Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

সীমান্ত হত্যা বন্ধে বিজিবিকে তৎপর হওয়ার নির্দেশ রাষ্ট্রপতির

প্রকাশিত:বুধবার ২৪ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চোরাচালান, মাদক পাচার ও সীমান্ত হত্যা বন্ধে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) আরও তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ বুধবার দুপুরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ নির্দেশ দেন।

সাক্ষাৎকালে বিজিবিপ্রধান বাহিনীর সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, সীমান্ত রক্ষায় বিজিবির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। মাদকের অনুপ্রবেশের ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে কাজ করতে হবে।

আগামী জাতীয় নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে যে কোনো ধরনের অনুপ্রবেশ বন্ধ করতে বিজিবিকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রেসসচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।


আরও খবর



হিলিতে যথাযথ মর্যাদায় আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে দিনাজপুরের হিলিতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন করা হয়েছে।

রোববার (২৩ জুন) উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ৯ টায় হিলি বাসস্ট্যান্ড সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও  শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে বিকেল সাড়ে ৫ টায় হিলি বাজারের গোডাউন মোড় থেকে আনন্দ র‌্যালী বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।এরপর সেখানে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির আহবায়ক ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন এর সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন উর রশিদ হারুন এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাব,প্রভাষক আশরাফ আলী প্রধান,আব্দুল লতিফ মাষ্টার, আবুল কালাম আজাদ, পৌর আওয়ামীলীগের সভাপতি ও উদযাপন কমিটির সদস্য সচিব পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু,উপজেলা যুবলীগের সভাপতি আমিরুল ইসলাম লিটন, সাঃ সম্পাদক এমদাদুল মল্লিক,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কাহের আলী,সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ,পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতাউর রহমান কাজল, ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল, সাধারণ সম্পাদক মাহাবুব আলম, কৃষকলীগের সাধারণ সম্পাদক মহাসিন আলী,শ্রমিক লীগের সভাপতি গোলাম মোর্শেদ,পৌর যুবলীগের আহবায়ক মাহমুদুল হাসান উজ্জল,যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক সরকার, কৃষক লীগের সভাপতি মিলন,সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর



ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অনির্দিষ্টকালের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার।

এর আগে, কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় সারাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইনস্টিটিউটের শ্রেণি কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে, মঙ্গলবার রাত ১১টায় দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের নির্দেশনা দেয় ইউজিসি। কমিশনের সচিব ড. ফেরদৌস জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় দেশের সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং ও অন্যান্য কলেজসহ সব কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। একই সঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দিয়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা প্রদান করা হলো।

এছাড়া, রাত সাড়ে ১০টা ২০ মিনিটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষার্থীদের নিরাপত্তায় বিষয়টি বিবেচনায় অনির্দিষ্টকালের সব ক্লাস-পরীক্ষা বন্ধ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এতে জানানো হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ ও প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



তাহিরপুরে চোরাচালান ও চাঁদাবাজি বৃদ্ধি : নৌকাসহ ৫জন গ্রেফতার

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫৭জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জ জেলার তাহিরপুরে দিনদিন বেড়েই চলেছে চোরাচালান ও চাঁদাবাজি বাণিজ্য। সরকারের কোটিকোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে চোরাকারবারীরা প্রতিদিন ভারত থেকে অবৈধ ভাবে কয়লা ও চুনাপাথরসহ বল্ডার পাথর, গরু, ঘোড়া, মদ, গাঁজা, ইয়াবা, নাসির উদ্দিন বিড়ি, পেয়াজ ও চিনিসহ আরো বিভিন্ন প্রকার মালামাল ওপেন পাচাঁর করছে। পরে পাঁচারকৃত অবৈধ মালামাল থেকে পুলিশ, বিজিবি ও সাংবাদিকদের নাম ভাংগিয়ে সোর্স পরিচয়ধারী একাধিক মামলার আসামীরা উত্তোলন করছে লাখলাখ টাকা চাঁদা। সোর্সদের নেতৃত্বে চোরাচালান করতে গিয়ে বিএসএফের গুলিতে, নদীতে ডুবে ও গর্তে পড়ে এপর্যন্ত কয়েক হাজার শ্রমিকের মৃত্যু হয়েছে। কিন্তু আজ পর্যন্ত সোর্সদের বিরুদ্ধে নেয়া হয়নি আইনগত কোন পদক্ষেপ। তবে নৌ-পুলিশ সীমান্তের পাটলাই নদীতে অভিযান চালিয়ে ইঞ্জিনের নৌকাসহ ৫জনকে গ্রেফতার করেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো আজ রবিবার (৩০ জুন) সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার চারাগাঁও সীমান্তের এলসি পয়েন্টের পাহাড়ি ছড়া দিয়ে চোরাকারবারী কাঞ্চন মিয়া, সোহেল মিয়া, দীপক মিয়া, আনোয়ার হোসেন বাবলুগং প্রায় ১২০মেঃটন কয়লা পাচাঁর করে একাধিক ডিপু ও তাদের বসতবাড়িতে মজুত করে। তার আগে ভোর ৫টায় উপজেলার বীরেন্দ্রনগর ও চারাগাঁও সীমান্তের লামাকাটা, সুন্দরবন, জঙ্গলবাড়ি, কলাগাঁও, বাঁশতলা ও লালঘাট এলাকা দিয়ে গডফাদার তোতলা আজাদের সোর্স রফ মিয়া, আইনাল মিয়া, লেংড়া জামাল, সাইফুল মিয়া, রিপন মিয়া, বাবুল মিয়া, রুবেল মিয়া ও হারুন মিয়াগং প্রায় ৩৫০মেঃটন পাচাঁরকৃত অবৈধ কয়লা ১২টি স্টিলবডি ইঞ্জিনের নৌকা দিয়ে নিয়ে যায়। এছাড়াও কলাগাঁও নদী থেকে প্রতিদিন অবৈধ ভাবে বালি ও পাথর বিক্রি করছে একাধিক মামলার আসামী সোর্স রফ মিয়া ও আইনাল মিয়া। এদিকে গত শুক্রবার (২৮জুন) বিকেলে সীমান্তের পাটলাই নদীর সোলেমানপুর নামকস্থানে পাচাঁরকৃত অবৈধ মালামাল বোঝাই নৌকা থেকে চাঁদা উত্তোলনের সময় নৌ-পুলিশ অভিযান চালিয়ে সোর্স পরিচয়ধারী ফজলুল হক (৫২), হাবিবুর রহমান (৪৮), কহিনুর মিয়া (৩৮), কামরুল মিয়া (৩৫) ও এমরান মিয়া (৩২) কে হাতেনাতে গ্রেফতার করে। কিন্তু গত এক সপ্তাহে বালিয়াঘাট সীমান্তের লাকমা ও লালঘাট এলাকা দিয়ে গডফাদার তোতলা আজাদ ও তার সোর্স জিয়াউর রহমান জিয়া, মনির মিয়া, ইয়াবা কালাম, হোসেন আলী, রতন মহলদার, কামরুল মিয়াগং প্রায় ২শ মেঃটন কয়লা পাচাঁর করে সীমান্তের বসতবাড়ি, নিলাদ্রী লেকপাড় ও দুধেরআউটা গ্রামে নিয়ে মজুত করাসহ টেকেরঘাট সীমান্তের বুরুঙ্গাছড়া ও রজনীলাইন এলাকা দিয়ে সোর্স আক্কল আলী, রুবেল মিয়া ও কামাল মিয়াগং প্রায় ৩হাজার মেঃটন চুনাপাথর ও ১হাজার মেঃটন কয়লা পাচাঁর করে বিজিবি ক্যাম্পের আশেপাশে অবস্থিত বিভিন্ন ডিপুতে মজুত করলেও এব্যাপারে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। এছাড়াও পাশের চাঁনপুর সীমান্তের নয়াছড়া, রাজাই, কড়ইগড়া ও বারেকটিলা এলাকা দিয়ে সোর্স জামাল মিয়া, নজরুল মিয়া, রুসমত আলী, জম্মত আলী, সাহিবুর মিয়া, বুটকুন মিয়া ও লাউড়গড় সীমান্তের জাদুকাটা নদী, সাহিদাবাদ, দশঘর ও পুরান লাউড়গড় এলাকা দিয়ে সোর্স বায়েজিদ মিয়া, জসিম মিয়া, নুরু মিয়া, নবীকুল, জজ মিয়াগং প্রতিদিন ভারত থেকে ওপেন পাচাঁর করছে গরু, ঘোড়া, কয়লা, পাথর, নাসির উদ্দিন বিড়ি, মদ, গাঁজা, ইয়াবা, চিনি ও পেয়াজসহ বিভিন্ন মালামাল। কিন্তু তাদেরকে গ্রেফতারের জন্য নেওয়া হয়না কোন পদক্ষেপ।

এব্যাপারে টেকেরঘাট কোম্পানীর বিজিবির কমান্ডার দীলিপ বলেন- আমার এলাকা দিয়ে চোরাচালানের কোন খবর আমি পাইনা, পেলে ব্যবস্থা নেওয়া হবে। চারাগাঁও বিজিবি ক্যাম্পের কমান্ডার শফিকুল বলেন- আমাদের পক্ষ থেকে সীমান্ত এলাকা দিয়ে অবৈধ ভাবে কোন মালামাল পাচাঁরের অনুমতি নাই। তাহিরপুর থানার ওসি কাজী নাজিম উদিন বলেন- থানা পুলিশের কোন সোর্স নাই। সীমান্ত চোরাচালান বন্ধের দায়িত্ব বিজিবির। তবে নৌ-পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে ৫জনকে আটক করেছে জানতে পেরেছি। সুনামগঞ্জের টুকেরবাজার নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ আতাউর রহমান বলেন- সীমান্তের জাদুকাটা ও পাটলাই নদীসহ বিভিন্ন স্থানে মালামাল পরিবহনকারী নৌকায় চাঁদাবাজি হয় জানতে পেরেছি। আমরা অভিযান চালিয়ে ইতিমধ্যে নৌকাসহ ৫জনকে গ্রেফতার করেছি। মামলা পক্রিয়াধীন রয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



সরাইলে টিংকুর মায়ের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৭৭জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার:বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক  আনোয়ার পারভেজ টিংকুর মায়ের পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে  কুরআন খতম, কুলখানি, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মায়ের কবর জিয়ারত করেন আনোয়ার পারভেজ টিংকু। 


এ সময় কালিকচ্ছ আওয়ামী লীগের সভাপতি হাজী  মুজিবুর রহমান, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মো. আনোয়ার হোসেন,  ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ছাত্রসংসদের পাঠাগার সম্পাদক মো. হোসেন আলী , ইউনিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো.মাহবুবুর রহমান, সহ-সভাপতি মো. মজনু মৃধা, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. আলী মিয়া, সাংগঠনিক সম্পাদক আবু শামীম ছানা, উপজেলা সেচ্চাসেবক লীগের যুগ্ম-আহবান মো.বাবুল হোসেন, মো. হোসেন মিয়া,  মো. সাদ্দাম হোসোন, সদর ইউনিয়ন সেচ্ছসেবক লীগের সাধারন সম্পাদক চয়ন ঠাকুর, কালিকচ্ছ ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মো.সাজ্জাদ হোসেন টিটু ও সম্পাদক মো. ইমতিয়াজ প্রমূখ উপস্থিত ছিলেন। 


এ উপলক্ষ্যে বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে টিংকুর নিজ বাড়ি কালিকচ্ছ ইউনিয়নের গ্রামে কুরআন খতম ও কুলখানি আয়োজন করা হয় ।

এছাড়াও দুপুরে স্থানীয় মসজিদে নামাজ শেষে  সূর্য্যকান্দি নিজ বাড়িতে মাদ্রসার হাফেজ ছাত্ররা, মাওলানা, আওয়ামী লীগ  ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়।  

আনোয়ার পারভেজ টিংকুর পিতা প্রয়াত আব্দুস সামাদ তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।প্রয়াত আব্দুস সামাদ ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও একজন প্রবীণ নেতা। শেষ জীবনে কালিকচ্ছ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে পালন করেছিলেন।এছাড়াও তিনি ছিলেন একজন সমাজসেবক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কালিয়াকৈরে নৌকা ডুবে নিখোঁজ মায়ের লাশ উদ্ধার, ছেলে নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে বাবার বাড়িতে বেড়াতে এসে বিলের পানিতে নৌকা ডুবে নিখোঁজের ১৭ ঘন্টার পর  মঙ্গলবার বেলা ১১টার দিকে মায়ের লাশ উদ্ধার করেছে ডুবুরী দল। তার শিশু ছেলে এখনো নিখোঁজ রয়েছে। উপজেলার ভাউমান টালাবহ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। 

নিহত হলেন, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তক্তারচালা এলাকার সৌদি প্রবাসী হাবিবুর রহমানের স্ত্রী সাদিয়া আক্তার (২৩)। 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, গত কয়েক বছর আগে কালিয়াকৈর ভাউমান টালাবহ এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া আক্তারের সঙ্গে পারিবারিকভাবে সৌদি প্রবাসী হাবিবুর রহমানের বিয়ে হয়। তাদের সংসার জীবনে আব্দুল্লাহ আলভী নামে এক ছেলে সন্তানের জন্ম হয়। গত ১০/১২ দিন আগে সাদিয়া তার তিন বছরের ছেলে আব্দুল্লাহকে নিয়ে বাবার বাড়ি ভাউমান টালাবহ এলাকায় বেড়াতে আসেন। গত সোমবার বিকেলে সাদিয়া ও তার দাদা ফরমান উদ্দিন, দাদী সুরভানু বেগম, ছোট বোন মরিয়ম ও ছেলে আব্দুল্লাহ আলভীসহ এক পরিবারের পাঁচজন নৌকা যোগে পাশের বগাবাড়ি বিলে বেড়াতে যান। কিন্তু বিকেল ৬টার দিকে ওই বিলের কৈডাঙ্গা কালভার্টের নিচ দিয়ে যাওয়ার সময় ¯্রােতে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় দাদা ফরমান উদ্দিন, দাদী সুরভানু বেগম ও ছোট বোন মরিয়ম কোনভাবে পাড়ে উঠে। কিন্তু ¯্রােতের পানিতে ডুবে নিখোঁজ হন নাতনি সাদিয়া ও সাদিয়ার শিশু ছেলে। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে নিখোঁজ মা সাদিয়া ও ছেলে আব্দুল্লাহকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গেলেও তারা নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরের দিন মঙ্গলবার সকালে গাজীপুরের টঙ্গী থেকে একদল ডুবুরী ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালায়। অনেক খোঁজাখুজি করে নিখোঁজের ১৭ ঘন্টা পর বেলা ১১টার দিকে মা সাদিয়ার লাশ উদ্ধার করে ডুবুরী দল। তার লাশ উদ্ধারের পর ওই এলাকায় এক হৃদয়বিধারকের সৃষ্টি হয়। কিন্তু নিখোঁজের একদিন পেরিয়ে গেলে নিহতের ছেলে আব্দুল্লাহকে উদ্ধার করতে পারেনি ডুবুরী দল। তাকে উদ্ধারে ডুবুরী দলের সঙ্গে স্থানীয় লোকজন যারা মাছ ধরে তারাও ছোট ছোট নৌকা নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে লাশের দাফন-কাপনের জন্য শোকাহত পরিবারকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন চেয়ারম্যান।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, টঙ্গী থেকে ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে নৌকা ডুবে নিখোঁজ মায়ের লাশ উদ্ধার করেছে। এখনো নিহতের শিশু ছেলে নিখোঁজ আছে। তবে ওই নিখোঁজ শিশুকে উদ্ধারের কাজ অব্যাহত রয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ জানান, নৌকা ডুবে মায়ের মৃত্যু ও তার শিশু ছেলে নিখোঁজ। এটা একটা মর্মান্তিক দুর্ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে শোকাহত পরিবারকে লাশ দাফন-কাপনের জন্য আর্থিক সহযোগীতা করা হয়েছে।

উল্লেখ্য, এ প্রতিবেদন লেখা পর্যন্ত (মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত) নিখোঁজ ছেলে আব্দুল্লাহ আলভীর লাশ উদ্ধার হয়নি।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর