবাহে পুড়ছে গোটা যুক্তরাজ্য। তাপমাত্রা পৌঁছাতে পারে ৪১ ডিগ্রি সেলসিয়াসে। সে হিসেবে দেশটির রেকর্ডে উষ্ণতম দিন হতে পারে সোমবার (১৮ জুলাই)। এমনই পূর্বাভাস দিয়েছে যুক্তরাজ্যের আবহাওয়া অফিস। এর আগে তীব্র তাপপ্রবাহের কারণে যুক্তরাজ্যজুড়ে জাতীয় জরুরি অবস্থা ঘোষণা করা হয়। সোমবার (১৮ জুলাই) ও মঙ্গলবার (১৯ জুলাই) লন্ডন, ম্যানচেস্টার ও ইয়র্ক এলাকার জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানা গেছে।

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি
শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও বর্তমান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। এটি সোমবার (১৮ জুলাই) থেকে কার্যকর হচ্ছে। এক নোটিশে বিক্রমাসিংহে বলেন, জননিরাপত্তা, শৃঙ্খলা রক্ষা এবং প্রয়োজনীয় সরবরাহ ও পরিষেবার রক্ষণাবেক্ষণের স্বার্থে জনসাধারণের জন্য জরুরি অবস্থা জারি করা প্রয়োজন।

যুক্তরাষ্ট্রে শপিংমলে বন্দুক হামলা, নিহত ৩
যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিসের বাইরে একটি শপিংমলে হামলা চালানো হয়েছে। ফুড কোর্টে চালানো এ হামলায় তিনজন নিহত হয়েছেন। তবে এক বেসমরিক নাগরিকের গুলিতে ওই হামলাকারীও নিহত হয়েছে। পুলিশের উদ্ধৃতি দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। ইন্ডিয়ানাপোলিসের গ্রিনউড পার্ক মলে এ হামালা চালানো হয়। এরপর সেখানে উপস্থিত একজন বেসামরিক নাগরিক ওই হামলাকারীকে লক্ষ্য করে গুলি চালায়। কারণ তার কাছেও অস্ত্র ছিল।

নিরাপত্তাবিষয়ক প্রধানকে সরিয়ে দিলেন জেলেনস্কি
ইউক্রেনের নিরাপত্তাবিষয়ক সংস্থার (এসবিইউ) প্রধান ও প্রসিকিউটর জেনারেলকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ক্ষমতাধর সংস্থা দুইটির বিশ্বাসঘাতকতার ঘটনার কথা উল্লেখ করে এ সিদ্ধান্তের ঘোষণা দেন জেলেনস্কি। রোববার (১৭ জুলাই) এ আদেশ দেওয়া হয়। বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন ইভান বাকানোভ, যিনি জেলেনস্কির ছোটবেলার বন্ধু ও ইরাইনা ভেনেদিক্তোভা।

নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন একমাত্র পথ, পাঞ্জাবে জয়ের পর ইমরান খান
পাঞ্জাব প্রদেশের উপ-নির্বাচনে বড় জয় পেয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। এতে স্বস্তির নিঃশাস ফেলেছেন দলটির চেয়ারম্যান। এক টুইটার বার্তায় ইমরান খান বলেছেন, এগিয়ে যাওয়ার জন্য একমাত্র পথ হচ্ছে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন, যার জন্য প্রয়োজন বিশ্বাসযোগ্য নির্বাচন কমিশন।

ভারতে সেতুর রেলিং ভেঙে যাত্রীবাহী বাস নদীতে, নিহত ১৩
ভারতের মধ্যপ্রদেশে সেতুর রেলিং ভেঙে একটি যাত্রিবাহী বাস নদীতে পড়ে গেছে। এ দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া এখন পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, আগ্রা-মুম্বই হাইওয়ে ধরে ইনদোর থেকে পুনে যাচ্ছিল মহারাষ্ট্র সরকারের একটি বাস। রাস্তা পিচ্ছিল হওয়ায় ধার জেলার খালঘাট এলাকায় সঞ্জয় সেতুর রেলিং ভেঙে নদীতে পড়ে যায় বাসটি।

নারী কর্মীদের পুরুষ স্বজনদের কর্মক্ষেত্রে পাঠাতে বলেছে তালেবান
আফগানিস্তানে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত নারী কর্মীদের তালেবানের পক্ষ থেকে বলা হয়েছে কর্মক্ষেত্রে তাদের পুরুষ স্বজনদের পাঠাতে। দ্য গার্ডিয়ান জানিয়েছে, তাদের সঙ্গে কথা বলেছেন এমন একজন নারী জানিয়েছেন, তার কাছে তালেবান কর্মকর্তারা ফোন করেছেন। তাকে বলা হয়েছে, কর্মক্ষেত্রে তার পরিবর্তে কোনো পুরুষ স্বজনকে পাঠাতে।


আরও খবর



মির্জাপুরে নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

টাঙ্গাইলের মির্জাপুরে লৌহজং নদীতে গোসলে নেমে নিখোঁজ প্রিয়াঙ্কা বণিকের (৬) মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা। শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বহুরিয়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

প্রিয়াঙ্কা বণিক মির্জাপুর পৌর এলাকার মির্জাপুর সাহাপাড়া গ্রামের প্রবীর বণিকের মেয়ে। সে সাহাপাড়া রামকৃষ্ণ মিশন কিন্ডারগার্টেন স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে ঠাকুমার সঙ্গে লৌহজং নদীতে গোসলে যায় প্রিয়াঙ্কা। গোসল শেষে ঠাকুমার হাত ধরে পাড়ে উঠছিলো সে। এসময় হাত ফসকে নদীতে ডুবে যায় প্রিয়াঙ্কা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে বেলা ৩টা পর্যন্ত খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পায়নি।

শনিবার সকালে বহুরিয়া এলাকায় নদীতে শিশুটির মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পরিবারের লোকজন উদ্ধার করে।


আরও খবর