Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

সীতাকুণ্ডে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ ও ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৮৫জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুর্ঘটনাকবলিত কনটেইনার ডিপো পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

মন্ত্রীদের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বলেন, মন্ত্রী (স্বরাষ্ট্রমন্ত্রী) সীতাকুণ্ডে দুর্ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন। আজ (সোমবার) দুপুরে চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা দেবেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান বলেন, মন্ত্রী আজ দুপুর ১টায় বিমানে ঢাকা ত্যাগ করবেন। বেলা আড়াইটায় চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন, বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডে আহতদের দেখতে যাবেন। সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম বন্দরে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. সেলিম হোসেন বলেন, প্রতিমন্ত্রী (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী) আজ দুপুরে সীতাকুণ্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। তিনি বিমানে চট্টগ্রাম যাচ্ছেন।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। পরে সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জনের বেশি মানুষ মারা গেছে। এর মধ্যে নয়জনই ফায়ার সার্ভিসের সদস্য।


আরও খবর



মির্জাপুরে নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

টাঙ্গাইলের মির্জাপুরে লৌহজং নদীতে গোসলে নেমে নিখোঁজ প্রিয়াঙ্কা বণিকের (৬) মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা। শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বহুরিয়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

প্রিয়াঙ্কা বণিক মির্জাপুর পৌর এলাকার মির্জাপুর সাহাপাড়া গ্রামের প্রবীর বণিকের মেয়ে। সে সাহাপাড়া রামকৃষ্ণ মিশন কিন্ডারগার্টেন স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে ঠাকুমার সঙ্গে লৌহজং নদীতে গোসলে যায় প্রিয়াঙ্কা। গোসল শেষে ঠাকুমার হাত ধরে পাড়ে উঠছিলো সে। এসময় হাত ফসকে নদীতে ডুবে যায় প্রিয়াঙ্কা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে বেলা ৩টা পর্যন্ত খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পায়নি।

শনিবার সকালে বহুরিয়া এলাকায় নদীতে শিশুটির মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পরিবারের লোকজন উদ্ধার করে।


আরও খবর



ফাঁদে ফেলে আপত্তিকর ছবি তুলে টাকা হাতিয়ে নিতেন তারা

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

রাজধানীর সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে নিরীহ মানুষদের ফাঁদে ফেলে টাকা আদায় করা চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (গুলশান) বিভাগ। গত নয় বছর ধরে এ চক্রটি ঢাকায় নারী সদস্যদের দিয়ে প্রেমের সম্পর্কের জের ধরে নিরীহ মানুষদের ফাঁদে ফেলতো।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে জাগো নিউজকে এসব তথ্য জানান গোয়েন্দা গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান।

তিনি বলেন, চক্রের সদস্যদের ভাড়া করা বাসা-বাড়িতে নিয়ে নিরীহ মানুষদের আটক রেখে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা দাবি করা হতো। আর দাবি করা টাকা দিতে অস্বীকার করলে চক্রের নারী সদস্যদের সঙ্গে নিরীহ ভিকটিমের আপত্তিকর ছবি তুলে ভয় দেখিয়ে তাদের আত্মীয়-স্বজনের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা আদায় করতো চক্রটি।

ডিসি মশিউর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা গুলশান বিভাগের এডিসি মো. কামরুজ্জামান সরদারের তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করা হয়। সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ খলিলুর রহমানের নেতৃত্বে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের একটি দল রাজধানীর সবুজবাগ থানাধীন নন্দীপাড়া দক্ষিণগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন- মো. সাইফুল ইসলাম (৩২), মো. সজল তালুকদার (৩১), মোছা. বিথী আক্তার (২৭), মো. শফিকুল ইসলাম শান্ত (৩৫) ও ইভা (৩২)। এ সময় তাদের কাছ থেকে ৯০ হাজার টাকা, অপরাধের কাজে ব্যবহৃত রশি-লাঠি, ১২টি মোবাইল ফোন ও ১০টি সিম জব্দ করা হয়।

গ্রেফতার মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে আরও সাতটি ও মোছা. বিথী আক্তারের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে। সাইফুলের অন্য স্ত্রী আছে। প্রতারণার ব্যবসা চালানোর জন্যই সাইফুল ও বীথি আক্তার স্বামী-স্ত্রীর মতো একসঙ্গে থাকতো।

এর আগে, আটক রেখে ভয়-ভীতি দেখিয়ে চক্রের নারী সদস্যদের সঙ্গে আপত্তিকর ছবি তুলে বিকাশের মাধ্যমে টাকা আদায়ের ঘটনায় আলমগীর আহম্মেদ (৩২) নামের একজন ভুক্তভোগী যাত্রাবাড়ী থানায় মামলা করেন। মামলার পরে গুলশান গোয়েন্দা বিভাগ তদন্ত করে এ চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে।

এ ঘটনায় মামলার বাদী ভিকটিম তার আত্মসম্মান রক্ষা ও আসামিদের হাত থেকে রেহাই পাওয়ার জন্য বাধ্য হয়ে দাবি করা চাঁদার টাকা গ্রেফতারদের দেওয়া বিকাশ অ্যাকাউন্ট নম্বর ০১৬৪১-৮২৮০০৬, ০১৭৪১-৩৬৫৯৮৬, ০১৭৫৭-৬২১১৭৯ এবং ০১৩১৪-০৭৭৬৩৬ তে মোট ৭০ হাজার টাকা পাঠান। এছাড়াও অন্যান্য মাধ্যমে তার থেকে মোট ১ লাখ ১১ হাজার টাকা নিয়ে নেয় চক্রের সদস্যরা।


আরও খবর



ফজলে রাব্বী মিয়া চিরস্মরণীয় হয়ে থাকবেন: স্পিকার

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সদ্যপ্রয়াত মো. ফজলে রাব্বী মিয়া ডেপুটি স্পিকার হিসেবে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার প্রতি জনগণের ভালোবাসা ও শ্রদ্ধাই জীবনে তার সবচেয়ে বড় অর্জন। এভাবেই ফজলে রাব্বী মিয়া জনগণের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

বুধবার (২৭ জুলাই) জাতীয় সংসদ ভবনের তৃতীয় তলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সম্মুখে সদ্যপ্রয়াত ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় জাতীয় সংসদ আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পবিত্র কোরআান তেলোয়াতের মাধ্যমে শুরু হয় দোয়া মাহফিল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, হুইপ মাহবুব আরা বেগম গিনি। বক্তব্য রাখেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাহজাহান খান।

শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ অধিবেশন খুব আগ্রহ নিয়ে পরিচালনা করতেন সদ্যপ্রয়াত ডেপুটি স্পিকার। ফজলে রাব্বী মিয়া সংসদ পরিচালনার ক্ষেত্রে সবসময় সক্রিয়ভাবে সহযোগিতা করতেন। এসময় তিনি তার রুহের মাগফিরাত কমনা করেন।

পরে মিলাদ মাহফিলে ফজলে রাব্বী মিয়ার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয় সংসদের ঈমাম হাফেজ কারি মাওলানা মো. সাইফুল্লাহ।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে এবং পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদের সঞ্চালনায় সংসদ সদস্যরা এবং সংসদ সচিবালয়ের সবস্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।


আরও খবর



এক বছর পর জিম্বাবুয়ের পর আবারও সেই বাংলাদেশ

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

লিটন দাস নিজেকে খানিক দুর্ভাগা ভাবতেই পারেন। হ্যামস্ট্রিং ইনজুরির শিকার না হলে হয়তো আজ হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আরও একটি সেঞ্চুরি হয়ে যেত এ স্টাইলিস্ট ওপেনারের। সেঞ্চুরি থেকে ১৯ রান দুরে থাকা অবস্থায় স্ট্রেচারে করে সাজঘরে ফিরতে হয়েছে এ ওপেনারকে।

পরিসংখ্যান বলছে, এই জিম্বাবুয়ের বিপক্ষেই এবং এই মাঠেই এক বছর আগে (২০২১ সালের ১৬ জুলাই) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন লিটন (১১৪ বলে ১০২ রান)। আজও সম্ভাবনা ছিল। এগুচ্ছিলেনও বেশ আস্থার সঙ্গে; কিন্তু হঠাৎ ইনজুরির কবলে পড়ে মাঠ থেকে বের হয়েছেন স্ট্রেচারে করে। সে সঙ্গে সম্ভাব্য সেঞ্চুরিও হলো হাতছাড়া।

আজ ৫ আগষ্ট শুক্রবার আর ১৯টি রান করতে পারলে এক বছর বিরতিতে জিম্বাবুয়ের বিপক্ষে পরপর দুই সিরিজের প্রথম ম্যাচে শতরানের কৃতিত্ব অর্জিত হতো লিটনের।

পরিসংখ্যান জানাচ্ছে এই হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতেও বাংলাদেশ ৩০০ প্লাস রান করেছিল। গত বছর ২০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের দলের স্কোর ছিল ৩০২ রান (৫ উইকেটে)। আর আজ শুক্রবার তামিম বাহিনীর সংগ্রহ ২ উইকেটে ৩০৩। পার্থক্য একটাই, ওই ম্যাচে টাইগারদের ৩০২ ছিল রান তাড়া করতে নেমে। আর আজকের (শুক্রবার) ম্যাচে ৩০০ প্লাস হলো প্রথমে ব্যাট করে।

গত বছর সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়ে আগে ব্যাট করে ২৯৮ রানের বড়সড় স্কোর গড়ে; কিন্তু ওই রান করেও টাইগারদের জয়রথ থামানো সম্ভব হয়নি। তামিম ইকবালের অনবদ্য সেঞ্চুরিতে (৯৭ বলে ১১২) ১২ বল আগেই ওই রান টপকে ৫ উইকেটের জয় তুলে নিয়েছিল টাইগাররা।

অধিনায়ক তামিম ছাড়া ওই ম্যাচে টাইগারদের জয়ে উল্লেখযোগ্য অবদান রেখেছিলেন নুরুল হাসান সোহান। এ উইকেটকিপার ব্যাটার ৬ নম্বরে নেমে ৩৯ বলে ৪৫ রানের হার না মানা ইনিংস উপহার দিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে সাজঘরে ফেরেন।

তার সঙ্গী ছিলেন তরুণ বাঁ-হাতি ব্যাটার আফিফ হোসেন ধ্রুব (১৭ বলে ২৬ নটআউট)। এছাড়া লিটন দাস (৩৭ বলে ৩২), সাকিব আল হাসান (৩০) ও মোহাম্মদ মিঠুনও (৩০) কার্যকর নৈপুণ্য দেখিয়েছিলেন।

আজ আগে ব্যাট করে তারচেয়েও আরও উজ্জ্বল বাংলাদেশের ব্যাটাররা। মাত্র ২ উইকেটেই ৩০৩ রান করে ফেলেছেন তারা। মাহমুদউল্লাহ রিয়াদ (২০) ছাড়া বাকি ৪ জনের (তামিম, লিটন, বিজয় ও মুশফিক) ব্যাট থেকে পঞ্চাশ প্লাস ইনিংস বেরিয়ে এসেছে।


আরও খবর



চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৯.৮৮ শতাংশ

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৪৮৩ জনে। শনাক্তের হার ৯ দশমিক ৮৮ শতাংশ। তবে এদিন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৬৭ জনে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। আগের দিন বুধবার ৩১ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল হার ১১ দশমিক ৯৬ শতাংশ।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৬ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ১৮ জন নগরের ও ৮ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৯ জন, এন্টিজেন টেস্টে ১ জন, ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ৫ জন, শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে ২ জন, এপিক হেলথ কেয়ারে ল্যাবে ১ জন ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালের ল্যাবে ৫ জনের করোনা শনাক্ত হয়।


আরও খবর