Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

ষাটগম্বুজ মসজিদে হবে বাগেরহাটের ঈদের প্রধান জামাত

প্রকাশিত:Friday ২৯ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৯৮জন দেখেছেন
Image

বাগেরহাট প্রতিনিধিঃ

ঐতিহ্যবাহী ষাটগুম্বজ মসজিদে প্রতিবারের মতো এবারও বাগেরহাটের ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।  মুসল্লিদের আধিক্যের কারণে এই মসজিদে এবারও তিনটি জামাত অনুষ্ঠিত হবে।এবার ঈদের প্রথম জামাত সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামাত সকাল সোয়া ৮টায় এবং ৩য় ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।


বিশ্ব ঐতিহ্য এই মসজিদে ঈদের প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন। তৃতীয় এবং সর্বশেষ জামাতে ইমামতি করবেন বাগেরহাট শহরের সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।  


ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাটগুম্বজ মসজিদে ঈদের জামাতের মুসল্লিদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত থাকবেন।


পবিত্র ঈদুল ফিতর-১৪৪৩ হিজরি (২০২২) উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। প্রস্তুতি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলার অন্যান্য মসজিদে প্রথম জামাত সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে।


এছাড়া পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি আরবি ও বাংলা হরফে লেখা ঈদ মোবারক লেখা পতাকা উত্তোলন করতে বলা হয়েছে। শহরের প্রধান প্রধান সড়কে ঈদ মোবারক লিখিত প্লাকার্ড ও ব্যানার স্থাপন করবে স্থানীয় জন প্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশন ও জেলা প্রশাসন।  


আরও খবর



পদ্মা সেতু উদ্বোধনে বিএনপির পক্ষ থেকে কোনো বাধা নাই: গয়েশ্বর

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যমুনা সেতুর যখন ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় সেসময় আওয়ামী লীগ তিন দিনব্যাপী হরতাল দিয়েছিল। কিন্তু পদ্মা সেতুর ব্যাপারে বিএনপি কোনো হরতাল, বাধা বা আন্দোলন করে নাই, করবেও না। পদ্মা সেতু উদ্বোধনে বিএনপির পক্ষ থেকে কোনো বাধা নাই।

মঙ্গলবার (৭ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে নিহতের প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে শ্রমিক দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশে পদ্মা সেতুই একমাত্র সমস্যা না আরও হাজারো সমস্যা আছে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে পদ্মা সেতু হয়েছে। এর বিরুদ্ধে একটা মানুষও নাই। কিন্তু পদ্মা সেতুকে কেন্দ্র করে যে পরিমাণ দুর্নীতি হয়েছে, সেটা মানুষের জানার অধিকার রয়েছে। এই দুর্নীতির টাকা রাষ্ট্রীয় কোষাগারে ফেরত দেওয়ার দাবি জনগণ করতেই পারে। কোটি কোটি টাকা যদি বিদেশে পাচার হয়, কোন কোন খাত থেকে এই টাকা লুটপাট হয়েছে তা আমরা কেন জানতে পারব না?

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকে রাষ্ট্রীয় কোষাগার শূন্য। আবার তারা তেল গ্যাসের দাম বাড়াবে। তার মধ্য দিয়ে মানুষের পকেট এমনিই ফাঁকা হয়ে যাবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



টিপু-প্রীতি হত্যা: শুটার মুসার দায় স্বীকার

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১৬জন দেখেছেন
Image

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন শুটার সুমন শিকদার মুসা। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।

রোববার (২৬ জুন) শাহজাহানপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. শওকত আকবর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তৃতীয় দফার রিমান্ড চলাকালে শুক্রবার মুসাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মুসা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা, ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে বুধবার (২২ জুন) মুসাকে দ্বিতীয় দফায় রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য মুসাকে ফের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তারও আগে শুক্রবার (১৭ জুন) মুসাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য মুসাকে ১২ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবির চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

টিপু-প্রীতি হত্যার ঘটনায় বগুড়া থেকে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী হিসেবে মুসার নাম আসে। পরে জানা যায়, মুসা ঘটনার আগেই ১২ মার্চ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরাত চলে যান। তার সন্ধান পেতে ৬ এপ্রিল পুলিশ সদরদপ্তরের এনসিবি শাখায় যোগাযোগ করা হয়।

পুলিশ সদরদপ্তর গত ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে। এরই মধ্যে ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। এনসিবির সহযোগিতায় গত ১২ মে ওমান পুলিশ মুসাকে গ্রেফতার করে। পরে বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে ৯ জুন মুসাকে দেশে ফিরিয়ে আনে।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।


আরও খবর



বৈধপথে রেমিট্যান্স পাঠাতে সৌদি প্রবাসীদের আহ্বান রাষ্ট্রদূতের

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮০জন দেখেছেন
Image

বাংলাদেশে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে সৌদি প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বুধবার (১৫ জুন) প্রবাসীদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রদূত বলেন, করোনা পরিস্থিতিতে যখন আমাদের অর্থনীতি ঘুরে দাঁড়াচ্ছিল সে সময় রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ববাজারে জ্বালানি তেল, গ্যাস, সারসহ বিভিন্ন প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধিতে সারা বিশ্বের মতো আমরাও আজ এক চ্যালেঞ্জের সম্মুখীন। ‌ইউরোপের বিভিন্ন দেশ, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রেও মূল্যস্ফীতি প্রায় ৮ থেকে ১০ শতাংশে পৌঁছেছে। দেশের চাহিদা পূরণ ও আমদানি ব্যয় মেটানোর জন্য প্রয়োজন হচ্ছে আগের তুলনায় অনেক বেশি পরিমাণ বৈদেশিক মুদ্রা।

‘বর্তমান পরিস্থিতিতে দেশের আমদানি ব্যয় মেটানো ও দেশের অর্থনীতি গতিশীল রাখতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি অত্যন্ত জরুরি। তাই দেশের এ প্রয়োজনীয় পরিস্থিতিতে বৈধপথে তথা ব্যাংকিং চ্যানেলে দেশে অর্থ পাঠানোর জন্য আপনাদের আহ্বান জানাচ্ছি।’

জাবেদ পাটোয়ারি বলেন, বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভে রপ্তানি আয়ের পাশাপাশি উল্লেখযোগ্য ভূমিকা রাখছে প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্স। চলতি অর্থবছরের মে পর্যন্ত প্রবাসীদের পাঠানো প্রায় ১ হাজার ৯২০ কোটি ডলার রেমিট্যান্সের মধ্যে শুধুমাত্র সৌদি প্রবাসীরা দেশে পাঠিয়েছেন ৪২০ কোটি ডলার। দেশের অর্থনীতিতে এই গুরুত্বপূর্ণ অবদানের জন্য আমি আপনাদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

‘প্রবাসীদের দেশে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহ দিতে সরকার ইতোপূর্বে রেমিট্যান্সের ওপর ২ শতাংশ প্রণোদনা দিয়েছে, যা বর্তমানে ২ দশমিক ৫ শতাংশ করা হয়েছে। প্রবাসী যে কেউ এখন থেকে এক লাখ টাকা দেশে পাঠালে সঙ্গে আরও দুই হাজার পাঁচশত টাকা প্রণোদনা হিসেবে পাবেন।’

তিনি বলেন, এর আগে ৫ লাখের বেশি টাকা পাঠালে প্রণোদনার টাকা পেতে হলে কিছু প্রয়োজনীয় কাগজপত্র ব্যাংকে জমা দেওয়ার বাধ্যবাধকতা ছিল। কিন্তু বর্তমানে যে কোনো অংকের টাকা পাঠানো হোক না কেন, কোনো কাগজপত্র জমা দেওয়া ছাড়াই প্রণোদনার টাকা ব্যাংকে জমা হয়ে যাবে।

‘বৈধপথে ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠালে তা দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ তথা ডলার রিজার্ভে জমা হয়। যা দিয়ে দেশের আমদানি ব্যয় ও অন্যান্য প্রয়োজন মেটানো হয়। দেশের অর্থনীতি গতিশীল ও শক্তিশালী হয়।’


আরও খবর



আষাঢ়ের প্রথম দিনে বৃষ্টির জন্য মোংলায় নামাজ

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

জ্যৈষ্ঠ পেরিয়ে আষাঢ়ে পা দিলেও বাগেরহাটের মোংলায় নেই বৃষ্টির দেখা। প্রায় দুমাস ধরে বৃষ্টি না হওয়ায় তাপপ্রবাহে শুকিয়ে গেছে গ্রামীণ জনপদের পুকুর ও ডোবা। দেখা দিয়েছে সুপেয় ও নিত্যপ্রয়োজনীয় কাজে ব্যবহৃত পানির তীব্র সংকট। প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন। নষ্ট হচ্ছে ফসলও।

অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে মোংলা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বুধবার (১৫ জুন) সকাল ৮টায় মোংলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এ নামাজ আদায় করা হয়। আল্লাহর কাছে বৃষ্টির জন্য বিশেষ দোয়া চেয়ে কান্নাকাটি করেন হাজারো মুসল্লি।

আষাঢ়ের প্রথম দিনে বৃষ্টির জন্য মোংলায় নামাজ

নামাজ ও মোনাজাত পরিচালনা করেন মোংলা ইমাম পরিষদের সভাপতি, বিএলএস জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মো. রেজাউল করিম।

নামাজে অংশগ্রহণকারীরা জানান, অনাবৃষ্টিতে সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এ নামাজ আদায় করা হয়।

আষাঢ়ের প্রথম দিনে বৃষ্টির জন্য মোংলায় নামাজ

এ সময় উপস্থিত ছিলেন- মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান, মোংলা উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আ. রহমান, মোংলা বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা তৈয়বুর রহমান, আলিয়া মাদরাসা জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রুহুল আমিন প্রমুখ।

এ বিষয়ে মাওলানা রেজাউল করিম বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি না হওয়ায় তাপপ্রবাহে দেশের মানুষের বিপদ-আপদ ও দুঃখ-কষ্ট হতে থাকলে, প্রয়োজন পূরণের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করা সুন্নত। একেই আরবিতে বলা হয় ইসতিসকা অর্থাৎ পানি প্রার্থনা করা।


আরও খবর



মিশরে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

নীলনদ আর সুয়েজ ক্যানেলের দেশ মিশরের রাজধানী কায়রোস্থ বাংলাদেশ দূতাবাসে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করেছে মিশরে বাংলাদেশি প্রবাসীরা।

এ উপলক্ষে শনিবার (২৫ জুন) সন্ধ্যা ৬টায় দূতাবাসের হল রুমে বাংলাদেশে পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধনের পরেই এক আলোচনা সভার আয়োজন করা হয়।

মো. ফেরদাউসের সঞ্চালনায় ফাহিম আহমেদ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাতের পর, ঢাকা থেকে পাঠানো রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান মুহাম্মদ ইসমাইল হুসাইন ও ২য় সচিব আতাউল হক।

Padm2

বাংলাদেশ থেকে পাঠানো পদ্মা সেতুর ওপর একটি থিম সং (উদ্বোধনী সংগীত) প্রদর্শন করার পর আলোচনা পর্ব শুরু হয়। আলোচনায় অংশ নেন প্রবাসী ব্যবসায়ী আক্তারুজজামান ও কায়রো বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত চিকিৎসক এনামুল ইসলাম।

তারা পদ্মা সেতুর গুরুত্বের কথা উল্লেখ করে বলেন, আমাদের দক্ষিণ অঞ্চলের মানুষের একটা স্বপ্ন ছিল পদ্মা সেতু। সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে খুব ভালো লাগছে। আগে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে যেতে ফেরী, লঞ্চে দীর্ঘ সময় অপেক্ষা করতে হতো। সেতু হওয়াতে সেটা থেকে মুক্তি পাবে খুলনা, বাঘেরহাট, ফরিদপুরসহ ১৯ জেলার মানুষ।

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী উদযাপন অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে মিশরে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম দূর-দূরান্ত থেকে আগত প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, স্বপ্নের পদ্মা সেতু আমাদের অহংকার, বাংলাদেশের গর্ব, আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক।

Padm2

বাঙালি জাতির এ গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিনে তিনি স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিশেষ শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি উল্লেখ করেন, প্রধানমন্ত্রীর সাহসিকতা, বলিষ্ঠ সিদ্ধান্ত ও সময়োপযোগী পদক্ষেপের ফলেই সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রমত্তা পদ্মার বুকে এই সেতু নির্মাণ সম্ভব হয়েছে। অসংখ্য প্রতিকূলতা ও চক্রান্ত পরাভূত করে বাঙালির স্বপ্ন পূরণের এ দিনে এ সেতু নির্মাণের সাথে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দিত করে রাষ্ট্রদূত বলেন, সরকার ও জনগণের একনিষ্ঠ প্রচেষ্টার ফলে এই সেতু নির্মাণের মাধ্যমে বিশ্বদরবারে আমাদের সবার মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ হয়েছে।

Padm2

তিনি পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত হওয়ার আশু সুফলসমূহও তুলে ধরেন। দেশের ২১টি জেলার মানুষের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি এই সেতু বাংলাদেশের ও সামগ্রিকভাবে আঞ্চলিক বাণিজ্য ও যোগাযোগ ব্যবস্থার প্রসারে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, পদ্মা সেতু বাংলাদেশের মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জনের পাশাপাশি উচ্চ আয়ের দেশে পরিণত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। অনুষ্ঠান শেষে উপস্থিত প্রবাসীদের নিয়ে রাষ্ট্রদূত কেক কাটেন।


আরও খবর