Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

শেখ হাসিনা হচ্ছে বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরা নির্বাচন করি পাঁচ বছর পরে। আর শেখ হাসিনা নির্বাচন করেন প্রতিদিন।

সেতুমন্ত্রী বলেন, তিনি (শেখ হাসিনা) যখন কোনো অঞ্চলে যান, সেখান থেকে এক দুইজনের নাম লিখে রাখেন। যখন জাতীয় সংসদ বা সংরক্ষিত নারী আসনে নির্বাচন হয়, তখন ওই ডায়েরি থেকে নামগুলো এনে ঠিক করে নেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা হচ্ছে বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার। বাংলাদেশে বঙ্গবন্ধু জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে হত্যার পর গত ৪৮ বছরে তার মত জনপ্রিয় নেতা সৃষ্টি হয়নি। সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশে বঙ্গবন্ধু হত্যার পর গত ৪৮ বছরে তার (শেখ হাসিনা) মতো জনপ্রিয় নেতা সৃষ্টি হয়নি। একজন দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা, সাহসী রাজনীতিবিদের নাম শেখ হাসিনা। তিনি বাংলাদেশের রূপান্তরের রূপকার। যিনি মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে বার বার বাংলার জয়গান গেয়েছেন।


আরও খবর



একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ জন বিশিষ্ট ব্যক্তির হাতে ‘একুশে পদক ২০২৪’ তুলে দিয়েছেন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘একুশে পদক’ তুলে দেন তিনি।

১৯৫২ সালের এই দিনে মাতৃভাষার জন্য সর্বোচ্চ আত্মত্যাগকারী ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে জাতি বুধবার (২১ ফেব্রুয়ারি) ‘অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করবে। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে পুরস্কারপ্রাপ্তদের দেওয়া টাকার পরিমাণ কয়েকগুণ বাড়ানো হয়েছে। সর্বশেষ গত ২০২০ সালে তা বাড়িয়ে চার লাখ টাকা করা হয়েছে।

এর আগে ১৩ ফেব্রুয়ারি সরকার নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ‘একুশে পদক’র জন্য ২১ জন বিশিষ্ট নাগরিকের নাম ঘোষণা করে। এ বছর ভাষা আন্দোলন ক্যাটাগরিতে দুজন, শিল্পকলায় ১২ জন, সমাজসেবায় দুজন, ভাষা ও সাহিত্যে চারজন এবং শিক্ষায় একজন বিশিষ্ট নাগরিক এ পুরস্কার পেয়েছেন।


আরও খবর



গাংনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কাবেল হোসেন ওরফে কাবিল (৬২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে মেহেরপুরের গাংনী থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে তার নিজ বাড়ি হাড়াভাঙ্গা ফরাজী পাড়া থেকে গ্রেপ্তার করে।কাবেল হোসেন ওরফে কাবিলের পিতার নাম মৃত আমির ফরাজী। তাকে আজ সোমবার সকালে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, কাবেল হোসেন ওরফে কাবিলের নামে ২৯-৮-২০১৮ ইং তারিখে কুষ্টিয়ার দৌলতপুর থানায় একটি মাদকের মামলা হয়। মামলায় তাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদ- দেন আদালত। রায়ের সময় কাবেল হোসেন ওরফে কাবিল অনুপস্থিত ছিলেন।

সে দীর্ঘদিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে অবস্থান করছিলেন। রোববার সে নিজ বাড়িতে অবস্থান করছেন মর্মে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সিরাজগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭জন দেখেছেন

Image
রাকিবুল ইসলাম সিরাজগঞ্জ সদর থেকে:"স্মার্ট হবে স্থানীয় সরকার,নিশ্চিত করবে সেবার অধিকার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার(২৭ ফ্রেব্রুয়ারি) সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে জেলা প্রশাসন এর আয়োজনে স্থানীয় সরকার দিবস২০২৪ হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য  র‍্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়েছে। 

স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক উপসচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) গণপতি রায় এছাড়াও উপস্থিতি মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র সৈয়দ আব্দুল রউফ মুক্তা। সঞ্চান করেন দোলোয়ার হোসেন পরিসংখ্যান কর্মকতা৷জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকতা কানিজ ফাতেমা। কামিল হাসান সহকারী প্রকৌশলী পরিসংখ্যান অধিদপ্তরের কর্মকতা। পৌর কাউন্সিল রোমানা রেসমা। প্যানেল মেয়র নরুল হক, সৌরভ কুমার সাহা, সহকারী পরিচালক এলজিইডি সহ স্থানীয় সরকার বিভাগের সকল কমকর্তা বৃদ্ধ ও পৌরসভার সকলেই উপস্থিত ছিলেন।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




প্রধানমন্ত্রীর কাছে টাঙ্গাইল শাড়িসহ ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদপ্তর টাঙ্গাইল শাড়ি, নরসিংদীর অমৃত সাগর কলা, গোপালগঞ্জের রসগোল্লার জিআই সার্টিফিকেট ও টাঙ্গাইলের শাড়ি হস্তান্তর করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ।

রোববার (১১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রী পরিষদের সভার শুরুতে জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়া এ তিন পণ্যের সনদ তুলে দেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও সচিব জাকিয়া সুলতানা।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেখানে উপস্থিত ছিলেন। এরপর বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেজ ওসমানের ‘পিতারই প্রতিচ্ছবি’ বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।


আরও খবর



মাগুরা হাসপাতালের লাশঘর থেকে মৃত বধুর গহনা চুরির অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় সদর হাসপাতালের অস্থায়ী লাশ ঘরে থাকা নববধূর গলা থেকে গহনা চুরির অভিযোগ পাওয়া গেছে।নিহতের পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে অভিযোগ জানানো হলেও  চুরির কোনো কূলকিনারা এখনও হয়নি।

মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া ইউনিয়নের সোনাতুন্দি গ্রামের রিয়াজুল ইসলাম জানান, তার মেয়ে বৃষ্টি (১৯) জেলার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ডিগ্রি কলেজে পড়াশোনা করছে। গত বছরের মার্চ মাসে মাগুরার সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নের চাপড়া গ্রামের কসমেটিক ব্যবসায়ী সাদাত রহমান সর্বুর সঙ্গে মেয়ের বিয়ে হয়। লেখাপড়ার পাশাপাশি মেয়ে খুশি মনে সংসার করছিল; কিন্তু রাতে খবর পাই তুচ্ছ ঘটনা নিয়ে মঙ্গলবার রাত ৯টার দিকে শ্বশুরবাড়ির একটি ঘরে গলায় ওড়না পেঁচিয়ে বৃষ্টি আত্মহত্যা করেছে। 

খবর পেয়ে আমরা হাসপাতালে গেলে বৃষ্টির নাক, কান এবং গলায় স্বর্ণের গহনা দেখতে পাই। পুলিশ রাতেই সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ হাসপাতালের নীচতলায় অস্থায়ী লাশঘরে তালাবদ্ধ করে রাখে।

তিনি জানান, বুধবার সকালে ময়নাতদন্তের জন্য বের করার সময় গলায় থাকা স্বর্ণের গহনা দেখতে না পেয়ে পুলিশকে জানানো হয়। তারা সিসি ক্যামেরার ফুটেজ দেখে গহনা উদ্ধারের চেষ্টা করবে বললেও তারা আমাদের আর কিছুই জানায়নি।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার বিকাশ কুমার শিকদার বলেন, হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হলে তাৎক্ষণিকভাবে যেখানে রাখা হয় সেই ঘরটির তালা চাবি নিয়ন্ত্রণ করে হাসপাতালের পুলিশ ব্যারাকের সদস্যরা। 

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বৃষ্টি (১৯) নামের মেয়েটিকে হাসপাতালে নিয়ে আসা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক এহসানুল হক তাকে মৃত ঘোষণা করেন। পরে ব্যারাকের পুলিশ সদস্যরাই মরদেহটি লাশঘরে তালাবদ্ধ করে রাখেন। কিন্তু সেখান থেকে কিভাবে গহনা হারিয়ে গেছে সেটি আমাদের জানার বিষয় নয়।

হাসপাতালের পুলিশ ব্যারাকের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা এ বিষয়ে কিছু বলতে রাজি হননি। তবে মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে গহনা চুরির বিষয়টি জানানো হলেও এ বিষয়ে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। রাতে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করার সময় সেখানে নিহতের পরিবারের অনেক সদস্য উপস্থিত ছিলেন।কখন কিভাবে স্বর্ণের গহনাটি খোয়া গেছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪