Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

সড়ক দুর্ঘটনায় সাংবাদিক এস কে সবুজ ও তার স্ত্রী আহত

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫০জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন দৈনিক সবুজ বাংলাদেশ পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক এস কে সবুজ ও তার স্ত্রী।


শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় দিকে সবুজ ও তার স্ত্রী মোটরসাইকেল নিয়ে বাসা থেকে পোস্তগোলা উদ্দেশে রওনা হন। মোটরসাইকেলটি পোস্তগোলার সামনে এলে অপর একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।

তারা রাস্তায় পড়ে যান। আহত অবস্থায় তাদের প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

সবুজ কে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হলেও তার স্ত্রী গুরুতর আহত হয়ে হাসপাতালে সংজ্ঞাহীন অবস্থায় চিকিৎসাধীন আছেন। হাত-পা, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হওয়ায় সবুজের স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালে ভর্তি করা হয়েছে।


পুর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি এক বিজ্ঞপ্তিতে আহত সাংবাদিক ও তার স্ত্রীর দ্রুত সুস্থতার জন‌্য সবার দোয়া চেয়েছে। এস কে সবুজ পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির প্রচার সম্পাদক।



আরও খবর



রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

বাংলাদেশের টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি খাতে সহযোগিতা দিতে আগ্রহ প্রকাশ করেছে ফিনল্যান্ড। বুধবার (৮ জুন) বাংলাদেশে ফিনল্যান্ডের অনাবাসিক রাষ্ট্রদূত রিতা কউককু রোনডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে তার দেশের এ আগ্রহের কথা জানান।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

রাষ্ট্রদূত ফিনল্যান্ড-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মিরেল্লা মারিনের শুভেচ্ছাপত্র হস্তান্তর করেন। একই অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী তার ফিনিশ প্রতিপক্ষকেও শুভেচ্ছা জানান।

রিতা কউককু রোনডে বলেন, বাংলাদেশ এবং ফিনল্যান্ডের বহুজাতিক টেলিযোগাযোগ কোম্পানি নকিয়ার মধ্যে সহযোগিতা আরও জোরদার করা যেতে পারে।

তিনি বলেছেন, তার দেশ জাতিসংঘের সংস্থাগুলোতে রোহিঙ্গা ইস্যুতে কাজ করবে।

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, নিজ দেশ মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গারা বাংলাদেশের অর্থনীতির জন্য বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে। রোহিঙ্গাদের জন্য স্থানীয় জনগণ অনেক কষ্ট পাচ্ছে। আমরা মিয়ানমার সীমান্তে কোনো ধরনের বিদ্রোহ মেনে নেবো না।

প্রধানমন্ত্রী ১৯৯৭ সালে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি স্বাক্ষর এবং ১৮০০ সশস্ত্র ক্যাডার সেই সময় তাদের অস্ত্র সমর্পণ করেন বলে উল্লেখ করেন।

বাংলাদেশ অনেক হাই-টেক পার্ক স্থাপন করেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ফিনল্যান্ডের কোম্পানিগুলো এসব হাই-টেক পার্কে বিনিয়োগ করতে পারে।

বৈঠকে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধ চাই না। আমাদের পররাষ্ট্রনীতি হচ্ছে,‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়।’

তিনি বলেন, বাংলাদেশ আগে বিদেশ থেকে সার সংগ্রহ করতো, কিন্তু এখন যুদ্ধের কারণে শিপিং খরচ অনেক বেড়ে গেছে। বাংলাদেশের নিজস্ব উন্নয়নের জন্য উন্নত দেশগুলোর সহায়তা প্রয়োজন।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ খাদ্য নিরাপত্তার জন্য কৃষি গবেষণা চালিয়ে যাচ্ছে এবং দেশে কোনো জমি অনাবাদি থাকবে না।

এসময় বাংলাদেশে নিযুক্ত ফিনল্যান্ডের অনারারি কনসাল জেনারেল মুহাম্মদ আজিজ খান উপস্থিত ছিলেন।


আরও খবর



অবৈধ ভিওআইপি: টেলিটককে ৫, রবিকে ২ কোটি টাকা জরিমানা

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

অবৈধ ভিওআইপির (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) দায়ে রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক জরিমানার মুখে পড়েছে। এই কোম্পানিকে ৫ কোটি টাকা জরিমানা করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

অন্য তিন অপারেটর রবি, গ্রামীণফোন এবং বাংলালিংককেও জরিমানা করেছে বিটিআরসি। রবিকে ২ কোটি, গ্রামীণফোনকে ৫০ লাখ এবং বাংলালিংককে ১৫ লাখ টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে।

বিটিআরসি পরিচালিত বিভিন্ন সময়ের অভিযানে উদ্ধার করা অবৈধ ভিওআইপিতে ব্যবহৃত সিম নিয়ে মোবাইল ফোন অপারেটরদের আবেদন ও শুনানি শেষে কমিশন এই জরিমানা করে।

বিটিআরসির সচিব মো. নূরুল হাফিজের সই করা এক চিঠি থেকে এসব তথ্য পাওয়া গেছে।

গত ৭ জুন সংশ্লিষ্ট অপারেটরগুলোকে চিঠি পাঠানো হয়। আগামী ৩০ জুনের মধ্যে অপারেটরগুলোকে প্রশাসনিক জরিমানা পরিশোধের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

টেলিটকের ৩২ হাজার ৮৪৫টি সিম জব্দ করেছে বিটিআরসি। কমিশনের নির্দেশনা ও লাইসেন্সিং শর্ত ভঙ্গ করার অপরাধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের ৪৬ ও ৬৫ ধারার বিধান অনুযায়ী এবং কমিশনের সিদ্ধান্ত মোতাবেক এই টাকা জরিমানা করা হয়। রবির জব্দ করা সিমের পরিমাণ ১৬ হাজার ৩৯০টি, গ্রামীণফোনের ২ হাজার ৩৫৬টি এবং বাংলালিংকের ৭৫৩টি। সব মিলিয়ে অবৈধ কল টার্মিনেশনে জড়িত থাকায় ৫২ হাজার ৩৪৪টি সিম জব্দ করে বিটিআরসি।


আরও খবর



মেডিকেলের মালামাল নিয়ে পালানোর সময় ২ নারী আটক, নার্সকে অব্যাহতি

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছয়টি কম্বল, পাঁচটি এপ্রোন, পাঁচ প্যাকেট টিস্যু, এক বান্ডিল গজ কাপড় নিয়ে পালানোর সময় দুই নারীকে আটক করা হয়েছে।

বুধবার (৮ জুন) দুপুরে হাসপাতালের নিচতলা থেকে আনসার সদস্যরা তাদের আটক করেন। পরে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটকরা হলেন- বরিশালের বাবুগঞ্জ উপজেলার খ্রিস্টান পাড়া এলাকার হ্যাপি বাড়ৈ ও রাইসা বাড়ৈ।

হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার কমান্ডার মোশারফ হোসেন বলেন, দুপুর দেড়টার দিকে ওই দুই নারী বেশ কিছু মালামাল নিয়ে হাসপাতাল থেকে বেড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। সন্দেহ হলে তাদের জিজ্ঞাসাবাদ করলে অসংলগ্ন কথাবার্তা বলেন। একপর্যায়ে ওই দুই নারী জানান হাসপাতালের সার্জারি ওয়ার্ডের ইনচার্জ নার্স সীমা বাড়ৈ তাদের পরিচিত। আরজ তাদের ডেকে সীমা বাড়ৈ ওই মালামাল তাদের হাতে দিয়েছেন। পরে তাদের হাসপাতাল পরিচালকের কাছে নিয়ে যান।

হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, সীমা বাড়ৈকে ডেকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বিষয়টি অস্বীকার করেন। সরকারি মালামাল চুরির চেষ্টায় হাসপাতালের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত নার্স সীমা বাড়ৈকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, মালামলসহ দুই নারীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



শিশুকে বাঁচাতে গিয়ে অটোরিকশা উল্টে যাত্রীর মৃত্যু

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৬৫জন দেখেছেন
Image

নীলফামারীতে এক শিশুকে বাঁচাতে গিয়ে অটোরিকশা উল্টে যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নীলফামারী-সৈয়দপুর সড়কের কাজীরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত যাত্রী রহুল আমিন (২৮) দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দুরদিয়া এলাকার সাত্তার হোসেনের ছেলে। তিনি উত্তরা ইপিজেডের দেশবন্ধু কোম্পানিতে কাজ করতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, অটোরিকশাযোগে সৈয়দপুরে যাচ্ছিলেন রুহুল। ঘটনাস্থলে একটি শিশুকে বাঁচাতে গিয়ে অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় রুহুল গুরুতর আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রউপ জাগো নিউজকে বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।


আরও খবর



হাদিসুরের পরিবারকে সাড়ে ৪ কোটি টাকার চেক দেওয়া হবে আজ

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে রকেট হামলায় নিহত এমভি বাংলার সমৃদ্ধি জাহাজের নাবিক থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে প্রায় সাড়ে চার কোটি টাকা দিচ্ছে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)।

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে রাজধানীর বিএসসি ভবনে আনুষ্ঠানিকভাবে হাদিসুরের পরিবারের হাতে চেক হস্তান্তর করা হবে। পাশাপাশি এমভি বাংলার সমৃদ্ধির অন্য ২৮ কর্মকর্তা ও নাবিককেও তাদের র্যাংক অনুযায়ী সাত মাসের বেতনের সমপরিমাণ অর্থ দেওয়া হবে।

বিএসসি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল ৪টায় বিএসসি টাওয়ারে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেককে চেক প্রদান করা হবে। অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত থাকার কথা রয়েছে।

গত ২০ মে মেরিনারদের সংগঠন ইন্টারন্যাশনাল ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশন (আইটিএফ) এবং বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিএমএমওএ) প্রায় সোয়া ১০ লাখ টাকার অর্থসহায়তা প্রদান করে হাদিসুরের পরিবারকে।

বিএমএমওএ সভাপতি ক্যাপ্টেন মো. আনাম চৌধুরী বুধবার রাতে জাগো নিউজকে বলেন, ইউক্রেনে রকেট হামলায় নিহত থার্ড ক্যাপ্টেন হাদিসুরের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ মার্কিন ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে চার কোটি টাকার বেশি) চেক দেবে বিএসসি। তাছাড়া জাহাজটির অন্য কর্মকর্তা ও নাবিকদের তাদের স্ব স্ব র্যাংক অনুযায়ী সাত মাসের সমপরিমাণ বেতনের চেক দেওয়া হবে।

জানা যায়, বিএসসির মালিকানাধীন জাহাজ বাংলার সমৃদ্ধি ডেনিশ কোম্পানি ডেল্টা করপোরেশনের অধীনে ভাড়ায় চলছিল। মুম্বাই থেকে তুরস্ক হয়ে জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে যায়। সেখান থেকে সিমেন্ট ক্লে নিয়ে ২৪ ফেব্রুয়ারি ইতালির রেভেনা বন্দরের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। এর আগেই ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হলে ২৯ জন ক্রু নিয়ে অলভিয়া বন্দরে আটকা পড়ে জাহাজটি।

পরে গত বুধবার ২ মার্চ রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। তবে অন্য ২৮ জনকে অক্ষত অবস্থায় জাহাজটি থেকে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় সরিয়ে নেওয়া হয়। এরপর ৫ মার্চ হাদিসুরের মরদেহ ও বেঁচে যাওয়া ২৮ নাবিককে অলভিয়া বন্দর সংলগ্ন বাংকার (শেল্টার হাউজ) থেকে বের করে মালদোভা হয়ে ৬ মার্চ রোমানিয়া নেওয়া হয়।। ৯ মার্চ ২৮ নাবিক রোমানিয়ার বুখারেস্ট বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারের একটি ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে ঢাকায় ফেরেন। ১৪ মার্চ হাদিসুর রহমানের মরদেহ দেশে আনা হয়


আরও খবর