Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে ইনডোর রোইং প্রতিযোগিতা

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ রোইং ফেডারেশনের উদ্যোগে ইনডোর রোইং প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) ফেডারেশনের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছারের সভাপতিত্ব জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাসিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় পুরুষ ও নারীদের ৫টি গ্রুপ অংশগ্রহণ করে। এতে ফেডারেশনের বিভিন্ন ক্লাবের প্রায় ১০০ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন। পরে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক হাজী মো. খোরশেদ আলম, সহ-সভাপতি মোহাম্মদ মনিরুল আলম, যুগ্ম সম্পাদক ইফতেখারুজ্জামান টপছি, মো. মোবারক হোসেন, কোষাধ্যক্ষ মো. জসিম উদ্দিন মন্টু, প্রেস ও পারলিকেশন উপকমিটির সম্পাদক রাশিম মোল্লা, কার্যনির্বাহী সদস্য নাসিরুজ্জামান চৌধুরী স্বপন, মো. জাকির হোসেন পারভেজ, হাসান মোল্লা, হামিদ আলী, মারুফ খান, মো. মাকসুদ আলম প্রমুখ।


আরও খবর



রকেটে ফি দিয়ে তোলা যাবে রাবির সনদ

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

রকেটের মাধ্যমে ফি প্রদান করে সহজে শিক্ষার্থীদের সনদ তুলতে ডাচ্ বাংলা ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে উপাচার্যের কনফারেন্স কক্ষে চুক্তিটি সম্পন্ন হয়।

এখন থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সব ধরনের সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য ব্যাংকে লাইনে দাঁড়িয়ে সময় নষ্ট করতে হবে না। রকেটের মাধ্যমে পেমেন্ট করে সহজে তারা সনদ তুলতে পারবেন।

jagonews24

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ ওবায়দুর রহমান প্রামাণিক, পরীক্ষা নিয়ন্ত্রক আলমগীর হোসেন, রকেটের রিজনাল ম্যানেজার এস এম শহিদুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার ফজলুল কবির, এরিয়া ম্যানেজার জাহিদ হাসান ও গোলাম রাফসান জানি প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



জাতীয় পাবলিক সার্ভিস দিবস আজ

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

দেশে আজ (শনিবার) পালিত হবে ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’। দিবসটি উপলক্ষে এ বছর প্রথমবারের মতো দেওয়া হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’। এবার সরকারের বিভিন্ন দপ্তরের ২৭ জন কর্মকর্তা, চারটি দপ্তর এ পদক পাবে। এর আগে শুধু ‘জনপ্রশাসন পদক’ নামে দেওয়া হতো এ পুরস্কারটি।

শনিবার (২৩ জুলাই) দিবসটি উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীতদের এ পদক দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন।

২০১৬ সাল থেকে সরকারি কর্মচারীদের উদ্ভাবনী ও কৃতিত্বপূর্ণ কাজে উৎসাহ দেওয়ার জন্য দেশে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করা হয়। জাতিসংঘ ২৩ জুন করলেও বাংলাদেশ দিবসটি পালন করে ২৩ জুলাই। দিবসটি সরকারের ‘খ’ শ্রেণিভুক্ত দিবস।

এবার ১০টি শ্রেণিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হচ্ছে। পদকপ্রাপ্তরা একটি করে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং ব্যক্তিগত অবদানের জন্য দুই লাখ এবং দলগত অবদানের জন্য পাঁচ লাখ করে টাকা পাবেন।


আরও খবর



ঐ নতুনের কেতন উড়ানোর অপেক্ষায়

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

‘ঐ নতুনের কেতন ওরে কাল-বোশেখীর ঝড়। তোরা সব জয়ধ্বনী কর! তোরা সব জয়ধ্বনী কর!’ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ওই বিখ্যাত লাইনগুলোর সঙ্গে সুর মিলিয়ে কি নতুনরা পারবে জয়ধ্বনি তুলতে?

এক ঝাঁক তরুণের হাত ধরেই যে টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন যুগের সূচনা হতে যাচ্ছে বাংলাদেশের। যেখানে অধিনায়কও তরুণ, দলের ক্রিকেটাররাও তরুণ। নেই সাকিব, তামিম, মুশফিক, রিয়াদের মতো অভিজ্ঞদের নাম।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস গ্রাউন্ডে আজ (শনিবার) থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজটাকে তরুণদের এসিড টেস্ট বলা যেতে পারে। এই তরুণরাই কি দিনবদলের গান গাইতে পারবে, নাকি আবারও সেই সিনিয়র নির্ভরতায়ই ফিরতে হবে, তার একটা পরীক্ষা হয়ে যাবে এই সিরিজে।

মূলত টগবগে রক্তের টি-টোয়েন্টি ক্রিকেটে টগবগে যুবকদের সামর্থ্য পরীক্ষার জন্যই নুরুল হাসান সোহানের নেতৃত্বে তারুণ্যনির্ভর একটি দল সাজিয়েছে টিম ম্যানেজম্যান্ট। যে দলে আছেন পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসানের মতো কম বয়সী ক্রিকেটাররা।

এর আগে তাদের অনেকে দলে খেলেছেন। কিন্তু ছিলেন সিনিয়রদের ছায়াতলে। তাদের ভূমিকা ছিল সাপোর্টিভ। এবার মূল দায়িত্বটা পালন করতে হবে তরুণদেেই। দেখিয়ে দিতে হবে, টি-টোয়েন্টি ক্রিকেটের চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত।

সামনে বিশ্বকাপ। এই জিম্বাবুয়ে সিরিজ হতে পারে ইমন, বিজয়দের জাতীয় দলে জায়গা পাকা করে নেওয়ার বড় সুযোগ। সেটা করতে পারলে বড় মঞ্চেও নতুন এক বাংলাদেশকে দেখা যাবে। উড়বে নতুনের কেতন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।


আরও খবর



রূপায়ন গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Sunday ৩১ July ২০২২ | ১৬জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান রূপায়ন গ্রুপে ‘প্রোজেক্ট ইঞ্জিনিয়ার/ডেপুটি প্রোজেক্ট ইঞ্জিনিয়ার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: রূপায়ন গ্রুপ
বিভাগের নাম: সিভিল (আরএইচইএল)

পদের নাম: প্রোজেক্ট ইঞ্জিনিয়ার/ডেপুটি প্রোজেক্ট ইঞ্জিনিয়ার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি/ডিপ্লোমা (সিভিল ইঞ্জিনিয়ার)
অভিজ্ঞতা: ০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৪০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বিসিকে ৬৯৪ প্লট খালি

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০১ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

উদ্যোক্তাদের শিল্পায়নে আগ্রহী করতে সারাদেশের শিল্পনগরী গুলোতে প্লট বরাদ্দ দেয় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। বর্তমানে সারাদেশের বিসিকের ৬৯৪টি প্লট খালি রয়েছে। আগ্রহী শিল্প উদ্যোক্তাদের শিল্প স্থাপনের জন্য এসব বরাদ্দ দেওয়া হচ্ছে।

বিসিক জানিয়েছে, বরাদ্দের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ৪৫ দিনের মধ্যে প্লটের জন্য আবেদন করতে হবে।
এসব শিল্পনগরীতে প্লটের মূল্য এককালীন অথবা ৫ বছরে ১০ কিস্তিতে পরিশোধ করা যায়। তবে আবেদনপত্র জমা দেওয়ার সময় চাহিত প্লটের জমির মোট মূল্যের ২০ শতাংশ পে-অর্ডার অথবা ডিডির মাধ্যমে জমা দিতে হবে।

বিসিক সূত্রে জানা গেছে, বর্তমানে রাজশাহী-২ বিসিক শিল্পনগরীতে ২৮৬টি এবং গোপালগঞ্জের সম্প্রসারিত বিসিক শিল্পনগরীতে ১৩০টি প্লট খালি রয়েছে।

পাশাপাশি মাদারীপুর সম্প্রসারিত বিসিক শিল্পনগরীতে ২৬টি, মাদারীপুর বিসিক শিল্পনগরীতে একটি, মৌলভীবাজারের শ্রীমঙ্গল বিসিক শিল্পনগরীতে ৭৬টি, মৌলভীবাজার বিসিক শিল্পনগরীতে ১টি, রাঙ্গামাটি বিসিক শিল্পনগরীতে ৫টি, সুনামগঞ্জ বিসিক শিল্পনগরীতে আটটি, খাগড়াছড়ি বিসিক শিল্পনগরীতে ৩৩টি, কক্সবাজার বিসিক শিল্পনগরীতে একটি, সিলেট গোটাটিকর বিসিক শিল্পনগরীতে দুটি, ফেনী নিজকুঞ্জরা বিসিক শিল্পনগরীতে দুটি, নোয়াখালী বিসিক শিল্পনগরীতে নয়টি, লালমনিরহাট বিসিক শিল্পনগরীতে চারটি, পাবনা বিসিক শিল্পনগরীতে পাঁচটি, পঞ্চগড় বিসিক শিল্পনগরীতে একটি, মেহেরপুর বিসিক শিল্পনগরী দুটি, বরিশাল বিসিক শিল্পনগরীতে ১৭টি, ভোলা বিসিক শিল্পনগরীতে চারটি, পটুয়াখালী বিসিক শিল্পনগরীতে ছয়টি , ঝালকাঠি বিসিক শিল্পনগরীতে চারটি, বরগুনা বিসিক শিল্পনগরীতে ২৪টি এবং চুয়াডাঙ্গা বিসিক শিল্পনগরীতে ৪৭টি প্লট খালি রয়েছে।

কয়েক দশক আগেও দেশের বিসিক শিল্পনগরীতে ফাঁকা পড়ে থাকতো অধিকাংশ প্লট। সে অবস্থা এখন আর নেই। সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা থাকায় এখন বিসিকের প্লটে আগ্রহ বাড়ছে। বেশিরভাগ শিল্পনগরীতেই সবগুলো প্লটে গড়ে উঠছে শিল্প-কারখানা। এর মধ্যে জেলায় জেলায় শিল্পপ্লটগুলো নতুন করে সম্প্রসারণের কারণে কিছু বরাদ্দযোগ্য প্লট থেকে যাচ্ছে।

বিসিকের সবশেষ তথ্যানুযায়ী, সারাদেশে সংস্থাটির ৭৬টি শিল্পনগরী রয়েছে। এগুলোতে প্লটের সংখ্যা ১০ হাজার ৯২২টি। এর মধ্যে ৪১২টি প্লট খালি হয়ে আটকা রয়েছে অবরাদ্দ হিসাবে। সেগুলোতে নানা জটিলতা রয়েছে। বরাদ্দ প্লটে গড়ে উঠেছে সারাদেশের ৫ হাজার ৮৮৫টি শিল্প ইউনিট। অধিকাংশ শিল্প ইউনিট একাধিক প্লট ব্যবহার করছে।


আরও খবর