Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন দেশ ও জনগণের স্বার্থে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট

শীর্ষ ডেটা স্টোরেজ প্ল্যাটফর্মের স্বীকৃতি পেল হুয়াওয়ে ওশানস্টোর প্যাসিফিক

প্রকাশিত:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৮৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি গবেষণা ও পরামর্শক সংস্থা গার্টনার সম্প্রতি হুয়াওয়ে ওশানস্টোর প্যাসিফিককে অন্যতম শীর্ষ ডেটা স্টোরেজ প্ল্যাটফর্ম হিসেবে স্বীকৃতি দিয়েছে। সম্প্রতি গার্টনার প্রকাশিত ‘২০২৩ ক্রিটিক্যাল ক্যাপাবিলিটিজ ফর ডিসট্রিবিউটেড ফাইল সিস্টেমস অ্যান্ড অবজেক্ট স্টোরেজ’ রিপোর্টের মাধ্যমে এ স্বীকৃতি দেয়া হয়। এটি হলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবাদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ের উচ্চক্ষমতার ভারসাম্যপূর্ণ স্কেল-আউট স্টোরেজ সল্যুশন। গার্টনারের রিপোর্ট অনুযায়ী, ব্যবহারিক পর্যায়ের সাতটি ক্ষেত্রের মধ্যে পাঁচটিতেই শীর্ষস্থান অর্জন করেছে ওশানস্টোর প্যাসিফিক।

এ প্রতিবেদন তৈরির জন্য গার্টনার বিভিন্ন জটিল সক্ষমতা ও সাতটি ব্যবহারের ক্ষেত্রে প্রতিটি স্টোরেজ প্রোডাক্টের মূল্যায়ন করেছে। এবং তারপর একটি বিস্তৃত রিপোর্ট তৈরি করেছে প্রতিষ্ঠানটি। রিপোর্টে বিভিন্ন স্টোরেজ প্রোডাক্টের সক্ষমতা সম্পর্কে পরিষ্কার ধারণা দেওয়া হয়েছে। ফলে গ্রাহকদের জন্য এটি একটি অপরিহার্য রেফারেন্স গাইড হয়ে উঠেছে।

প্রযুক্তিগত উন্নয়নের ক্ষেত্রে হুয়াওয়ে সবসময়ই প্রতিশ্রুতিবদ্ধ। আর এটা হলো ওশানস্টোর প্যাসিফিকের পণ্যের সক্ষমতার ধারাবাহিক রূপান্তরের একটি মূল কারণ, যাতে করে গ্রাহকদের সব ধরণের ব্যবসায়িক চাহিদা মেটানো সম্ভব হয়।

হুয়াওয়ে স্কেল-আউট স্টোরেজ ডোমেইনের প্রেসিডেন্ট ওয়াং ইডং বলেন, “গার্টনার ক্রিটিক্যাল ক্যাপাবিলিটিজ রিপোর্টে হুয়াওয়ে ওশানস্টোর প্যাসিফিকের এ অর্জন দেখতে পারা অত্যন্ত আনন্দদায়ক। আমরা বিশ্বাস করি, গ্রাহক-কেন্দ্রিক চিন্তা করে যে উচ্চমানের প্রোডাক্ট তৈরির সক্ষমতা আমাদের রয়েছে, এ স্বীকৃতি তারই প্রমাণ। এই অর্জন আমাদের আরও বেশি কিছু করার উৎসাহ প্রদান করবে। ইয়োটাবাইট যুগে যাতে নতুন নতুন অ্যাপ গ্রহণ করা সম্ভব হয়, সে জন্য আমরা প্রোডাক্ট সক্ষমতার ক্ষেত্রে আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব। এবং হুয়াওয়ে স্কেল-আউট স্টোরেজ সল্যুশনের মাধ্যমে ইন্ডাস্ট্রির পার্টনারদের জন্য আরও নির্ভরযোগ্য ও দক্ষ অবকাঠামোর উন্নয়ন ঘটাব।”

ভবিষ্যত-উপযাগী স্মার্ট সল্যুশন্স এর মাধ্যমে পুরোপুরি কানেক্টেড ও ইন্টেলিজেন্ট বিশ্ব তৈরির জন্য হুয়াওয়ে’র যে প্রতিশ্রুতি, তারই প্রমাণ হলো হুয়াওয়ে ওশানস্টোর প্যাসিফিকের এ অসাধারণ অর্জন।


আরও খবর



নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিলেন

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আসন্ন ৬ষ্ঠ পর্যায়ে আগামী ৫ জুন উপজেলা পরিষদ নির্বাচনে আজ বৃহসপতিবার (০৯/০৫) মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ৯ জন,ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে ৯জন,ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে-সিরাজুল ইসলাম ফেরদৌস(আওয়ামীলীগ),কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু(আওয়ামীলীগ), মোহাম্মদ শাহ আলম (আওয়ামীলীগ), মোঃ ফারুক আহমেদ (বিএনপি সমর্থক),এইচ এম আল আমিন আহমেদ (আওয়ামীলীগ),আবদুল মতিন(দলীয় পরিচয় জানা যায়নি) ,মোহাম্মদ হাবিবুর রহমান (আওয়ামীলীগ),মোহাম্মদ মনিরুজ্জামান মনির (আওয়ামীলীগ),মোছাম্মৎ নুরুন্নাহার বেগম(আওয়ামীলীগ)। 

২১ ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ৩১০জন।মনোনয়ন পত্র জমা শেষে বিকেলে রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবদুল্লা আল মামুন সাংবাদিকদের এ তথ্য জানান।


আরও খবর



গাংনীতে অফিসে না গিয়েও হাজিরা খাতায় শতভাগ উপস্থিত স্বাস্থ্যকর্মী

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ইনচার্জ আমির হামজা অফিস করছেন স্বেচ্ছাচারিতার ভিত্তিতে। দুয়েক দিন অফিসে আসলেও হাজিরা খাতায় স্বাক্ষর করে অফিস ত্যাগ করেন। তবে রোগী পেলে বিভিন্ন পরীনিরীক্ষার জন্য লিখে দিয়ে চলে যান। এতে এলাকার মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

সরজমিনে সোমবার দুপুরে তার অফিসে গিয়ে দেখা মেলেনি। অফিসে কর্মরত এক নারী কর্মচারীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বাড়ির কাজে তিনি ব্যস্ত আছেন। ছাদ ঢালাইয়ের কাজ করছেন। রোববার তিনি অফিসে আসেননি। তবে কিছুক্ষণ পরেই ওই কর্মচারী কথা ঘুরিয়ে নেন। তিনি এবার দাবি করেন, তিনি (আমির হামজা) আজ অফিসে এসেছিলেন। তবে এর পরে তিনি কোথায় গেছেন তা আমি জানি না।

জানা গেছে, আকস্মিক কেউ অফিসে গেলে কর্মচারীরা তার উপস্থিতি এবং অনুপস্থিতির বিষয়ে এভাবেই তথ্য দিয়ে থাকেন। মিথ্যা ঢাকার জন্য নানা অপকৌশলের মধ্যেই কেটে যাচ্ছে দিনের পর দিন। ছুটি গ্রহণ বাদে হাজিরা খাতায় তার সাক্ষর শতভাগ। তাই দাপ্তরিকভাবে উপস্থিতি ঠিক রাখা হলেও বাস্তবতার সাথে মেলেনা।

অনুসন্ধানে জানা গেছে, আমির হামজা অফিস করেন ইচ্ছেমাফিক। সপ্তাহের প্রায় দিনই তিনি অফিসে থাকেন না। দুয়েকদিন সকালে অফিসে আসলেও তার কাছ থেকে প্রয়োজনীয় সেবা পাননা এলাকার মানুষ। অফিসে কিছুক্ষণ অবস্থান করার পরে বের হয়ে যান। তবে তিনি কোথায় যান সে বিষয়ে মুখ খুলতে চাননি অফিসে কর্মরতরা।

জানা গেছে, গেল জুন মাস থেকে আমির হামজা অন্য জেলা থেকে বদলি হয়ে গাংনীতে আসেন। সাহারবাটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) হিসেবে যোগদান করেন।

এ বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল আরাফাত (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) বলেন, হাজিরা খাতায় স্বাক্ষর আছে, তবে বিষয়টি তদন্ত করা হবে। তদন্তে তার অনুপস্থিতির বিষয়টি যদি প্রমান পাওয়া যায় তাহলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



ইসলামপুরে উপজেলা নির্বাচনে জমে উঠেছে ভাইস চেয়ারম্যানদের লড়াই

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৫জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর ২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিভূত হচ্ছে প্রার্থীদের প্রচারণায় ততই মুখরিত হয়ে উঠছে । প্রচারণায় সাধারণ ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে এড.আঃ সালাম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হলেও জমে উঠেছে পুরুষ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন।

ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতিকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ, মাইক প্রতিকে যুবনেতা ফারুক ইকবাল হিরু ও চশমা প্রতিকে আঃ লতিফ মিয়া ভোটের মাঠে প্রতিদ্ধন্ধিতায় করছেন। অন্যদিকে উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আবিদা সুলতানা যুথিঁ কলসি প্রতিকে ও সাবেক যুব মহিলা লীগের আহবায়ক আঞ্জুমনোয়ারা বেগম  ফুটবল প্রতিকে ভোটের মাঠে প্রতিদ্বন্ধিতায় করছেন।

জানাযায়, আগামী ২১মে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও বীর মুক্তিযোদ্ধা মরহুম ইদ্রিস আলী বাহাদুরের জেষ্ঠ্য পুত্র যুবনেতা ফারুক ইকবাল বিজয়ের লক্ষে উপজেলা জুড়ে হাট-বাজার, পাড়া-মহল্লায় মাইক প্রতিক প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রতিটি এলাকায় তার পক্ষে সাধারণ ভোটারদের সমর্থন ও উৎসাহ লক্ষ করা যায়। ভোটের এলাকায় আলোচনার শীর্ষে রয়েছেন ফারুক ইকবাল হিরু। তাকে বিজয়ী করতে নিরলসভাবে বিভিন্ন এলাকার জনগন। ফারুক ইকবাল হিরু বলেন, আমি ও আমার পরিবারের সকলেই জন্মসূত্রে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আমার বাবা নিজের জীবন বাঁজি রেখে এ দেশের মানুষের স্বাধীনতা রক্ষায় সংগ্রাম করে মৃত্্ুয বরণ করেছেন। সেই বীর মুক্তিযোদ্ধা মরহুম ইদ্রিস বাহাদুরের সন্তান আমি। উপজেলা ছাত্রলীগের নেতা হয়ে তৎকালীন সেনা শাসক এরশাদ হঠাও অগ্রনী ভূমিকা রেখেছি। পরবর্তীতে ১৯৯৩ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই। তারপর ধারাবাহিক ভাবে আওয়ামী যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে বর্তমানে আওয়ামী লীগের একজন কর্মী-সমর্থক হিসাবে নিয়োজিত আছি। আমি গত নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে হেরে গেছি এবারও প্রার্থী হয়েছি। সকলের দোয়ায় নির্বাচিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে কাজ করতে চাই। 

অন্যদিকে টিউবওয়েল প্রতিকে বর্তমান ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ বলেন,আমি বিগত ৫ বছর জনগনের সেবা করে আসছি। উপজেলা জুড়ে হাট-বাজার, পাড়া-মহল্লায় আবারো ভোটারদের নিকট ভোট প্রার্থনা করছি। স্মার্ট বাংলাদেশ বির্নিমানের সহযাত্রী হতে আমাকেই জনগণ ভোট দিয়ে নির্বাচন করে সেবা করার সুযোগ দিবে এটা আমার বিশ্বাস। 

আঃ লতিফ মিয়া বলেন,আমি ভোটারদের নিকট ভোট প্রার্থনা করে আসছি। আশা রাখছি ভোটাররা আমাকে নিরাশ করবে না। 

এছাড়াও উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আবিদা সুলতানা যুথিঁ কলসি প্রতিকে মাঠ চষে বেড়াচ্ছেন। তিনি বলেন,নারীদের অধিকার আদায়,তাদেও স্বাবলম্বি করতে প্রতি নিয়তই কাজ করে যাচ্ছি। ভোটারদের নিকট ভোট প্রার্থনা করছি। ভোটাররা তাদের সেবা করার সুযোগ দিবেন এটা আমি বিশ্বাস করি। সাবেক যুব মহিলা লীগের আহবায়ক আঞ্জুমনোয়ারা বেগম  ফুটবল প্রতিকে মাঠে রয়েছেন। তিনি বলেন,দীর্ঘদিন থেকে নারীর অধিকার আদায়ে কাজ করে যাচ্ছি। এবারের নির্বাচনে ব্যাপক সাড়া পাচ্ছি। আমি নির্বাচিত হলে নারীর অধিকার আদায়ে কাজ করে যাবে।


আরও খবর



ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন চেয়ারম্যান প্রার্থীর দৌড়ঝাঁপ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে আগামী ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন চেয়ারম্যান প্রার্থীকে দিন রাত দৌড়ঝাঁপ করতে দেখা গেছে।

নির্বাচনে জয়ী হতে তারা তাদের কর্মী ও সমর্থকদের নিয়ে হাট, বাজার, পাড়া মহল্লায় পথসভা, উঠান বৈঠক, মিছিল মিটিং করে ব্যস্ত সময় পাড় করছে। পেষ্টারে ও ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা। বিকাল হলেই শুরু হয় প্রার্থীদের নামে গান বাজনার তালে তালে গুনো কির্তন। দোয়া ও আর্শিবাদের পাশাপাশী নিজের মার্কায় ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুড়ছে তারা। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ২১ জন বৈধ্য প্রার্থী মাঠে কাজ করছে।

চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মধ্যে রয়েছেন, বর্তমান চেয়ারম্যান তোফায়েল আহমেদ (আনারস), উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. মনোয়ার হোসেন (হেলিকপ্টার), সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী (কাপ-পিরিচ), কেন্দ্রীয় যুবলীগ নেত্রী সরকার ফারহানা আখতার সুমি (টেলিফোন), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আব্দুল মালেক সরকার (ঘোড়া), কেতকীবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রাকিব আহসান প্রধান (কই মাছ), প্রভাষক এহছানুল হক (দোয়াত-কলম) এবং প্রভাষক মদন মোহন সিংহ পিন্টু (মোটরসাইকেল) মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছে। এখন জনমনে অপেক্ষার পালা ৮ তারিখের নির্বাচনে কে হতে পারে উপজেলা পরিষদের প্রশাসন। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৫শত ৭১। মোট কেন্দ্র ৭৫ এবং বুথ সংখ্যা হবে ৫শত ৮৫টি। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা নুরে আলম।


আরও খবর



জামিন পেলেন ইমরান খান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রধান ইমরান খান জামিন পেয়েছেন। তিনি বুধবার (১৫ মে) জামিন পান। তবে জামিন পেলেও কারাগার থেকে বের হতে পারবেন না তিনি।

বুধবার (১৫ মে) ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রধান বিচারপতি আমির ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরি এই জামিনের রায় দেন। উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে এ রায় দেন তারা। এছাড়া ইমরান খানকে ১০ লাখ রুপির বন্ড জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

ইমরানের দলীয় আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা জামিনের বিষয়টি নিশ্চিত করে তিনি জানিয়েছেন ইমরান এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না। কারণ রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস এবং অনৈসলামিক বিয়ের মামলায় তিনি কারাদণ্ড ভোগ করছেন।

গত বছরের ডিসেম্বরে এনএবি ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি ও অন্যদের বিরুদ্ধে ১৯ কোটি পাউন্ডের এনসিএ রেফারেন্স দাখিল করে।

২০২২ সালের এপ্রিলে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়া পদচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণের পর থেকে দুর্নীতি থেকে শুরু করে সন্ত্রাসবাদের বেশ কয়েকটি অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর গত বছরের আগস্ট থেকে তিনি কারাগারে রয়েছেন এবং পরবর্তীতে সাইফার ও অবৈধ বিবাহ মামলাসহ অন্যান্য মামলায়ও দোষী সাব্যস্ত হন।

সূত্র:রয়টার্স


আরও খবর